কম্পিউটার

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

Minecraft সর্বকালের সেরা বিক্রি হওয়া কম্পিউটার গেমগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। এটি অফুরন্ত সম্ভাবনায় পূর্ণ একটি বিশাল বিশ্ব সরবরাহ করে। আরও উত্তেজনাপূর্ণ বিষয় হল যে আপনি যেভাবে চান বিশ্বকে পরিবর্তন করতে পারেন। লিনাক্স ব্যবহারকারীদের বেছে নেওয়ার জন্য উত্তেজনাপূর্ণ Minecraft সম্পাদক এবং ইউটিলিটিগুলির বিস্তৃত পরিসর রয়েছে। আমরা এই নির্দেশিকায় তাদের কয়েকটির উপরে যাই।

1. WorldEdit

WorldEdit একটি শক্তিশালী Minecraft মানচিত্র সম্পাদক এবং modding ইউটিলিটি। এই টুলটির একটি মূল বৈশিষ্ট্য হল এটি ব্যবহারকারীদেরকে গেমের মধ্যে মানচিত্র সম্পাদনা করতে দেয়। এছাড়াও, WorldEdit এছাড়াও Spigot, Forge, Fabric এবং Bukkit সহ বেশিরভাগ সার্ভার সফ্টওয়্যারের সাথে সামঞ্জস্যপূর্ণ৷

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

আপনি দ্রুত নতুন বিশ্ব তৈরি করতে পারেন এবং WorldEdit এর মাধ্যমে পরিবেশের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারেন। এর কিছু উন্নত বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে জটিল বিকৃতি ব্যবহার করে ভূখণ্ড ম্যানিপুলেশন, গণিতের অভিব্যক্তি মূল্যায়ন, কাস্টম স্ক্রিপ্ট সমর্থন করা ইত্যাদি।

2. ভক্সেল স্নাইপার

ভক্সেলস্নিপার মাইনক্রাফ্ট উত্সাহীদের জন্য একটি দুর্দান্ত মানচিত্র সম্পাদক। এটি একটি স্বজ্ঞাত দূর-দূরত্বের ব্রাশ টুল অফার করে, যা ব্যাপক বিল্ড তৈরিকে সহজ করে তোলে।

আপনি এর GitHub সংগ্রহস্থল থেকে VoxelSniper ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন। এটি বুকিট এবং স্পিগট প্লাগইন হিসাবেও উপলব্ধ৷

3. MCA নির্বাচক

এমসিএ নির্বাচক লিনাক্সের জন্য একটি জাভা-ভিত্তিক মাইনক্রাফ্ট সম্পাদক। এটি অনেক উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য অফার করে, যার মধ্যে বিশ্বের অংশগুলি পুনরায় সেট করা বা পরিষ্কার করার ক্ষমতা অন্তর্ভুক্ত। খণ্ড সম্পাদক অত্যন্ত শক্তিশালী এবং বিশ্ব পরিচালনাকে একটি হাওয়া করে তোলে৷

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

এছাড়াও আপনি বিশ্বের একটি অংশ অনুলিপি করতে পারেন এবং MCA নির্বাচক ব্যবহার করে একটি ভিন্ন অঞ্চলে পেস্ট করতে পারেন। সামগ্রিকভাবে, এটি মাইনক্রাফ্টের জন্য বিশ্বের অন্যতম সেরা সম্পাদক যা Linux সমর্থন করে।

4. মাঝে

এর মধ্যে বা (উন্নত মাইনক্রাফ্ট ইন্টারফেস এবং ডেটা/স্ট্রাকচার ট্র্যাকিং) উত্সাহীদের জন্য একটি শক্তিশালী মাইনক্রাফ্ট টুল। এটির মূল উদ্দেশ্য হল ব্যবহারকারীদের বাস্তবে সেগুলি তৈরি না করেই বিশ্ব ওভারভিউ প্রদর্শন করার অনুমতি দেওয়া৷

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

আপনি বিশ্বের রেন্ডারিং, মানচিত্রের ছবি সংরক্ষণ, স্লাইম খণ্ডগুলি দেখা ইত্যাদির জন্য অ্যামিডস্ট ব্যবহার করতে পারেন৷ তবে, এটি MCEdit এর মতো বিশ্ব সম্পাদকদের দ্বারা করা পরিবর্তনগুলি প্রদর্শন করতে পারে না৷

5. ম্যাপক্রাফ্টার

Mapcrafter হল একটি কঠিন মানচিত্র রেন্ডারার যা খেলোয়াড়দের তাদের Minecraft বিশ্বকে স্বাচ্ছন্দ্যে রেন্ডার করতে দেয়। এটি C++ এ লেখা আছে, তাই কর্মক্ষমতা কোনো সমস্যা হবে না। তাছাড়া, আপনি আপনার প্রিয় লিনাক্স ডিস্ট্রোর জন্য প্রি-কম্পাইল করা রিলিজের একটি বড় সেট থেকে বেছে নিতে পারেন।

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

6. মাল্টিএমসি 5

মাল্টিএমসি 5 তাদের জন্য একটি চমৎকার টুল যারা ধারাবাহিকভাবে নতুন বিল্ড করার চেষ্টা করছেন। এটি মূলত একাধিক Minecraft দৃষ্টান্ত পরিচালনার জন্য একটি Minecraft লঞ্চার ইউটিলিটি। এই টুলের স্বজ্ঞাত ড্র্যাগ-এন্ড-ড্রপ বৈশিষ্ট্যটি বিভিন্ন মাইনক্রাফ্ট মোড ইনস্টল বা অপসারণ করা খুব সহজ করে তোলে।

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

7. মাইনএটলাস

MineAtlas হল একটি ওয়েব-ভিত্তিক Minecraft ম্যাপার যা ব্যবহারকারীদের তাদের বিশ্বের আগ্রহের পয়েন্টগুলি দেখাতে দেয়। আপনি level.dat ইনপুট করতে পারেন ফাইল বা বীজ মান সেট করুন, এবং MineAtlas বাকি যত্ন নেবে।

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

লিনাক্সের জন্য এই মাইনক্রাফ্ট ইউটিলিটির একটি বড় সুবিধা হল যে আপনাকে কিছু ইনস্টল করতে হবে না। MineAtlas সাইটে যান এবং অন্বেষণ শুরু করুন৷

8. মাইনক্রাফ্ট ওভারভিউয়ার

মাইনক্রাফ্ট ওভারভিউয়ার লিফলেটজেএস দ্বারা চালিত একটি উচ্চ-পারফরম্যান্স ওয়ার্ল্ড রেন্ডারার। এটি একটি 30-ডিগ্রী তির্যক মোডে মানচিত্রটি আঁকে এবং অনেক বিবরণ প্রদান করে। আপনি স্ট্যাটিক এইচটিএমএল এবং ইমেজ ফাইল তৈরি করতে এই টুলটি ব্যবহার করতে পারেন এবং তারপর লিফলেটের মাধ্যমে ইন্টারেক্টিভ ম্যাপ রেন্ডার করতে পারেন।

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে গুহা রেন্ডারিং, খনিজ ওভারলে, দিন এবং রাতের আলো ইত্যাদি। এছাড়াও, আপনি যে কোনও সময় রেন্ডারিং বন্ধ করতে পারেন এবং এটি পরের বার এই অবস্থান থেকে স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে।

9. তাবিজ মানচিত্র সম্পাদক

তাবিজ মানচিত্র সম্পাদক পাইথনে লেখা একটি মোটামুটি আধুনিক মাইনক্রাফ্ট সম্পাদক। এটি একটি বিশ্ব রূপান্তরকারীর উপরে তৈরি করা হয়েছে, বিশ্ব ডেটাকে একটি নির্দিষ্ট বিন্যাসে রূপান্তরিত করে। এইভাবে, আপনি প্রতিবার কাস্টম লজিকের সাথে মোকাবিলা না করেই বিভিন্ন বিশ্ব পরিবর্তন করতে পারেন।

লিনাক্সের জন্য 10 সেরা মাইনক্রাফ্ট সম্পাদক এবং ইউটিলিটি

10. ওয়ার্ল্ড পেইন্টার

WorldPainter হল একটি ইন্টারেক্টিভ মানচিত্র জেনারেটর যা ব্যবহারকারীদের এর শক্তিশালী পেইন্ট টুল ব্যবহার করে ল্যান্ডস্কেপ তৈরি করতে দেয়। এটি লিনাক্স, ম্যাক এবং উইন্ডোজে উপলব্ধ। আপনি প্রাক-নির্মিত বাইনারি প্যাকেজ বা উৎস সংকলনের মাধ্যমে লিনাক্সে এটি ইনস্টল করতে পারেন।

র্যাপিং আপ

আপনি লিনাক্সের জন্য বিভিন্ন ধরণের উত্তেজনাপূর্ণ Minecraft সম্পাদক এবং ইউটিলিটি থেকে চয়ন করতে পারেন। যাইহোক, এটি সেরা মানচিত্র সম্পাদক নির্বাচন করা কঠিন করে তোলে। এই নির্দেশিকা আপনাকে সঠিক পথে পরিচালিত করবে।


  1. লিনাক্সের জন্য সেরা ল্যাটেক্স সম্পাদকদের মধ্যে 5টি

  2. লিনাক্সে মিউজিক তৈরি এবং রেকর্ড করার জন্য সেরা 6টি অ্যাপ

  3. রাস্পবেরি পাই এর জন্য সেরা লিনাক্স ডিস্ট্রোগুলির মধ্যে 5টি

  4. ম্যাক এবং লিনাক্সের জন্য 15 সেরা আইআরসি ক্লায়েন্ট