কম্পিউটার

উইন্ডোজ 10 এ টাস্কবার এবং টাইটেল বারের জন্য কীভাবে একটি কাস্টম রঙ সেট করবেন

আপনি সম্ভবত এটি ইতিমধ্যেই জানেন, তবে Windows 10 বেশ হতাশাজনক হতে পারে। আমাদের পছন্দের সমস্ত বৈশিষ্ট্য এবং সংযোজনগুলির সাথে মিশ্রিত, Windows 10 এছাড়াও অসংখ্য বাগ এবং সমস্যা এবং সেই সাথে কিছু সীমাবদ্ধতা রয়েছে যা আমাদের বিরক্তিকর বলে মনে হয়৷

একটি বিশেষ সীমাবদ্ধতা হল কাস্টমাইজেশন বিকল্পের অভাব। মনে রাখবেন আপনি উইন্ডোজ এক্সপি এবং উইন্ডোজ 7 এর চেহারা এবং অনুভূতি কতটা পরিবর্তন করতে পারেন? Windows 10 তুলনামূলকভাবে আদিম, কিন্তু সৌভাগ্যবশত মনে হচ্ছে মাইক্রোসফট ধীরে ধীরে সেই শক্তির কিছু অংশ ব্যবহারকারীদের হাতে ফিরিয়ে দিচ্ছে।

উদাহরণস্বরূপ, এখন আপনি টাস্কবার এবং শিরোনাম দণ্ডের রঙ ("অ্যাকসেন্ট রঙ" হিসাবে পরিচিত) একটি কাস্টম মান সেট করতে পারেন 48টি প্রিসেট রঙের মধ্যে একটি বেছে নিতে বাধ্য না হয়ে৷

উইন্ডোজ 10 এ টাস্কবার এবং টাইটেল বারের জন্য কীভাবে একটি কাস্টম রঙ সেট করবেন

নির্মাতাদের আপডেটের আগে

আপনি যদি Windows 10 এর সংস্করণ 14997 বা তার আগের সংস্করণে থাকেন তবে আপনি শুধুমাত্র কন্ট্রোল প্যানেলের মাধ্যমে একটি কাস্টম অ্যাকসেন্ট রঙ সেট করতে পারেন:

  1. Windows + R দিয়ে রান বক্স খুলুন .
  2. কন্ট্রোল কালার টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন।
  3. রঙ মিক্সার দেখান-এ ক্লিক করুন উন্নত রঙ বাছাই পেতে.
  4. আপনি যে রঙ চান তা খুঁজে পেতে স্লাইডার ব্যবহার করুন। দুর্ভাগ্যবশত আপনি সরাসরি মান লিখতে পারবেন না, কিন্তু আপনি সবসময় HEX বা RGB থেকে HSL-এ রূপান্তর করতে HSLPicker-এর মতো একটি টুল ব্যবহার করতে পারেন এবং স্লাইডারের মানগুলি আনুমানিক করতে পারেন।
  5. প্রয়োগ করুন ক্লিক করুন .

ক্রিয়েটরদের আপডেটের পরে

আপনি যদি বার্ষিকী আপডেটের পরে Windows 10 এর যেকোনো সংস্করণে থাকেন তবে এটি অনেক সহজ। আপনার আর কন্ট্রোল প্যানেলের প্রয়োজন নেই কারণ আপনি সেটিংস অ্যাপ থেকে এটি করতে পারেন৷

  1. স্টার্ট মেনু খুলুন এবং সেটিংস চালু করুন .
  2. ব্যক্তিগতকরণ> রং-এ নেভিগেট করুন .
  3. কাস্টম রঙ ক্লিক করুন .
  4. আপনার পছন্দের রঙটি খুঁজে পেতে রঙ চয়নকারী ব্যবহার করুন। রঙ চয়নকারী আপনার জন্য ভাল কাজ না করলে আপনি আরজিবি বিকল্পগুলি খুলতে আরও ক্লিক করতে পারেন।
  5. সম্পন্ন ক্লিক করুন .

আপনার Windows 10 অ্যাকসেন্ট হিসেবে আপনি কোন রঙ ব্যবহার করছেন? বেশিরভাগ লোকই নীল রঙের কিছু ছায়া দিয়ে লেগে থাকে, কিন্তু আপনি দেখতে পাচ্ছেন, আমি বেগুনি থেকে আংশিক। মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন!


  1. Windows 10 – 2022 কিভাবে চেক করবেন এবং আপডেট করবেন

  2. কিভাবে Windows 10 এর জন্য iCloud সেট করবেন এবং iCloud ক্যালেন্ডার থেকে স্প্যাম সরান?

  3. Windows 11 এ টাস্কবারের রঙ কিভাবে পরিবর্তন করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন