কম্পিউটার

মোবাইল নেটওয়ার্কের সমস্যা? ওয়াইফাই

দিয়ে যেকোনো নম্বরে একটি WhatsApp কল করুন

আমাদের মধ্যে বেশিরভাগই হোয়াটসঅ্যাপ ভিডিও/ভয়েস কল করে প্রায় প্রতিদিনই এটা না বুঝেও যে এই দরকারী বৈশিষ্ট্যটি আপনার সিম কার্ড কাজ না করলে বিকল্পভাবে ব্যবহার করা যেতে পারে। আপনি যদি অন্য দেশে ভ্রমণ করেন বা পাহাড়ের মাঝখানে একটি রিসর্টে ক্যাম্পিং করেন, তাহলে সম্ভাবনা হল আপনার সিম কার্ড ক্যারিয়ার নেটওয়ার্কের জন্য টাওয়ার স্থাপন করেনি। এই ক্ষেত্রে, আপনি সর্বদা হোটেল/রিসর্ট ওয়াই-ফাই এর সাথে সংযোগ করতে পারেন এবং হোয়াটসঅ্যাপ কল করতে পারেন।

তবে আপনি যদি হোয়াটসঅ্যাপ কল করতে চান তবে আপনাকে প্রথমে নম্বরটি সংরক্ষণ করতে হবে। এছাড়াও একবার আপনার সিম কার্ড সরানো হলে আপনি আপনার পরিচিতিগুলি হারাতে পারেন (অনেক লোক সিম কার্ডে পরিচিতিগুলি সংরক্ষণ করে)। একটি অ্যাপ আছে, মেসেজ টু অজানা নম্বর, যা এই উদ্দেশ্যেই তৈরি করা হয়েছে। এই বিনামূল্যের অ্যাপটি ব্যবহারকারীদের প্রথমে সেভ না করেই যেকোনো নম্বরে WhatsApp কল করতে দেয়।

অজানা নম্বরে বার্তা:– বৈশিষ্ট্য এবং সুবিধাগুলি

মোবাইল নেটওয়ার্কের সমস্যা? ওয়াইফাই

এখন যেহেতু আপনি ফোন নম্বরগুলি সংরক্ষণ না করে কীভাবে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠাতে জানেন, এই অ্যাপটিকে অন্যদের জন্য ব্যবহার করার নিম্নলিখিত সুবিধাগুলি বিবেচনা করুন৷

এটি একটি বিনামূল্যের অ্যাপ (বিজ্ঞাপন ছাড়া) . এই সফ্টওয়্যারটির সবচেয়ে সুন্দর বিষয় হল এটি ব্যবহার করা সম্পূর্ণ বিনামূল্যে এবং এতে কোন বিরক্তিকর বিজ্ঞাপন নেই৷

সহজ এবং দ্রুত . এই অ্যাপটি স্ব-ব্যাখ্যামূলক এবং স্মার্টফোন সহ যে কেউ ব্যবহার করতে পারে। প্রতিক্রিয়া সময় দ্রুত হয়, এবং পদ্ধতিটি প্রভাবিত হয় না বলে মনে হচ্ছে৷

হালকা . মেসেজ টু অজানা নম্বর অ্যাপ্লিকেশনটি আপনার ফোনে খুব বেশি জায়গা নেয় না এবং চালানোর জন্য প্রচুর সংস্থানের প্রয়োজন হয় না।

মোবাইল নেটওয়ার্কের সমস্যা? ওয়াইফাই

একাধিক প্ল্যাটফর্মের জন্য সমর্থন . এই অ্যাপটি কার্যত সকল iOS এবং Android হ্যান্ডসেটের সাথে সামঞ্জস্যপূর্ণ।

কোন অনুমতি নেই৷ . অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীর যোগাযোগ তালিকা অ্যাক্সেস করে না বা আপনার মেশিনে স্টোরেজ বা অন্যান্য সংস্থান অ্যাক্সেস করার অনুমতির অনুরোধ করে না।

কিভাবে একটি অসংরক্ষিত পরিচিতির সাথে একটি WhatsApp কল শুরু করবেন?

মোবাইল নেটওয়ার্কের সমস্যা? ওয়াইফাই

আপনি যদি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করেন যেমন Systweak Software's Message To Unknown number একটি পরিচিতি যোগ না করেই কীভাবে Whatsapp-এ একটি বার্তা পাঠাবেন তা এখানে।

ধাপ 1: গুগল প্লে স্টোরে যান এবং অজানা নম্বরে বার্তা ডাউনলোড করুন বা নীচের ডাউনলোড আইকনে ক্লিক করুন।

ধাপ 2 :ইনস্টলেশন সম্পূর্ণ হলে, অ্যাপের UI অ্যাক্সেস করতে শর্টকাট টিপুন।

ধাপ 3: পরবর্তী স্ক্রিনে, প্রাপকের দেশের কোড এবং তার ফোন নম্বরটি টাইপ করুন। দেশের কোডের আগে, কোনো ডবল শূন্য বা ‘+’ চিহ্ন অন্তর্ভুক্ত করবেন না।

মোবাইল নেটওয়ার্কের সমস্যা? ওয়াইফাই

পদক্ষেপ 4৷ :স্ক্রিনের নীচে, বার্তা পাঠান বোতামটি স্পর্শ করুন৷

ধাপ 5 :আপনাকে আপনার WhatsApp অ্যাপ খোলার বা Chrome-এ WhatsApp ব্যবহার করার বিকল্প দেওয়া হবে। অ্যাপ আইকনটি নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে এটি সর্বদা সেট করা আছে যাতে আপনাকে আবার এই সিদ্ধান্ত নিতে না হয়।

মোবাইল নেটওয়ার্কের সমস্যা? ওয়াইফাই

ধাপ 6 :হোয়াটসঅ্যাপ 3 ধাপে আপনার দেওয়া ফোন নম্বরের জন্য পৃথক কথোপকথনের স্ক্রীন খুলবে। আপনি ফটোগ্রাফ, সঙ্গীত এবং ভিডিও ক্লিপ সংযুক্ত করতে পারবেন, সেইসাথে কাগজে আলতো চাপ দিয়ে একটি সংরক্ষিত পরিচিতিতে একটি পাঠ্য বার্তা লিখতে পারবেন। ক্লিপ আইকন৷

পদক্ষেপ 7৷ :আপনি যদি হোয়াটসঅ্যাপের মাধ্যমে একটি ভয়েস বা ভিডিও কল করেন তবে উপরের ডানদিকে আপনার ক্যামেরা এবং কল বোতামটি হাইলাইট করা আছে৷

মোবাইল নেটওয়ার্কের সমস্যা নিয়ে চূড়ান্ত শব্দ? ওয়াইফাই দিয়ে যে কোনো নম্বরে একটি Whatsapp কল করুন

অজানা নম্বরে বার্তা অ্যাপ সহজেই একটি অজানা নম্বরে হোয়াটসঅ্যাপ কল হিসাবে কাজ করতে পারে। উপরে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং তারপরে আপনার মোবাইল ক্যারিয়ার নেটওয়ার্ক কাজ না করলে ওয়াইফাই নেটওয়ার্কে একটি কল শুরু করতে ভয়েস কল/ভিডিও কল বোতামে আলতো চাপুন৷ যারা বিভিন্ন দেশে ভ্রমণ করছেন তাদের জন্য এটি উপযোগী কারণ তাদের কাছে সিম কার্ড নাও থাকতে পারে কিন্তু তারা সহজেই তাদের হোটেলে Wi-Fi এর সাথে সংযোগ করতে পারে।

সামাজিক মিডিয়া - Facebook, Instagram এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. আইফোনে ওয়াইফাই কলিংয়ের মাধ্যমে কীভাবে কল করবেন

  2. কিভাবে আপনার মোবাইল ফোনটি পৌঁছানো যায় না?

  3. এসএমএস কাজ করছে না? যে কোনো নম্বরে তাৎক্ষণিক বার্তা পাঠাতে Whatsapp ব্যবহার করুন

  4. কীভাবে র্যান্ডম নম্বর দিয়ে একটি WhatsApp কথোপকথন শুরু করবেন