কম্পিউটার

Windows 11 এ কিভাবে একটি স্বচ্ছ প্রসঙ্গ মেনু যোগ করবেন

উইন্ডোজ 11 সম্পর্কে আপনি যদি একটি জিনিস উপেক্ষা করতে না পারেন তবে এটি এর ডিজাইন এবং ইউজার ইন্টারফেসের সুস্পষ্ট অগ্রগতি। এর নতুন পুনরাবৃত্তিতে নতুন বৈশিষ্ট্যগুলির একটি হোস্টের মধ্যে, Windows 11 আপনার প্রসঙ্গ মেনুকে স্বচ্ছ করার উপায়ও অফার করে৷

এই নিবন্ধে, আমরা কীভাবে আপনার Windows 11-এ একটি স্বচ্ছ প্রসঙ্গ মেনু যোগ করতে যেতে হবে সে সম্পর্কে ধাপে ধাপে চক্কর দিয়ে যাব। তাই, আসুন শুরু করা যাক।

Windows 11 এ কিভাবে একটি স্বচ্ছ প্রসঙ্গ মেনু যোগ করবেন

অপ্রচলিতদের জন্য, উইন্ডোজের একটি প্রসঙ্গ মেনু একটি গ্রাফিকাল ইউজার ইন্টারফেসের শর্টকাট মেনুকে নির্দেশ করে যা আপনি যখন আপনার মাউসের ডান-ক্লিক করেন তখন প্রদর্শিত হয়। এটি ডান-ক্লিক নামেও পরিচিত বিকল্প।

যদিও এটি আকর্ষণীয় যে Windows 11 আপনাকে আপনার স্টার্ট মেনু, টাস্কবার, ইত্যাদির জন্য স্বচ্ছতা প্রভাবগুলি পরিচালনা করার জন্য সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেয়, আপনার প্রসঙ্গ মেনুটিকে স্বচ্ছ করার জন্য ম্যানুয়ালি কোনও পরিষ্কার-কাট পদ্ধতি নেই। আর সেজন্য আপনি একটি এক্সটার্নাল থার্ড-পার্টি অ্যাপ ব্যবহার করবেন।

এই উদাহরণে, আমরা TranslucentFlyouts ব্যবহার করব . সংক্ষেপে বলুন, TranslucentFlyouts একটি বিনামূল্যের, ওপেন সোর্স অ্যাপ বিশেষভাবে আপনার পপআপ মেনুগুলিকে স্বচ্ছ করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনি অ্যাপটির অফিসিয়াল গিটহাব পৃষ্ঠা থেকে অফিসিয়াল অ্যাপটি ডাউনলোড করতে পারেন। GitHub পৃষ্ঠায়, কোড-এ ক্লিক করুন এবং তারপর জিপ ডাউনলোড করুন নির্বাচন করুন .

Windows 11 এ কিভাবে একটি স্বচ্ছ প্রসঙ্গ মেনু যোগ করবেন

আপনি অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, এটি চালু করুন। আপনি অ্যাপটি খোলার সাথে সাথে আপনি একটি নতুন ডায়ালগ বক্স দেখতে পাবেন যা আপনাকে আপনার অ্যাপ চালানোর জন্য প্রয়োজনীয় অনুমতিগুলি গ্রহণ করতে বলবে। আমি স্বীকার করি-এ ক্লিক করুন৷ , এবং অ্যাপটি চালু করা হবে।

সেখান থেকে, প্রভাবের জন্য ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করুন এবং আপনি বিভিন্ন বিকল্প দেখতে পাবেন। স্বচ্ছ নির্বাচন করুন এবং এটি সম্পর্কে। আপনি চাইলে, আপনি সীমান্তও টুইক করতে পারেন এবং অস্বচ্ছতা এই ডায়ালগ বক্স থেকে মান।

আপনি নিরাপদে প্রস্থান করুন এ ক্লিক করতে পারেন৷ যখন আপনি সম্পন্ন করবেন, এবং আপনার সেটিংস ভবিষ্যতের জন্য সংরক্ষণ করা হবে৷

দ্রষ্টব্য: আপনি যদি আপনার প্রসঙ্গ মেনুর জন্য স্বচ্ছতা সেটিংস সম্পন্ন করে থাকেন, তাহলে রিসেট বোতামে ক্লিক করে আপনি সবসময় সেটিংসকে তাদের আসল অবস্থায় ফিরিয়ে আনতে পারেন।

উইন্ডোজ 11-এ প্রসঙ্গ মেনুকে স্বচ্ছ করা

এটি আপনার প্রসঙ্গ মেনুকে স্বচ্ছ করে তোলার জন্য, লোকেরা। এবং যখন সেখানে প্রচুর টুলস থাকতে পারে, যেমন AcrylicMenus, আমি খুঁজে পেয়েছি যে TranslucentFlyouts কাজগুলি যথেষ্ট ভাল করে। আমরা আশা করি এই পদ্ধতিটি আপনার জন্যও কৌশল করেছে৷


  1. উইন্ডোজ 11 এ কীভাবে রিস্টোর পয়েন্ট কনটেক্সট মেনু তৈরি করবেন

  2. Windows 10 এ কিভাবে Windows কনটেক্সট মেনু কাস্টমাইজ করবেন

  3. কিভাবে উইন্ডোজ কনটেক্সট মেনুতে একটি "স্থায়ীভাবে মুছুন" বিকল্প যোগ করবেন

  4. উইন্ডোজ 11 এ কীভাবে একটি স্বচ্ছ প্রসঙ্গ মেনু যুক্ত করবেন