কম্পিউটার

Windows কে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠার জন্য কিভাবে সময়সূচী করবেন

আপনি কি আপনার পিসিকে বারবার ঘুম থেকে জাগিয়ে ক্লান্ত? যদি হ্যাঁ, তাহলে পড়তে থাকুন। এই অংশের শেষের মধ্যে, আপনি কীভাবে সবকিছু নির্ধারণ করবেন তা নির্ধারণ করবেন যাতে আপনার পিসি একটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে জেগে ওঠে।

আপনার উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠার জন্য কীভাবে সময়সূচী করবেন তা জানুন

মনে রাখবেন যে আপনি যদি আপনার উইন্ডোজ সম্পূর্ণরূপে বন্ধ করে থাকেন তবে একটি অটো ওয়েক-আপ কাজ করবে না; আপনি আপনার কম্পিউটারের জেগে ওঠাকে স্বয়ংক্রিয় করতে পারেন শুধুমাত্র যদি এটি ঘুমে বা হাইবারনেশনে থাকে। এখন, এর বাইরে, চলুন দেখে নেওয়া যাক আপনার পিসিকে স্বয়ংক্রিয়ভাবে জাগানোর জন্য আপনি কী কী পদক্ষেপ নিতে পারেন।

1. টাস্ক শিডিউলার ব্যবহার করুন

টাস্ক শিডিউলার হল একটি বিনামূল্যের উইন্ডোজ ইউটিলিটি যা আপনাকে আপনার কম্পিউটারে কয়েকটি মৌলিক কাজ স্বয়ংক্রিয় করতে দেয়। স্বাভাবিকভাবেই, এটি একটি স্বয়ংক্রিয়-জাগানোর ব্যবস্থা করার ক্ষমতাও অন্তর্ভুক্ত করে। টাস্ক শিডিউলারের সাথে শুরু করতে, নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনু এ যান অনুসন্ধান বার, 'টাস্ক শিডিউলার' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  2. টাস্ক শিডিউলারে, অ্যাকশন> ক্রিয়েট টাস্ক… এ ক্লিক করুন
  3. আপনার কাজের জন্য একটি নাম সেট করুন। আমরা নামটি 'জাগো' হিসাবে সেট করব।
  4. নীচ থেকে, ব্যবহারকারী লগ অন আছে কি না তা চালান নির্বাচন করুন রেডিও বক্স এবং সর্বোচ্চ সুবিধার সাথে চালান চেক বক্স।
  5. ড্রপ-ডাউন মেনুর জন্য কনফিগার করুন, Windows 10 নির্বাচন করুন।

Windows কে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠার জন্য কিভাবে সময়সূচী করবেন

এখন ট্রিগার এ স্যুইচ করুন ট্যাব, এবং নতুন… এ ক্লিক করুন . এটি কোন শর্তে কাজটি চালু করা হবে তা উল্লেখ করে। এখানে, একটি সময়সূচী বিকল্প নির্বাচন করুন কাজ শুরু করুন-এ ড্রপ-ডাউন মেনু। তারপর এই সময়সূচীর ফ্রিকোয়েন্সি সেট করুন। আপনি এটি প্রতিদিন বা শুধুমাত্র একবারের জন্য সেট আপ করতে পারেন। ঠিক আছে এ ক্লিক করুন .

Windows কে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠার জন্য কিভাবে সময়সূচী করবেন

অবশেষে, শর্তগুলিতে যান ট্যাব এবং এই কাজটি চালানোর জন্য কম্পিউটারকে জাগিয়ে দিন নির্বাচন করুন চেকবক্স তারপর ক্রিয়া-এ যান ট্যাবে, নতুন-এ ক্লিক করুন এবং কমপক্ষে একটি টাস্ক নির্দিষ্ট করুন যা পিসি জেগে ওঠার পরে চালানো উচিত। এটি যেকোনো কিছু হতে পারে:একটি অ্যান্টিভাইরাস স্ক্যান, অনলাইন ডাউনলোড, এবং আরও অনেক কিছু৷

Windows কে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠার জন্য কিভাবে সময়সূচী করবেন

Windows কে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠার জন্য কিভাবে সময়সূচী করবেন

যাওয়ার আগে

একটি শেষ জিনিস যা আপনাকে নিশ্চিত করতে হবে তা হল আপনি আপনার উইন্ডোজের "ওয়েক টাইমার" সক্ষম করেছেন কিনা তা পরীক্ষা করা। আপনি এটি কীভাবে করতে পারেন তা এখানে:কন্ট্রোল প্যানেল চালু করুন এবং হার্ডওয়্যার এবং সাউন্ড> পাওয়ার বিকল্প-এ যান .

এখন, সেখান থেকে প্ল্যান সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন৷ বর্তমান পরিকল্পনার জন্য, উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন৷ , স্লিপ প্রসারিত করুন৷ বিভাগে, অ্যালো ওয়েক টাইমার-এ ক্লিক করুন , এবং নিশ্চিত করুন যে এটি সক্ষম এ সেট করা আছে .

Windows কে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠার জন্য কিভাবে সময়সূচী করবেন

আপনার পিসিকে স্বয়ংক্রিয়ভাবে জাগানোর জন্য সময় নির্ধারণ করা হচ্ছে

সবকিছু সেট আপ করার সাথে সাথে, আপনাকে এখন যা করতে হবে তা হল আপনার পিসিকে ঘুমোতে বা হাইবারনেশনে রাখা। এবং যে এটা, লোকেরা. আপনার নির্দিষ্ট করা সময় অনুযায়ী PC নিজে থেকেই জেগে উঠবে।


  1. Windows 10 এ কিভাবে শাটডাউন শিডিউল করবেন

  2. কীভাবে আপনার পিসিকে স্বয়ংক্রিয়ভাবে ঘুম থেকে জাগাবেন

  3. উইন্ডোজ পিসিতে ডিস্ক ডিফ্র্যাগমেন্টেশনের সময়সূচী কিভাবে

  4. কিভাবে উইন্ডোজে কাজগুলি স্বয়ংক্রিয়ভাবে করা যায়