কম্পিউটার

Windows 10 এ আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার টিপস

Windows 10 দ্বারা এলোমেলোভাবে বরাদ্দ করা অরুচিকর ডিফল্ট অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করতে চান? আসলে, আপনার Windows 10 অ্যাকাউন্ট প্রোফাইল ছবি বা ফটো পরিবর্তন করা বেশ সহজ। এই নিবন্ধে, আমরা আপনাকে কীভাবে আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করতে হয়, উইন্ডো 10-এ পুরানো অ্যাকাউন্টের ছবি সরিয়ে ফেলতে হয় তার কিছু টিপস দেখাব, আসুন এটি পরীক্ষা করে দেখি!

পার্ট 1:Windows 10/8 অ্যাকাউন্টের জন্য অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করুন

Windows-এর পূর্ববর্তী সংস্করণগুলির বিপরীতে, Windows 10 কন্ট্রোল প্যানেলে অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার বিকল্প অন্তর্ভুক্ত করে না। এখন, আপনাকে পিসি সেটিংস থেকে এটি পরিবর্তন করতে হবে। এখানে কিভাবে:

ধাপ 1:স্টার্ট মেনু খুলতে স্টার্ট বোতাম টিপুন বা আপনার কীবোর্ডে Windows লোগো কী টিপুন৷

ধাপ 2:স্টার্ট মেনুর উপরের-বাম কোণে অ্যাকাউন্টের ছবিতে ডান-ক্লিক করুন এবং তারপরে "অ্যাকাউন্ট সেটিংস পরিবর্তন করুন" নির্বাচন করুন৷

Windows 10 এ আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার টিপস

ধাপ 3:Windows PC সেটিংস স্ক্রীন উপস্থাপন করে৷ তারপর আপনি আপনার বর্তমান অ্যাকাউন্ট ছবি দেখতে পারেন. শুধু ব্রাউজ করুন এ ক্লিক করুন বোতাম এবং নতুন অ্যাকাউন্ট ছবি হিসাবে সেট করতে আপনার পছন্দের ছবি নির্বাচন করুন৷

Windows 10 এ আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার টিপস

এখন আপনার Microsoft অ্যাকাউন্টের ছবি নতুন দ্বারা প্রতিস্থাপিত হয়েছে৷

অংশ 2:আপনার পুরানো অ্যাকাউন্টের ছবি সরান

আপনি যদি সময়ে সময়ে আপনার Windows ব্যবহারকারীর অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করেন, তাহলে আগের অ্যাকাউন্টের ছবিগুলিও আপনার বর্তমান অ্যাকাউন্টের ছবির ডানদিকে প্রদর্শিত হবে। আপনি যদি সেগুলি আর রাখতে না চান, তাহলে আপনি পুরানো ব্যবহারকারীর অ্যাকাউন্টের ছবিগুলি সরাতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

ধাপ 1:আপনার Windows 10 কম্পিউটারের বাম নীচে ফাইল এক্সপ্লোরার খুলুন৷

ধাপ 2:ঠিকানা বারে নিম্নলিখিত পথটি টাইপ করুন, ব্যবহারকারীর নাম প্রতিস্থাপন করুন আপনার উইন্ডোজ অ্যাকাউন্টের নামের সাথে।

C:\Users\username\AppData\Roaming\Microsoft\Windows\AccountPictures

Windows 10 এ আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার টিপস

পদক্ষেপ 3:এখানে আপনি সেই সমস্ত ছবি পাবেন যা আগে ব্যবহার করা হয়েছিল আপনার প্রোফাইল এর ছবি. আপনি রাখতে চান না যে সমস্ত পুরানো ছবি মুছুন। এটাই! আপনার ব্যবহারকারীর ছবির ক্যাশে এখন পরিষ্কার।

অতিরিক্ত টিপ:কিভাবে ভুলে যাওয়া Windows 10 পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন

আপনি যদি আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার চেষ্টা করার সময় লগইন পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, তাহলে আপনার কম্পিউটারে অ্যাক্সেস পাবেন না৷ আপনার কম্পিউটারে প্রবেশ করতে এবং অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করতে, আপনাকে একটি সহজে ব্যবহারযোগ্য পাসওয়ার্ড সরানো সফ্টওয়্যার-উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে প্রথমে আপনার উইন্ডোজ লগইন পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে হবে বা মুছে ফেলতে হবে। এখানে কিভাবে।

ধাপ 1:ডাউনলোড করুনউইন্ডোজ পাসওয়ার্ড কী এবং আপনার পিসিতে এই ইউটিলিটি ইনস্টল করুন।

কম্পিউটারে একটি সিডি/ডিভিডি ডিস্ক ইনসেট করুন। সিডি/ডিভিডিতে একটি ISO ইমেজ ফাইল বার্ন করা শুরু করতে "বার্ন" বোতামে ক্লিক করুন।

Windows 10 এ আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার টিপস

ধাপ 2:লক করা কম্পিউটারে নতুন তৈরি সিডি/ডিভিডি ঢোকান এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার সিডি/ডিভিডি থেকে কম্পিউটার রিবুট করুন।

ধাপ 3:আপনি যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি পাসওয়ার্ড সরাতে চান সেটি নির্বাচন করুন, তারপর "Windows পাসওয়ার্ড সরান" টিপুন এবং নিশ্চিত করতে "পরবর্তী" এ ক্লিক করুন

Windows 10 এ আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার টিপস

পদক্ষেপ 4:একবার আপনি সফলভাবে পাসওয়ার্ড রিসেট করলে, বন্ধ করতে "পরবর্তী" ক্লিক করুন এটা তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করতে "রিবুট" এ ক্লিক করুন এবং কোনো পাসওয়ার্ড ছাড়াই উইন্ডোজ সিস্টেমে লগইন করুন৷

Windows 10 এ আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার টিপস

উপরে শেয়ার করা এই সমস্ত টিপসের সাহায্যে, আপনি Windows 10-এ সহজেই এবং তাৎক্ষণিকভাবে আপনার অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করতে পারেন, আপনি কি Windows 10 মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের ছবি রিসেট করার অন্য কোনো উপায় জানেন? কমেন্টে আমাদের জানান!


  1. উইন্ডোজ 8 /8.1

  2. কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট Windows 11 থেকে সরিয়ে ফেলবেন

  3. Windows 10 এ আপনার অ্যাকাউন্ট প্রোফাইল ছবি কিভাবে পরিবর্তন করবেন

  4. আপনার উইন্ডোজ 11 পিসি বা ল্যাপটপকে বিনামূল্যে নিরাপদ ও সুরক্ষিত করার 8 টি টিপস