কম্পিউটার

উইন্ডোজ 11s নতুন টিম ফর ভোক্তাদের অ্যাপ ইনসাইডারদের কাছে রোল আউট করা শুরু করেছে

উইন্ডোজ 11 এই বছরের শেষের দিকে শিপিং শুরু করার সময় গ্রাহকদের অভিজ্ঞতার জন্য একটি অন্তর্নির্মিত মাইক্রোসফ্ট টিম নিয়ে আসবে, এবং মাইক্রোসফ্ট আজ এই নতুন অ্যাপটি উইন্ডোজ 11 পরীক্ষকদের কাছে রোলআউট করা শুরু করেছে। এই নতুন অন্তর্নির্মিত অ্যাপটি মাইক্রোসফটের নতুন টিমস আর্কিটেকচার ব্যবহার করে যা নতুন টিমস ডেস্কটপ অ্যাপে পাওয়া যায় যা Edge Webview 2-এর পক্ষে ইলেক্ট্রনকে ছেড়ে দিয়েছে এবং এটি বেশ দ্রুত হওয়া উচিত।

আপাতত, অ্যাপটি শুধুমাত্র চ্যাট কথোপকথনকে সমর্থন করবে তবে মাইক্রোসফ্ট অডিও এবং ভিডিও কলিং, মিটিং, স্ক্রিন শেয়ারিং এবং আরও অনেক কিছুর জন্য অদূর ভবিষ্যতে সমর্থন যোগ করার পরিকল্পনা করছে। একবার আপনার Windows 11 টেস্টিং মেশিনে অ্যাপটি উপলব্ধ হলে, একটি চ্যাট আইকন টাস্কবারে উপস্থিত হবে তবে আপনি এটি WIN + C কীবোর্ড শর্টকাট দিয়ে চালু করতে সক্ষম হবেন। অ্যাপটি একটি পপ-আপ উইন্ডো হিসাবে খুলবে যা টাস্কবারের উপরে ভাসবে, কিন্তু আপনি চ্যাট ফ্লাইআউট থেকে "ওপেন মাইক্রোসফ্ট টিম" ক্লিক করে সম্পূর্ণ উইন্ডোযুক্ত অভিজ্ঞতা খুলতে সক্ষম হবেন।

উইন্ডোজ 11s নতুন টিম ফর ভোক্তাদের অ্যাপ ইনসাইডারদের কাছে রোল আউট করা শুরু করেছে

এই নতুন টিম অ্যাপটি নেটিভ উইন্ডোজ বিজ্ঞপ্তিগুলির পাশাপাশি ইনলাইন উত্তরগুলিকে সমর্থন করে এবং আপনি সরাসরি বিজ্ঞপ্তিগুলি থেকে কলগুলি গ্রহণ বা প্রত্যাখ্যান করতে পারেন৷ আপনার ব্যক্তিগত পরিচিতির সাথে চ্যাটিং শুরু করতে, অ্যাপটি আপনাকে আপনার স্কাইপ এবং আউটলুক ঠিকানা বই সিঙ্ক করার পরামর্শ দেবে, তবে আপনি একটি ইমেল বা ফোন নম্বর প্রবেশ করে যে কারো সাথে চ্যাট শুরু করতে পারেন৷ যদি আপনার পরিচিতিগুলি ইতিমধ্যে টিমগুলিতে না থাকে তবে তারা টিম নেটওয়ার্কে যোগদানের জন্য একটি আমন্ত্রণ পাবে৷

ভবিষ্যতে, Microsoft এই পুনঃস্থাপিত টিম অ্যাপটিকে Windows 11-এ ভোক্তাদের জন্য একটি প্রথম-শ্রেণির অভিজ্ঞতা হিসেবে তৈরি করার পরিকল্পনা করছে, যাতে টুগেদার মোড এবং মিটিংয়ে লাইভ ইমোজি প্রতিক্রিয়া, আপনার স্ক্রীন শেয়ার করার ক্ষমতা বা ফটো ড্র্যাগ-এন-ড্রপ করার সুবিধা রয়েছে। , ভিডিও, এবং আপনার পরিচিতি সহ অন্যান্য ফাইল এবং আরও অনেক কিছু। Windows 11-এ ভোক্তাদের অভিজ্ঞতার জন্য এই অন্তর্নির্মিত টিমগুলি Windows 10-এর স্কাইপ অ্যাপের তুলনায় আরও ভালভাবে প্রাপ্ত হবে কিনা তা দেখার বাকি আছে, তবে টিমগুলি মহামারীর শুরু থেকেই কিছুটা বাস্তব গতি উপভোগ করছে।

"আমরা মাইক্রোসফ্ট টিম থেকে চ্যাটকে প্রথমে ইনসাইডারের একটি উপসেটে রোল করতে শুরু করেছি, এবং সময়ের সাথে সাথে আরও বেশি ইনসাইডারে পরিণত হবে। ইনসাইডারদেরও এটি সক্রিয় দেখতে রিবুট করতে হবে," উইন্ডোজ ইনসাইডার টিম আজ বলেছে। আপনার Windows 11 টেস্টিং মেশিনে এই নতুন টিম অ্যাপে অ্যাক্সেস থাকলে, নীচের মন্তব্যে আপনি এটি সম্পর্কে কী ভাবছেন তা আমাদের জানান।


  1. মাইক্রোসফ্ট সংক্ষেপে উইন্ডোজ 11 এর জন্য নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপ দেখায়

  2. Microsoft Windows 10 ব্যবহারকারীদের জন্য PC Health Check অ্যাপ চালু করছে

  3. Windows 11 ফটো অ্যাপে নতুন ইমেজ এডিটর রোল আউট শুরু হয়েছে

  4. Windows 11 এখন রোল আউট হচ্ছে, এখানে নতুন কি আছে (বৈশিষ্ট্য এবং উন্নতি)