কম্পিউটার

উইন্ডোজে আপনি কীভাবে শান্ত ঘন্টা সেট করতে পারেন তা এখানে

Windows 10-এ বিজ্ঞপ্তিগুলি বন্ধ করা কিছুটা শান্তি এবং শান্ত হওয়ার একটি দুর্দান্ত উপায় এবং আপনি শান্ত ঘন্টা বৈশিষ্ট্য ব্যবহার করে একটি সময়সূচী স্বয়ংক্রিয় করতে পারেন৷

ইন্টিগ্রেটেড নোটিফিকেশন প্যানেল খুলতে সিস্টেম ট্রেতে বিজ্ঞপ্তি আইকনে ক্লিক করুন। শান্ত থাকার সময় খুঁজুন প্যানেলের আইকন গ্রিডে এবং বৈশিষ্ট্যটি চালু বা বন্ধ করতে এটিতে ক্লিক করুন।

যখন শান্ত ঘন্টা সক্রিয় থাকে, তখন গ্রিড আইকন হাইলাইট প্রদর্শিত হয় এবং আপনার পিসি আপনাকে বিজ্ঞপ্তি দিয়ে বিরক্ত করবে না। কিন্তু এখানে ধরা হল:Windows 10-এ, যে সময় শান্ত থাকার সময় কাজ করে তার উপর আপনার নিয়ন্ত্রণ থাকে না . ফিচারটি শুধুমাত্র মধ্যরাত থেকে সকাল ৬টার মধ্যে কাজ করে।

উইন্ডোজে আপনি কীভাবে শান্ত ঘন্টা সেট করতে পারেন তা এখানে

যদিও Quiet Hours বৈশিষ্ট্যটি যেকোনো ডিভাইসে কাজে আসে, এর Windows 10 সংস্করণটি ভুল পথে একটি পদক্ষেপ বলে মনে হয়। Windows 8.1 এটি আরও ভালভাবে পরিচালনা করে:আপনি সেটিংস> অনুসন্ধান এবং অ্যাপস> বিজ্ঞপ্তি এর মাধ্যমে আপনার পছন্দ অনুযায়ী শান্ত ঘন্টা কনফিগার করতে পারেন।

উইন্ডোজে আপনি কীভাবে শান্ত ঘন্টা সেট করতে পারেন তা এখানে

কোয়াইট আওয়ার ফিচারটি কি আপনার কাজে লাগে? অথবা আপনি কি মনে করেন যে ডিফল্ট সেটিং এটিকে Windows 10 এ দাঁতহীন করে তোলে? মন্তব্যে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:Quiet Hours Sign by Robert J. Beyers II by Shutterstock


  1. আমি উইন্ডোজ 10 স্ট্রেচড স্ক্রিন ঠিক করেছি, আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে রয়েছে

  2. Windows 10 অ্যাকাউন্ট (2022) সেট আপ করতে Windows 10 স্থানীয় অ্যাকাউন্ট কীভাবে ব্যবহার করবেন তা এখানে

  3. Windows 10 এ কিভাবে Windows Hello সেট আপ করবেন?

  4. আপনার উইন্ডোজ কি ভাইরাসে আক্রান্ত? এখানে আপনি কিভাবে চেক করতে পারেন!