কম্পিউটার

এই 10টি অব্যবহৃত টিপস এবং কৌশলগুলির সাথে দ্রুততম Android পারফরম্যান্স উপভোগ করুন

আপনার স্মার্টফোন ঠিক একটি কম্পিউটারের মত; এটি সমস্ত অ্যাপ, ফটো, ভিডিও এবং অন্যান্য মাল্টিমিডিয়া ফাইল সংরক্ষণ করে। সময়ের সাথে সাথে, এটি একগুঁয়ে হতে শুরু করে, ব্যাটারি দ্রুত ফুরিয়ে যায় এবং কিছু খুঁজে পাওয়া কষ্টকর হয়ে যায়। আমরা নিশ্চিত যে আপনি ইতিমধ্যেই বেশ কিছু নিবন্ধ এবং টিউটোরিয়াল দেখেছেন কিভাবে ফোন দ্রুততর করা যায়? কিন্তু কিছুই অবশ্যই সামগ্রিক অ্যান্ড্রয়েড কর্মক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে, তাই না? সেজন্য স্মার্টফোনের উন্নতি এবং গতি বাড়ানোর জন্য সহায়ক, কার্যকরী এবং প্রায়ই অপ্রয়োজনীয় সমাধান খুঁজে পেতে আপনাকে এই টিউটোরিয়ালটি অনুসরণ করতে হবে।

তাই, আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে প্রাণবন্ত করার জন্য কিছু পরিবর্তন ও পরিবর্তন করা শুরু করি।

এই 10টি অব্যবহৃত টিপস এবং কৌশলগুলির সাথে দ্রুততম Android পারফরম্যান্স উপভোগ করুন

দ্রুততম অ্যান্ড্রয়েড পারফরম্যান্স পেতে 10টি কৌশল ও হ্যাকস

আমরা কিছু আশ্চর্যজনক টিপস তালিকাভুক্ত করেছি যা সামগ্রিক ফোন কর্মক্ষমতা উন্নত করে। যদিও প্রায় প্রতিটি কাজের জন্য একটি অ্যাপ আছে, স্মার্ট ফোন ক্লিনার ফোনের গতি বাড়ানো এবং র‌্যাম বুস্ট করার জন্য মডিউলের একটি চমত্কার সেট রয়েছে। তবে পিছিয়ে থাকা সমস্যাগুলি মোকাবেলা করার জন্য আপনি সর্বদা ম্যানুয়াল পদ্ধতির জন্য যেতে পারেন।

1. আপনার অ্যান্ড্রয়েড আপডেট করুন

আপনার ফোনের OS এর সর্বশেষ সংস্করণে আপডেট করা শুধুমাত্র আপনাকে নতুন বৈশিষ্ট্য এবং আপ-টু-ডেট সুরক্ষা প্যাচগুলিতে অ্যাক্সেস পেতে সহায়তা করে না, তবে এটি আপনার ডিভাইসটিকে তার সেরা গতিতে চালাতেও সহায়তা করে। অপারেটিং সিস্টেম আপডেট করার প্রক্রিয়াটি সমস্ত ফোনের জন্য কিছুটা আলাদা হতে পারে, তবে আপনি সেটিংস মেনুতে বিকল্পটি খুঁজে পেতে পারেন .

2. উচ্চ গতির মেমরি কার্ড ব্যবহার করুন

ভাল, যদি কম অভ্যন্তরীণ স্টোরেজ সহ একটি স্মার্টফোনের মালিক হন এবং আপনি সমস্ত অ্যাপ, ফাইল এবং অন্যান্য ডেটা সঞ্চয় করার জন্য একটি বাহ্যিক মেমরি কার্ডের উপর নির্ভর করেন, তাহলে আমরা আমাদের ব্যবহারকারীদের ক্লাস 10 মেমরি কার্ডের জন্য সুপারিশ করি। দ্রুততম অ্যান্ড্রয়েড পারফরম্যান্স প্রত্যাশী ব্যবহারকারীদের জন্য তারা সর্বাধিক পরিচিত৷ এই মেমরি কার্ডগুলি UHS-I, UHS-II (আল্ট্রা হাই স্পিড) এর মত একাধিক ভেরিয়েন্টে আসে . সুতরাং, আমরা আমাদের ব্যবহারকারীদের সর্বোত্তম ফলাফল নিশ্চিত করতে মেমরি কার্ডের গতির তুলনা করার পরামর্শ দিই৷

3. হাইবারনেট অ্যাপস

হাইবারনেট করার প্রক্রিয়া ব্যবহারকারীদের অ্যাপগুলিকে ব্যাকগ্রাউন্ডে চলা বন্ধ করতে সাহায্য করে। এটি নিশ্চিত করে যে আপনি যখন সেগুলি চালাচ্ছেন না তখন কোনও অপ্রয়োজনীয় RAM ব্যবহার করা হবে না। যেহেতু বেশিরভাগ স্মার্টফোনে অ্যাপগুলিকে হাইবারনেট করার জন্য কোনো ডেডিকেটেড বৈশিষ্ট্য নেই, তাই আমরা ব্যবহারকারীদের Android অপ্টিমাইজিং অ্যাপ - স্মার্ট ফোন ক্লিনার ইনস্টল করার পরামর্শ দিই, এটি অ্যাপ্লিকেশানগুলিকে হাইবারনেশন মোডে রাখার জন্য একটি একক-ট্যাপ প্রয়োজন যাতে তারা ব্যাকগ্রাউন্ডে চলতে না পারে।

4. আপনার হোম স্ক্রীন পরিষ্কার করুন

উইজেটগুলি হল ছোট টুল যা ব্যবহারকারীদেরকে সক্রিয় না করেই অ্যাপ অ্যাক্সেস করতে সাহায্য করে। একই সময়ে, নির্দিষ্ট ব্যবহারকারীরা অ্যাপ না খুলেই দ্রুত অ্যাক্সেসের জন্য আবহাওয়া এবং গুরুত্বপূর্ণ তারিখের ট্র্যাক রাখতে পছন্দ করেন। সুতরাং, আপনি যদি অনেকগুলো অকেজো দৌড়াচ্ছেন উইজেট , আমরা আপনাকে আপনার হোম স্ক্রীন পরিষ্কার করতে এবং ধীর Android কার্যক্ষমতা বাড়াতে সেগুলি সরানোর পরামর্শ দিই৷

5. অ্যানিমেশন হ্রাস করুন

সত্যি কথা বলতে, এই পদ্ধতিটি আপনার অ্যান্ড্রয়েডের কর্মক্ষমতাকে ত্বরান্বিত করবে না। তবে এটি নিঃসন্দেহে স্ক্রিন এবং অ্যাপগুলির মধ্যে স্থানান্তর করতে যে সময় নেয় তা কমিয়ে দেবে সবকিছুকে দ্রুত বলে মনে করে। এটি পরিচালনা করতে, আপনাকে বিকাশকারী বিকল্পগুলি অ্যাক্সেস করতে হবে৷ আপনি বিকাশকারী মোড দিয়ে কী করতে পারেন তা বুঝতে আমাদের গাইড অনুসরণ করতে পারেন? একই উইন্ডো থেকে, আপনাকে ট্রানজিশন অ্যানিমেশন স্কেল খুঁজে বের করতে হবে এবং এটি বন্ধ করুন৷ সেটিংস পরিচালনা করতে।

এটি পড়ুন: অ্যান্ড্রয়েডে বিকাশকারী বিকল্পগুলির 28 সুবিধাগুলি

6. লাইভ ওয়ালপেপার চালানো এড়িয়ে চলুন

আমরা বুঝতে পারি আপনি Android এর লাইভ ওয়ালপেপার বৈশিষ্ট্য পছন্দ করেন। তবুও, সবচেয়ে ভালো হবে যদি আপনি মনে রাখেন যে বেশিরভাগ লাইভ ওয়ালপেপারইআপনার র‍্যাম দখল করার জন্য এবং ব্যাটারি লাইফ নষ্ট করার জন্য দায়ী আগের চেয়ে দ্রুত পরিবর্তে, অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয়ের জন্য গতিশীল অথচ হালকা ওজনের ওয়ালপেপার পেতে আমাদের গাইডগুলি দেখুন৷

7. সিঙ্ক্রোনাইজেশন বন্ধ করুন

ভাল, আপনার ডেটা সিঙ্ক করা নিঃসন্দেহে Google সার্ভারের সাথে একটি দুর্দান্ত উপায়। কিন্তু সিঙ্ক চালু রাখার অর্থ হল আপনি আপনার ডিভাইসে ইনস্টল করা প্রতিটি অ্যাপের জন্য অবিরাম বিজ্ঞপ্তি পান, প্রচুর ফোন সংস্থান খাচ্ছেন এবং অন্যান্য ক্রিয়াকলাপের জন্য এটিকে খুব ধীর গতিতে চালাতে পারেন৷ তাই, অপ্রয়োজনীয় অ্যাপ ও পরিষেবার জন্য সিঙ্ক বিকল্প বন্ধ রাখা বিবেচনা করুন . আপনি প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য আপনার Android সেটিংসে বিকল্পটি খুঁজে পেতে পারেন৷

8. ডেটা সেভার মোড সক্ষম করুন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনার ব্রাউজিং অভিজ্ঞতা দ্রুত এবং মসৃণ করতে চান? Chrome-এ ডেটা সেভার মোড সক্ষম করুন . এটি করতে:Chrome চালু করুন> স্ক্রিনের উপরের-ডান কোণায় অবস্থিত তিন-বিন্দু মেনুতে আলতো চাপুন> সেটিংস চয়ন করুন> নিচে স্ক্রোল করুন এবং বিকল্প 'ডেটা সেভার' নির্বাচন করুন> সেটিংটি টগল করুন এবং এটিই সব। এখন, এই রিকটি ছবির গুণমানকে কিছুটা ক্ষতিগ্রস্ত করবে, তবে ডেটা ব্যবহার কম হবে এবং আপনি দ্রুত লোডের সময় উপভোগ করতে পারবেন।

9. অ্যাপ ক্যাশে সাফ করুন

যখনই আপনার ডিভাইসটি পিছিয়ে থাকে, আপনার ডিভাইসটিকে নতুনভাবে শুরু করতে সমস্ত চলমান অ্যাপের ক্যাশে করা ডেটা সাফ করার চেষ্টা করুন। ঠিক আছে, প্রতিটি অ্যাপের জন্য ক্যাশে পরিষ্কার করতে আপনার অনেক সময় লাগতে পারে, তাই আমরা স্মার্ট ফোন ক্লিনারের মতো একটি ডেডিকেটেড ক্যাশে রিমুভার অ্যাপ ব্যবহার করার পরামর্শ দিই। এটি শুধুমাত্র সমস্ত অবশিষ্টাংশ এবং অপ্রয়োজনীয় ব্যাপৃত স্মৃতি থেকে পরিত্রাণ পেতে একটি মাত্র ট্যাপ প্রয়োজন . মুহূর্তের মধ্যে RAM বুস্ট করুন এবং সামগ্রিক কর্মক্ষমতা উন্নত করুন।

10. টাস্ক কিলার এড়িয়ে চলুন

স্বীকার করুন বা না করুন, তবে অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলি মেমরি পরিচালনায় বেশ দক্ষ। তাই, কোনো অ্যাপ বুট করতে বেশি সময় লাগে না এবং আগের চেয়ে ব্যাটারি পাওয়ার দখল করে। সুতরাং, যখন আপনি একটি অ্যাপ চালান যা প্রচুর মেমরি অর্জন করে, তখন ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে স্থান খালি করার জন্য সর্বনিম্ন গুরুত্বপূর্ণ পরিষেবাগুলিকে মেরে ফেলে , যাতে আপনি দ্রুততম Android কর্মক্ষমতা উপভোগ করতে পারেন৷

এই টিপস এবং কৌশলগুলির মাধ্যমে আপনার ফোনকে দ্রুততর করুন

উপরন্তু, আমরা আমাদের Android ব্যবহারকারীদের Bloatware থেকে পরিত্রাণ পেতে সুপারিশ করি (প্রি-ইনস্টল করা অ্যাপ্লিকেশন) আরও কিছু স্টোরেজ স্পেস পেতে এবং দ্রুততম অ্যান্ড্রয়েড পারফরম্যান্স উপভোগ করতে। যদিও, এই অ্যাপগুলি আনইনস্টল করা ততটা সহজ নয়, তাই আমরা আমাদের ব্যবহারকারীদের Android অপ্টিমাইজিং অ্যাপস-এর উপর নির্ভর করার পরামর্শ দিই যা আপনাকে কোনো ঝামেলা ছাড়াই অবাঞ্ছিত অ্যাপ মুছে ফেলতে সাহায্য করতে পারে। এছাড়াও, একটি ডেডিকেটেড ফাইল ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার সঞ্চয়স্থান পরিচালনা করা এবং পুরো প্রক্রিয়াটি দ্রুত করার জন্য সমস্ত ফাইল পরিচালনা করা একটি দুর্দান্ত ধারণা!


  1. এই 4টি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে আনলিমিটেড ওয়ালপেপার তৈরি করুন

  2. এই দুর্দান্ত অ্যান্ড্রয়েড অ্যাপগুলির সাথে যে কোনও জায়গায় বিনামূল্যের Wi-Fi এর সাথে সংযোগ করুন

  3. এই ৫টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে অনলাইনে জিনিস বিক্রি করুন

  4. এই 15 টি টিপস ও ট্রিকস দিয়ে Gmail এর অভিজ্ঞতা উন্নত করুন