কম্পিউটার

ArchBang লাইটওয়েট এবং সবসময় আপ টু ডেট [লিনাক্স]

একটি হালকা ওজনের অপারেটিং সিস্টেম ইনস্টল করুন যা সর্বদা আপ টু ডেট থাকে। দ্রুত ওপেনবক্স ডেস্কটপের বৈশিষ্ট্যযুক্ত এবং রোলিং রিলিজ আর্চ লিনাক্সের উপর নির্মিত, আর্চব্যাং ন্যূনতম এবং আপ-টু-ডেট সফ্টওয়্যার উভয়ই সরবরাহ করে। সর্বোপরি, ভ্যানিলা আর্চ ইনস্টলেশনের চেয়ে এটি সেট আপ করা এবং ব্যবহার করা অনেক সহজ।

লাইটওয়েট লিনাক্স ডিস্ট্রিবিউশনে পূর্ণ বিশ্বে, আর্চব্যাং কেন তাকান? এক জিনিসের জন্য, এটি দ্রুত। এটি ক্রাঞ্চব্যাং এর মত, শুধুমাত্র উবুন্টুর পরিবর্তে আর্চে নির্মিত। OpenBox একটি খুব হালকা উইন্ডো ম্যানেজার, এবং Arch এর গতির জন্য পরিচিত। আপনি minimalism খনন, আপনি ArchBang পছন্দ করবেন. যাইহোক, এটি কেবল একটি স্ট্রিপ-ডাউন সিস্টেম নয়। ArchBang-এর সাহায্যে আপনার কাছে Arch-এর সর্বদা-আপ-টু-ডেট সফ্টওয়্যার লাইব্রেরিতে অ্যাক্সেস রয়েছে। সর্বোপরি, আপ টু ডেট থাকার জন্য স্থিতিশীলতার সাথে আপস করা হয় না, আর্চের আরেকটি প্রধান বৈশিষ্ট্য।

সুতরাং এই সিস্টেমটি সবার জন্য না হলেও, আর্চব্যাং-এর নিজস্ব লিনাক্স ওয়েবসাইট এটিকে সর্বোত্তমভাবে তুলে ধরে:"ডেস্কটপ এবং পোর্টেবল উভয় সিস্টেমের জন্যই উপযুক্ত, এটি দ্রুত, স্থিতিশীল এবং সর্বদা আপ টু ডেট "

ডেস্কটপ

ArchBang বুট করুন এবং আপনি অনেক কিছু দেখতে পাবেন না। একটি কালো ওয়ালপেপার, কীবোর্ড শর্টকাটগুলির একটি তালিকা এবং একটি খুব সাধারণ ডক রয়েছে:

ArchBang লাইটওয়েট এবং সবসময় আপ টু ডেট [লিনাক্স]

মেনু কোথায়? সহজ - ডেস্কটপে ডান-ক্লিক করুন। আপনি এখানে অ্যাপ্লিকেশনগুলির সম্পূর্ণ নির্বাচন দেখতে পাবেন:

ArchBang লাইটওয়েট এবং সবসময় আপ টু ডেট [লিনাক্স]

বিকল্পভাবে, মেনু ব্যবহার করার পরিবর্তে, আপনি ডেস্কটপে তালিকাভুক্ত কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে পারেন। আপনি এই শর্টকাটগুলিতে অভ্যস্ত হয়ে উঠলে সেগুলি আপনার কাছে স্বাভাবিক হয়ে উঠবে এবং আপনি অবাক হবেন কেন আপনি আগে কখনও মেনু নিয়ে বিরক্ত করেছিলেন৷

মেনুতে যা আছে তা পরিবর্তন করতে চান? একটি GUI মেনু সম্পাদক আপনাকে সেই ক্ষমতা দেয়:

ArchBang লাইটওয়েট এবং সবসময় আপ টু ডেট [লিনাক্স]

ঐতিহ্যগতভাবে OpenBox মেনুগুলি হাত দ্বারা সম্পাদনা করা হয়, তাই এটি একটি বিকল্প উপায় আছে চমৎকার.

মেনু ব্রাউজ করুন এবং আপনি আপনার অপারেটিং সিস্টেম পরিবর্তন করার বিভিন্ন উপায় খুঁজে পাবেন। হাইলাইটগুলির মধ্যে রয়েছে বিশেষ প্রভাব যেমন ছায়া চালু এবং বন্ধ করা এবং ডেস্কটপ থিম পরিবর্তন করা।

অন্তর্ভুক্ত সফ্টওয়্যার

তাহলে এই অপারেটিং সিস্টেম বাক্সের বাইরে কী করতে পারে? আপনি যদি বেশিরভাগ লোকের মতো হন তবে ওয়েব ব্রাউজারটিই প্রথম জিনিস যা আপনি খুঁজবেন৷ সুসংবাদ:ArchBang Chromium-এর সাথে আসে, যা Chrome ব্যবহারকারীদের বেশি আরামদায়ক হওয়া উচিত৷

ArchBang লাইটওয়েট এবং সবসময় আপ টু ডেট [লিনাক্স]

ডিফল্টরূপে অফার করা অফিস অ্যাপ্লিকেশনগুলির মধ্যে রয়েছে AbiWord, সেরা বিনামূল্যের লাইটওয়েট ওয়ার্ড প্রসেসর, এবং অবশ্যই, ইমেজ এডিটর The Gimp যে কেউ ছবি সম্পাদনা করতে চান তাদের জন্য দেওয়া হয়:

ArchBang লাইটওয়েট এবং সবসময় আপ টু ডেট [লিনাক্স]

অন্তর্ভুক্ত সফ্টওয়্যার সম্পর্কে আরও জানতে চান? এখানে ArchBang সফ্টওয়্যার সম্পূর্ণ তালিকা খুঁজুন.

ArchBang ইনস্টল করা হচ্ছে

প্রথম জিনিস প্রথম:ArchBang এখানে ডাউনলোড করুন. আপনি একটি ISO ফাইল পাবেন যা একটি লাইভ সিডি হিসাবে কাজ করে।

একবার আপনি CD থেকে ArchBang এ বুট করলে আপনি সিস্টেমটি ইনস্টল করতে পারেন। আপনি ArchBang এর মেনুতে ইনস্টলারটি খুঁজে পাবেন এবং আপনি যদি কখনও লিনাক্স ইনস্টল করে থাকেন তবে এটি তুলনামূলকভাবে স্ব-ব্যাখ্যামূলক। আপনি আটকে গেলে আর্চব্যাং উইকিতে ইনস্টলেশন নির্দেশাবলী রয়েছে৷

উপসংহার

আপনি একজন নেটবুক ব্যবহারকারী হোন যা আপনার ক্ষুদ্র কম্পিউটার থেকে আরও বেশি কর্মক্ষমতা কমাতে চাইছেন বা শুধুমাত্র একজন লিনাক্স উত্সাহী যা খেলার জন্য নতুন কিছু খুঁজছেন, ArchBang চেক আউট করার যোগ্য। প্রকৃতপক্ষে, এটি আপনার অপারেটিং সিস্টেমে পরিণত হতে পারে৷

কিন্তু যে শুধু আমি কি মনে হয়. আপনি কি মনে করেন? সেখানে একটি ভাল খিলান-ভিত্তিক সিস্টেম আছে? নাকি নিজেকে আর্চ ইনস্টল করাই ভাল? নীচের মন্তব্যে আপনার চিন্তা শেয়ার করুন.


  1. আপনার পুরানো পিসিকে নতুন জীবন দিতে 14 লাইটওয়েট লিনাক্স ডিস্ট্রিবিউশন

  2. ব্রাউজার লিনাক্স - পুরানো x86 কম্পিউটারের জন্য একটি অত্যন্ত লাইটওয়েট এবং দ্রুত ওএস [লিনাক্স]

  3. কেন C ডিফল্ট উইন্ডোজ সিস্টেম ড্রাইভ অক্ষর সবসময়?

  4. কিভাবে আপনার কম্পিউটারের আপটাইম এবং ইনস্টলেশনের তারিখ চেক করবেন?