কম্পিউটার

স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন

জিআইএফগুলি বিষয়বস্তুকে প্রাণবন্ত করার এবং এটিকে আরও আকর্ষণীয় করে তোলার একটি সত্যিই মজাদার এবং সৃজনশীল উপায়৷ তারা আপনার ইমেল স্বাক্ষর বা উপস্থাপনার একটি অংশ হতে পারে, অথবা ব্যক্তিত্বের স্পর্শ যোগ করতে আপনার সামাজিক মিডিয়া প্রোফাইলে পিন করা হতে পারে। কিন্তু আপনি কিভাবে আপনার নিজের তৈরি করবেন?

আপনার প্রথম GIF তৈরি করা কখনও সহজ ছিল না—কারণ এখন আপনি সেগুলি সরাসরি আপনার Samsung Galaxy ফোন থেকে তৈরি করতে পারেন৷ আমরা আপনাকে দেখাব কিভাবে।

Samsung আপনার ডিভাইসের গ্যালারি অ্যাপে সঞ্চিত ভিডিও ফাইল এবং ফটো অ্যানিমেট করা সহজ করে তোলে। চলুন দেখে নেওয়া যাক কিভাবে এটি কাজ করে।

ভিডিও ফাইল দিয়ে GIF তৈরি করুন

আপনি ছোট ভিডিও ক্লিপগুলি থেকে আপনার নিজের মজাদার, স্মরণীয় GIF তৈরি করতে এবং ভাগ করতে পারেন৷ এটি করতে, নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. গ্যালারি চালু করুন আপনার Samsung Galaxy ডিভাইসে অ্যাপ।
  2. আপনার পছন্দের একটি ভিডিও নির্বাচন করুন এবং ভিডিও প্লে করুন এ আলতো চাপুন৷ পর্দার নীচে বিকল্প।
  3. একবার ভিডিও চালানো শুরু হলে, স্ক্রিনের যে কোনো জায়গায় আলতো চাপুন এবং GIF নির্বাচন করুন মৌলিক সম্পাদক খুলতে উপরের-ডান কোণে বোতাম। ভিডিও ট্রিম করতে স্লাইডারগুলি টেনে আনুন বা একটি GIF তৈরি করতে ভিডিওর একটি নির্দিষ্ট অংশ নির্বাচন করুন৷
  4. 1.0x আলতো চাপুন প্লেব্যাকের হার কমাতে বা গতি বাড়াতে বোতাম। এছাড়াও ধীর এবং দ্রুত প্লেব্যাক গতি রয়েছে—যথাক্রমে 0.5x এবং 2.0x।
  5. তীর আইকনে আলতো চাপুন GIF এর উপলব্ধ প্লেব্যাক দিকনির্দেশের বিকল্পগুলির মাধ্যমে চক্র করতে। আপনি এটিকে সামনের দিকে বাজাতে, জিআইএফকে উল্টাতে বা উভয় দিকেই খেলতে বেছে নিতে পারেন।
  6. সংরক্ষণ করুন এ আলতো চাপুন আপনার কাজ শেষ হয়ে গেলে আপনার স্মার্টফোনে GIF সংরক্ষণ করতে।
স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন

ছবি থেকে GIF তৈরি করুন

আপনি কি সবসময় আপনার প্রিয় ছবি থেকে একটি অ্যানিমেটেড GIF তৈরি করতে চেয়েছিলেন? ঠিক আছে, এখন আপনি এটি আপনার Samsung Galaxy ফোন থেকে করতে পারেন এবং এমনকি বিভিন্ন ধরনের প্রভাবও যোগ করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. গ্যালারি খুলুন আপনার ডিভাইসে অ্যাপ, এবং আপনার পছন্দের ছবি নির্বাচন করুন।
  2. তিন-বিন্দুতে ট্যাপ করুন আরো নীচের প্যানেলে বোতাম এবং তৈরি করুন> GIF নির্বাচন করুন৷ .
  3. সম্পাদকের মধ্যে, আপনি আপনার পছন্দ মতো প্লেব্যাকের গতি এবং দিকনির্দেশ এবং অন্যান্য সেটিংস সামঞ্জস্য করতে পারেন৷ আপনি আরও অনেকগুলি প্রভাব যেমন আকার, তারিখের স্ট্যাম্প, এক্সপ্রেশন, স্টিকার এবং আরও অনেক কিছু যোগ করতে যেতে পারেন যাতে আপনার ছবিগুলিকে আরও উন্নত করতে পারেন৷
  4. হয়ে গেলে, সংরক্ষণ করুন আলতো চাপুন . GIF ফাইলটি আপনার ডিভাইসে সংরক্ষিত হবে।
স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন

Samsung Galaxy ক্যামেরা অ্যাপ ব্যবহার করে কিভাবে GIF তৈরি করবেন

আপনি আপনার Samsung Galaxy ডিভাইসে ডিফল্ট ক্যামেরা অ্যাপ ব্যবহার করে মাত্র কয়েকটি ট্যাপ দিয়ে GIF তৈরি করতে পারেন। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে:

  1. আপনার ডিভাইসে, ক্যামেরা চালু করুন অ্যাপ
  2. অ্যাপের মধ্যে, সেটিংস-এ আলতো চাপুন (গিয়ার আইকন) উপরের-বাম কোণে।
  3. ট্যাপ করুন শাটার বোতাম ধরে রাখুন এবং GIF তৈরি করুন নির্বাচন করুন ড্রপডাউন অপশন থেকে।
  4. আপনার GIF-এর জন্য শট রেকর্ড করা শুরু করতে, ক্যামেরা/শাটার ধরে রাখুন বোতাম এবং সম্পন্ন হলে এটি ছেড়ে দিন। ফাইলটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে সংরক্ষিত হবে।
স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন

Samsung Galaxy ফোনে স্মার্ট সিলেক্ট ব্যবহার করে কিভাবে একটি GIF তৈরি করবেন

স্যামসাং ডিভাইসগুলি স্মার্ট সিলেক্ট নামে একটি বৈশিষ্ট্য অফার করে যা এটিকে সহজে ক্লিপ করা, সংগ্রহ করা এবং বিষয়বস্তু শেয়ার করে এবং একটি সহজে ব্যবহারযোগ্য GIF টুল অন্তর্ভুক্ত করে। অ্যানিমেটেড GIF ফাইল তৈরি করতে আপনি ছবি বা স্ক্রিনের কিছু অংশ বের করতে পারেন। এছাড়াও আপনি গ্যালাক্সি ডিভাইসে প্রদত্ত টেক্সট এবং স্টিকার দিয়ে আপনার GIF ব্যক্তিগতকৃত করতে পারেন।

স্মার্ট সিলেক্ট বৈশিষ্ট্যটি শুধুমাত্র Samsung এর এজ প্যানেল অ্যাপ্লিকেশনের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে। স্যামসাং এজ প্যানেল হল একটি স্বচ্ছ বারের আকারে একটি UI উপাদান যা আপনাকে অ্যাপ্লিকেশান, পরিচিতি এবং উইজেটগুলিতে দ্রুত অ্যাক্সেস দেয় যা আপনি প্রায়শই ব্যবহার করেন। চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি এটি সেট আপ করতে পারেন।

  1. আপনার Samsung ডিভাইসে, সেটিংস> প্রদর্শন-এ নেভিগেট করুন .
  2. নিচে স্ক্রোল করুন এবং এজ প্যানেল-এর জন্য স্লাইডারে টগল করুন এবং এটিতে আলতো চাপুন।
  3. এখন প্যানেল> স্মার্ট সিলেক্ট এ যান .
  4. একটি ছবি বা ভিডিও ফাইল বা আপনি একটি GIF এ রূপান্তর করতে চান এমন কিছু খুঁজুন।
  5. এজ প্যানেল অ্যাক্সেস করতে ডিসপ্লের প্রান্ত জুড়ে ডান বা বামে সোয়াইপ করুন। আপনি বিকল্পগুলির একটি তালিকা দেখতে সক্ষম হওয়া উচিত। অ্যানিমেশন নির্বাচন করুন .
  6. আপনি যদি YouTube ব্যবহার করে একটি GIF তৈরি করার চেষ্টা করেন, স্মার্ট সিলেক্ট স্বয়ংক্রিয়ভাবে সঠিক ফ্রেমটিকে হাইলাইট করবে। আপনার প্রয়োজনীয় ভিডিওর অংশ নির্বাচন করতে আপনি ম্যানুয়ালি কোণগুলি টেনে আনতে পারেন।
  7. হয়ে গেলে, রেকর্ড করুন-এ আলতো চাপুন শুরুতেই.
স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন স্যামসাং গ্যালাক্সি ফোনে কীভাবে অ্যানিমেটেড জিআইএফ তৈরি করবেন

উপরের পদ্ধতিগুলি ছাড়াও, আপনি আপনার স্মার্টফোনে GIF তৈরি করতে তৃতীয় পক্ষের অ্যাপগুলিও ব্যবহার করতে পারেন৷

মুহূর্তগুলি ক্যাপচার করা কখনও সহজ ছিল না

আমরা এমন একটি বিশ্বে বাস করি যেখানে আমরা তথ্য এবং বিনোদন দ্রুত বিতরণ করতে চাই। আপনি যদি আপনার সোশ্যাল মিডিয়া বিষয়বস্তু পপ করার উপায় খুঁজছেন বা একটি বোতামের স্পর্শে বিশেষ কিছু ক্যাপচার করতে এবং বন্ধুদের সাথে শেয়ার করতে চান, তাহলে অ্যানিমেটেড জিআইএফগুলিই যেতে পারে৷

আপনি সম্পাদনা সফ্টওয়্যার নিয়ে ঘুরাঘুরি না করে সেকেন্ডের মধ্যে এই দুর্দান্ত মুহুর্তগুলি তৈরি করতে পারেন কারণ এটি আপনার স্যামসাং ফোনে রয়েছে৷


  1. কিভাবে Gboard ব্যবহার করে আপনার নিজের অ্যানিমেটেড GIF তৈরি করবেন

  2. কীভাবে হোয়াটসঅ্যাপে জিআইএফ তৈরি করবেন, খুঁজে পাবেন এবং পাঠাবেন

  3. ফোন ছাড়া স্যামসাং গ্যালাক্সি ওয়াচ কীভাবে ব্যবহার করবেন

  4. কীভাবে ম্যাকে জিআইএফগুলি সংরক্ষণ করবেন