কম্পিউটার

WinRM ক্লায়েন্ট একটি HTTP খারাপ অনুরোধের স্থিতি পেয়েছে (400)

অ্যাক্টিভ ডিরেক্টরি ডোমেনে সার্ভারে WinRM কনফিগার করার সময়, আমি একটি অদ্ভুত সমস্যার সম্মুখীন হয়েছি। উইন্ডোজ সার্ভারে WinRM পরিষেবা কনফিগার এবং সক্ষম হওয়ার পরে, এবং Windows PowerShell রিমোটিং-এর মাধ্যমে এর সাথে দূরবর্তী সংযোগ অনুমোদিত হওয়ার পরে, Enter-PSSession lon-dc1 কমান্ড:

PS C:\Windows\system32> Enter-PSSession lon-dc01

এন্টার-PSSession:দূরবর্তী সার্ভার lon-dc1-এর সাথে সংযোগ করা নিম্নলিখিত ত্রুটি বার্তার সাথে ব্যর্থ হয়েছে:WinRM ক্লায়েন্ট একটি HTTP খারাপ অনুরোধের স্থিতি (400) পেয়েছে, কিন্তু দূরবর্তী পরিষেবা ব্যর্থতার কারণ সম্পর্কে অন্য কোনো তথ্য অন্তর্ভুক্ত করেনি। আরও তথ্যের জন্য, about_Remote_Troubleshooting Help বিষয় দেখুন।

লাইনে:1 অক্ষর:1

+ এন্টার-PSSession lon-dc1

+ ~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

+ ক্যাটাগরি ইনফো :অবৈধ আর্গুমেন্ট:(lon-dc1 :String) [Enter-PSSession], PSRemotingTransportException

+ সম্পূর্ণরূপে যোগ্য ত্রুটি আইডি :CreateRemoteRunspaceFailed

এছাড়াও আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা দেখতে পারেন:

WinRM ক্লায়েন্ট অনুরোধটি প্রক্রিয়া করতে পারে না। এটি গন্তব্য কম্পিউটার থেকে HTTP প্রতিক্রিয়ার বিষয়বস্তুর ধরন নির্ধারণ করতে পারে না। বিষয়বস্তুর প্রকার অনুপস্থিত বা অবৈধ৷

WinRM ক্লায়েন্ট একটি HTTP খারাপ অনুরোধের স্থিতি পেয়েছে (400)

একই সময়ে সার্ভারে WinRM পোর্ট (5985/HTTP, 5986/HTTPS) সাড়া দেয় এবং সংযোগ গ্রহণ করে। আপনি PortQry টুল বা Test-NetConnection PowerShell cmdlet ব্যবহার করে WinRM TCP পোর্টের উপলব্ধতা পরীক্ষা করতে পারেন:

TNC lon-dc1 –port 5985

WinRM ক্লায়েন্ট একটি HTTP খারাপ অনুরোধের স্থিতি পেয়েছে (400)

যেহেতু এটি পরিণত হয়েছে, ব্যবহারকারীর অনেক বেশি ডোমেন নিরাপত্তা গোষ্ঠীর সদস্য হওয়ার কারণে ব্যবহারকারীর বড় আকারের Kerberos টোকেনের সাথে সমস্যাটি সম্পর্কিত ছিল। টোকেনের আকার 16 KB ছাড়িয়ে গেলে ত্রুটি দেখা দেয় (Kerberos MaxTokenSize এবং নিরাপত্তা গ্রুপ নিবন্ধটি দেখুন)। আমাদের ক্ষেত্রে, এটি একইভাবে ঘটে, WinRM সার্ভার একটি ক্লায়েন্ট থেকে অনুরোধ রিসেট করে, যেহেতু প্রমাণীকরণ প্যাকেজ হেডারের আকার 16 KB ছাড়িয়ে গেছে। উপরের লিঙ্কের নিবন্ধে আমরা উল্লেখ করেছি যে IIS-এ ডিফল্ট HTTP শিরোনামটি 16 KB-এর বেশি নয়, এবং একটি বড় ব্যবহারকারী টোকেনের কারণে HTTP প্রমাণীকরণে সমস্যা হলে, এটি 64 KB-তে বৃদ্ধি করা প্রয়োজন। .

সমস্যা সমাধানের জন্য, আপনাকে টোকেনের আকার কমাতে হবে (ব্যবহারকারীর সদস্য এমন নিরাপত্তা গোষ্ঠীর সংখ্যা কমাতে হবে), এবং যদি এটি সম্ভব না হয়, সার্ভার রেজিস্ট্রি কী তে নিম্নলিখিত DWORD প্যারামিটারের মান পরিবর্তন করুন HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\services\HTTP\প্যারামিটার।

  • ম্যাক্সফিল্ড দৈর্ঘ্য 0000ffff (65535);
  • তে বৃদ্ধি করুন
  • MaxRequestBytes 0000ffff (65535) এ বৃদ্ধি করুন।

WinRM ক্লায়েন্ট একটি HTTP খারাপ অনুরোধের স্থিতি পেয়েছে (400)

এখন শুধু আপনার সার্ভার পুনরায় চালু করুন এবং Enter-PSSession ব্যবহার করে দূরবর্তী ক্লায়েন্ট থেকে আপনার WinRM সংযোগ পরীক্ষা করুন।


  1. আকামাই নেট সেশন ক্লায়েন্ট কি?

  2. ঠিক করুন:YouTube এরর 400 "ক্লায়েন্ট একটি বিকৃত বা অবৈধ অনুরোধ জারি করেছে"

  3. ঠিক করুন:বর্তমান মেল ক্লায়েন্ট মেসেজিং অনুরোধ পূরণ করতে পারে না

  4. Windows 10 কম্পিউটারে HTTP 400 খারাপ অনুরোধ কিভাবে ঠিক করবেন?