কম্পিউটার

Android অ্যাপ বিকাশকারীরা এখন আরও 20টি বাজারে সাব-ডলারের দাম সেট করতে পারে

এখন পর্যন্ত, Google-এর একটি ন্যূনতম মূল্য ছিল যা আপনাকে Google Play Store-এ আপনার অ্যাপের জন্য চার্জ করতে হবে। এই বিধিনিষেধটি এখন 20 টিরও বেশি নতুন বাজারে শিথিল করা হয়েছে, যা আপনাকে আপনার অ্যাপস এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার জন্য $0.10 (বা আপনার বাজারে এর সমতুল্য) চার্জ করতে দেয়।

যে বাজারে ইতিমধ্যেই সাব-ডলারের দাম ছিল

এই প্রথমবার নয় যে গুগল অ্যান্ড্রয়েড বিকাশকারীদের তাদের অ্যাপ এবং অন্যান্য আইটেমগুলির জন্য অতি-স্বল্প ফি চার্জ করার অনুমতি দিচ্ছে৷ সংস্থাটি ইতিমধ্যেই 20টি দেশে এই নমনীয়তার অনুমতি দিয়েছে, সেই তালিকায় ভারত এবং ব্রাজিল অন্তর্ভুক্ত রয়েছে৷

নতুন বাজার সাব-ডলারের দাম পাচ্ছে

অ্যান্ড্রয়েড ডেভেলপারস ব্লগে ঘোষণা করা হয়েছে, Google এই নমনীয় মূল্য নির্ধারণের সিস্টেমটি আরও 20টি বাজারে নিয়ে আসছে, যাতে আপনি আপনার পণ্যের জন্য আপনার ক্রেতাদের থেকে $0.10 থেকে $0.30 এর মধ্যে চার্জ করতে পারবেন।

এই ফি নমনীয়তা এখন ল্যাটিন আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং এশিয়া প্যাসিফিকের কিছু দেশে উপলব্ধ৷

এই দেশগুলির মধ্যে রয়েছে বাংলাদেশ, বুলগেরিয়া, বলিভিয়া, কোস্টারিকা, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, ক্রোয়েশিয়া, হাঙ্গেরি, জর্ডান, কাজাখস্তান, লেবানন, শ্রীলঙ্কা, মায়ানমার, পাকিস্তান, প্যারাগুয়ে, রোমানিয়া, সার্বিয়া, থাইল্যান্ড, তানজানিয়া এবং ভিয়েতনাম।

কিভাবে নতুন সাব-ডলার মূল্য ব্যবস্থা ডেভেলপারদের সাহায্য করবে

Google তার ব্লগ পোস্টে নোট করে যে এই দামের নমনীয়তা বিকাশকারীদের এমন আইটেম বিক্রি করতে দেয় যা তারা আগে করতে পারেনি। ব্লগ পোস্টটি এই পরিবর্তনের জন্য বিভিন্ন ব্যবহার-কেস পরিস্থিতির পরামর্শ দেয়, যার মধ্যে কয়েকটি নিম্নরূপ।

সীমিত সময়ের প্রচার

ন্যূনতম দাম এখন একটি ডলারের মধ্যে রয়েছে এটি ডেভেলপারদের অনেক চার্জ ছাড়াই নতুন অর্থপ্রদানের গ্রাহক পেতে সাহায্য করে।

পরিচয়মূলক দাম

এটি এমন একটি ক্ষেত্র যেখানে আমরা মনে করি এই ফি পরিবর্তন ডেভেলপারদের সবচেয়ে বেশি সাহায্য করবে। আপনি যদি সবেমাত্র একটি Android অ্যাপ ডেভেলপমেন্ট হিসাবে শুরু করেন, আপনি এখন কিছু আইটেমের জন্য একটি অতি-স্বল্প ফি চার্জ করতে পারেন এবং এটি আপনাকে দ্রুত নতুন লোকেদের আপনার পণ্য কেনার জন্য পেতে দেয়।

চান্স-ভিত্তিক আইটেম

Google মনে করে যে সাব-ডলারের দাম সুযোগ-ভিত্তিক আইটেমগুলির জন্য সবচেয়ে ভাল কাজ করবে। এটি সাধারণত গেম এবং পরিস্থিতি অন্তর্ভুক্ত করে যেখানে আপনি একটি বিশাল পুরস্কার পাওয়ার আশায় কিছু কিনছেন।

উদাহরণস্বরূপ, আপনি $0.20-এ একটি ইন-গেম আইটেম কিনতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন এই আশা করে যে সেই আইটেমটি আপনি যা ব্যয় করেছেন তার থেকেও বেশি মূল্যের পুরস্কার প্রকাশ করবে, পুরষ্কারে সরাসরি $5 খরচ করার চেয়ে।

Android অ্যাপের জন্য সাব-ডলার মূল্য নির্ধারণের ভবিষ্যৎ

সাব-ডলারের মূল্য Android অ্যাপ ডেভেলপারদের একটি আইটেমের মূল্য হওয়া উচিত বলে তারা মনে করে চার্জ করার নমনীয়তা দেয়। একবার অনেক ডেভেলপার এই পরিবর্তনটি বাস্তবায়ন করলে, আপনি সম্ভবত আপনার পছন্দের অ্যাপ এবং তাদের অ্যাপ-মধ্যস্থ আইটেমের দাম উল্লেখযোগ্যভাবে কমতে দেখবেন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে

  2. অ্যান্ড্রয়েডে ট্যাপ করে Google Now কীভাবে ব্যবহার করবেন

  3. 5 সহজ উপায়ে আপনি Android এ অ্যাপ শেয়ার করতে পারেন

  4. এন্ড্রয়েড অ্যাপের জন্য Outlook এ ইমেল কিভাবে সেট আপ করবেন