কম্পিউটার

6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

যখন উইন্ডোজ ডেস্কটপ পিসি বিশ্বে আধিপত্য বিস্তার করে, যারা MacOS সত্যিই ভালোবাসে MacOS ভালোবাসি। অ্যাপলের স্থায়ী অপারেটিং সিস্টেমে এটির সুপারিশ করার জন্য অনেক কিছু রয়েছে এবং এটি শত শত সামান্য স্বজ্ঞাত স্পর্শে পূর্ণ যা কাজ করে এবং খেলা আরও আনন্দদায়ক করে তোলে৷

এর মানে এই নয় যে উইন্ডোজ নোটিশ নিচ্ছে না। যদিও এটি ইতিমধ্যেই শীর্ষে থাকতে পারে, মাইক্রোসফ্টের লোকেরা তাদের প্রতিযোগীর কাছ থেকে ভাল ধারণা গ্রহণ করে এবং উইন্ডোজ 10-এ অনুরূপ কিছু করছে। একই সমস্যার ভালো সমাধান।

    6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

    যদিও কেউ তর্ক করতে পারে না যে Windows এবং MacOS একই অভিজ্ঞতা প্রদান করে, নিম্নলিখিত Windows বৈশিষ্ট্যগুলি PC OS রাজার কাছে MacOS-এর কিছু জনপ্রিয় দিক নিয়ে আসে।

    ডার্ক মোড

    আহ ডার্ক মোড। এটি এমন একটি বৈশিষ্ট্য যা লোকেরা আজকাল বাজারে প্রতিটি একক অ্যাপ এবং ডিভাইসে চায় বলে মনে হয়। মূলত, এটি সমস্ত হালকা UI উপাদানকে অন্ধকারে পরিণত করে।

    লোকেরা কেন প্রথমে ডার্ক মোড কার্যকারিতা চায় তার বিভিন্ন কারণ রয়েছে। কেউ কেউ বিশ্বাস করেন যে এটি তাদের ব্যাটারিগুলিকে দীর্ঘস্থায়ী করবে এবং অন্যরা "হালকা মোড" এর চোখ-মুখ উজ্জ্বলতা পছন্দ করে না। এটি তাদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয় বলে মনে হচ্ছে যারা অন্ধকারে বসে তাদের কম্পিউটারে কাজ করতে পছন্দ করে। আমরা বিচার করছি না, তবে হয়তো মাঝে মাঝে আলো জ্বালাবো?

    6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

    আপনি কেন ডার্ক মোড চান তা নির্বিশেষে, MacOS Mojave প্রকাশের সাথে, Apple ব্যবহারকারীরা একটি সিস্টেম-ওয়াইড ডার্ক মোড পেয়েছে যাতে সমস্ত নেটিভ অ্যাপ রয়েছে। এটি প্রচুর লোককে খুব খুশি করেছিল এবং উইন্ডোজ 10 এর নিজস্ব অন্ধকার থিম না পাওয়া পর্যন্ত বেশি সময় লাগেনি। যা প্রায় একই জিনিস। এখন ম্যাক থেকে উইন্ডোজ পিসিতে স্যুইচ করার সময় আপনাকে শেডের নতুন সেটে বিনিয়োগ করতে হবে না।

    “আপনার ফোন” অ্যান্ড্রয়েডের জন্য iMessage এর মতো

    অ্যাপল তাদের বিভিন্ন হার্ডওয়্যার ডিভাইস একে অপরের সাথে একীভূত করার একটি দুর্দান্ত কাজ করেছে। ম্যাকের iMessage এর একটি দুর্দান্ত উদাহরণ। আপনি নির্বিঘ্নে আপনার iPhone থেকে আপনার Mac এ স্থানান্তর করতে পারেন এবং কথোপকথন চালিয়ে যেতে পারেন, একটি বীট এড়িয়ে যান।

    6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

    Windows 10-এ এখন "Your Phone" নামে একটি অ্যাপ রয়েছে, যা এই এবং আরও অনেক কিছু করে। আপনার যদি মোবাইল OS এর 7.0 বা তার পরবর্তী সংস্করণ সহ একটি Android ফোন থাকে তবে আপনি দুটি ডিভাইসকে সংযুক্ত করতে পারেন এবং মূলত আপনার ফোনের ফাংশনটি আপনার Windows মেশিনে পোর্ট করতে পারেন।

    এর মধ্যে রয়েছে আপনার Windows কম্পিউটার থেকে টেক্সট মেসেজের উত্তর দিতে সক্ষম হওয়া, আপনার কম্পিউটারে ফোনের বিজ্ঞপ্তি পাওয়া এবং ডেস্কটপ থেকে আপনার ফটোগুলিতে অ্যাক্সেস থাকা।

    এটি একটি অবিশ্বাস্যভাবে দরকারী অ্যাপ্লিকেশন এবং যদি এটি ইতিমধ্যেই আপনার Windows 10 কম্পিউটারে না থাকে তবে আপনি এটিকে Windows স্টোর থেকে বিনামূল্যে নিতে পারেন৷

    "আশেপাশে শেয়ার করা" হল AirDrop এর মত

    AirDrop অ্যাপল ডিভাইসের সবচেয়ে দরকারী বৈশিষ্ট্য এক. এটি স্থানীয় নেটওয়ার্কগুলিতে দ্রুত Macs এবং iOS ডিভাইসগুলির মধ্যে ফাইলগুলি ভাগ করে নেওয়ার জন্য এটিকে একটি নিখুঁত ডডল করে তোলে৷

    6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

    লোকেরা যুগ যুগ ধরে উইন্ডোজে একটি AirDrop-এর মতো ফাংশন চেয়েছে এবং "আশেপাশের শেয়ারিং" বেশ কাছাকাছি। লেখার সময় অ্যান্ড্রয়েড এবং আইওএস রোডম্যাপে রয়েছে, তবে আপাতত এটি শুধুমাত্র উইন্ডোজ পিসিগুলির মধ্যে কাজ করে।

    একবার মোবাইল ওএস সমর্থন যোগ করা হলে, এয়ারড্রপ-এর মতো কার্যকারিতার ক্ষেত্রে macOS এবং Windows এর মধ্যে প্রায় নিখুঁত সমতা থাকবে৷

    Xbox অ্যাপ কুইকটাইম স্ক্রিন রেকর্ডার প্রতিস্থাপন করতে পারে

    আপনি যে ধরণের কাজ করেন তার উপর নির্ভর করে, আপনার প্রায়শই একটি স্ক্রিন রেকর্ডারের প্রয়োজন হতে পারে। কাউকে সমস্যা দেখানোর চেষ্টা করা হোক না কেন, প্রশিক্ষণের উপাদান তৈরি করা হোক বা শেয়ার করা যায় এমন সামগ্রী তৈরি করা হোক না কেন, আধুনিক ডিজিটাল জীবনযাপনের জন্য স্ক্রিন রেকর্ডার একটি অপরিহার্য হাতিয়ার৷

    6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

    MacOS-এ, আমাদের কাছে Quicktime Screen Recorder আছে, একটি সাধারণ ইউটিলিটি যা আপনাকে আপনার স্ক্রিনে যা ঘটছে তা থেকে একটি ভিডিও ফাইল তৈরি করতে দেয়। ঠিক আছে, দেখা যাচ্ছে যে আপনি প্রায় একই জিনিস করতে Windows 10 Xbox অ্যাপ ব্যবহার করতে পারেন।

    এটিতে একটি অন্তর্নির্মিত স্ক্রিন রেকর্ডার রয়েছে যা একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করে সক্রিয় করা যেতে পারে। আপনাকে প্রথমে Win+G টিপে এবং অনুমতি দিয়ে Xbox অ্যাপের গেম বার সক্রিয় করতে হবে। তারপর থেকে, আপনি কেবল Win+Alt+R টিপে স্ক্রীন রেকর্ডিং শুরু বা বন্ধ করতে পারেন .

    Windows টাস্কবার এখন সত্যিই একটি ডক

    6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

    কয়েক বছর ধরে উইন্ডোজ ব্যবহারকারীরা ম্যাকওএস-এর ডকটির জন্য বেশ ঈর্ষান্বিত ছিলেন। রকেটডকের মতো উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলির জন্য তৃতীয় পক্ষের ডক অ্যাপগুলির একটি বড় বিস্তার ছিল।

    যদিও আপনি সম্প্রতি প্রকাশিত এই ধরনের কোনো উইন্ডোজ অ্যাপ্লিকেশন খুঁজে পাবেন না। কারণ উইন্ডোজ 10-এর টাস্কবার ডকটিকে শুরু করার জন্য এত জনপ্রিয় করে তুলেছে। আপনি এটিতে আপনার প্রায়শই ব্যবহৃত সমস্ত অ্যাপ্লিকেশন পিন করতে পারেন। একাধিক উইন্ডো একক আইকনে স্ট্যাক করে এবং আপনি শুধুমাত্র আপনার কার্সার ঘোরার মাধ্যমে তাদের পূর্বরূপ দেখতে পারেন।

    আজকাল স্টিম বা অ্যাডোব ক্রিয়েটিভ ক্লাউডের মতো অ্যাপ লঞ্চার থাকা খুবই স্বাভাবিক, তাই বেশিরভাগ লোকেরই তাদের টাস্কবারে এক ডজন বা তার বেশি পিন করা আইকনের প্রয়োজন হয়৷

    Cortana is like Siri

    সিরি কি MacOS এর একটি জনপ্রিয় বৈশিষ্ট্য? আমরা কখনই জানি না যে কতজন লোক আসলে MacOS ব্যবহারকারীদের অনুপাত হিসাবে Siri ব্যবহার করে, তবে আমরা বলতে পারি যে Siri অবিশ্বাস্যভাবে ভাল কাজ করে।

    Apple iPhone 4S-এর সাথে এই কথোপকথনমূলক ইন্টারফেসের পথপ্রদর্শক এবং এটি এখন সমস্ত Apple ডিভাইস জুড়ে থাকে৷ সিরি স্বজ্ঞাত, নির্ভুল এবং দ্রুত। অনেক সাধারণ কাজ করা সহজ করে তোলে।

    6 উইন্ডোজ সমতুল্য জনপ্রিয় MacOS বৈশিষ্ট্য

    Windows 10-এ, আমাদের কাছে ভয়েস সহকারী এবং স্মার্ট অনুসন্ধান অ্যাপ হিসেবে Cortana আছে। কর্টানা সিরির মতো পালিশ নয়, তবে মাইক্রোসফ্ট সময়ের সাথে সাথে পরিষেবাটিকে অবিচ্ছিন্নভাবে উন্নত করছে। প্রকৃতপক্ষে, যখন বিশুদ্ধ মস্তিষ্কের কথা আসে, তখন কর্টানা আসলে সামগ্রিকভাবে আরও ভাল হতে পারে।

    প্রারম্ভিক দিনগুলিতে, ব্যবহারকারীরা কর্টানাকে অক্ষম করার প্রবণতা দেখিয়েছিল তার অদম্যতার জন্য ধন্যবাদ, তবে আপনি যদি কিছুক্ষণের মধ্যে এটি ব্যবহার করার চেষ্টা না করে থাকেন তবে অবশ্যই তাকে আবার বুট করা মূল্যবান। আপনি অবাক হতে পারেন।

    দুই বিশ্বের সেরা

    প্রতিযোগিতা একটি ভাল জিনিস। এমন একটি বিশ্ব যেখানে শুধুমাত্র একটি অপারেটিং সিস্টেমের আধিপত্য তা নতুনত্ব ছাড়াই। যখন অ্যাপল ম্যাকওএসের সাথে প্রশংসনীয় কিছু করে, তখন উইন্ডোজ ব্যবহারকারীরা উপকৃত হয় এবং এর বিপরীতে।

    যদিও উভয়ের মধ্যে সমতুল্য ব্যবহারকারীর অভিজ্ঞতা কখনই থাকবে না, যে সমস্ত লোকেরা উভয়ই ব্যবহার করে, বা যারা বেড়ার ওপাশে তাকিয়ে একটু ঈর্ষা দেখায়, তারা বর্তমান এবং আগত উভয়ই সমতুল্য বৈশিষ্ট্য সহ উভয় জগতের সেরা পেতে পারে। পি>


    1. উইন্ডোজ প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলির ম্যাক সমতুল্য

    2. MacOS Mojave এর আশ্চর্যজনক বৈশিষ্ট্য

    3. Windows 10 এ MacOS Mojave বৈশিষ্ট্যগুলি কীভাবে পাবেন

    4. 5টি বৈশিষ্ট্য যা MacOSকে উইন্ডোজের চেয়ে ভালো করে তোলে