কম্পিউটার

উইন্ডোজ ডেস্কটপে আইকনগুলির চারপাশে ডটেড বর্ডার সরান

আপনি কি কখনও লক্ষ্য করেছেন যে কখনও কখনও উইন্ডোজ আপনার ডেস্কটপ আইকনগুলিকে একটি ডটেড লাইন বর্ডার দেয়? এটি সত্যিই বিরক্তিকর এবং উইন্ডোজ 7 এর ঝরঝরে এবং মসৃণ অ্যারো ইন্টারফেসের সাথে অবশ্যই ভাল দেখায় না। এখানে আমি যা বলতে চাইছি:

উইন্ডোজ ডেস্কটপে আইকনগুলির চারপাশে ডটেড বর্ডার সরান

    গ্ররর! আমি সেই বাছাই করা উইন্ডোজ ব্যবহারকারীদের মধ্যে একজন যারা জিনিসগুলিকে একটি নির্দিষ্ট উপায়ে পছন্দ করে এবং আমি কেবল আমার ডেস্কটপ আইকনে প্রদর্শিত ডটেড লাইন বর্ডারটিকে ঘৃণা করি! যা সত্যিই বিরক্তিকর তা হল এটি প্রদর্শিত হওয়ার পরে, আপনি যদি কীবোর্ডে একটি অক্ষর টিপুন এবং ডেস্কটপের আইকনগুলির মধ্যে একটি সেই অক্ষর দিয়ে শুরু হয়, তাহলে এটি সেই আইকনে ফোকাস জাম্প করে এবং এটিকে পূর্ণ করে এবং এটিকে ডটেড লাইন বর্ডার দেয়। .

    উইন্ডোজ ডেস্কটপে আইকনগুলির চারপাশে ডটেড বর্ডার সরান

    তাহলে কিভাবে আপনি এটি পরিত্রাণ পেতে পারেন? আচ্ছা, আপনি স্থায়ীভাবে পারবেন না। এটি শুধুমাত্র Windows 7 এর একটি অংশ এবং এটি চলে যাবে না। সৌভাগ্যক্রমে, এটি Windows 10-এ কোনো সমস্যা নয়৷

    যাইহোক, এটি থেকে পরিত্রাণ পাওয়ার একটি উপায় রয়েছে এবং যতক্ষণ না আপনি নির্দিষ্ট কিছু না করেন ততক্ষণ এটি ফিরে আসবে না। প্রথম জিনিসটি বুঝতে হবে যে উইন্ডোজে একটি কীবোর্ড ফোকাস এবং একটি মাউস/ট্র্যাকপ্যাড ফোকাস রয়েছে। যখন আপনার শুধু মাউস/ট্র্যাকপ্যাড ফোকাস থাকে, তখন এটি একটি হালকা ব্যাকগ্রাউন্ড সহ একটি বর্গাকার মত দেখায়।

    উইন্ডোজ ডেস্কটপে আইকনগুলির চারপাশে ডটেড বর্ডার সরান

    এখানে কয়েকটি উপায় রয়েছে যা আপনি আইকনের সীমানা থেকে মুক্তি পেতে পারেন। লক্ষ্য করুন যে মূল জিনিসটি হল যে আপনি যদি ডেস্কটপে ঘুরে বেড়ানোর জন্য একটি কীবোর্ড ব্যবহার করেন তবে ডটেড লাইন দেখাবে। এটা ঠিক যেভাবে উইন্ডোজ তৈরি করা হয়েছে যাতে আপনি উইন্ডোজ নেভিগেট করতে এবং আপনি কোথায় আছেন তা বলতে মাউস ব্যবহার করতে পারেন। আপনার যদি এখনও এটি থেকে পরিত্রাণ পেতে সমস্যা হয় বা এটি আবার ফিরে আসতে থাকে তবে এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আমরা সাহায্য করার চেষ্টা করব৷

    পদ্ধতি 1 - TAB কী ব্যবহার করুন

    এই মোটামুটি ভাল কাজ বলে মনে হচ্ছে. শুধু একবার বা কয়েকবার ট্যাব কী টিপুন এবং ডটেড লাইন চলে যাবে। আপনি আপনার মাউস দিয়ে আইকনটি আবার নির্বাচন করতে সক্ষম হবেন এবং এটি বিন্দুযুক্ত সীমানা দেখাবে না৷

    পদ্ধতি 2 – ডেক্সটপ রিফ্রেশ করুন

    আপনি যদি ডেস্কটপে ডান-ক্লিক করেন, আপনি রিফ্রেশ নামে একটি বিকল্প দেখতে পাবেন . এতে ক্লিক করুন এবং বিন্দুযুক্ত লাইন চলে যাবে।

    উইন্ডোজ ডেস্কটপে আইকনগুলির চারপাশে ডটেড বর্ডার সরান

    পদ্ধতি 3 – খুলতে ডাবল-ক্লিক করুন

    একটি জিনিস যা আমার জন্য কাজ করেছিল তা হল ডেস্কটপের আইকনে ডাবল ক্লিক করা এবং অ্যাপ/ফাইল বা যাই হোক না কেন খোলা। একবার আপনি ডেস্কটপে ফিরে গেলে, এটি ডটেড লাইনের পরিবর্তে কালার ফিল সহ বাক্সে ফিরে যায়।

    পদ্ধতি 4 - আইকনের আকার পরিবর্তন করুন

    স্পষ্টতই, আইকনের আকারকে একটি আকার থেকে স্বাভাবিক আকারে পরিবর্তন করাও সমস্যার সমাধান করে। আপনি ডান-ক্লিক করতে পারেন, দেখুন বেছে নিন এবং তারপর এটিকে বড় এ পরিবর্তন করুন , উদাহরণস্বরূপ এবং তারপর মাঝারি এ ফিরে যান .

    উইন্ডোজ ডেস্কটপে আইকনগুলির চারপাশে ডটেড বর্ডার সরান

    পদ্ধতি 5 - কম্পিউটার পুনরায় চালু করুন

    শেষ অবলম্বন হিসাবে, আপনাকে কম্পিউটার পুনরায় চালু করতে হতে পারে। এটি সাধারণত জিনিসগুলি রিসেট করবে এবং বিন্দুযুক্ত সীমানা প্রদর্শিত হবে না। আবার, যদি আপনি ডেস্কটপে নেভিগেট করার জন্য যেকোন সময় কীবোর্ড ব্যবহার করেন, বর্ডারটি আবার দেখা যাবে।

    দুর্ভাগ্যবশত, আমি খুঁজে পেতে পারে এই সব বিভিন্ন পদ্ধতি! আপনি এটি সম্পর্কে করতে পারেন এমন অনেক কিছুই নেই। আপনি যদি অন্য সমাধান খুঁজে পেয়ে থাকেন তবে আমাদের মন্তব্যে জানান। উপভোগ করুন!


    1. উইন্ডোজ 10-এ ডেস্কটপ আইকনে ধূসর X ঠিক করার 8টি উপায়

    2. কিভাবে উইন্ডোজ 10 এ ডেস্কটপ আইকন যোগ, পরিবর্তন, সরান এবং পুনরুদ্ধার করবেন

    3. ফিক্স:উইন্ডোজ 11 এ আপগ্রেড করার পরে ডেস্কটপ আইকনগুলি অদৃশ্য হয়ে গেছে

    4. কিভাবে ডেস্কটপ থেকে আইকনগুলি সরাতে হয়