কম্পিউটার

গেমিং-এ নতুন:Windows 11 এবং Edge নতুন গেমিং বৈশিষ্ট্য পায়

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 এবং মাইক্রোসফ্ট এজ ব্রাউজারের জন্য বেশ কয়েকটি গেমিং-সম্পর্কিত আপডেট ঘোষণা করেছে। এই মিশ্রণে গেমের জন্য Windows 11-এ কিছু অপ্টিমাইজেশন এবং Edge-এর সাথে কয়েকটি ভিন্ন Xbox ক্লাউড গেমিং ইন্টিগ্রেশন অন্তর্ভুক্ত রয়েছে।

তালিকার শীর্ষে Windows 11-এর জন্য চারটি জিনিস রয়েছে, যা সম্প্রতি Windows Insiders-এর সাথে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে প্রথমটি হল উইন্ডোযুক্ত গেমগুলির জন্য অপ্টিমাইজেশান, যেগুলি লেটেন্সি উন্নত করতে এবং অটোএইচডিআর এবং পরিবর্তনশীল রিফ্রেশ রেট আনলক করার জন্য ডিজাইন করা হয়েছে। খেলোয়াড়দের তাদের HDR ডিসপ্লেগুলির রঙের নির্ভুলতা এবং ধারাবাহিকতা উন্নত করতে সক্ষম করার জন্য এটি একটি নতুন এইচডিআর ক্যালিব্রেশন অ্যাপ। এই অ্যাপটি আগে দেখা গিয়েছিল এবং গত ফেব্রুয়ারিতে পরীক্ষা করা হয়েছিল৷

কন্ট্রোলার বার, যা সাধারণভাবে খোলা গেমগুলিতে অ্যাক্সেস সহজ করতে সাহায্য করে এবং একটি নতুন গেম পাস উইজেট তালিকার বাইরে। গেম পাস উইজেটটি প্লেয়ারদের ব্রাউজারে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে এবং উইন্ডোজের একটি সাধারণভাবে অ্যাক্সেস করা জায়গা থেকে সহজেই গেমগুলি খুঁজে পেতে৷ মনে রাখবেন যে কন্ট্রোলার বার আসলেই "নতুন" নয়, কারণ এটি 5 মে থেকে ডেভ চ্যানেলে উইন্ডোজ ইনসাইডারের সাথে পরীক্ষা করা হচ্ছে।

গেমিং-এ নতুন:Windows 11 এবং Edge নতুন গেমিং বৈশিষ্ট্য পায়

মাইক্রোসফ্ট এজ এর সাথে, চারটি বৈশিষ্ট্য রয়েছে যা সম্পর্কে কথা বলতে মাইক্রোসফ্ট উত্তেজিত ছিল। কোম্পানি অনুসারে, এই বৈশিষ্ট্যগুলি "সবার কাছে গেমিং আনতে" ডিজাইন করা হয়েছে৷ আমরা ইতিমধ্যে এজ-এর ক্যানারি বা ডেভ সংস্করণে এই বৈশিষ্ট্যগুলির কিছু দেখেছি, তবে তালিকায় একটি নতুন গেমিং হোম পেজ, এজ-এ স্বচ্ছতা বৃদ্ধি, একটি গেম মেনু এবং দক্ষতা মোড অন্তর্ভুক্ত রয়েছে৷

প্রথমত, একটি নতুন ব্যক্তিগতকৃত গেমিং হোম পেজ আছে। সেই হোম পেজে গেমিং নিউজ, গাইড, লাইভ স্ট্রিম, হাইলাইট, টুর্নামেন্ট, সেইসাথে Xbox ক্লাউড গেমিং লাইব্রেরির মতো জিনিস থাকবে। এটি এজ-এর গেম মেনুর সাথে সম্পর্কযুক্ত, যা আগে 2021 সালের ডিসেম্বরে দেখা গিয়েছিল। এই বৈশিষ্ট্যটি Microsoft Solitaire, Atari Asteroids এবং Jewel-এর মতো বিনামূল্যের গেমগুলিতে অ্যাক্সেস অফার করে এবং আপনাকে নতুন গেম খুঁজে পেতে সাহায্য করতে পারে।

অন্য দুটি বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ক্ল্যারিটি বুস্ট এবং এফিসিয়েন্সি মোড। এজ ব্যবহার করার সময় ক্ল্যারিটি মোড Xbox ক্লাউড গেমিং-এ গেমপ্লেকে আরও তীক্ষ্ণ এবং পরিষ্কার দেখায়। কার্যক্ষমতা মোড নাম অনুসারে কাজ করে, যখন একটি PC গেম চালু হয় তখন ব্রাউজার রিসোর্স ব্যবহার কমিয়ে গেমিং পারফরম্যান্স বজায় রাখতে সাহায্য করে।

গেমিং-এ নতুন:Windows 11 এবং Edge নতুন গেমিং বৈশিষ্ট্য পায়

উইন্ডোজ 11 এবং এজ সম্পর্কে খবর ছাড়াও, মাইক্রোসফ্ট গেমিং সম্পর্কিত অন্যান্য আপডেটগুলি বিস্তারিত করেছে। তারা 2022 স্যামসাং স্মার্ট টিভিতে Xbox অ্যাপ আনছে, ক্লাউড গেমিং আরও দেশে প্রসারিত করছে, গেম পাস সদস্যদের ক্লাউডে তাদের নিজস্ব গেম পাসের বাইরে গেম খেলতে অনুমতি দিচ্ছে এবং Xbox ডিজাইন ল্যাবে আরও বিকল্প যোগ করছে।


  1. কিভাবে উইন্ডোজ 10 এবং 11 এ একটি নতুন মাইক্রোফোন সেট আপ এবং পরীক্ষা করবেন

  2. আপনার Windows 10 পিসিতে আজ কীভাবে নতুন এজ পাবেন

  3. Microsoft Windows 11 নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি:আপনার যা কিছু জানা দরকার

  4. Windows 11 এখন রোল আউট হচ্ছে, এখানে নতুন কি আছে (বৈশিষ্ট্য এবং উন্নতি)