কম্পিউটার

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

এই দিন এবং যুগে, ব্লুটুথ ডেটা স্থানান্তর এবং ওয়্যারলেসভাবে ডিভাইসগুলিকে সংযুক্ত করার একটি জনপ্রিয় উপায় হয়ে উঠেছে। কিন্তু আপনি যদি হেডসেট বা কীবোর্ডের মতো আপনার ব্লুটুথ ডিভাইসগুলি সংযোগ বিচ্ছিন্ন দেখতে পান, জিনিসগুলি বিরক্তিকর হয়ে ওঠে।

আপনিও যদি এই ধরণের সমস্যার মুখোমুখি হন তবে চিন্তার কিছু নেই। এই নিবন্ধে, আমরা ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করার সমস্যাগুলি সমাধান করার 5টি সেরা এবং দ্রুত উপায় নিয়ে আলোচনা করব।

সমস্ত সংশোধন করার চেষ্টা করার দরকার নেই, আপনাকে কেবল সঠিক সমাধানটি খুঁজে বের করতে হবে এবং এটিই। নীচের সমাধানগুলি ব্লুটুথ হেডফোনগুলির সংযোগ বিচ্ছিন্ন রাখা এবং অন্যান্য ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করবে৷

Windows-এ ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য 5টি সেরা সমাধান

ব্লুটুথ সংযোগের সঠিক কাজ সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার উভয়ের উপর নির্ভর করে। এর মানে, যদি ডিভাইসগুলির মধ্যে কোনও অসঙ্গতি থাকে বা ড্রাইভারগুলি পুরানো হয়ে যায়, তবে তারা প্রায়শই সংযোগ বিচ্ছিন্ন করবে।

এই সমস্যাটি সমাধান করার জন্য, আমরা প্রথমে ড্রাইভার আপডেট করার চেষ্টা করব এবং তারপরে অন্যান্য সংশোধন করব।

মূল্যবান তথ্য:সমস্ত বেতার ডিভাইস ব্লুটুথ ব্যবহার করে না 

পদ্ধতি 1 - পুরানো ব্লুটুথ ড্রাইভার আপডেট করুন

আপনি যদি একটি দূষিত বা পুরানো ব্লুটুথ ড্রাইভার চালান, তাহলে ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। অতএব, এই সমস্যাটি সমাধান করার জন্য আমাদের ড্রাইভার আপডেট করতে হবে।

এটি ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে উভয়ই করা যেতে পারে।

যারা সময় কম বা মনে করেন তাদের ড্রাইভার আপডেট করার প্রয়োজনীয় দক্ষতা নেই তারা স্মার্ট ড্রাইভার কেয়ারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে এটি করতে পারে।

একটি সহজে ব্যবহারযোগ্য ড্রাইভার আপডেট টুল যা স্বয়ংক্রিয়ভাবে পুরানো ড্রাইভার সনাক্ত করে এবং তাদের আপডেট করে। মাত্র কয়েক ক্লিকে এবং 2-3 মিনিটের মধ্যে এই সেরা উইন্ডোজ ড্রাইভার আপডেটার ব্যবহার করে, আপনি সমস্ত দুর্নীতিগ্রস্ত ড্রাইভার আপডেট করতে পারেন। এই আশ্চর্যজনক টুলটি ব্যবহার করতে এবং ব্লুটুথ ড্রাইভার আপডেট করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

সেকেলে ব্লুটুথ ড্রাইভার আপডেট করার স্বয়ংক্রিয় উপায়

1. স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড, ইনস্টল এবং চালান৷

2. ড্রাইভার আপডেট করার জন্য সেরা উইন্ডোজ টুল চালু করুন৷

3. স্মার্ট ড্রাইভার কেয়ার চালানোর জন্য এখনই স্টার্ট স্ক্যান করুন ক্লিক করুন এবং সমস্যাযুক্ত ড্রাইভার সনাক্ত করতে পুরানো ড্রাইভারগুলির জন্য সিস্টেম স্ক্যান করুন৷

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

4. পুরানো ড্রাইভার আপডেট করতে, পুরানো ব্লুটুথ ড্রাইভারের পাশে আপডেট ড্রাইভার বোতামে ক্লিক করুন (আপনি যদি বিনামূল্যে সংস্করণ ব্যবহার করেন তবে এটি করা দরকার)। যাইহোক, আপনি যদি নিবন্ধিত সংস্করণ ব্যবহার করেন, তাহলে আপনি একটি ক্লিকেই সমস্ত পুরানো ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল এবং আপডেট করতে আপডেট করুন ক্লিক করতে পারেন৷

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

দ্রষ্টব্য: প্রো সংস্করণটি 60-দিনের মানি-ব্যাক গ্যারান্টি সহ আসে, পণ্যটি চেষ্টা করে দেখতে এবং এটি কতটা ভাল কাজ করে তা দেখার জন্য যথেষ্ট। এছাড়াও, আপনি তাদের আপডেট করার আগে পুরানো ড্রাইভারগুলির একটি ব্যাকআপ নিতে পারেন। তাছাড়া, আপনি যদি কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি admin@wsxdn.com এ সহায়তার জন্য সহায়তা দলের সাথে যোগাযোগ করতে পারেন

পদ্ধতি 2 – ব্লুটুথ ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

এমনকি ড্রাইভার আপডেট করার পরেও যদি আপনি ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্নতার সম্মুখীন হন তবে ব্লুটুথ ড্রাইভ পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন। এটি কীভাবে করবেন তা শিখতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1) উইন্ডোজ সার্চ বারে, ডিভাইস ম্যানেজার টাইপ করুন .

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

2) একটি ব্লুটুথ ড্রাইভার সন্ধান করুন। এটি প্রসারিত করতে ডাবল-ক্লিক করুন। আপনি যে ব্লুটুথ ডিভাইসটি ব্যবহার করছেন সেটি নির্বাচন করুন এবং ডান-ক্লিক করুন> আনইনস্টল ডিভাইস নির্বাচন করুন .

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

3) এটি এখানে একটি নতুন উইন্ডো খুলবে, এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন এর পাশের বাক্সটি চেক করুন> আনইনস্টল করুন .

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

4) একবার হয়ে গেলে, মেশিনটি রিবুট করুন এবং এটি কাজ করে কিনা তা দেখতে ব্লুটুথ ডিভাইসটি পুনরায় সংযুক্ত করুন। যদি না হয়, আমাদের ব্লুটুথের পাওয়ার সেটিংসে পরিবর্তন করতে হবে।

পদ্ধতি 3 – ব্লুটুথ পাওয়ার সেটিংস সম্পাদনা করুন

ব্লুটুথ পাওয়ার সেটিংস কম পাওয়ার স্টেটে সেট করা থাকলে,  আপনি সংযোগ বিচ্ছিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। ব্লুটুথ সংযোগ ব্যর্থতার কারণ নয় তা নিশ্চিত করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

1) উইন্ডোজ সার্চ বারে, ডিভাইস ম্যানেজার

টাইপ করুন

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

2) ব্লুটুথ ড্রাইভারে নেভিগেট করুন, এই বিভাগের অধীনে তালিকাভুক্ত সমস্ত ডিভাইস আনহাইড করতে ডাবল-ক্লিক করুন। আপনি যে ব্লুটুথ ডিভাইসটি ব্যবহার করেন সেটিতে ডান-ক্লিক করুন> সম্পত্তি .

3) এটি একটি নতুন উইন্ডো খুলবে। এখানে পাওয়ার ম্যানেজমেন্ট ক্লিক করুন ট্যাব এবং অনির্বাচন পাওয়ার বাঁচাতে কম্পিউটারকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন> ঠিক আছে .

তারপরে, ব্লুটুথ ডিভাইসটি পুনরায় সংযোগ করার চেষ্টা করুন এবং দেখুন এটি কাজ করে কিনা। যদি না হয়, পরবর্তী ধাপে যান।

পদ্ধতি 4 – ব্লুটুথ পরিষেবা নিষ্ক্রিয়/ সক্ষম করুন

উইন্ডোজে নির্বিঘ্নে কাজ করার জন্য, ব্লুটুথ ডিভাইসগুলির নির্দিষ্ট পরিষেবার প্রয়োজন। যদি তারা চালাতে ব্যর্থ হয়, তাহলে আপনি ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করার সম্মুখীন হবেন। অতএব, সমস্ত প্রয়োজনীয় পরিষেবাগুলি চলমান রয়েছে তা নিশ্চিত করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1) Windows + R 

টিপুন

2) service.msc> ঠিক আছে

টাইপ করুন

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

3) ব্লুটুথ সাপোর্ট সার্ভিস খুঁজুন . এটি চলছে কি না তা পরীক্ষা করুন। যদি স্ট্যাটাসটি স্টপড হিসাবে লেখা হয় তবে এটি চালু হলে, প্রসঙ্গ মেনু থেকে পুনরায় চালু করুন নির্বাচন করুন।

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

4) একটি পরিষেবা চলতে শুরু করে> ডান-ক্লিক করুন> প্রপার্টি .

5) স্টার্টআপ টাইপ এর পাশে নিচের দিকের তীরটিতে ক্লিক করুন> স্বয়ংক্রিয়> নির্বাচন করুন ঠিক আছে .

এখন ব্লুটুথ স্পিকার বা কীবোর্ড ব্যবহার করার চেষ্টা করুন, আপনার কোন সমস্যা হবে না। এর মানে ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে এবং সমস্যাটি সমাধান করা হবে। যদি এটি কাজ না করে, তাহলে আমাদের বিল্ট-ইন ট্রাবলশুটার ব্যবহার করতে হবে।

পদ্ধতি 5 – ব্লুটুথ সমস্যা সমাধানকারী চালান

আপনি যদি উইন্ডোজ 10 চালান তবে আপনি ভাগ্যবান। ব্লুটুথ, নেটওয়ার্ক কানেক্টিভিটি এবং অন্যান্য সম্পর্কিত সমস্যার সমাধান করতে আপনি Windows বিল্ট-ইন ট্রাবলশুটার ব্যবহার করতে পারেন। ট্রাবলশুটার ব্যবহার করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন: 

1) উইন্ডোজ অনুসন্ধানের ধরনে, সমস্যা সমাধান করুন সেটিং করুন এবং অনুসন্ধান ফলাফল নির্বাচন করুন।

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

2) অতিরিক্ত সমস্যা সমাধানে ক্লিক করুন> ব্লুটুথ নির্বাচন করুন> ত্রুটি সমাধানকারী চালান .

সমাধান:ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে – স্মার্ট ড্রাইভার কেয়ার

3) ট্রাবলশুটার প্রক্রিয়াটি শেষ করার জন্য অপেক্ষা করুন। যদি কোন ত্রুটি সনাক্ত করা হয়, এটি সংশোধন করা হবে এবং তারপর আপনাকে ব্লুটুথ ডিভাইসটি পুনরায় সংযোগ করতে হবে।

একবার এটি হয়ে গেলে, আপনাকে ব্লুটুথ কীবোর্ড, হেডফোন, মাউস বা যেকোনো ডিভাইসের সাথে সংযোগ করতে কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না৷

আশা করি, এই পোস্টে ব্যাখ্যা করা 5টি সেরা সমাধান ব্যবহার করে আপনি ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করার সমস্যাগুলি সমাধান করতে পারেন৷ যাইহোক, যদি আপনি এখনও কোনও সমস্যার সম্মুখীন হন তবে এই অতিরিক্ত টিপসগুলি প্রয়োগ করার চেষ্টা করুন কারণ এগুলি ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন সমস্যা সমাধানে সহায়তা করবে:

1. নিশ্চিত করুন যে ব্লুটুথ সক্রিয় আছে

2. পেয়ারিং প্রক্রিয়া পরীক্ষা করুন, যদি আপনি এটি সম্পর্কে নিশ্চিত না হন তবে ব্যবহারকারীর নির্দেশিকা পড়ুন৷

3. আপনি যে ডিভাইসটিকে সংযোগ করতে চান তা আবিষ্কারযোগ্য করুন

4. ডিভাইসগুলি কাছাকাছি হওয়া উচিত

5. উভয় ডিভাইস রিবুট করুন এবং তারপর সংযোগ করার চেষ্টা করুন

6. উভয় ডিভাইস চার্জ করা হয়েছে তা নিশ্চিত করুন

7. জোড়া ডিভাইস তালিকা থেকে ডিভাইসটি সরান এবং তারপর সংযোগ করার চেষ্টা করুন

আপনি যদি এই ছোট টিপসগুলি মনে রাখেন তবে আপনি সমস্ত ব্লুটুথ সংযোগ সমস্যা সমাধান করতে সক্ষম হবেন। যাইহোক, আপনি যদি এখনও কোন সমস্যার সম্মুখীন হন তাহলে মন্তব্য বিভাগে আপনার প্রশ্ন আমাদের জানান।


  1. সমাধান:USB ডিভাইস Windows 10

  2. সমাধান:প্রিন্ট স্পুলার উইন্ডোজ 10 এ না চলা বন্ধ করে দেয়

  3. সমাধান:Windows 10 আপডেটের পরেও WiFi সংযোগ বিচ্ছিন্ন থাকে

  4. Windows 10 অপ্রত্যাশিত স্টোর ব্যতিক্রম ত্রুটি (সমাধান)