কম্পিউটার

কিভাবে Canon MG3022 ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন

আপনি যখন একটি নতুন প্রিন্টার কিনবেন বা এটি অন্য কম্পিউটারের সাথে সংযোগ করার চেষ্টা করবেন, তখন আপনার সিস্টেমে একটি সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার প্রয়োজন হবে৷ আপনার কম্পিউটার আপনাকে সংযুক্ত প্রিন্টার দেখাচ্ছে না কেন এটি সবচেয়ে সাধারণ কারণ। এই নিবন্ধে, আমরা ক্যানন MG3022 ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার বিষয়ে আলোচনা করব।

ডিভাইস ড্রাইভার হ'ল সফ্টওয়্যার যা সিস্টেম এবং ডিভাইসের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রায়শই ডিভাইস ড্রাইভারগুলি প্রিন্টার এবং অন্যান্য বাহ্যিক হার্ডওয়্যারের জন্য সিস্টেমে অনুপস্থিত থাকে কারণ এগুলি পিসিতে ব্যবহৃত ডিফল্ট হার্ডওয়্যার হিসাবে বিবেচিত হয় না। অতএব, ডিভাইসটিকে স্বীকৃত এবং সঠিক ব্যবহার করতে দেওয়ার জন্য আমাদের এটিকে সিস্টেমে ডাউনলোড করতে হবে। এটাও সম্ভব যে কম্পিউটার প্রিন্টারটি দেখায়, কিন্তু যখন ব্যবহার করা হয়, এটি ত্রুটি বার্তা দেখায় বা অকার্যকর।

ক্যানন MG3022 ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার উপায়

এই বিভাগে, আমরা আপনার কম্পিউটারে একটি Canon MG3022 ড্রাইভার পেতে দুটি পদ্ধতি কভার করেছি। প্রথম পদ্ধতিটি প্রিন্টারের ওয়েবসাইট ব্যবহার করে এবং Canon Pixma MG3022-এর জন্য ড্রাইভার ডাউনলোড করার জন্য ম্যানুয়ালি প্রয়োগ করা প্রয়োজন। দ্বিতীয় পদ্ধতিটি তুলনামূলকভাবে নির্ভরযোগ্য এবং ড্রাইভার আপডেটার ব্যবহার করে ঝামেলামুক্ত।

পদ্ধতি 1:প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ম্যানুয়ালি Canon 3022 ড্রাইভার ডাউনলোড করুন –

আপনি যখন একটি নতুন ডিভাইস পান, আপনি একটি ড্রাইভার ইনস্টল করার জন্য একটি কমপ্যাক্ট ডিস্ক পাবেন। যদি না হয়, একজনকে অবশ্যই অফিসিয়াল নির্মাতার ওয়েবসাইট থেকে সঠিক ড্রাইভার পেতে হবে। এই পদ্ধতিতে, আমরা Canon Pixma MG3022 এর জন্য চেষ্টা করব এবং অর্জন করব। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

ধাপ 1: অফিসিয়াল ওয়েবসাইটে যান৷

ধাপ 2: ড্রাইভার এবং ডাউনলোড বিভাগের অধীনে, তালিকায় Canon MG3022 ড্রাইভারটি সন্ধান করুন৷

ধাপ 3: অপারেটিং সিস্টেম নির্বাচন করুন এবং তারপর Canon MG3022 সিরিজের জন্য ফাইলটি নির্বাচন করুন।

কিভাবে Canon MG3022 ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন

এটি কিছু ব্যবহারকারীদের জন্য একটু বিভ্রান্তিকর হতে পারে। তাই আমরা নিম্নলিখিত পদ্ধতি ব্যবহার করার পরামর্শ দিই।

পদ্ধতি 2:স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে ক্যানন 3022 ড্রাইভার ডাউনলোড করুন

কিভাবে Canon MG3022 ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন

যেহেতু ম্যানুয়াল পদ্ধতিটি ব্যবহারকারীদের জন্য কিছুটা অপ্রতিরোধ্য হতে পারে, তাই ড্রাইভার আপডেটার পাওয়া নিরাপদ বিকল্প। আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার পরামর্শ দিই কারণ এটি আপনার কম্পিউটারের সমস্ত ড্রাইভারের সামগ্রিক যত্ন। এটি সমস্ত ডিভাইস ড্রাইভারের জন্য একটি দুর্দান্ত সাহায্য যা দূষিত, অসম্পূর্ণ বা পুরানো। এই তৃতীয় পক্ষের সরঞ্জামটি নির্ভরযোগ্য সফ্টওয়্যার কারণ সম্পূর্ণ সিস্টেম স্ক্যানটি ঠিক করা প্রয়োজন এমন সমস্ত ড্রাইভার দেখায়। স্মার্ট ড্রাইভার কেয়ারের বিস্তৃত ডাটাবেস আপনাকে অনুপস্থিত ডিভাইস ড্রাইভারগুলির সাথে সাহায্য করতে পারে। এই ক্ষেত্রে, সিস্টেমের সাথে ক্যানন প্রিন্টার ব্যবহার করতে আমাদের অবশ্যই Canon MG3022 ড্রাইভার ডাউনলোড করতে হবে; একই জন্য, নীচের ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1: আপনার কম্পিউটারে স্মার্ট ড্রাইভার কেয়ার পেতে, ডাউনলোড বোতামে ক্লিক করুন:

ধাপ 2: এটি ইনস্টল করতে, স্ক্রিনে নির্দেশাবলী সহ সরান, এবং এটি কয়েক মিনিটের মধ্যে হয়ে যাবে। সিস্টেম সেটিংস পরিবর্তন করতে ড্রাইভার আপডেটারকে প্রয়োজনীয় অনুমতি দেওয়া অপরিহার্য।

ধাপ 3: ইনস্টলেশন সম্পন্ন হওয়ার সাথে সাথে, স্মার্ট ড্রাইভার কেয়ার একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালায়। এটি কম্পিউটারের সমস্ত ডিভাইস ড্রাইভার এবং তাদের অবস্থা খুঁজে বের করবে। স্ক্যান ফলাফলগুলি সেকেলে আইটেমগুলির অধীনে অনুপস্থিত, অসঙ্গত, অসম্পূর্ণ এবং পুরানো ড্রাইভারের তালিকা দেখাবে। .

কিভাবে Canon MG3022 ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন

পদক্ষেপ 4: তালিকা থেকে সমস্ত নির্বাচন করুন এবং প্রিমিয়াম সংস্করণ ব্যবহার করলে টুলের উপরের ডানদিকে দেওয়া সমস্ত আপডেট করুন বোতামে ক্লিক করুন। যাইহোক, আপনার যদি বিনামূল্যের সংস্করণ থাকে তবে সেগুলি আপডেট করতে ড্রাইভারের পাশের আপডেটে ক্লিক করুন।

ধাপ 5: স্মার্ট ড্রাইভার কেয়ার তার ডাটাবেস থেকে আপনার সিস্টেমের জন্য সমস্ত ড্রাইভারের আপডেট এবং ডাউনলোডগুলি খুঁজে বের করবে। তাদের সব আপডেট করতে কয়েক মিনিট সময় লাগবে। একবার শেষ হয়ে গেলে, এটি আপনাকে পরিবর্তনগুলি প্রয়োগ করতে কম্পিউটার পুনরায় চালু করার জন্য একটি বার্তা দেখাবে৷

আপনি আপনার কম্পিউটার রিবুট করার সাথে সাথে আপনি দেখতে পাচ্ছেন যে Canon Pixma MG3022 প্রিন্টারটি এখন সিস্টেমের সাথে কার্যকরী।

উপসংহার:

সুতরাং এইভাবে আপনি সহজেই আপনার Canon Pixma ডাউনলোড এবং আপডেট করতে পারেন। সমস্ত ডিভাইস সঠিকভাবে কাজ করার জন্য আপনাকে Windows 10-এ ডিভাইস ড্রাইভার আপডেট করতে হবে।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হবে কারণ আপনি কম্পিউটারের সাথে Canon Pixma mg3022 প্রিন্টার সংযোগ করার চেষ্টা করছেন। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে বিজ্ঞপ্তিটি চালু করুন।

সম্পর্কিত বিষয়:

কিভাবে Windows 10 এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করবেন।

কিভাবে Windows 10 এ ভিডিও ড্রাইভার আপডেট করবেন।

উইন্ডোজে এপসন প্রিন্টার ড্রাইভার কিভাবে আপডেট করবেন।

কিভাবে উইন্ডোজ 10 এবং 7 এর জন্য ডেল ওয়াইফাই ড্রাইভার আপডেট করবেন।


  1. কিভাবে ইউএসবি টাইপ সি ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

  2. কিভাবে Canon PIXMA MG2525 ড্রাইভার ডাউনলোড ও ইনস্টল করবেন

  3. কীভাবে Dell WD19 ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন