কম্পিউটার

এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

“আমি একটি নতুন Huawei ডিভাইস পেয়েছি এবং HTC থেকে Huawei-এ সম্পূর্ণ ডেটা স্থানান্তর করতে চাই। কেউ কি আমাকে বলতে পারেন কিভাবে HTC থেকে Huawei-এ সহজে ডেটা স্থানান্তর করা যায়?”

এটি এমন কিছু যা একটি নতুন ডিভাইস পাওয়ার পরে অনেক স্মার্টফোন ব্যবহারকারী আমাকে জিজ্ঞাসা করে। আদর্শভাবে, যখন আমরা একটি নতুন স্মার্টফোন পাই, তখন প্রথম যে কাজটি আমরা করতে চাই তা হল আমাদের ডেটা স্থানান্তর৷ HTC থেকে Huawei-এ আপনার গুরুত্বপূর্ণ ডেটা স্থানান্তর করতে, সব ধরনের সমাধান রয়েছে৷ যদিও, আপনি যদি স্মার্টফোনের পুরো ডেটা স্থানান্তর করার সময় আপনার সময় বাঁচাতে চান তবে আপনার কিছু স্মার্ট পদ্ধতি অনুসরণ করা উচিত। এই নির্দেশিকাতে, আমি আপনাকে এই দুটি প্রস্তাবিত HTC থেকে Huawei স্থানান্তর সমাধান সম্পর্কে বিস্তারিতভাবে বলতে যাচ্ছি।

এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

পার্ট 1:মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফারের মাধ্যমে HTC থেকে Huawei-এ ডেটা স্থানান্তর করুন

আপনি যদি HTC থেকে Huawei-এ আপনার ডেটা স্থানান্তর করার জন্য একটি দ্রুত এবং ঝামেলামুক্ত সমাধান খুঁজছেন, তাহলে MobileTrans – ফোন স্থানান্তর হবে নিখুঁত বাছাই। অ্যাপ্লিকেশনটি তারযুক্ত সংযোগের মাধ্যমে সরাসরি ডিভাইস থেকে ডিভাইস স্থানান্তর করতে পারে। অর্থাৎ, HTC থেকে Huawei স্থানান্তর করতে আপনাকে এর ডেস্কটপ অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। এটি ব্যবহার করে, আপনি যা স্থানান্তর করতে চান তা বেছে নিতে পারেন এবং HTC থেকে Huawei এবং অন্যান্য ডেটা প্রকারেও পরিচিতি স্থানান্তর করতে পারেন৷

  • • অ্যাপ্লিকেশনটি সমস্ত প্রধান HTC এবং Huawei মডেল সহ 8000+ বিভিন্ন ডিভাইস সম্পূর্ণরূপে সমর্থন করে৷
  • • আপনি বিভিন্ন ডিভাইসের মধ্যে যা স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন। এটি HTC থেকে Huawei-এ আপনার ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি, বার্তা, কল লগ, ক্যালেন্ডার এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে পারে।
  • • অ্যান্ড্রয়েড থেকে অ্যান্ড্রয়েড বা iOS থেকে iOS ছাড়াও, এটি iOS এবং অ্যান্ড্রয়েডের মতো বিভিন্ন প্ল্যাটফর্মের মধ্যে ডেটা স্থানান্তর করতে পারে।
  • • অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা অত্যন্ত সহজ এবং এর জন্য কোনো প্রযুক্তিগত পটভূমি বা ডিভাইস রুট করার প্রয়োজন নেই।
  • • এটি ফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধার, হোয়াটসঅ্যাপ ট্রান্সফার ইত্যাদির মতো আরও বেশ কিছু বৈশিষ্ট্য সমর্থন করে৷

মোবাইলট্রান্স – ফোন ট্রান্সফার ব্যবহার করে HTC থেকে Huawei-এ কীভাবে ডেটা স্থানান্তর করা যায় তা শিখতে, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. ফোন ট্রান্সফার অ্যাপ্লিকেশন চালু করুন৷
  2. শুরু করতে, শুধু MobileTrans অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং এর বাড়ি থেকে, "ফোন স্থানান্তর" মডিউলটি খুলুন৷

    এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

  3. আপনার HTC এবং Huawei ফোন সংযোগ করুন৷
  4. এখন, কাজ করা USB কেবল ব্যবহার করে, শুধু আপনার HTC এবং Huawei ডিভাইসগুলিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করুন৷ অ্যাপ্লিকেশন স্বয়ংক্রিয়ভাবে তাদের সনাক্ত করবে এবং পর্দায় তাদের স্ন্যাপশট উপস্থাপন করবে। আপনি নিশ্চিত করতে ফ্লিপ বোতাম ব্যবহার করতে পারেন যে HTC এর উৎস এবং Huawei হল গন্তব্য ফোন।

    এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

  5. HTC থেকে Huawei-এ ডেটা স্থানান্তর করুন।
  6. এটাই! সমর্থিত ডেটা প্রকারের তালিকা থেকে আপনি যে ধরনের ডেটা স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন। আপনি যা সরাতে চান তা নির্বাচন করার পরে, শুধু "স্টার্ট ট্রান্সফার" বোতামে ক্লিক করুন।

    এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

  7. শুধু কয়েক মিনিট অপেক্ষা করুন কারণ অ্যাপ্লিকেশনটি HTC থেকে Huawei স্থানান্তর সম্পাদন করবে এবং প্রক্রিয়াটি সম্পন্ন হলে আপনাকে জানাবে৷ আপনি এখন উভয় ডিভাইসই সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন এবং আপনার Huawei ফোনে স্থানান্তরিত ডেটা অ্যাক্সেস করতে পারেন।
  8. এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

পার্ট 2:ফোন ক্লোন অ্যাপের মাধ্যমে HTC থেকে Huawei-এ ডেটা স্থানান্তর করুন

HTC থেকে Huawei-এ ডেটা স্থানান্তর করা আমাদের জন্য সহজ করার জন্য, কোম্পানি ফোন ক্লোন অ্যাপ্লিকেশন নিয়ে এসেছে। এটি একটি ডেডিকেটেড অ্যাপ যা Huawei দ্বারা তৈরি করা হয়েছে যাতে আমাদের ডেটা বিদ্যমান ফোন থেকে Huawei ডিভাইসে সরানো সহজ হয়। এর জন্য, আমাদের উভয় স্মার্টফোনকে ওয়্যারলেসভাবে সংযুক্ত করতে হবে এবং পরে আমরা যা স্থানান্তর করতে চাই তা নির্বাচন করতে হবে। বর্তমানে, এটি ফটো, ভিডিও, পরিচিতি, কল লগ, বার্তা এবং আরও অনেক কিছুর মতো সমস্ত প্রধান ডেটা টাইপ সরাতে পারে। ফোন ক্লোন অ্যাপ ব্যবহার করে আপনি কীভাবে HTC থেকে Huawei-এ আপনার ফাইল স্থানান্তর করতে পারেন তা এখানে।

  1. অ্যাপটি ইনস্টল করুন এবং চালু করুন।
  2. শুরু করার জন্য, শুধুমাত্র প্লে স্টোর পৃষ্ঠায় গিয়ে উভয় ডিভাইসেই ফোন ক্লোন অ্যাপ ইনস্টল করুন। এখন, আপনার Huawei ডিভাইসে অ্যাপটি চালু করুন এবং এটিকে একটি টার্গেট ফোন হিসেবে চিহ্নিত করুন। ডিভাইসটি এখন হটস্পট হিসেবে কাজ করবে এবং একটি অনন্য নেটওয়ার্ক কোড প্রদর্শন করবে।

    এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

  3. উভয় ডিভাইস সংযুক্ত করুন।
  4. একইভাবে, আপনি আপনার HTC ফোনে ফোন ক্লোন ইনস্টল করতে পারেন, এটি চালু করতে পারেন এবং এটিকে একটি উৎস ডিভাইস হিসেবে চিহ্নিত করতে পারেন। এটি পরবর্তীতে কাছাকাছি উপলব্ধ সংযোগগুলি খুঁজতে শুরু করবে৷ এখান থেকে, উপলব্ধ Huawei ফোনটি নির্বাচন করুন এবং একটি সুরক্ষিত সংযোগ স্থাপন করতে প্রদর্শিত অনন্য কোডটি প্রবেশ করান৷

    এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

  5. আপনার ডেটা স্থানান্তর করুন।
  6. এটাই! একবার উভয় ডিভাইসই সুরক্ষিতভাবে সংযুক্ত হয়ে গেলে, আপনি যা স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন এবং "পাঠান" বোতামে আলতো চাপুন৷ এর পরে, কিছুক্ষণ অপেক্ষা করুন কারণ অ্যাপ্লিকেশনটি আপনার ডেটা HTC থেকে Huawei-এ তারবিহীনভাবে স্থানান্তর করবে।

    এইচটিসি থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন:2 স্মার্ট সমাধান

পার্ট 3:মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফার বা ফোন ক্লোন:কোনটি বেছে নেবেন?

HTC থেকে Huawei ট্রান্সফার করার জন্য একটি আদর্শ সমাধান বাছাই করতে আপনাকে সাহায্য করার জন্য, আমি এখানে উপরে তালিকাভুক্ত পদ্ধতিগুলি দ্রুত তুলনা করেছি।

মোবাইল ট্রান্স – ফোন ট্রান্সফার ফোন ক্লোন অ্যাপ
স্থানান্তরের মোড তারযুক্ত সংযোগ ওয়্যারলেস ট্রান্সফার
অ্যাপের ধরন ডেস্কটপ অ্যাপ্লিকেশন মোবাইল অ্যাপ
গতি অত্যন্ত দ্রুত ধীর
ব্যবহারকারী বান্ধব অত্যন্ত সহজ পরিমিত
সমর্থিত ডেটা প্রতিটি প্রধান ডেটা টাইপ ডেটা প্রকারের জন্য সীমিত সমর্থন
সমর্থিত ডিভাইস 8000+ ডিভাইস (টার্গেট ফোন Android/iPhone হতে পারে) সীমিত সমর্থন (টার্গেট ফোনটি Huawei হতে হবে)
অতিরিক্ত বৈশিষ্ট্য হ্যাঁ (ফোন ব্যাকআপ এবং পুনরুদ্ধার, WhatsApp ডেটা স্থানান্তর এবং আরও অনেক কিছু) না
সামগ্রিক স্কোর 9/10 7/10

এটি HTC থেকে Huawei-এ কীভাবে ডেটা স্থানান্তর করতে হয় সে সম্পর্কে এই বিস্তৃত পোস্টের শেষে নিয়ে আসে। এখন যখন আপনি দুটি স্মার্ট সমাধান সম্পর্কে জানেন, আপনি সহজেই HTC থেকে Huawei ট্রান্সফার করতে পারবেন আপনার পছন্দ মতো। যেহেতু MobileTrans – ফোন ট্রান্সফার একটি ব্যবহারকারী-বান্ধব, দ্রুত এবং নির্ভরযোগ্য সমাধান প্রদান করে, আপনি নিশ্চিতভাবে এটি ব্যবহার করে দেখতে পারেন। শুধুমাত্র এটির ওয়েবসাইটে যান, একবার টুল ডাউনলোড করুন এবং কোনো ডেটা ক্ষতি ছাড়াই একটি নতুন স্মার্টফোনে যেতে একাধিকবার ব্যবহার করুন। এটি ব্যবহার করে, আপনি আপনার সামাজিক অ্যাপ ডেটা স্থানান্তর করতে পারেন, আপনার ফোনের ব্যাকআপ নিতে পারেন এবং মিনিটের মধ্যে আরও অনেক কিছু করতে পারেন৷


  1. কিভাবে Huawei থেকে Xiaomi তে ডেটা স্থানান্তর করবেন

  2. Huawei থেকে Samsung-এ ডেটা স্থানান্তর করুন:3টি স্মার্ট সমাধান

  3. হুয়াওয়ে থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন

  4. Samsung থেকে Samsung S20-এ ডেটা স্থানান্তর করুন:3 স্মার্ট সমাধান