কম্পিউটার

কিভাবে উইন্ডোজে অফলাইন মানচিত্র ব্যবহার ও পরিচালনা করবেন

মানচিত্র, আগে উইন্ডোজ ম্যাপ নামে পরিচিত, জনপ্রিয় Google মানচিত্রের জন্য মাইক্রোসফটের উত্তর, এবং এটি আপনার মানচিত্র থেকে দিকনির্দেশ পাওয়ার আরেকটি উপায়। কিন্তু আপনি সবসময় অনলাইন থাকতে পারবেন না।

এই সত্যটি মাথায় রেখে, মাইক্রোসফ্ট আপনাকে অফলাইন মানচিত্র দিয়েছে যা আপনাকে লাইভ ইন্টারনেট সংযোগের প্রয়োজন ছাড়াই স্থানগুলিতে যেতে দেয়। তাহলে আসুন উইন্ডোজে অফলাইন ম্যাপ ব্যবহার এবং পরিচালনা করার সর্বোত্তম উপায় শিখি।

কিভাবে উইন্ডোজে অফলাইন ম্যাপ ব্যবহার ও পরিচালনা করবেন

প্রথম ধাপ, আপনি উইন্ডোজে অফলাইন ম্যাপগুলি থেকে সবচেয়ে বেশি ব্যবহার করার আগে, অফলাইন ব্যবহারের জন্য এটি ডাউনলোড করুন৷ আপনি কীভাবে এটি দিয়ে শুরু করতে পারেন তা এখানে।

উইন্ডোজ সেটিংস চালু করুন। হয় Windows কী + I  টিপে এটি করুন৷ শর্টকাট বিকল্পভাবে, স্টার্ট মেনু-এ যান অনুসন্ধান বার, 'সেটিংস' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।

সেটিংস মেনুতে, শীর্ষে অনুসন্ধান বারে যান, "অফলাইন মানচিত্র" টাইপ করুন এবং অফলাইন মানচিত্র নির্বাচন করুন . সেখান থেকে, ডাউনলোড মানচিত্র এ ক্লিক করুন আপনার সিস্টেমে মানচিত্র পেতে. এখন ডাউনলোড মানচিত্র এ ক্লিক করুন . পরবর্তী স্ক্রিনে, আপনি যে অঞ্চলের মানচিত্র পেতে চান তা চয়ন করুন; এশিয়া, আফ্রিকা, ইউরোপ, ইত্যাদি হোক। তারপরে আপনি আপনার নির্বাচিত মহাদেশের সমস্ত দেশের সাথে তালিকাটি দেখতে পাবেন; একটি বেছে নিন এবং ডাউনলোড করুন এ ক্লিক করুন .

কিভাবে উইন্ডোজে অফলাইন মানচিত্র ব্যবহার ও পরিচালনা করবেন

আপনি একইভাবে অন্যান্য অঞ্চলের জন্য মানচিত্র ডাউনলোড করতে উপরের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

মানচিত্র ব্যবহার এবং পরিচালনা

এখন আপনার সিস্টেমে মানচিত্রগুলি রয়েছে, আপনি অবশেষে সেগুলি ব্যবহার করা শুরু করতে পারেন। এটি করতে, প্রথমে আপনাকে মানচিত্র অ্যাপটি চালু করতে হবে। স্টার্ট মেনু-এ যান অনুসন্ধান বার, "অফলাইন মানচিত্র" টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন৷

আপনার পিসি অফলাইনে থাকাকালীন আপনি এটি করছেন বলে ধরে নিচ্ছি, আপনি আগে ডাউনলোড করা মানচিত্রগুলি থেকে বেছে নিতে পারবেন। অ্যাপে আপনি যে জিনিসগুলি চেক আউট করতে পারবেন তা সীমিত হবে, তবে আপনি সহজেই আপনার শহর ঘুরে দেখতে পারবেন৷

কিভাবে উইন্ডোজে অফলাইন মানচিত্র ব্যবহার ও পরিচালনা করবেন

উইন্ডোজে অফলাইন মানচিত্র ব্যবহার ও পরিচালনা করা

উইন্ডোজ ম্যাপ অ্যাপটি গুগল ম্যাপের একটি ভালো বিকল্প। আপনি যদি এমন জায়গায় আপনার উইন্ডোজ ব্যবহার করেন যেখানে আপনি কোনও বিনামূল্যের নেটওয়ার্ক পেতে পারেন না, তাহলে আপনার উইন্ডোজ ম্যাপের অফলাইন সংস্করণ ডাউনলোড করা উচিত; এটা অবশ্যই পরে কাজে আসবে।


  1. কিভাবে একটি উইন্ডোজ পিসিতে Google ড্রাইভ ডাউনলোড এবং ব্যবহার করবেন

  2. কিভাবে (এবং কেন) উইন্ডোজ স্যান্ডবক্স ব্যবহার করবেন

  3. কিভাবে Google ম্যাপস ইন-অ্যাপ মিউজিক কন্ট্রোল ব্যবহার ও পরিচালনা করবেন

  4. Windows 10 এ কিভাবে অফলাইন মানচিত্র ডাউনলোড করবেন