কম্পিউটার

কীভাবে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

আপনার ডেল মনিটর সঠিকভাবে কাজ না করলে, এটি পুরানো ড্রাইভারের কারণে হতে পারে। ডেল মনিটর একটি কালো স্ক্রিন, ফ্লিকারিং স্ক্রিন, ডিসপ্লে সমস্যাগুলি সমস্যাযুক্ত আচরণের কিছু লক্ষণ। ডিভাইস ড্রাইভার আপডেট করা একটি ডিভাইস সঠিকভাবে কাজ করার জন্য মাঝে মাঝে একমাত্র সমাধান। আপনি যদি আপনার পিসিতে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড করতে শেখার উপায় খুঁজছেন তবে পড়ুন।

Windows 10-এ মনিটর ড্রাইভার আপডেট করার জন্য বিভিন্ন পদ্ধতি উপলব্ধ রয়েছে৷ এই ব্লগ পোস্টে, আমরা আপনার Dell মনিটরের জন্য ডিভাইস ড্রাইভার পেতে সম্ভাব্য সমস্ত পদ্ধতি নিয়ে আলোচনা করব৷ সবচেয়ে প্রস্তাবিত পদ্ধতি হল ঝগড়া-মুক্ত স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেটার টুল - স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করা। অন্যান্য পদ্ধতির মধ্যে রয়েছে ডিভাইস ম্যানেজারের সাথে মনিটর ড্রাইভার আপডেট এবং ডেল মনিটর ড্রাইভার এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা।

ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার পদ্ধতি-

প্রথমত, আমরা আপনার পিসিতে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোডের জন্য প্রস্তুতকারকের ওয়েবসাইট কীভাবে ব্যবহার করব তা নিয়ে আলোচনা করি। দ্বিতীয়ত, ডিভাইস ম্যানেজার ব্যবহার করে ডিভাইস ড্রাইভারের সর্বশেষ সংস্করণ খুঁজে বের করার ম্যানুয়াল পদ্ধতি। সবশেষে, আমরা Windows 10-এ ডিসপ্লে ড্রাইভার আপডেট করতে একটি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করব। 

অফিসিয়াল ওয়েবসাইট থেকে ড্রাইভার ডাউনলোড করুন-

অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড করার পরামর্শ দেওয়া হচ্ছে। যেহেতু প্রস্তুতকারক সর্বদা তাদের ওয়েবসাইটে তার সর্বশেষ সংস্করণ আপডেট করে। প্রক্রিয়াটি আপনার বেশি সময় নেয় না। আপনাকে শুধুমাত্র ডিভাইসের মডেল নম্বর এবং আপনার Windows সংস্করণের মতো কয়েকটি জিনিস জানতে হবে। একবার আপনি তথ্য সংগ্রহ করলে, নির্দেশাবলী অনুসরণ করুন-

ধাপ 1: নিচের লিঙ্ক থেকে অফিসিয়াল ওয়েবসাইটে যান-

ধাপ 2: ওয়েবসাইটটি আপনাকে আপনার ডিভাইসের মডেল সম্পর্কে তথ্য পূরণ করার বিকল্প দেখায়।

আপনার পণ্য ঢোকান বিভাগে তথ্য লিখুন৷

কীভাবে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

ধাপ 3: এটি আপনাকে ডাউনলোডের জন্য উপলব্ধ ড্রাইভারের তালিকা দেখাবে। আপনার উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ সর্বশেষ সংস্করণে ক্লিক করুন।

পদক্ষেপ 4: ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, আপনি মনিটর ড্রাইভার আপডেট করতে এটি চালাতে পারেন। এরপর, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

ডিভাইস ম্যানেজার ব্যবহার করে ডেল মনিটর ড্রাইভার আপডেট করুন-

ডিভাইস ম্যানেজার সমস্ত ডিভাইসের তালিকা নিয়ে গঠিত এবং আপনি সহজেই এটিতে ডেল মনিটর আপডেট করতে পারেন। ড্রাইভার আপডেট করতে, আপনি এই ম্যানুয়াল পদ্ধতি ব্যবহার করতে পারেন। নিচের ধাপগুলো অনুসরণ করুন-

ধাপ 1: স্টার্ট মেনুতে যান এবং সার্চ বারে ডিভাইস ম্যানেজার টাইপ করুন।

ধাপ 2: অনুসন্ধান ফলাফল থেকে ডিভাইস ম্যানেজারে যান এবং খুলুন এ ক্লিক করুন৷

কীভাবে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

ধাপ 3: ডিভাইস ম্যানেজার খোলার সাথে সাথে, তালিকা থেকে মনিটরগুলি সন্ধান করুন। ডেল মনিটর নির্বাচন করতে এটিতে ক্লিক করুন।

কীভাবে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

আরও বিকল্প দেখতে এটিতে ডান-ক্লিক করুন, ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন।

পদক্ষেপ 4: এটি একটি নতুন ট্যাব খোলে, ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন৷ এটিতে এটি অনলাইনে ডেল মনিটর ড্রাইভারের জন্য একটি স্ক্যান শুরু করে।

আপনি যদি এই পদ্ধতিটি পরিচিত খুঁজে না পান তবে আপনি পরবর্তী পদ্ধতিতে যেতে পারেন।

ডেল মনিটর ড্রাইভার আপডেট করার জন্য থার্ড-পার্টি টুল-

একটি থার্ড-পার্টি টুল যেমন স্মার্ট ড্রাইভার কেয়ার আপনার কম্পিউটারে উপস্থিত পুরানো, অনুপস্থিত, বেমানান, দূষিত এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারগুলি সনাক্ত এবং আপডেট করতে পারে। এটি একটি নির্ভরযোগ্য এবং নিরাপদ ড্রাইভার আপডেটার যা উইন্ডোজ 10-এ ডেল মনিটর ড্রাইভার আপডেট করতে ব্যবহার করা যেতে পারে। স্মার্ট ড্রাইভার কেয়ার উইন্ডোজ পিসির জন্য ডিভাইস ড্রাইভারগুলির একটি বিশাল ডাটাবেস নিয়ে গঠিত এবং এটি ক্রমাগত সর্বশেষ সংস্করণগুলিতে আপডেট করে। একবার আপনি স্ক্যানটি চালালে, এটি সিস্টেমের জন্য সেরা ডিভাইস ড্রাইভার ডাউনলোড করবে। ত্রুটি-মুক্ত কর্মক্ষমতার জন্য ডেল মনিটর ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে এখানে কয়েকটি সহজ পদক্ষেপ অনুসরণ করতে হবে।

ধাপ 1: নিচের ডাউনলোড বোতাম থেকে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড করুন।

ধাপ 2: স্মার্ট ড্রাইভার কেয়ারের সেটআপ সম্পূর্ণ করতে ডাউনলোড করা ফাইলটি চালান। ড্রাইভার আপডেটার ইনস্টল হয়ে গেলে, আপনাকে সিস্টেমে পরিবর্তন করার জন্য প্রয়োজনীয় অনুমতি দিতে বলা হবে।

ধাপ 3: স্মার্ট ড্রাইভার কেয়ার চালু করুন।

কীভাবে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

স্ক্যান ড্রাইভার এ ক্লিক করুন .

পদক্ষেপ 4: স্ক্যান করতে কয়েক মিনিট সময় লাগে কারণ এটি আপনার সিস্টেমের সমস্ত ডিভাইস ড্রাইভারের তথ্য সংগ্রহ করে৷

কীভাবে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

ধাপ 5: স্ক্যান ফলাফল স্ক্রীন আপনাকে সমস্ত পুরানো ড্রাইভারের তালিকা দেখাবে৷

কীভাবে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

পদক্ষেপ 6: তালিকায় ডেল মনিটর ড্রাইভারটি সনাক্ত করুন এবং আপডেট ড্রাইভার এ ক্লিক করুন৷ এর সামনে দেওয়া হয়েছে।

দ্রষ্টব্য: আপনার যদি স্মার্ট ড্রাইভার কেয়ারের একটি নিবন্ধিত সংস্করণ থাকে, তাহলে আপনি পুরানো আইটেমগুলির সামনে বাক্সটি চেক করতে পারেন এবং ক্লিক করতে পারেন সব আপডেট করুন সব পুরানো ড্রাইভার একবারে আপডেট করতে।

পদক্ষেপ 7: পরিবর্তনগুলি প্রয়োগ করতে কম্পিউটার পুনরায় চালু করুন।

এখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনার ডেল মনিটর কোনও প্রদর্শন সমস্যা ছাড়াই পুরোপুরি সূক্ষ্মভাবে চলছে।

র্যাপিং আপ-

আপনি যদি কখনও ডেল মনিটর কাজ না করে আটকে থাকেন তবে আপনি এখন উল্লিখিত পদ্ধতিগুলির একটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে পারেন। আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার পরামর্শ দিই কারণ এটি ডেল মনিটর ড্রাইভার ডাউনলোডের জন্য সেরা পদ্ধতিগুলির মধ্যে একটি। আপনার কম্পিউটারে সমস্ত ডিভাইস ড্রাইভারের আপডেট পেতে এখনই স্মার্ট ড্রাইভার কেয়ার পান৷

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে ডেল মনিটর ড্রাইভার ডাউনলোড সমস্যা সমাধানে সাহায্য করবে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক, টুইটার এবং ইউটিউবে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে ইউএসবি টাইপ সি ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

  2. কীভাবে Dell WD19 ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11/10 এ T300 ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন