কম্পিউটার

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে অ্যালার্ম ক্লক হিসেবে ব্যবহার করেন তা বলার অপেক্ষা রাখে না। এবং আপনি বিছানায় আরএসএস এবং রেডিট-এ এক ঘন্টা কাটিয়ে দেওয়ার পরে, আপনার ফোন সম্ভবত আপনার বালিশের নীচে শেষ হয়ে যাবে।

কিন্তু এই অভিজ্ঞতা আপগ্রেড করার সময়। আপনি যখন প্লে স্টোর থেকে আরও ভালো অ্যালার্ম অ্যাপ পেতে পারেন, তখন কেন আপনার ফোনে ক্র্যামি বিল্ট-ইন ক্লক অ্যাপ ব্যবহার করবেন, যেগুলো আপনি আসলে ঘুম থেকে উঠে গেছেন তা নিশ্চিত করতে অতিরিক্ত মাইল যেতে হবে? এবং যখন আপনার ফোন ইতিমধ্যে বিছানায় আছে, কেন আপনার ঘুম ট্র্যাক করতে এটি ব্যবহার করবেন না? এইভাবে ফোনটি আপনাকে আলতো করে জাগিয়ে তুলবে, সেই সময়ে (যখন আপনি হালকা ঘুমের মোডে থাকবেন)। আপনার জন্য অ্যালার্ম অ্যাপে আর বেশি চিৎকার করা হবে না!

1. ধাঁধা অ্যালার্ম ঘড়ি

ধাঁধা অ্যালার্ম ঘড়ি নিশ্চিত করার চেষ্টা করে যে আপনি সেই অ্যালার্মটি বন্ধ করলে আপনি সত্যিই জেগে আছেন। অ্যাপটির UI সহজ, অনেকটা ডিফল্ট ক্লক অ্যাপের মতো, শুধুমাত্র অ্যাপটিতে অ্যালার্ম বন্ধ করার জন্য অনেক বিকল্প রয়েছে।

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

আপনার কাছে ধাঁধা সমাধান, ক্যাপচা প্রবেশ করা এবং সাধারণ গণিত সমস্যাগুলি সমাধান করা থেকে শুরু করে সবকিছু রয়েছে। ওহ, এবং শুধুমাত্র এটি আকর্ষণীয় করতে, একটি টাইমার আছে। সুতরাং আপনার কাছে ধাঁধাটি সমাধান করার জন্য বিশ্বের সমস্ত সময় নেই, মাত্র কয়েক সেকেন্ড। যদি আপনার কাছে একটি NFC চিপ সহ একটি ফোন থাকে তবে আপনি অ্যালার্মটি বন্ধ করতে এটি ব্যবহার করতে পারেন৷ আপনি বিছানা থেকে উঠতে কতটা মরিয়া তার উপর নির্ভর করে, এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার কয়েকটি আকর্ষণীয় উপায় রয়েছে। আপনার বিছানা থেকে দূরে কোথাও একটি NFC স্টিকার রাখুন, যেমন বাথরুমের আয়না। আপনার যদি NFC-সক্ষম ফোন না থাকে, তাহলে আপনি প্রিন্ট করা QR কোড ব্যবহার করে একই কাজ করতে পারেন।

অ্যাপটি শুরু করার জন্য বিনামূল্যে কিন্তু বিজ্ঞাপন দিয়ে ভরা (যা আপনি ব্লক করতে পারেন)। আপনি যখনই অ্যালার্ম বন্ধ করবেন তখন আপনাকে একটি পূর্ণ-স্ক্রীন বিজ্ঞাপন দেখানো হবে। আপনি বিজ্ঞাপনগুলি সরাতে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মাধ্যমে $2.99 ​​দিতে পারেন৷

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

2. অ্যান্ড্রয়েড হিসাবে ঘুমান

অ্যান্ড্রয়েডের আক্ষরিক সবকিছু আছে বলে ঘুমান৷ আপনার একটি ভাল রাতের ঘুম দরকার।:ঘুমের ট্র্যাকিং থেকে শুরু করে অ্যালার্ম বন্ধ করার জন্য শক্তিশালী বৈশিষ্ট্যগুলি থেকে আপনাকে জাগানো পর্যন্ত।

এখানে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির একটি অ-সম্পূর্ণ তালিকা রয়েছে৷

  • ফোনের অ্যাক্সিলোমিটার ব্যবহার করে স্লিপ ট্র্যাকিং।
  • আপনি কখন ঘুম থেকে উঠতে চান তার একটি রেঞ্জ সেট করুন এবং অ্যাপটি আপনার ঘুমের চক্রের উপর নির্ভর করে সেরা মিনিট বেছে নেবে (যখন আপনি হালকা ঘুমের মোডে থাকবেন)।
  • কব্জি-ট্র্যাকিংয়ের জন্য Android Wear, Pebble এবং Samsung Gear-এর সাথে ইন্টিগ্রেশন। এছাড়াও ফিলিপস হিউ লাইটের সাথে সংহত করে যা আপনাকে আস্তে আস্তে ঘুম থেকে উঠতে সাহায্য করতে পারে।
  • ঘুমের গ্রাফ এবং হালকা ঘুম/গভীর ঘুমের পরিসংখ্যান।
  • প্রকৃতির শব্দ আপনাকে ঘুমিয়ে পড়তে, ঘুমের মধ্যে কথা বলার রেকর্ডিং এবং অ্যালার্মের জন্য মিউজিক প্লেলিস্ট (অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মাধ্যমে) সাহায্য করে।
  • পাজল সমাধান করে বা একটি NFC ট্যাগ ট্যাপ করে ঘুম থেকে উঠুন।

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

সুতরাং আপনি দেখতে পাচ্ছেন, যখন সঠিকভাবে সেট আপ করা হয়, তখন স্লিপ অ্যাজ অ্যান্ড্রয়েড একটি হত্যাকারী রাত-সময় অ্যাপ হতে পারে। আপনি অ্যাপের মধ্যে প্রশান্তিদায়ক শব্দ বাজিয়ে শুরু করুন, আপনার বিছানায় আপনার পাশে ফোন রাখুন, এটি সারা রাত আপনার ঘুম ট্র্যাক করতে দিন এবং এটি আপনাকে সবচেয়ে সুবিধাজনক সময়ে জাগিয়ে তুলতে দিন। তারপর, নিজেকে জাগ্রত করতে বাধ্য করতে, NFC ট্যাগ বা ধাঁধা-সমাধান বৈশিষ্ট্যটি ব্যবহার করুন৷ আপনি যেহেতু প্রতি রাতে আপনার ঘুম ট্র্যাক করছেন, অ্যাপটি আপনার ঘুমের ধরণ সম্পর্কে প্রচুর অন্তর্দৃষ্টি প্রদান করবে। একবার আপনার হাতে ডেটা থাকলে, আপনি এটিকে উন্নত করার জন্য কাজ করতে পারেন।

দ্রষ্টব্য :সমস্ত স্লিপ ট্র্যাকিং অ্যাপ আপনাকে ঘুম ট্র্যাকিং বৈশিষ্ট্য ব্যবহার করার সময় ফোনটিকে চার্জিং মোডে রাখার পরামর্শ দেয় কারণ এটি ছাড়া, ব্যাটারি খুব দ্রুত শেষ হয়ে যেতে পারে (এটি আমার ওয়ানপ্লাস ওয়ানে প্রতি রাতে প্রায় চল্লিশ শতাংশ ছিল)। তাই এটির সেরাটি পেতে, চার্জারটি সংযুক্ত করুন এবং আপনার বিছানার কোণে বিছানার চাদরের নীচে আপনার ফোনটি রাখুন৷

অ্যাপটি চৌদ্দ দিনের জন্য বিনামূল্যে চেষ্টা করার জন্য, তারপরে ঘুমের ট্র্যাকিং বৈশিষ্ট্যগুলি অক্ষম করা হবে৷ আপনি $4.49 প্রদান করে আপগ্রেড করতে পারেন, কিন্তু এই আপগ্রেডের মূল্য অঞ্চল অনুযায়ী আলাদা বলে মনে হচ্ছে। আমার জন্য, এখানে ভারতে, আপগ্রেডের মূল্য এক ডলারের কম ছিল। তবুও, অ্যাপটি যা কিছু করে তার জন্য $5 মূল্যের মূল্য।

3. ঘুমের চক্র

স্লিপ সাইকেল হল একটি স্লিপ ট্র্যাকিং অ্যাপ যা স্লিপ অ্যাজ ড্রয়েডের মতো কিন্তু আরও ভালো ডিজাইন করা এবং আরও ফোকাস করা। এটির দাম $1.69 (কোনও বিনামূল্যের সংস্করণ নেই), এবং ঘুম ট্র্যাকিংয়ের সমস্ত মৌলিক বিষয়গুলি কভার করা হয়েছে৷ এটি স্লিপ ট্র্যাকিং, চার্ট তৈরি করা এবং জ্যাজ করার ক্ষেত্রে অ্যান্ড্রয়েডের মতোই কাজ করে৷

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

আপনি যদি অ্যালার্ম ঘড়ি বন্ধ করার জন্য পরিধান ইন্টিগ্রেশন এবং শক্তিশালী বিকল্পগুলির মতো প্রো বৈশিষ্ট্যগুলি খুঁজছেন না, তাহলে স্লিপ সাইকেল হল $2-এর কম বিকল্প।

4. স্ন্যাপ মি আপ

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

স্ন্যাপ মি আপ একটি ভিন্ন ধরনের অ্যালার্ম ঘড়ি। ধাঁধা বা সমীকরণ সমাধান করার পরিবর্তে, আপনি অ্যালার্ম বন্ধ করতে একটি সেলফি তোলেন। আপনি আট সেকেন্ড পর্যন্ত একটি ভিডিও রেকর্ড করতে পারেন। এটি আপনার চিন্তাভাবনা রেকর্ড করার একটি দুর্দান্ত উপায় হতে পারে বা ঘুম থেকে ওঠার পরে আপনি কেমন অনুভব করেন। প্রতিদিন সকালে সেলফি জিনিসটা একটু বেশি নার্সিসিস্টিক মনে হতে পারে, কিন্তু এটা একটা ভালো বিকল্প কারণ আপনি যখন আপনার মুখের ছবি তোলার জন্য প্রস্তুত হচ্ছেন, তখন আপনি এতে কিছু প্রচেষ্টা চালাবেন এবং এটি আপনার মস্তিষ্ককে জেগে উঠতে সতর্ক করবে। .

5. লাইফ টাইম অ্যালার্ম ঘড়ি

সকালে বিছানা থেকে উঠতে কষ্ট হচ্ছে? এই Android Apps ব্যবহার করে দেখুন

লাইফ টাইম অ্যালার্ম ঘড়ি একটি ডিজাইন-কেন্দ্রিক, সহজ অ্যালার্ম ইউটিলিটি। অগণিত বিকল্পের পরিবর্তে, একটি অ্যালার্ম সেট আপ করার সময় আপনি তিনটি প্রিসেট পাবেন। শান্তিপূর্ণ জাগরণ আপনাকে ধীরে ধীরে জাগিয়ে তোলে, প্রতিদিন একটি মৌলিক অ্যালার্ম এবং দ্রুত এবং কঠিন! চ্যালেঞ্জ এবং blaring শব্দ অন্তর্ভুক্ত. অ্যাপটি ব্যবহার করার জন্য বিনামূল্যে, তবে আপনি উইজেট, টাইমার এবং বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করার জন্য অর্থ প্রদান করতে পারেন৷

আপনি কিভাবে ঘুম থেকে উঠবেন?

আপনি প্রতিদিন অ্যালার্ম সেট আপ করতে কোন অ্যাপ ব্যবহার করেন? টাইমলি মত মৌলিক কিছু? নাকি স্লিপ অ্যাজ ড্রয়েডের মতো একটি সুপার কাস্টমাইজড অ্যাপ? নীচের মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন.


  1. অ্যান্ড্রয়েড অ্যাপস কাজ করছে না? এই ফিক্সগুলি চেষ্টা করুন

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য 7 সেরা স্লিপ ট্র্যাকিং অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে