কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ)

এমন কিছু সময় আছে যখন আপনি Android এ একটি সতর্ক বার্তা দেখেন যে আপনার স্টোরেজ স্পেস পূর্ণ। যদিও এটি চিন্তা করার মতো কিছু নয়, আপনি যখন আপনার ফোন বা ডিভাইসে অতিরিক্ত ফাইল সংরক্ষণ করতে চান তখন এটি কষ্টকর হয়ে উঠতে পারে। কিন্তু কখনও ভাবছেন কেন এমন হয়?

আপনার সঞ্চয়স্থানের ডেটা নিয়ে অভিভূত হওয়ার বিভিন্ন কারণ থাকতে পারে৷ যাইহোক, আপনার ডিভাইসে অত্যধিক ডুপ্লিকেট ফটোর কারণে সবচেয়ে কষ্টকর। ম্যানুয়ালি অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট ফটোগুলি মুছে ফেলা অত্যন্ত কঠিন কারণ এটি আপনার ডিভাইসে প্রতিটি ফটো স্ক্রোর করার জন্য প্রচুর প্রচেষ্টা এবং সময় লাগবে। সৌভাগ্যক্রমে, আপনি প্লে স্টোরে অ্যান্ড্রয়েডের জন্য প্রচুর ভাল ডুপ্লিকেট ক্লিনিং অ্যাপ খুঁজে পেতে পারেন যা অনায়াসে রেপ্লিকা নির্মূল করার জন্য দরকারী।

অ্যান্ড্রয়েডের জন্য ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপস 2022 সালে ব্যবহার করার জন্য

এই পোস্টে, আমরা সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনিং অ্যাপগুলির একটি তালিকা তৈরি করেছি যা আপনি বিনামূল্যে পেতে পারেন৷

1. ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ) ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ইনস্টল করুন!
অ্যাপের আকার:৷ 6.8 MB
সর্বশেষ সংস্করণ: 9.0.2.19
Android প্রয়োজন: 4.1 এবং তার বেশি
শেষ আপডেট করা হয়েছে:৷ 30 ডিসেম্বর, 2021

সিস্টওয়েক সফ্টওয়্যার থেকে একটি সহজ ব্যবহারযোগ্য অ্যাপ, যা অবশ্যই সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার৷ এটির নাম অনুসারে, ডুপ্লিকেট ফটো ফিক্সার হ'ল ফটোগুলির কোনও অকেজো কপি থেকে মুক্তি পেতে এবং অ্যান্ড্রয়েডে স্থান পুনরুদ্ধার করার জন্য নিখুঁত অ্যাপ। আপনি হয় একটি অবস্থান নির্দিষ্ট করতে পারেন যা আপনি ডুপ্লিকেট চিত্রগুলির জন্য স্ক্যান করতে চান বা সরাসরি পুরো ডিভাইসটি বা শুধুমাত্র ক্যামেরা রোল ফোল্ডারটি স্ক্যান করতে পারেন৷ একবার স্ক্যান করার পরে আপনার সমস্ত ফটো শ্রেণীবদ্ধ করা হয় যাতে আপনি কিছু মুছে ফেলার আগে প্রতিটি ফলাফল পর্যালোচনা করতে পারেন। এই ডুপ্লিকেট ফটো রিমুভার অ্যাপটি আপনার স্ক্যানের ফলাফলগুলিকে আরও নির্ভুল করতে আপনাকে নির্দিষ্ট মানদণ্ড সেট করতে দেয়। অ্যান্ড্রয়েডের ডুপ্লিকেট ফটোগুলি মুছে ফেলার জন্য এই সেরা অ্যাপটি যে পরিমাণ জায়গা পুনরুদ্ধার করেছে তা দেখে আপনি অবাক হবেন৷

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ)

2. ডুপ্লিকেট ক্লিনার

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ) ডুপ্লিকেট ক্লিনার ইনস্টল করুন!
অ্যাপের আকার:৷ 13 এমবি
সর্বশেষ সংস্করণ: 3.4.0
Android প্রয়োজন: 6.0 এবং তার বেশি
শেষ আপডেট করা হয়েছে: 11 মে, 2022

kaeros corps দ্বারা ডুপ্লিকেট ক্লিনার, অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে পেতে এবং মুছে ফেলার জন্য একটি দুর্দান্ত অ্যাপ্লিকেশন। এটি আপনার ডিভাইসের অভ্যন্তরীণ স্টোরেজ স্পেস বাড়ানোর জন্য পরিচিত মাত্র দুটি ট্যাপে। এটি অভিন্ন ফটো, ভিডিও, অডিও ফাইল, ডকুমেন্ট ইত্যাদি খুঁজে বের করার এবং পরিষ্কার করার ক্ষমতা রাখে। ডুপ্লিকেট ক্লিনার "প্রোপ্রাইটারী টেকনিক" ব্যবহার করে 'জেনুইন ডুপ্লিকেট' সনাক্ত করতে এবং তালিকাভুক্ত করতে সবচেয়ে কার্যকর উপায়ে যাতে বিপুল পরিমাণ স্টোরেজ স্পেস পাওয়া যায়। পুনরুদ্ধার করা এটি 2022 সালে ব্যবহার করার জন্য Android এ ডুপ্লিকেট ফটো মুছে ফেলার জন্য এটিকে সেরা অ্যাপ করে তোলে।

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ)

3. অ্যাপিয়ার দ্বারা ডুপ্লিকেট রিমুভার

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ) অ্যাপিয়ার দ্বারা ডুপ্লিকেট রিমুভার ইনস্টল করুন!
অ্যাপের আকার:৷ 5.6 MB
সর্বশেষ সংস্করণ: 2.11
Android প্রয়োজন: 4.1 এবং তার বেশি
শেষ আপডেট করা হয়েছে: জুন 28, 2020

গুগল প্লে স্টোরে কয়েক ডজন ইতিবাচক পর্যালোচনা সহ, অ্যাপিয়ারের ডুপ্লিকেট রিমুভার অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট ফটো মুছে ফেলার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে দাঁড়িয়েছে। অ্যাপ্লিকেশনটি একটি গ্রুপ-ভিত্তিক, শ্রেণীবদ্ধ বিন্যাসে অভিন্ন এবং অনুরূপ চেহারার ছবি, ভিডিও এবং অডিওগুলি সনাক্ত করতে এবং তালিকাভুক্ত করতে পারে। এটি অবশ্যই ব্যবহারকারীদের আপনার আর প্রয়োজন নেই এমন ক্লোন ফাইলগুলিকে সহজে প্রাকদর্শন করতে এবং মুছে ফেলতে সাহায্য করে, আসলটিকে পিছনে রেখে৷ উপরন্তু, এই সেরা ডুপ্লিকেট ফটো রিমুভার অ্যাপটি ব্যবহার করে, কেউ সহজেই ক্লোন ইমেজ এবং অন্যান্য মাল্টিমিডিয়া ফাইলগুলি পরিচালনা করতে পারে যা হোয়াটসঅ্যাপ বা অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপের মাধ্যমে শেয়ার করার পরে একটি ফোল্ডারে সংরক্ষিত হয়৷

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ)

4. ডুপ্লিকেট মিডিয়া রিমুভার

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ) ডুপ্লিকেট মিডিয়া রিমুভার ইনস্টল করুন!
অ্যাপের আকার:৷ 3.5 MB
সর্বশেষ সংস্করণ: 5.2
Android প্রয়োজন: 2.3 এবং তার বেশি
শেষ আপডেট করা হয়েছে: জুন 18, 2016

Google Play স্টোরে এই উচ্চ রেটযুক্ত অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি সম্পূর্ণ ডুপ্লিকেট ফাইল সমাধান। এটি শুধুমাত্র যেকোন ইমেজ কপি খুঁজে পায় না কিন্তু ভিডিও এবং অডিও ফাইলের মতো অন্যান্য ফাইলের ডুপ্লিকেটগুলিও সরিয়ে দেয়। এটি আপনার ডিভাইস বা ফোনের সাথে সংযুক্ত যেকোন বাহ্যিক স্টোরেজ সহ আপনার ডিভাইসের অভ্যন্তরীণ মেমরি উভয়ই স্ক্যান করে। আপনি স্ক্যানের সময়সূচীও করতে পারেন যাতে অ্যাপটি সাপ্তাহিক ভিত্তিতে যেকোনো অবাঞ্ছিত সদৃশ স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলবে। ডুপ্লিকেট ফটো মুছে ফেলার জন্য এই অ্যাপের একমাত্র নেতিবাচক দিক হল, কয়েক বছর ধরে কোনো আপডেট নেই।

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ)

5. রেমো ডুপ্লিকেট ফটো রিমুভার

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ) রেমো ডুপ্লিকেট ফটো রিমুভার ইনস্টল করুন!
অ্যাপের আকার:৷ 6.3 MB
সর্বশেষ সংস্করণ: 3.0.0.7
Android প্রয়োজন: 4.2 এবং তার বেশি
শেষ আপডেট করা হয়েছে: আগস্ট 17, 2021

বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন যে আপনার ফোন বা ডিভাইসে থাকা বেশিরভাগ ফটোই ডুপ্লিকেট৷ যদিও এটি আপনার ডিভাইসের ক্ষতি করে না, তবুও এই জাঙ্ক কপিগুলি আপনার সিস্টেমে অতিরিক্ত জায়গা নেয়। এই সমস্যাটি সমাধান করতে, রেমো ডুপ্লিকেট ফটো রিমুভার হল সবচেয়ে সহজ সমাধান যা আপনি খুঁজে পেতে পারেন। এটি সঠিক কপি এবং অনুরূপ চেহারার ছবি উভয়ই সরিয়ে দেয় যা অতিরিক্ত স্থান দখল করছে। এটি সঞ্চয়স্থানের পরিমাণও দেখায় যা ডুপ্লিকেট ইমেজ দ্বারা দখল করা হয় এবং পরিষ্কার করার সময় বেশি সময় নষ্ট করে না। এটি আপনার ডিভাইসে ফাইলের একটি একক অনুলিপিও রাখে, যখন স্বয়ংক্রিয়ভাবে অন্য সব মুছে যায়। এই সেরা ডুপ্লিকেট ফটো রিমুভার অ্যাপটি সম্পর্কে আমরা যা সবচেয়ে বেশি পছন্দ করেছি তা হল এর ব্যাকগ্রাউন্ডে নীরবে চালানোর ক্ষমতা। সুতরাং, আপনি আপনার স্মার্টফোনে অতিরিক্ত কাজগুলি সম্পাদন করতে পারেন, যখন রেমো ডুপ্লিকেট ফটো রিমুভার আপনার ডুপগুলি স্ক্যান করতে থাকে৷

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ)

এছাড়াও পড়ুন:১০টি সেরা অ্যান্ড্রয়েড ক্লিনিং অ্যাপস

6. ডুপ্লিকেট ফাইল ফিক্সার

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ) ডুপ্লিকেট ফাইল ফিক্সার ইনস্টল করুন!
অ্যাপের আকার:৷ 12 এমবি
সর্বশেষ সংস্করণ: ৬.০.৯.৩৯
Android প্রয়োজন: 4.1 এবং তার বেশি
শেষ আপডেট করা হয়েছে: 11 ফেব্রুয়ারি 2022

Systweak সফ্টওয়্যারের আরেকটি গুণমানের পণ্য যা শুধুমাত্র আপনার ফোনে ডুপ্লিকেট এবং অনুরূপ ফটোগ্রাফ থেকে মুক্তি পাবে না, কিন্তু মূল্যবান স্থান দখল করে এমন অন্য যেকোন ডুপ্লিকেট ফাইলও পরিষ্কার করবে৷ এটি অত্যন্ত নির্ভুল এবং দ্রুত স্ক্যান ইঞ্জিন সমস্ত ফলাফলকে বিভাগগুলিতে সংগঠিত করবে যেখানে আপনি সহজেই পর্যালোচনা করতে এবং শুধুমাত্র অবাঞ্ছিত ফাইলগুলি সরাতে পারেন৷ আপনি এই টুল দিয়ে যেকোনো ফাইল স্ক্যান করতে পারেন এবং অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট ফটো মুছে ফেলতে পারেন। ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়ানোর জন্য অ্যাপ্লিকেশনটি ক্রমাগত আপডেট পায়। তাই, Android-এ ডুপ্লিকেট ফটো এবং অন্যান্য মাল্টিমিডিয়া ফাইল মুছে ফেলার জন্য এটি সেরা অ্যাপ।

অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপ (2022 সংস্করণ)

অ্যান্ড্রয়েডে (2022) সেরা ডুপ্লিকেট ফটো রিমুভার অ্যাপের তালিকা গুটিয়ে নেওয়া

প্লে স্টোরে আক্ষরিক অর্থে হাজার হাজার ডুপ্লিকেট অপসারণ অ্যাপ রয়েছে বলে এই তালিকাটি অবশ্যই সমস্ত অন্তর্ভুক্ত নয়। যাইহোক, উপরে উল্লিখিত অ্যাপগুলির উচ্চ রেটিং রয়েছে এবং অবশ্যই অ্যান্ড্রয়েডের জন্য সেরা ডুপ্লিকেট ফটো ক্লিনার অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়৷


  1. Android 2022 এর জন্য 10টি সেরা ফটো এডিটিং অ্যাপ

  2. অ্যান্ড্রয়েড 2022 এর জন্য 5টি সেরা অডিওবুক অ্যাপ

  3. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ডুপ্লিকেট মিডিয়া রিমুভার অ্যাপ (2022 সেরা পছন্দ)