কম্পিউটার

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

সময়ের সাথে সাথে আমাদের কম্পিউটারে ডুপ্লিকেট ছবি জমা হয় এবং মূল্যবান স্থান ও সম্পদ দখল করে। ডুপ্লিকেটগুলি মুছে ফেলা গুরুত্বপূর্ণ কিন্তু ম্যানুয়ালি এই কাজটি সম্পূর্ণ করতে বয়স লাগবে এবং 100% ফলাফলের নিশ্চয়তা দেবে না। এই কাজটি শুধুমাত্র একটি অ্যাপ্লিকেশন দ্বারা করা যেতে পারে যা আপনার কম্পিউটারের সমস্ত ইমেজ ফাইলগুলিকে বিদ্যুতের গতিতে স্ক্যান করতে পারে এবং কিছু ধরণের অ্যালগরিদমের উপর ভিত্তি করে সদৃশগুলি সনাক্ত করতে পারে৷

কিন্তু একটি সমস্যা আছে এবং এমন একটি অ্যাপ্লিকেশন খুঁজে পাওয়া যা যা করতে পারে তা নয়। এখানে আসল সমস্যা হল যে অনেক সফ্টওয়্যার বিকাশকারী এই ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করেছে এবং বাকিগুলির মধ্যে কোনটি সেরা তা খুঁজে বের করা একটি চ্যালেঞ্জ। এই নির্দেশিকাটি এই ধরনের দুটি অ্যাপ্লিকেশনের উপর ফোকাস এবং তুলনা করবে:

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

আমরা এই অ্যাপ্লিকেশনগুলির তুলনা করার আগে, আসুন সংক্ষেপে বুঝতে পারি, এই সফ্টওয়্যারগুলি কী এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলি কী:

ডুপ্লিকেট ক্লিনার

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

30 ডলারের নিচে, ডুপ্লিকেট ক্লিনার হল একটি অ্যাপ্লিকেশন যা আপনার পিসি স্ক্যান করতে পারে এবং আপনার কম্পিউটার থেকে ডুপ্লিকেট ডকুমেন্ট, ফটো, মিউজিক এবং অন্যান্য ফাইল মুছে ফেলতে পারে। এটি সদৃশ মুছে ফেলার মাধ্যমে স্টোরেজ স্পেস সংরক্ষণ করে। কিছু বৈশিষ্ট্য হল:

ডুপ্লিকেট ফাইল মুছে ফেলুন . ডুপ্লিকেট ক্লিনার ছবি সহ ডুপ্লিকেট ফাইল মুছে ফেলার জন্য একটি সাধারণ অ্যালগরিদম ব্যবহার করে।

ডুপ্লিকেট ছবি সনাক্ত করুন৷৷ এই অ্যাপ্লিকেশানটি একটি দ্রুত তুলনা কৌশল সহ ডুপ্লিকেট ছবি মুছে দেয়৷

ডুপ্লিকেট মিউজিক মুছে দেয়। এই সফ্টওয়্যারটি আপনাকে আপনার সংগ্রহের মধ্যে ডুপ্লিকেট সঙ্গীত খুঁজে পেতে সাহায্য করে এমনকি যদি এটি বিভিন্ন নামে বিভিন্ন ফোল্ডারে রাখা হয়।

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ডুপ্লিকেট ছবি, অনুরূপ ছবি এবং প্রায় অভিন্ন ছবি সনাক্ত করতে উন্নত অ্যালগরিদম ব্যবহার করে। এটি স্টোরেজ স্পেস বাঁচায় এবং একই সাথে আপনার ফটো লাইব্রেরি সংগঠিত করে ডুপ্লিকেট বাদ দেয়।

ডুপ্লিকেট স্ক্যানিং৷ . ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো সিস্টেমটি স্ক্যান করে এবং ফাইলের নাম এবং আকার ভিন্ন হলেও ডুপ্লিকেট ছবি শনাক্ত করে৷

অনুরূপ ছবি স্ক্যান করা হচ্ছে . হুবহু ডুপ্লিকেট ছবি ছাড়াও, এই অ্যাপটি আপনার পিসিতে একই রকম এবং কাছাকাছি একই রকমের ছবিও খোঁজে।

বাহ্যিক ড্রাইভ সমর্থিত . DPF Pro বহিরাগত ড্রাইভগুলিও সনাক্ত করে এবং এর স্ক্যানেও তাদের বিষয়বস্তু অন্তর্ভুক্ত করে৷

অটো-মার্ক ডুপ্লিকেট। একবার ডুপ্লিকেট স্ক্যান সম্পূর্ণ হয়ে গেলে, অটোমার্ক বোতামে একটি একক ক্লিক স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ডুপ্লিকেট ছবি চিহ্নিত করবে এবং দ্বিতীয় মাউস ক্লিকের মাধ্যমে ট্র্যাশ বিনে পাঠাবে৷

তুলনার বিভিন্ন মোড। কাছাকাছি-সদৃশ চিত্রগুলি ক্যাপচার করা কখনই সহজ নয় এবং তাই বিভিন্ন মোড জিপিএস, বিটম্যাপের আকার, ম্যাচিং লেভেল এবং সময়ের ব্যবধানে চিত্রগুলির তুলনা করে৷

কেস স্টাডি:ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

এই অ্যাপ্লিকেশনগুলি দ্বারা ব্যবহৃত অ্যালগরিদম এবং গতি বোঝার জন্য, আমি একটি ফোল্ডারে রাখা অনুরূপ চিত্রগুলির একটি গুচ্ছ দিয়ে সেগুলি নিজেই পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি। এই ছিল আমার পর্যবেক্ষণ:

ডুপ্লিকেট ক্লিনারের তুলনায় DPF প্রো ব্যবহার করা অনেক সহজ এবং ডুপ্লিকেট ক্লিনারের তুলনায় আমি প্রথমবার ব্যবহার করার সময় এটি পরিচিত এবং সুবিধাজনক বলে মনে হয়েছিল যা প্রথমে খুব জটিল ছিল।

DPF প্রো ডুপ্লিকেট ক্লিনার থেকে স্ক্যান করার ক্ষেত্রে অনেক দ্রুত ছিল।

DPF প্রো ডুপ্লিকেট ক্লিনার থেকে একটি অতিরিক্ত ডুপ্লিকেট ছবি শনাক্ত করেছে যা আমি বিভ্রান্তি তৈরি করতে ম্যানিপুলেট করেছিলাম।

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

গুরুত্বপূর্ণ:উপরের চিত্রগুলি লক্ষ্য করুন যা ডুপ্লিকেট ক্লিনার এবং ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো উভয় ক্ষেত্রেই ডুপ্লিকেট স্ক্যান ফলাফল দেখায়৷ "সুন্দর" নামে একটি চিত্র রয়েছে যা অন্য একটি চিত্রের অনুলিপি। প্রথম ছবিতে, ডুপ্লিকেট ক্লিনার "চমৎকার" নামের ছবিটি সনাক্ত করে কিন্তু নামটি ভিন্ন হওয়ার কারণে এটিকে একটি ডুপ্লিকেট ফাইল হিসাবে শ্রেণীবদ্ধ করে না। দ্বিতীয় ছবিতে, তবে, ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ছবিটিকে শনাক্ত করে এবং এটিকে ভিন্ন নামে আরেকটি অভিন্ন চিত্রের সাথে গোষ্ঠীবদ্ধ করে৷

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো:তুলনা

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

৷ ৷
বৈশিষ্ট্যগুলি ডুপ্লিকেট ক্লিনার ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো
ডুপ্লিকেট স্ক্যানিং ছবি এবং সঙ্গীত সহ সমস্ত ফাইলশুধুমাত্র ছবি
ব্যবহৃত অ্যালগরিদম সরল উন্নত অ্যালগরিদম যা ছবি তুলনা করার জন্য ফাইলের নাম, আকার এবং বিন্যাস ব্যবহার করে না৷
গতি খুব ভালো অসাধারণ
ব্যবহারের সহজতা এই অ্যাপটি ব্যবহার করা একটু জটিল ছিল৷চারটি ক্লিকের মধ্যে ডুপ্লিকেট মুছুন
ইন্টারফেস হ্যাঁ স্বজ্ঞাত এবং আবেদনময়
প্রিভিউ থাম্বনেল ভিউ মেটাডেটা তথ্য সহ আরও ভাল পূর্বরূপ বৈশিষ্ট্য
মূল্য $29.95 $39.95
ট্রায়াল সংস্করণ হ্যাঁ হ্যাঁ

তুলনাতে ব্যবহৃত প্রথম প্যারামিটারটি হল ডুপ্লিকেট স্ক্যানিং মানদণ্ড যেখানে ডুপ্লিকেট ক্লিনারের একটি প্রান্ত রয়েছে কারণ এটি ছবি সহ সমস্ত ডুপ্লিকেট ফাইল স্ক্যান এবং সনাক্ত করতে পারে। যখন ব্যবহৃত অ্যালগরিদমের কথা আসে, তখন DPF প্রো-এর ডুপ্লিকেট ক্লিনারের উপরে একটি প্রান্ত রয়েছে কারণ সমস্ত ছবি সম্পাদনা, পরিবর্তিত, ঘোরানো, ক্রপ করা ইত্যাদি DPF প্রো দ্বারা চিহ্নিত করা হয়। ডুপ্লিকেট ক্লিনার এক মিনিটেরও কম সময়ে একটি ফোল্ডার স্ক্যান করেছে কিন্তু যখন একই ফোল্ডারটি ডিপিএফ প্রো দ্বারা স্ক্যান করা হয়েছিল তখন স্ক্যানিং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে কয়েক সেকেন্ডের বেশি সময় লাগেনি। এটি একটি সুবিধাজনক ইন্টারফেসের সাথে ব্যবহার করা খুব সহজ। এটি চিত্রটির একটি বৃহত্তর পূর্বরূপও প্রদর্শন করেছে যা সদৃশগুলি সনাক্ত করা সহজ করে তুলেছে। দামের উপর ভিত্তি করে, ডুপ্লিকেট ক্লিনারের দাম DPF প্রো-এর তুলনায় কম তবে এটির কম বৈশিষ্ট্যগুলিও বিবেচনা করতে হবে।

স্পেসিফিকেশন এবং সিস্টেমের প্রয়োজনীয়তা

ডুপ্লিকেট ক্লিনার ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো
অপারেটিং সিস্টেম Windows XP, Vista, 7, 8, 10 Windows XP, Vista, 7, 8, 10
CPU 400 MHZ বা উচ্চতর 400 MHZ বা উচ্চতর
RAM 256 MB 256 MB
স্টোরেজ স্পেস 8 MB 10 MB

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো সম্পর্কে চূড়ান্ত শব্দ

ডুপ্লিকেট ক্লিনার বনাম ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো থেকে একটি অ্যাপ্লিকেশন বেছে নেওয়ার ক্ষেত্রে এটি করা খুব কঠিন পছন্দ। আপনি যদি আপনার ফটো লাইব্রেরি সংগঠিত করতে চান, তাহলে আমি বিশ্বাস করি ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো সেরা বিকল্প হবে কারণ এটি শুধুমাত্র সদৃশগুলিই নয়, একই রকম এবং প্রায় অভিন্ন ছবিগুলিকে সরিয়ে দেবে৷ এর মধ্যে বার্স্ট মোড ব্যবহার করে দ্রুত ধারাবাহিকভাবে ক্লিক করা ছবি অন্তর্ভুক্ত রয়েছে। কিন্তু আপনি যদি শুধু ডুপ্লিকেট ফাইল মুছে ফেলতে চান, তাহলে আপনি ডুপ্লিকেট ক্লিনার বেছে নিতে পারেন।

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. ডুপ্লিকেট ক্লিনার VS ডুপ্লিকেট ফাইল ফিক্সার:কোনটি সেরা?

  2. কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

  3. ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো বনাম ডুপ্লিকেট ফটো ক্লিনার বনাম CCleaner

  4. কিভাবে সেরা ডুপ্লিকেট ইমেজ ক্লিনার খুঁজে পাবেন