কম্পিউটার

কিভাবে Android 12 প্রাইভেসি ড্যাশবোর্ড অ্যাক্সেস করবেন

কি জানতে হবে

  • সেটিংস-এ যান> গোপনীয়তা> গোপনীয়তা ড্যাশবোর্ড .
  • গোপনীয়তা ড্যাশবোর্ডে অনুমতিগুলি পরিচালনা করতে, একটি বিভাগ আলতো চাপুন এবং পরিচালনা করুন নির্বাচন করুন অনুমতি .
  • আপনি Android 12 এবং পরবর্তীতে গোপনীয়তা ড্যাশবোর্ড অ্যাক্সেস করতে পারেন।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে Android 12-এ গোপনীয়তা ড্যাশবোর্ড অ্যাক্সেস করতে হয়। এছাড়াও আমরা বিভিন্ন বিভাগের তথ্য নিয়ে আলোচনা করব যা আপনি এখানে পাবেন।

আমি কীভাবে Android 12-এ গোপনীয়তা ড্যাশবোর্ড খুলব?

বেশিরভাগ অ্যান্ড্রয়েড আপডেটের মতো, অ্যান্ড্রয়েড 12 কিছু সেটিংস মেনুকে কীভাবে শ্রেণীবদ্ধ করা হয় তা পরিবর্তন করে। একবার আপনি আপনার পথ জানতে পারলে, যদিও, আপনি কোনো ঝামেলা ছাড়াই গোপনীয়তা ড্যাশবোর্ডে যেতে সক্ষম হবেন। আপাতত, আপনি শুরু করতে নিচের সহজ ধাপগুলি অনুসরণ করতে পারেন৷

আপনার ফোনের উপর নির্ভর করে, গোপনীয়তা ড্যাশবোর্ডকে ভিন্ন কিছু বলা যেতে পারে। স্যামসাং ফোনগুলি, উদাহরণস্বরূপ, এটিকে পারমিশন ম্যানেজার বলুন। এটি সেই ফোনগুলিতে অন্যরকম দেখতেও হতে পারে; যাইহোক, অপরিহার্য ফাংশন একই হওয়া উচিত।

  1. অ্যাপ ড্রয়ার থেকে, সেটিংস খুলুন .

  2. নিচে স্ক্রোল করুন এবং গোপনীয়তা এ আলতো চাপুন .

  3. গোপনীয়তা নির্বাচন করুন৷ ড্যাশবোর্ড .

    কিভাবে Android 12 প্রাইভেসি ড্যাশবোর্ড অ্যাক্সেস করবেন

গোপনীয়তা ড্যাশবোর্ডে আমি কি ধরনের তথ্য পেতে পারি?

গোপনীয়তা ড্যাশবোর্ডের ভিতরে একবার, আপনি 12টি বিভাগে তথ্যের বেশ কয়েকটি টিডবিট দেখতে সক্ষম হবেন৷ এর মধ্যে রয়েছে অবস্থান, ক্যামেরা, মাইক্রোফোন, বডি সেন্সর, ক্যালেন্ডার, কল লগ, পরিচিতি, ফাইল এবং মিডিয়া, কাছাকাছি ডিভাইস, ফোন, শারীরিক কার্যকলাপ এবং এসএমএস।

আপনি গত 24 ঘন্টার মধ্যে এই ডেটা ব্যবহার করেছেন এমন অ্যাপ্লিকেশনের মোট সংখ্যার জন্য বিভাগের নামের নীচে দেখতে পারেন। তালিকাভুক্ত যেকোনো অ্যাপ্লিকেশনে ট্যাপ করলে আরেকটি উইন্ডো খুলবে। আপনার বিভিন্ন অ্যাপ কখন সেই ডেটা অ্যাক্সেস করেছে সে সম্পর্কে এই উইন্ডোটি বিশদ প্রদান করে। যদি কোনও অ্যাপ্লিকেশন শেষ দিনে সেই নির্দিষ্ট ডেটা অ্যাক্সেস করে থাকে, তবে গোপনীয়তা ড্যাশবোর্ডটি ডেটা অ্যাক্সেস করার সময় নোট করবে। আপনি এটি ব্যবহার করতে পারেন যে অ্যাপগুলি আপনার তথ্য অ্যাক্সেস করছে কি না, যখন আপনি এটি সম্পর্কে সচেতন নন তখন তার উপর নজর রাখতে পারেন৷

কিভাবে Android 12 প্রাইভেসি ড্যাশবোর্ড অ্যাক্সেস করবেন

আপনি যদি একটি অ্যাপ্লিকেশনের জন্য অনুমতিগুলি পরিচালনা করতে চান তবে আপনাকে যা করতে হবে তা হল সেই অ্যাপ্লিকেশনটির নামের উপর আলতো চাপুন৷ এটি বেছে নেওয়া ডেটা ট্র্যাক করার অনুমতি বা ব্লক করার জন্য একটি নতুন বিকল্প আনতে হবে।


  1. অ্যান্ড্রয়েডে গুগল সহকারীতে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

  2. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের নাম কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েড সেটিংস মেনু অ্যাক্সেস করবেন

  4. অ্যান্ড্রয়েডে থাম্বনেইলগুলি কীভাবে মুছবেন