কম্পিউটার

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

যাদের সৃজনশীল হাত রয়েছে তাদের জন্য, Wacom Intuos Pro হল একটি কলম সহ একটি আশ্চর্যজনক ট্যাবলেট যা তাদের আঁকা পিসিতে রূপান্তরিত করতে পারে। যাইহোক, কম্পিউটার এবং ট্যাবলেটের মধ্যে একটি সংযোগ স্থাপন করতে, আপনাকে ড্রাইভারগুলি আপডেট করতে হবে। ড্রাইভাররা এমন রিসেপ্টরের মতো যা সফ্টওয়্যার (ওএস এবং অ্যাপ্লিকেশন) এবং হার্ডওয়্যার (ট্যাবলেট, মনিটর, মাউস, ইত্যাদি) এর মধ্যে একটি লিঙ্ক স্থাপন করতে সহায়তা করে। এই নির্দেশিকাটি ব্যাখ্যা করবে কিভাবে Windows 10 পিসিতে ওয়াকম ড্রাইভার ডাউনলোড করা যায়।

Windows 10-এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন সে বিষয়ে ধাপগুলি

আপনি একটি Wacom ড্রাইভার ডাউনলোড শুরু করার আগে, আপনাকে জানতে হবে যে এটি করার তিনটি উপায় রয়েছে এবং সেগুলির মধ্যে সেরা উপায়গুলি বেছে নেওয়া আপনার উপর নির্ভর করে। সমস্ত পদ্ধতি 100% কাজ করার গ্যারান্টিযুক্ত, কিন্তু তাদের মধ্যে পার্থক্য সময়, প্রচেষ্টা এবং প্রয়োজনীয় প্রযুক্তিগত দক্ষতার সাথে সম্পর্কিত, যা আমাকে বলতে হবে প্রতিটি ক্ষেত্রেই আলাদা। আমি তিনটি পদ্ধতি বিস্তারিতভাবে ব্যাখ্যা করেছি:

বিকল্প 1:ওয়াকম ওয়েবসাইট দেখুন

ওয়াকম সাপোর্ট ওয়েবসাইটটি তার ব্র্যান্ড নামের অধীনে তৈরি করা হার্ডওয়্যারের জন্য সমস্ত ওয়াকম ড্রাইভারের একটি ডাটাবেস। এতে আপনার বিভিন্ন অপারেটিং সিস্টেমের জন্য উপযুক্ত ড্রাইভারের সমস্ত সংস্করণ রয়েছে। এখানে Wacom সফ্টওয়্যার ডাউনলোড শুরু করার পদক্ষেপগুলি রয়েছে, Intuous Pro ট্যাবলেটের উদাহরণ গ্রহণ করে:

ধাপ 1 :Wacom অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন৷

ধাপ 2 :অনুসন্ধান বাক্সে Wacom পণ্যের নাম (এই ক্ষেত্রে Intuous Pro) টাইপ করুন এবং আপনার কীবোর্ডে এন্টার বোতাম টিপুন৷

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

ধাপ 3 :প্রদর্শিত ফলাফল চেক করতে নিচে স্ক্রোল করুন। বিভিন্ন বোতাম প্রদর্শনের মধ্যে, ড্রাইভার সহায়তা হিসাবে লেবেল করা বোতামটিতে ক্লিক করুন।

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

পদক্ষেপ 4: আপনার ট্যাবলেটের মডেল নম্বর সহ সঠিক প্রশ্নের বিচার করতে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলির একটি তালিকা প্রদর্শিত হবে এবং আরও জানুন৷
এ ক্লিক করুন৷

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

ধাপ 5 :পরবর্তী পৃষ্ঠায় উল্লেখিত অপারেটিং সিস্টেম সহ ডাউনলোড লিঙ্ক থাকবে। ড্রাইভার ডাউনলোড করতে প্রাসঙ্গিক লিঙ্কে ক্লিক করুন।

ধাপ 6 :একবার ড্রাইভার ডাউনলোড হয়ে গেলে, আপনি ফাইলটি কার্যকর করে এবং অনস্ক্রিন নির্দেশাবলী পালন করে এটি ইনস্টল করতে পারেন৷

বিকল্প 2:ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

Windows 10-এ Wacom ড্রাইভার ডাউনলোড করার পরবর্তী বিকল্প হল Microsoft-এর বিল্ট-ইন টুল, ডিভাইস ম্যানেজার ব্যবহার করা।

ধাপ 1 :তারের মাধ্যমে আপনার ট্যাবলেটকে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷

ধাপ 2 :রান বক্স চালু করতে কীবোর্ডে Windows + R টিপুন।

ধাপ 3 :টেক্সট স্পেসে "devmgmt .msc" টাইপ করুন এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন।

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

পদক্ষেপ 4৷ :ডিভাইস ম্যানেজার উইন্ডো ড্রাইভারগুলিতে তালিকাভুক্ত ড্রাইভারগুলির মধ্যে, হিউম্যান ইন্টারফেস ডিভাইস এবং অন্যান্য ডিভাইসের অধীনে আপনার ডিভাইসটি সন্ধান করুন৷

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

ধাপ 5 :এরপর, আপনার ডিভাইসের নামের উপর একটি ডান ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে আপডেট ড্রাইভার নির্বাচন করুন।

ধাপ 6 :অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, এবং এই টুলটি আপনার কম্পিউটারে আপডেট হওয়া ড্রাইভার ইনস্টল করতে সাহায্য করবে৷

বিকল্প 3:অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করুন

আপনার সিস্টেমে Wacom ড্রাইভার ডাউনলোড শুরু করার চূড়ান্ত বিকল্প হল অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের মতো ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করা। এই অ্যাপ্লিকেশনটি আপডেট করার আগে আপনার পুরানো ড্রাইভারগুলির একটি ব্যাকআপ নেয়৷ এটি পুরানো এবং দুর্নীতিগ্রস্ত ড্রাইভারকে নতুন এবং আপডেট করা ড্রাইভারগুলিকে প্রতিস্থাপন করে। এখানে অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করার ধাপ রয়েছে:

ধাপ 1 :নিচে দেওয়া লিঙ্ক থেকে আপনার কম্পিউটারে অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ডাউনলোড করুন:

ধাপ 2 :সফ্টওয়্যারটি ইনস্টল করুন এবং এটি চালু করুন৷

ধাপ 3 :এরপর, আপনার পিসিতে ড্রাইভারের ত্রুটিগুলি বের করার প্রক্রিয়া শুরু করতে ডান দিকের স্টার্ট স্ক্যান নাউ বোতামে ক্লিক করুন৷

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

পদক্ষেপ 4৷ :Wacom পণ্যটি সনাক্ত করুন এবং এর পাশে আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন৷ এটি সম্ভাব্য ন্যূনতম সময় নেবে এবং আপনার সিস্টেমে ড্রাইভার আপডেট করবে৷

Windows 10 এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

Windows 10-এ Wacom Intuos Pro ড্রাইভার কিভাবে ডাউনলোড করতে হয় তার চূড়ান্ত কথা

সৃজনশীল ট্যাবলেটের ক্ষেত্রে Wacom Intuos Pro নিঃসন্দেহে সবচেয়ে উন্নত ডিভাইসগুলির মধ্যে একটি। যাইহোক, এটা স্পষ্ট যে এই ট্যাবলেটটি যে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি প্রদান করে তার জন্য ট্যাবলেট এবং পিসির মধ্যে উপযুক্ত যোগাযোগ স্থাপন করা আবশ্যক। এটি শুধুমাত্র উপযুক্ত ড্রাইভার ইনস্টল করে এবং তাদের আপডেট রাখার মাধ্যমে করা যেতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে উইন্ডোজ 10-এ ওকুলাস ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন?

  2. Windows 10 এ MPOW ব্লুটুথ ড্রাইভার কিভাবে ডাউনলোড ও আপডেট করবেন?

  3. উইন্ডোজ 10-এ XP-পেন ড্রাইভার কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. Windows এ Google USB ড্রাইভার কিভাবে ডাউনলোড/ইনস্টল করবেন