কম্পিউটার

উইন্ডোজ 7 পাসওয়ার্ড ক্র্যাক করার শীর্ষ 3 উপায়

আপনার উইন্ডোজ 7 পাসওয়ার্ড ভুলে যাওয়া কখনই মজাদার নয়, আপনি যদি সিস্টেমটি পুনরায় ইনস্টল করেন তবে আপনি সমস্ত ফাইল এবং প্রোগ্রাম হারিয়ে ফেলতে পারেন। ভাগ্যক্রমে, উইন্ডোজ 7 পাসওয়ার্ড হ্যাক করার কিছু সত্যিই সহজ উপায় আছে। এই নিবন্ধটি যেকোন কম্পিউটারে সহজে এবং নিরাপদে Windows 7-এর জন্য ভুলে যাওয়া পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3টি উপায় তালিকাভুক্ত করবে, যেমন Dell, HP, Acer, Sony, Toshiba, Samsung, Lenovo ইত্যাদি৷

সমাধান 1:আপনার উইন্ডোজ 7 অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করুন
সমাধান 2:নিরাপদ মোড থেকে উইন্ডোজ 7 পাসওয়ার্ড ক্র্যাক করুন
সমাধান 3:একটি উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড ভাঙুন

সমাধান 1:আপনার Windows 7 অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করুন

সবচেয়ে আদিম পদ্ধতি হল আপনার Windows 7 অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করা। যদি আপনার সি ডিস্কে কোনো গুরুত্বপূর্ণ ফাইল না থাকে এবং আপনার হারিয়ে যাওয়া পাসওয়ার্ড ফেরত পেতে বা রিসেট করার বিষয়ে কোনো ধারণা না থাকে। আপনি অ্যাডভান্সড রিকভারি পদ্ধতির অধীনে কন্ট্রোল প্যানেলে রিকভারি ব্যবহার করে উইন্ডোজ 7 পুনরায় ইনস্টল করতে পারেন। এই পদ্ধতিটি Windows 7 পুনরায় ইনস্টল করে, হয় আপনার কম্পিউটার প্রস্তুতকারক দ্বারা প্রদত্ত একটি পুনরুদ্ধার চিত্র থেকে বা আপনার মূল Windows 7 ইনস্টলেশন ফাইল থেকে। আপনার যোগ করা সমস্ত প্রোগ্রাম আপনাকে পুনরায় ইনস্টল করতে হবে এবং একটি ব্যাকআপ থেকে আপনার সমস্ত ফাইল পুনরুদ্ধার করতে হবে। যদি Windows 7 একেবারেই না চলে, তাহলে আপনি আপনার আসল Windows 7 ইনস্টলেশন ডিস্ক ব্যবহার করে Windows পুনরায় ইনস্টল করতে পারেন।

সমাধান 2:নিরাপদ মোড থেকে উইন্ডোজ 7 পাসওয়ার্ড ক্র্যাক করুন

Windows 7 ব্যবহারকারীরা বিভিন্ন হার্ডওয়্যার বা সফ্টওয়্যার সমস্যার কারণে সেফ মোডে যেতে চাইতে পারেন। উইন্ডোজ 7-এ কীভাবে নিরাপদ মোড অ্যাক্সেস করবেন সেই পদ্ধতিটি খুবই সহজ৷

উইন্ডোজ 7 পাসওয়ার্ড ক্র্যাক করার শীর্ষ 3 উপায়

ধাপ 1:"Win Key"+"R" টিপুন এবং "Run" কমান্ড বক্সে "cmd" টাইপ করুন এবং কমান্ড প্রম্পট খুলতে "Enter" চাপুন। এবং তারপর কমান্ড প্রম্পটে "নেট ব্যবহারকারী" টাইপ করুন এবং "এন্টার" টিপুন। কমান্ড প্রম্পট আপনাকে উইন্ডোজ 7 পিসিতে সমস্ত অ্যাকাউন্ট দেখাবে।

ধাপ 2:নেট ব্যবহারকারী এবং নতুন পাসওয়ার্ড টাইপ করুন, তারপর "এন্টার" টিপুন। তারপর আপনি সফলভাবে Windows 7 পাসওয়ার্ড ক্র্যাক করবেন, আপনার কম্পিউটার পুনরায় চালু করবেন, আপনি নতুন পাসওয়ার্ড দিয়ে সেই অ্যাকাউন্টটি প্রবেশ করতে পারবেন।

সমাধান 3:একটি উইন্ডোজ পাসওয়ার্ড কী সহ উইন্ডোজ 7 পাসওয়ার্ড

Windows Password Key হল Windows 7-এর জন্য সেরা পাসওয়ার্ড ক্র্যাকার টুল, যা Windows 7 পাসওয়ার্ড ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়া, সেইসাথে Windows 10/8.1/8/Vista/XP-এর মতো অন্যান্য Windows সংস্করণগুলিকে ক্র্যাক বা ভাঙতে পারে। তারপর আপনি যে কোন সময় নতুন পাসওয়ার্ড তৈরি করতে পারেন।

পর্ব 1:প্রোগ্রামটি ডাউনলোড এবং ইনস্টল করুন

ধাপ 1:শুরু করতে, অন্য উপলব্ধ কম্পিউটারে উইন্ডোজ পাসওয়ার্ড কী সফ্টওয়্যারের বিনামূল্যে ডেমো সংস্করণ ডাউনলোড করুন। (পাসওয়ার্ড সুরক্ষিত নয়) অথবা একটি অজানা পাসওয়ার্ড পুনরায় সেট করতে অনলাইনে সম্পূর্ণ সংস্করণ কিনুন।

ধাপ 2:আপনার অ্যাক্সেস আছে এমন যেকোনো পিসিতে প্রোগ্রাম ইনস্টল করতে Windows Password Key Enterprise.exe-এ ক্লিক করুন।

অংশ 2:খালি সিডি/ডিভিডিতে প্রোগ্রাম বার্ন করুন

ধাপ 1:বিদ্যমান উইন্ডোজ পাসওয়ার্ড কী ইমেজ ফাইলটি বেছে নিতে "ব্রাউজ করুন" এ ক্লিক করুন। ফাইলটি সাধারণত ডিফল্ট হিসেবে থাকে।

ধাপ 2:বিকল্পভাবে "CD/DVD" বা "USB ফ্ল্যাশ ড্রাইভ" নির্বাচন করুন এবং পুল-ডাউন তালিকা থেকে সিডি বার্নিং ড্রাইভ নির্দিষ্ট করুন। কম্পিউটারে একটি ফাঁকা CD/DVD/USB ডিস্ক ঢোকান৷

ধাপ 3:বার্ন শুরু করতে "বার্ন" এ ক্লিক করুন। বার্ন সফলভাবে সম্পন্ন হওয়ার পরে, "ঠিক আছে" ক্লিক করুন এবং সিডি বা ইউএসবি বের করে দিন।

উইন্ডোজ 7 পাসওয়ার্ড ক্র্যাক করার শীর্ষ 3 উপায়

অংশ 3:বুটেবল সিডি/ডিভিডি সহ উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করুন

ধাপ 1. আপনার পাসওয়ার্ড-সুরক্ষিত কম্পিউটারে নতুন তৈরি CD/DVD/USB ঢোকান এবং CD/DVD/USB থেকে আপনার পিসি রিবুট করুন। পরে আপনাকে "বুট মেনু" এ প্রবেশ করতে "F12" চাপতে হবে। তালিকা থেকে CD/DVD/USB ডিস্ক নির্বাচন করুন এবং তারপরে "এন্টার" টিপুন।

ধাপ 2:আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি পুনরায় সেট করতে চান সেটি নির্বাচন করুন এবং "উইন্ডোজ পাসওয়ার্ড পরিবর্তন করুন" নির্বাচন করুন। তারপর "পাসওয়ার্ড পরিবর্তন করুন" এ টিক দিন এবং নতুন পাসওয়ার্ড টাইপ করুন। এর পরে, "পরবর্তী" ক্লিক করুন এবং তারপরে নতুন পাসওয়ার্ড দিয়ে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে "রিবুট" এ ক্লিক করুন৷

আপনি যদি সফলভাবে Windows 7 পাসওয়ার্ড পুনরুদ্ধার করে থাকেন, তাহলে আপনার পাসওয়ার্ড রিসেট ডিস্ক বা সিস্টেম রিস্টোর ডিস্ক তৈরি করতে ভুলবেন না যদি পরের বার আপনি সেগুলি ব্যবহার করবেন। যদি আপনি না করেন, তাহলে Windows 7 পাসওয়ার্ড পুনরুদ্ধারের জন্য Windows Password Key হল আপনার প্রথম পছন্দ৷


  1. উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করার 2 উপায়

  2. উইন্ডোজ 7 পাসওয়ার্ড হ্যাক করার ২টি সহজ উপায়

  3. উইন্ডোজ 7 পাসওয়ার্ড ক্র্যাক করার জন্য সেরা ক্র্যাকার বেছে নিন

  4. Windows 10 এ জোর করে পাসওয়ার্ড পরিবর্তন করার উপায়