কম্পিউটার

Windows 11 বিকল হতে পারে এবং NVMe SSD গতি কমিয়ে দিতে পারে

Windows 11 Windows 10 এর তুলনায় কিছু কর্মক্ষমতা উন্নতি এনেছে, তবে কিছু NVMe SSD এবং নতুন Microsoft অপারেটিং সিস্টেমের সাথে একটি সমস্যা হতে পারে। সোশ্যাল মিডিয়ার একাধিক রিপোর্ট অনুসারে, Windows 11 এই ড্রাইভগুলিকে একাধিক উপায়ে কমিয়ে দিতে পারে (Newin এর মাধ্যমে)

এই মুহূর্তে Windows 11-এ NVMe SSD-এর সাথে দুটি প্রধান সমস্যা চলছে। একটিতে, ড্রাইভগুলি প্রতি সেকেন্ডে ধীরগতির ইনপুট এবং আউটপুট অপারেশন দেখায়। অন্যটিতে, ড্রাইভগুলি পড়া এবং লেখার গতি কম দেখায়। মাইক্রোসফটের ফোরামে, একজন ব্যবহারকারী পোস্ট করেছেন কিভাবে Windows 10-এর তুলনায় Windows 11-এর 45% এলোমেলো লেখার গতি রয়েছে। তার নমুনা ফলাফল নীচে দেওয়া হল।

Windows 11 বিকল হতে পারে এবং NVMe SSD গতি কমিয়ে দিতে পারে

সমস্যাটি রেডডিটেও ভালভাবে নথিভুক্ত করা হয়েছে, তিন মাস আগে থেকে। এই পোস্টে, Windows 11 ব্যবহারকারীরা অভিযোগ করেছেন যে Windows 10-এর অধীনে চলমান একই NVMe SSD-এর তুলনায় নতুন OS-এ র্যান্ডম লেখার গতি প্রায় 50% বিকল। কোম্পানি সমস্যা তদন্ত করছে. যাইহোক, এটি তিন মাস আগে এবং এখনও একটি সংশোধন করা হয়েছে.

অবশ্যই, ফিডব্যাক হাবের এটি সম্পর্কে একটি পোস্টও রয়েছে এবং কী হতে পারে সে সম্পর্কে বেশ কয়েকটি তত্ত্ব রয়েছে। নেতৃস্থানীয় একটি হল যে এটি একটি ড্রাইভারের সাথে সম্পর্কিত হতে পারে যা Microsoft নির্বাচিত NVMe ড্রাইভগুলির জন্য ব্যবহার করছে। বরাবরের মত, মাইক্রোসফটের কাছে ফিডব্যাক জানানোই ভালো, কারণ যত বেশি ফিডব্যাক কোম্পানির একটি ফিক্স জারি করার সম্ভাবনা তত বেশি।


  1. Windows 10 এবং Windows 11-এ অটোপ্লে কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11 ডুয়াল বুট করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 বা উইন্ডোজ 11 এ ফাইলগুলি জিপ (এবং আনজিপ) করবেন

  4. Windows 11 এবং windows 10 মেরামতের জন্য 5টি প্রয়োজনীয় কমান্ড