কম্পিউটার

Windows 10 পাসওয়ার্ড হারিয়েছেন? সেরা Windows 10 পাসওয়ার্ড কী

পান

পাসওয়ার্ডগুলি আপনার অ্যাকাউন্ট এবং আপনার অ্যাকাউন্টে সঞ্চিত ফাইলগুলিকে সুরক্ষিত রাখে বলে মনে করা হয়। যাইহোক, আপনি যদি কোনও প্রস্তুতি ছাড়াই পাসওয়ার্ড ভুলে যান তবে এটি আপনার জন্য একটি বিপর্যয় হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার Windows 10 লগইন পাসওয়ার্ড হারিয়ে ফেলেন, তাহলে আপনি সম্পূর্ণরূপে আপনার Windows 10 PC-এ অ্যাক্সেস হারাবেন, আপনার কম্পিউটারে সঞ্চিত ফাইল এবং ডেটা বাদ দিন। জরুরী বিষয় হল হারিয়ে যাওয়া উইন্ডোজ লগইন পাসওয়ার্ড খুঁজে বের করা।

আপনিও যদি এই পরিস্থিতিতে থাকেন তবে এখানে থাকা আপনার জন্য ভাগ্যের ব্যাপার। আপনার সমস্যা সমাধানের জন্য আমি আপনার জন্য সেরা Windows 10 পাসওয়ার্ড পুনরুদ্ধারের সরঞ্জামটি উপস্থাপন করব।

লোস্ট উইন্ডোজ 10 পাসওয়ার্ড খোঁজার সবচেয়ে প্রস্তাবিত উপায়

যদি আপনার কাছে হারিয়ে যাওয়া উইন্ডোজ 10 পাসওয়ার্ড খোঁজার জন্য অন্য কোন টুল না থাকে, যেমন পাসওয়ার্ড রিসেট ডিস্ক বা অন্য অ্যাডমিন অ্যাকাউন্ট, তাহলে সরাসরি উইন্ডোজ 10 পাসওয়ার্ড কী ব্যবহার করুন। আপনার হারিয়ে যাওয়া Windows 10 অ্যাডমিন পাসওয়ার্ড এবং Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড সহ অন্যান্য স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্টের পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে এটির জন্য কয়েকটি ক্লিকের প্রয়োজন।

আপনার হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড খুঁজে পেতে এই Windows পাসওয়ার্ড পুনরুদ্ধারের সরঞ্জামটি ব্যবহার করতে, আপনাকে প্রথমে প্রস্তুতি নিতে হবে:

  • এ. একটি ফাঁকা USB বা CD/DVD ফ্ল্যাশ ড্রাইভ
  • বি. Windows OS ভিত্তিক একটি কার্যকরী কম্পিউটার
  • গ. Windows 10 পাসওয়ার্ড কী
  • এর একটি ডাউনলোড ফাইল

প্রস্তুতির পরে, নীচে দেখানো নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ধাপ 1:আপনার উইন্ডোজ পিসিতে উইন্ডোজ পাসওয়ার্ড কী সফ্টওয়্যার ইনস্টল করুন এবং চালান৷
  • 2 :আপনার বেছে নেওয়ার জন্য দুটি বিকল্প রয়েছে:"দ্রুত পুনরুদ্ধার" এবং "উন্নত পুনরুদ্ধার"৷ এখানে আমরা উদাহরণ স্বরূপ ডিফল্ট "দ্রুত পুনরুদ্ধার" গ্রহণ করি। Windows 10 পাসওয়ার্ড হারিয়েছেন? সেরা Windows 10 পাসওয়ার্ড কী
  • ধাপ 3:বার্ন করার পরে, ডিভাইসটি বের করুন এবং এটি আপনার লক করা Windows 10 পিসিতে ঢোকান। এই ডিভাইস দিয়ে আপনার পিসি বুট করুন৷
  • পদক্ষেপ 4. যে অ্যাকাউন্টের পাসওয়ার্ড আপনি রিসেট করতে চান সেটি বেছে নিন।

    Windows 10 পাসওয়ার্ড হারিয়েছেন? সেরা Windows 10 পাসওয়ার্ড কী
  • ধাপ 5:আপনার Windows 10 কম্পিউটার পুনরায় চালু করুন, এবং আপনার সমস্ত কর্মক্ষমতা সক্রিয় হবে৷

লোস্ট উইন্ডোজ 10 লগইন পাসওয়ার্ড খোঁজার অন্যান্য উপায়

  • 1. একটি তৈরি পাসওয়ার্ড রিসেট ডিস্ক ব্যবহার করুন. আপনি যদি আপনার Windows লগইন পাসওয়ার্ড ভুলে যাওয়ার আগে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করে থাকেন, তাহলে আপনি ভাগ্যবান৷
  • 2. কমান্ড প্রম্পট ব্যবহার করুন। এটি আপনাকে অন্য অ্যাডমিন অ্যাকাউন্ট থাকতে দেয়। আপনার যদি একটি থাকে, আপনি এই অ্যাকাউন্ট দিয়ে আপনার পিসিতে লগ ইন করতে পারেন এবং তারপর হারিয়ে যাওয়া পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। "Win Key+R" টিপুন এবং "Run" কমান্ড বক্সে "cmd" টাইপ করুন এবং কমান্ড প্রম্পট খুলতে এন্টার টিপুন।
  • 3. Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করুন। আপনাকে আপনার Windows 10 অ্যাডমিন পাসওয়ার্ড (এটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট) অনলাইনে ক্র্যাক করতে হবে। ভুলে যাওয়া Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড কিভাবে পুনরুদ্ধার করবেন তা পরীক্ষা করতে এখানে ক্লিক করুন।

সংক্ষেপে, আপনার পরিস্থিতি অনুযায়ী আপনার সমস্যার সমাধান করতে তাদের মধ্যে একটি বেছে নিন। যাইহোক, উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার সহজ এবং সুবিধার জন্য ব্যবহার করা যেতে পারে।


  1. 3টি ধাপে হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড খুঁজুন

  2. কিভাবে উইন্ডোজ 11 থেকে সেরা পারফরম্যান্স পাবেন

  3. 2022 সালে Windows 10-এ কীবোর্ড রিম্যাপ করার সেরা টুল

  4. Windows 10 এ PDF এ প্রিন্ট করার সেরা টুল