কম্পিউটার

উইন্ডোজে কীভাবে নেটওয়ার্ক সেটিংস রিসেট করবেন

নেটওয়ার্ক সমস্যাগুলি ভয়ঙ্কর কারণ আপনি সাহায্যের জন্য অনলাইনে যেতে পারবেন না৷ কোন সংযোগ নেই-এর বিরক্তিকর দৃশ্যটি সবাই জানে৷ , সমস্যাটিকে আলাদা করার জন্য দ্রুত সমস্যা সমাধানের দ্বারা অনুসরণ করা হয়।

আমরা নেটওয়ার্ক সমস্যা নির্ণয়ের সহজ ধাপ এবং নেটওয়ার্কিং সমস্যা সমাধানের জন্য সেরা টুল শেয়ার করেছি। আপনি যদি সেই পরামর্শটি প্রয়োগ করার পরেও আপনার সমস্যাটি বুঝতে না পারেন, তাহলে একটি নতুন Windows 10 বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে নতুন করে শুরু করতে সাহায্য করতে পারে৷

কিভাবে Windows 10-এ নেটওয়ার্ক সেটিংস রিসেট করবেন

  1. সেটিংস খুলুন অ্যাপ (Windows Key + I একটি শর্টকাট) এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট> স্থিতি ব্রাউজ করুন .
  2. পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন, এবং আপনি নেটওয়ার্ক রিসেট শিরোনামের একটি লিঙ্ক দেখতে পাবেন . এই ক্লিক করুন.
  3. তারপরে আপনি একটি সতর্কতা দেখতে পাবেন যে এই রিসেটটি সম্পাদন করা আপনার সমস্ত নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলিকে সরিয়ে ফেলবে এবং পুনরায় ইনস্টল করবে এবং অন্য সবকিছু ফ্যাক্টরি ডিফল্টে সেট করবে৷ এটি সতর্ক করে যে এটি করার পরে আপনাকে আবার VPN সফ্টওয়্যার ইনস্টল করতে হবে।
  4. এখনই রিসেট করুন ক্লিক করুন সম্পূর্ণ রিসেট শুরু করতে।
  5. আপনার পিসি রিবুট করার পরে, আপনার কাছে একটি পরিষ্কার নেটওয়ার্কিং স্লেট থাকবে।
উইন্ডোজে কীভাবে নেটওয়ার্ক সেটিংস রিসেট করবেন

অবশ্যই, আপনি এই সমাধানটি ব্যবহার করবেন না যতক্ষণ না আপনি অন্য সবকিছু চেষ্টা করছেন। আপনার নেটওয়ার্কিং সেটিংস মেরামতের বাইরে এলোমেলো হলে এই বিকল্পটি দুর্দান্ত, তবে আপনি কম কঠোর কিছু দিয়ে আপনার সংযোগ সমস্যাগুলি সমাধান করতে পারেন।

এই রিসেটটি সম্পাদন করা সম্পূর্ণ উইন্ডোজ রিসেটের মতো অপসারণ করে না, তাই আপনি অনেক কিছু হারাবেন না। কিন্তু আপনি যদি আপনার সমস্যাটি বের করতে না পারেন এবং সমস্যা সমাধানের জন্য সময় ব্যয় করতে না চান, তাহলে এই রিসেটটি দ্রুত সমাধানে ছেয়ে যায়।

অবশেষে, যদি আপনার একাধিক ডিভাইসে নেটওয়ার্ক সমস্যা হয়, তাহলে আপনার সমস্যা সম্ভবত আপনার রাউটার বা অন্যান্য নেটওয়ার্কিং সরঞ্জামের সাথে রয়েছে। সুতরাং, এই রিসেটটি সম্পাদন করা সম্ভবত কিছু ঠিক করবে না৷

আপনার কি কখনও নেটওয়ার্কিং সমস্যা হয়েছে যা আপনি ঠিক করতে পারেননি? আপনি কি কখনও এই টুলটি ব্যবহার করবেন বা আপনি নিজে সমস্যা সমাধান করতে পছন্দ করবেন? মন্তব্যে আমাদের সাথে কথা বলুন!

ইমেজ ক্রেডিট:kubais/Depositphotos


  1. কিভাবে উইন্ডোজ 10 ফ্যাক্টরি রিসেট করবেন

  2. কিভাবে উইন্ডোজ 11 রিসেট করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে নেটওয়ার্ক সেটিংস রিসেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর নেটওয়ার্ক শেয়ারিং সেটিংস কাস্টমাইজ করবেন