কম্পিউটার

উইন্ডোজ 7 সুইচ ব্যবহারকারী নিষ্ক্রিয় বা ধূসর আউট?

আমার একজন ক্লায়েন্ট সম্প্রতি Windows 7 এ একটি অদ্ভুত সমস্যায় পড়েছিলেন যেখানে তিনি সাধারণ পদ্ধতি ব্যবহার করে ব্যবহারকারীদের মধ্যে স্যুইচ করতে পারেননি। ডিফল্টরূপে, আপনি যদি স্টার্ট ক্লিক করেন, তারপর শাটডাউনের পাশের ছোট তীরটিতে ক্লিক করুন, আপনি ব্যবহারকারী পরিবর্তন করুন চয়ন করতে পারেন নীচে দেখানো হিসাবে:

উইন্ডোজ 7 সুইচ ব্যবহারকারী নিষ্ক্রিয় বা ধূসর আউট?

    যদি এই বিকল্পটি আপনার Windows 7 সিস্টেমে অক্ষম বা ধূসর হয়ে থাকে, তবে এটি ঠিক করতে আপনি কয়েকটি জিনিস করতে পারেন। আপনি যদি একটি ডোমেনে থাকেন এবং দ্রুত ব্যবহারকারী সুইচিং ব্যবহার করতে সক্ষম হতে চান তবে আপনি করতে পারেন, তবে আপনাকে গ্রুপ নীতি সম্পাদনা করতে হবে। আপনার কোম্পানির উপর নির্ভর করে, আপনি এটি করতে পারবেন বা নাও করতে পারবেন।

    এছাড়াও মনে রাখবেন যে আপনি Windows 7-এ GUI-এর মাধ্যমে এই দ্রুত ব্যবহারকারী সুইচিং বিকল্পটি আর সম্পাদনা করতে পারবেন না। Windows XP-এ একটি বিকল্প ছিল, কিন্তু কিছু কারণে Windows 7-এ নয়। তাই আপনাকে রেজিস্ট্রি বা গ্রুপ পলিসি সম্পাদনা করতে হবে এটি কাজ করতে। আমি একটি ছোট ইউটিলিটিও উল্লেখ করেছি যা আপনি ব্যবহার করতে পারেন যদি আপনি রেজিস্ট্রি সম্পাদনা করতে চান না৷

    পদ্ধতি 1 - রেজিস্ট্রি হ্যাক

    আপনি নিম্নলিখিত রেজিস্ট্রি কীতে নেভিগেট করে ব্যবহারকারীর সুইচ বিকল্পটি পুনরায় সক্ষম করতে পারেন:

    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Policies\System

    আপনি HideFastUserSwitching নামে একটি মান দেখতে পাবেন৷ 1 এর মান সহ . 1 এর মান মানে ব্যবহারকারীর সুইচিং অক্ষম করা হয়েছে৷ এটি সক্ষম করতে, সেই মানটিকে 0 এ পরিবর্তন করুন . মনে রাখবেন যে আপনার কাছে HideFastUserSwitching কীটি আদৌ না থাকলে, আপনি ডান ফলকে খালি জায়গায় ডান-ক্লিক করে একটি তৈরি করতে পারেন এবং নতুন – DWORD (32-বিট) মান বেছে নিতে পারেন। .

    উইন্ডোজ 7 সুইচ ব্যবহারকারী নিষ্ক্রিয় বা ধূসর আউট?

    এটি 0 এ সেট করুন এবং তারপর রেজিস্ট্রি থেকে প্রস্থান করুন। পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনাকে লগ অফ করতে হবে এবং তারপরে আবার লগ ইন করতে হবে৷ আপনি এখন শাটডাউনের পাশের তীরটিতে ক্লিক করলে, এটি সক্ষম হওয়া উচিত।

    উইন্ডোজ 7 সুইচ ব্যবহারকারী নিষ্ক্রিয় বা ধূসর আউট?

    পদ্ধতি 2 - গ্রুপ নীতি সম্পাদনা করুন

    আপনি যদি একটি ডোমেনে থাকেন, তাহলে আপনাকে স্থানীয় নিরাপত্তা নীতি সম্পাদনা করতে হবে। আপনি শুরুতে ক্লিক করে এবং gpedit.msc এ টাইপ করে এটি করতে পারেন গ্রুপ পলিসি এডিটর খুলতে। একবার খোলা হলে, নিম্নলিখিত বিভাগে নেভিগেট করুন:

    Local Computer Policy - Computer Configuration - Administrative Templates - System - Logon

    এখানে আপনি দ্রুত ব্যবহারকারী স্যুইচিংয়ের জন্য এন্ট্রি পয়েন্ট লুকান নামে একটি বিকল্প দেখতে পাবেন। . আপনি নিশ্চিত করতে চান যে এটি অক্ষম করা হয়েছে যাতে ব্যবহারকারী দ্রুত কাজ করতে পারেন।

    উইন্ডোজ 7 সুইচ ব্যবহারকারী নিষ্ক্রিয় বা ধূসর আউট?

    কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন আপনি এখন ব্যবহারকারীদের পরিবর্তন করতে সক্ষম কিনা। আপনি যদি দেখেন যে গ্রুপ পলিসি সেটিং স্বয়ংক্রিয়ভাবে আগের মত পরিবর্তিত হয়েছে, তার মানে আপনার আইটি বিভাগ এটি সেট আপ করেছে এবং আপনি নিজে সেটিং পরিবর্তন করতে পারবেন না। অথবা আপনি পুনরায় চালু করার আগে নেটওয়ার্ক থেকে আপনার কম্পিউটার সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করতে পারেন। এইভাবে, আপনার কোম্পানির নীতিগুলি বুটআপে আপনার কম্পিউটারে প্রয়োগ করা যাবে না যদি এটি কোনো সার্ভার থেকে আসে।

    পদ্ধতি 3 – ডাউনলোড সুইচ ইউজার টুল

    আপডেট করুন৷ :এই টুলটি আর ডেভেলপারের কাছ থেকে পাওয়া যাবে না এবং তাদের সাইট থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

    একটি মাইক্রোসফ্ট এমভিপি একটি ছোট ছোট টুল তৈরি করেছে যা যখনই চালানো হয় তখনই ব্যবহারকারীদের সুইচ করে। আপনি এটি এখানে ডাউনলোড করতে পারেন:

    https://www.itknowledge24.com/downloads/switch-user-tool.php

    একবার আপনি এটি এক্সট্র্যাক্ট করলে, ফাইলটি আপনার হার্ড ড্রাইভের কিছু জায়গায় অনুলিপি করুন এবং তারপরে আপনার ডেস্কটপে বা যেখানে খুশি সেখানে একটি শর্টকাট তৈরি করুন। তারপরে শর্টকাটটি চালান এবং এটি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সুইচ ব্যবহারকারী স্ক্রিনে নিয়ে আসবে যেখানে আপনি যে অ্যাকাউন্টে লগ ইন করতে চান সেটিতে ক্লিক করতে পারেন৷

    সুতরাং উইন্ডোজ 7 মেশিনে ব্যবহারকারীর সুইচিং সক্ষম করার জন্য আপনার যা দরকার তা হওয়া উচিত। আপনার সমস্যা হলে, এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি সাহায্য করার চেষ্টা করব! উপভোগ করুন!


    1. Windows 10 বা Windows 11-এ ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি কীভাবে স্যুইচ করবেন

    2. কিভাবে উইন্ডোজ 10-এ সিস্টেম রিস্টোর গ্রেড আউট সমস্যার সমাধান করবেন?

    3. Windows 10-এ কিভাবে দ্রুত ব্যবহারকারী সুইচিং অক্ষম করবেন

    4. Windows 10 এ ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি কীভাবে স্যুইচ করবেন