কম্পিউটার

উইন্ডোজে "উইন্ডোজ মিডিয়া প্লেয়ার এই ডিভিডি...অ্যানালগ কপি সুরক্ষা" চালাতে পারবে না

আপনার যদি একটি Windows 7 কম্পিউটার থাকে এবং আপনি একটি DVD চালানোর চেষ্টা করেন, তাহলে আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা পেতে পারেন:

Windows Media Player cannot play this DVD because it is not possible to turn on analog copy protection on the output display. Try installing an updated driver for your video card.

হুমম। আপনি সম্ভবত ভাবছেন যে এটি পাগল কারণ আপনার কম্পিউটারটি একেবারে নতুন বা আপনার কাছে মোটামুটি নতুন ভিডিও গ্রাফিক্স কার্ড রয়েছে। তাহলে সমস্যাটা ঠিক কী?

    ঠিক আছে, আপনি কেবল তখনই এই ত্রুটিটি দেখতে পাবেন যদি আপনার কাছে 2টি মনিটর (একাধিক মনিটর) সহ একটি Windows 7 কম্পিউটার থাকে যা হয় ভিন্ন বা ক্লোন মোডে থাকাকালীন ভিন্ন রেজোলিউশন থাকে (উভয় ডিসপ্লেতে একই ডেস্কটপ)।

    এটি সম্ভব হতে পারে যে একটি ভিডিও মনিটর ইন্টারলেসড 1080i রেজোলিউশন সমর্থন করে যেখানে অন্যটি তা করে না। এই ক্ষেত্রে, উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ডেস্কটপ রেজোলিউশন পরিবর্তন করতে অক্ষম হবে এবং তাই সামগ্রী সুরক্ষা সক্ষম করবে৷

    কেন এটি উইন্ডোজকে প্রথম স্থানে সামগ্রী সুরক্ষা সক্ষম করতে বাধা দেয়? কোন ধারণা নেই! দুর্ভাগ্যবশত, এটা করে! বেশ পাগল হাহ!

    উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ডিভিডি প্লে করতে পারে না ঠিক করুন

    তাই এখানে আপনি কিভাবে এটি ঠিক করতে পারেন যাতে আপনি আর এই ত্রুটি বার্তাটি না পান:

    1. আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং স্ক্রিন রেজোলিউশন বেছে নিন .

    উইন্ডোজে  উইন্ডোজ মিডিয়া প্লেয়ার এই ডিভিডি...অ্যানালগ কপি সুরক্ষা  চালাতে পারবে না

    2. এগিয়ে যান এবং উভয় মনিটর দ্বারা সমর্থিত একটি রেজোলিউশন চয়ন করুন৷ এটি কাজ করার জন্য আপনাকে একটি প্রদর্শনের রেজোলিউশন কম করতে হতে পারে। এখন আপনার ডিভিডি চালানোর চেষ্টা করুন৷

    উইন্ডোজে  উইন্ডোজ মিডিয়া প্লেয়ার এই ডিভিডি...অ্যানালগ কপি সুরক্ষা  চালাতে পারবে না

    এই সমস্যাটি সমাধান করার দ্বিতীয় উপায় হল দুটির পরিবর্তে শুধুমাত্র একটি মনিটর ব্যবহার করা। আপনি আবার স্ক্রীন রেজোলিউশনে গিয়ে এবং তারপর “শুধুমাত্র x এ ডেস্কটপ দেখান বেছে নিয়ে এটি করতে পারেন ” যেখানে x হল প্রতিটি ডিসপ্লের সাথে সংশ্লিষ্ট সংখ্যা।

    অবশ্যই, এটি আদর্শ নয়, তবে আপনার ডিভিডি চালানোর সময় আপনাকে এটি করতে হতে পারে। এর পরে, আপনি দ্বিতীয় মনিটরটি পুনরায় সক্রিয় করতে পারেন।

    অবশেষে, আপনি বর্ধিত মোডে উভয় প্রদর্শন ব্যবহার করে এই সমস্যার সমাধান করতে পারেন। শুধু Windows + P টিপুন এবং প্রসারিত করুন নির্বাচন করুন .

    উইন্ডোজে  উইন্ডোজ মিডিয়া প্লেয়ার এই ডিভিডি...অ্যানালগ কপি সুরক্ষা  চালাতে পারবে না

    এর মূলত মানে ডেস্কটপটি এক মনিটর থেকে দ্বিতীয় পর্যন্ত প্রসারিত হবে, ক্লোন করা হবে না। আপনার যদি এখনও সমস্যা হয় তবে আমার অন্য পোস্টটি দেখুন যাতে WMP-তে অন্যান্য সংশোধন রয়েছে ডিভিডি সমস্যা চালাবে না। উপভোগ করুন!


    1. Windows 10-এ ডিভিডি প্লে হবে না ঠিক করুন

    2. Windows 10-এ ডিভিডি কীভাবে চালাবেন (বিনামূল্যে)

    3. উইন্ডোজের এই কপিটি ঠিক করুন প্রকৃত ত্রুটি নয়

    4. Windows 10 এ উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন