কম্পিউটার

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

আমরা সকলেই ছবিতে ক্লিক এবং সংরক্ষণ করতে পছন্দ করি৷ :সেটা আমাদের ল্যাপটপ, ফোন বা ক্লাউডেই হোক। আমাদের সেলফি, ব্যক্তিগত শ্যুট, পারিবারিক ফটোগ্রাফ আমাদের ডিভাইসে ছড়িয়ে ছিটিয়ে আছে। যদিও আপনার সমস্ত মূল্যবান স্মৃতি আপনার নখদর্পণে থাকা অবিশ্বাস্য মনে হয়, তবে একমাত্র সমস্যা যা দেখা দেয় তা হল তাদের বেশিরভাগ হল ডুপ্লিকেট এবং স্পেস হগস .

সঠিক এবং অনুরূপ চিত্রের একাধিক প্রতিলিপি আপনার স্টোরেজ স্পেস নষ্ট করুন এবং ফাইল ম্যানেজমেন্ট প্রক্রিয়াকে কঠিন করে তুলুন। সর্বোপরি, আপনি কীভাবে নিশ্চিত হতে পারেন যে আপনার বোনের কোন ছবি মুদ্রণের জন্য নিখুঁত ছবি যখন আপনার কাছে দশটি ক্লোন থাকে?

ঠিক আছে, তাত্ক্ষণিক সমাধান হল আপনার Windows এবং Mac-এ একটি ডুপ্লিকেট ইমেজ সার্চ করা যাতে নির্ভুল এবং একই রকম ফটোগুলিকে বাল্কে খুঁজে পাওয়া যায় এবং মুছে ফেলা হয় . যেহেতু ম্যানুয়ালি ডুপ শনাক্ত করতে আপনার অনেক সময় লাগতে পারে। ক্যাচ হল, একটি স্বয়ংক্রিয় ডুপ্লিকেট ফটো ক্লিনার ব্যবহার করা আপনাকে ফাইলের নামের উপর ভিত্তি করে ডুপ্লিকেট ফটো শনাক্ত করতে সাহায্য করবে না, কিন্তু এটি বিষয়বস্তুর মিল এবং অন্যান্য কারণের উপর ফলাফল দেখাবে।

ব্যাচে ডুপ্লিকেট ফটোগুলি সরাতে - উইন্ডোজ এবং ম্যাকের জন্য ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো পান

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য একটি ফ্রিমিয়াম ক্লোন ইমেজ ক্লিনার যা সব সর্বশেষ সংস্করণের জন্য উচ্চ সামঞ্জস্যপূর্ণ। এটিতে টন ফিল্টার সহ দ্রুততম স্ক্যানিং ইঞ্জিন রয়েছে যা আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব ব্যাচে সঠিক এবং অনুরূপ ফটোগুলি খুঁজে পেতে এবং সরাতে দেয়৷ বেশিরভাগ ডুপ্লিকেট ইমেজ রিমুভারের বিপরীতে, এটি অভ্যন্তরীণ এবং বাহ্যিক স্টোরেজ স্পেস উভয়ই সমর্থন করে। এর অর্থ হল আপনি SD কার্ড, USB ডিভাইস, হার্ড ড্রাইভ এবং আরও অনেক কিছু থেকে সদৃশগুলি খুঁজে পেতে এবং পরিষ্কার করতে পারেন৷

এখনই ডুপ্লিকেট ফটো ফিক্সার ডাউনলোড করুন!

আরো কি?

  • সোজা ইন্টারফেস ব্যাচে সঠিক এবং একই রকমের ছবি মুছে ফেলার জন্য একাধিক ফোল্ডার আপলোড করতে সহজে নেভিগেট করা বোতামের সাহায্যে।
  • একাধিক স্ক্যানিং মোড নির্ভুল এবং একই রকমের ছবি উভয়ই খুঁজে পেতে কিছুক্ষণের মধ্যেই।
  • মিলের মানদণ্ড সেট করুন বিটম্যাপ সাইজ, টাইম ইন্টারভাল, জিপিএস লোকেশন ইত্যাদির উপর ভিত্তি করে ক্লোন ছবি সনাক্ত করতে।
  • সঠিক ফলাফল পুনরুদ্ধার করে কোন সময়ে
  • স্থানের বিশাল অংশ একটি একক স্ক্যানে পুনরুদ্ধার করা যেতে পারে।
  • উচ্চ সামঞ্জস্য জনপ্রিয় OS সংস্করণ এবং অভ্যন্তরীণ/বাহ্যিক স্টোরেজ ডিভাইসগুলির সাথে।
  • প্রায় সব ধরনের ফটো ফরম্যাট সনাক্ত করতে এবং অপসারণ করতে সক্ষম .
  • নতুন এবং উন্নত এর জন্য উপযুক্ত ডুপ্লিকেট ইমেজ ক্লিনার ব্যবহারকারীদের
  • একাধিক ভাষা সমর্থন করে .
  • হালকা উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের জন্য ডুপ্লিকেট ফটো ফাইন্ডার এবং ক্লিনার।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

উইন্ডোজের জন্য মূল্য: $২৯.৯৫

সামঞ্জস্যতা: Windows 11, 10, 8.1, 8, 7, Vista এবং XP

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

মূল্য: $৩৯.৯৯ 

সামঞ্জস্যতা: macOS 10.7+ 

ওয়াকথ্রু পদক্ষেপ - ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি খুঁজুন এবং সরান

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ব্যবহার করে সঠিক ডুপ শনাক্ত করার জন্য একটি ঝামেলা-মুক্ত প্রক্রিয়া। Windows এবং Mac-এ ব্যবহার করতে, নিচে উল্লেখিত নির্দেশাবলী অনুসরণ করুন: 

উইন্ডোজের জন্য:

পর্যালোচনা করুন | এই ডুপ্লিকেট ইমেজ ফাইন্ডার এবং ইরেজারের সেরা বিকল্প  

পদক্ষেপ 1- উইন্ডোজে ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ডাউনলোড, ইনস্টল এবং লঞ্চ করুন।

পদক্ষেপ 2- প্রধান ড্যাশবোর্ড থেকে, ডুপ্লিকেট ইমেজ বাল্কে সাজানোর জন্য একাধিক ফোল্ডার টেনে আনুন এবং ড্রপ করুন। বিকল্পভাবে, আপনি ডেটা যোগ করতে এবং সঠিক এবং অনুরূপ ফটোগ্রাফ খুঁজে পেতে ফটো যোগ করুন বা ফোল্ডার যুক্ত করুন বোতামে ক্লিক করতে পারেন।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

পদক্ষেপ 3- একবার যোগ করা হলে, Scan for Duplicates বাটনে ক্লিক করুন। যোগ করা ফটোগ্রাফ এবং ফোল্ডারের সংখ্যার উপর নির্ভর করে, ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো সময় নিতে পারে।

পদক্ষেপ 4- একবার হুবহু এবং অনুরূপ চেহারার চিত্রগুলির তালিকা উপস্থাপন করা হয়। প্রিভিউ ফলকে যান এবং আপনি বাল্কভাবে অপসারণ করতে চান এমন ডুপগুলি নির্বাচন করুন৷ বিকল্পভাবে, আপনি ডুপ্লিকেট ক্লিনিং ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট চিহ্নিত করতে দিতে উপরের-বাম কোণে অটো-মার্ক বোতামে ক্লিক করতে পারেন।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

পদক্ষেপ 5- একবার সন্তুষ্ট হলে, ড্যাশবোর্ডের নীচে থেকে চিহ্নিত মুছুন বোতামটি টিপুন। সঠিক এবং অনুরূপ চেহারার ছবিগুলি সরানোর পরে ব্যাচ পুনরুদ্ধার করার পরে আপনি যে পরিমাণ স্টোরেজ স্পেস পেয়েছেন তা দেখে আপনি অবাক হবেন।

আপনি ডুপ্লিকেটের জন্য স্ক্যান বোতাম টিপানোর আগে আরও ব্যক্তিগতকৃত ফলাফল পেতে প্যারামিটারগুলি সামঞ্জস্য করতে এবং ম্যাচিং স্তরগুলি সেট করতে স্লাইডারগুলি ব্যবহার করতে পারেন৷

ম্যাকের জন্য

পর্যালোচনা করুন | ডুপ্লিকেট ফটো ফাইন্ডিং এবং ক্লিনিং (2020) এর জন্য সেরা পছন্দ

পদক্ষেপ 1- আপনার Mac-এ ডুপ্লিকেট ফটো ফিক্সার ইনস্টল ও চালু করুন।

পদক্ষেপ 2- প্রধান ড্যাশবোর্ড থেকে, অবিলম্বে স্ক্যান করতে পুরো ফোল্ডার, ফটো লাইব্রেরি বা ফটোগুলি টেনে আনুন এবং ফেলে দিন৷ বিকল্পভাবে, আপনি যে অবস্থানটি স্ক্যান করতে চান তা চয়ন করতে এবং সঠিক এবং অনুরূপ ফটোগুলি খুঁজে পেতে আপনি ফটো যোগ করুন, ফটো লাইব্রেরি যোগ করুন বা ফোল্ডার যুক্ত করুন বোতামটি চাপতে পারেন।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

পদক্ষেপ 3- প্রক্রিয়াটি শুরু করতে ডুপ্লিকেটের জন্য স্ক্যান বোতামটি টিপুন। আপনি যে পরিমাণ ডেটা স্ক্যান করতে চান তার উপর নির্ভর করে, স্ক্যানিং প্রক্রিয়ায় সময় লাগতে পারে।

পদক্ষেপ 4- একবার স্ক্যানিং প্রক্রিয়া সম্পন্ন হলে, সঠিক এবং অনুরূপ ফটোগুলির একটি তালিকা একটি শ্রেণীবদ্ধ বিন্যাসে আপনার সামনে উপস্থাপন করা হবে।

পদক্ষেপ 5- আপনি প্রিভিউ দেখতে পারেন এবং আপনি যে ছবিগুলি মুছতে চান তা নির্বাচন করতে পারেন। বিকল্পভাবে, ডুপ্লিকেট ফটো ফাইন্ডার এবং রিমুভারকে স্বয়ংক্রিয়ভাবে অবাঞ্ছিত ডুপ নির্বাচন করতে দিতে আপনি অটো-মার্ক বোতামে ক্লিক করতে পারেন।

পদক্ষেপ 6 - তালিকাটি সাবধানে দেখুন এবং একবার আপনি সন্তুষ্ট হলে, ব্যাচের ডুপ্লিকেট ছবিগুলি সরাতে ট্র্যাশ চিহ্নিত বোতামে ক্লিক করুন।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ব্যাচে ডুপ্লিকেট ছবিগুলি সরান

আপনি পরামিতি সামঞ্জস্য করতে স্লাইডারগুলি ব্যবহার করতে পারেন এবং আরও ব্যক্তিগতকৃত ফলাফল পেতে ম্যাচিং স্তরগুলি সেট করতে পারেন৷

এটি আপনাকে আপনার ম্যাক থেকে সঞ্চয়স্থানের বিশাল অংশ ছেড়ে দিতে এবং শেষ পর্যন্ত একটি বিশৃঙ্খল ফটো লাইব্রেরি উপভোগ করতে এবং সামগ্রিক কর্মক্ষমতাতে একটি লক্ষণীয় বৃদ্ধি দেখতে সহায়তা করবে।

এটাই সব, লোকেরা! এইভাবে আপনি Windows এবং Mac-এ সহজেই সদৃশ এবং অনুরূপ ফটোগুলি খুঁজে পেতে এবং ব্যাচ সরিয়ে ফেলতে পারেন৷ আপনি যদি আরও সঠিক ফলাফল প্রদান করে এমন কোন বিকল্প জানেন, তাহলে পুরো প্রক্রিয়াটি সহজ করুন এবং প্রচুর পরিমাণে সদৃশগুলি খুঁজে বের করতে এবং মুছে ফেলার জন্য আপনার সময়/প্রচেষ্টা বাঁচান। নীচের মন্তব্য বিভাগে আপনার সুপারিশ আমাদের জানান!

এবং আপনি যদি আগে ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ব্যবহার করে থাকেন বা পণ্যটির জন্য কোনো প্রতিক্রিয়া জানাতে চান, তাহলে আমাদের একটি বার্তা পাঠান ফেসবুক পৃষ্ঠা !

লোকেরাও জিজ্ঞাসা করে:

প্রশ্ন 1. আমি কিভাবে ডুপ্লিকেট ফটো এবং অন্যান্য ফাইল মুছে ফেলতে পারি?

আপনি যদি এমন একটি টুল খুঁজছেন যা আপনাকে প্রচুর পরিমাণে ডুপ্লিকেট ফটো এবং অন্যান্য ডেটা খুঁজে পেতে এবং মুছে ফেলতে সাহায্য করতে পারে, তাহলে আমরা আমাদের ব্যবহারকারীদের ডুপ্লিকেট ফাইল ফিক্সার ব্যবহার করার পরামর্শ দিই। . সফ্টওয়্যারটি উইন্ডোজ এবং ম্যাক উভয় ব্যবহারকারীর জন্য উপলব্ধ, এবং তাদের ক্লোন ফটোগ্রাফ, সঙ্গীত ফাইল, নথি, ভিডিও, সংরক্ষণাগার এবং অন্যান্য ডেটা সনাক্ত করতে এবং অপসারণ করতে দেয়।

প্রশ্ন 2। ডুপ্লিকেট ছবি অপসারণ করা কি ঠিক আছে?

হ্যাঁ, একই ছবির একাধিক প্রতিলিপি পরিষ্কার করা নিঃসন্দেহে ফাইল ম্যানেজমেন্ট প্রক্রিয়াকে সহজ করবে, অবাঞ্ছিত বিশৃঙ্খলতা মুছে ফেলবে এবং কিছু পরিমাণে কর্মক্ষমতা ত্বরান্বিত করবে।

প্রশ্ন ৩. উইন্ডোজের জন্য সেরা ডুপ্লিকেট ফটো ফাইন্ডার সফটওয়্যার কোনটি?

বাজারটি বিভিন্ন সমাধান দিয়ে পরিপূর্ণ যা আপনাকে বাল্ক ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে পেতে এবং মুছতে সাহায্য করতে পারে৷ কিন্তু যদি আপনি একটি নিখুঁত সুপারিশের জন্য জিজ্ঞাসা করেন যা শুধুমাত্র পুরো প্রক্রিয়াটিকে সহজ, দ্রুত এবং নির্ভরযোগ্য করে তোলে না বরং সাশ্রয়ী মূল্যেরও করে, তাহলে নিঃসন্দেহে ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো বেছে নিন। .

পরবর্তী পড়ুন:

  • ডুপ্লিকেট ভিডিও খুঁজতে এবং সরানোর জন্য সেরা সফ্টওয়্যার
  • কেন আমাদের একটি ডুপ্লিকেট ফাইল ফাইন্ডার এবং ক্লিনার টুল দরকার?


  1. ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে কী এবং কেন তা

  2. কিভাবে মাইক্রোসফটের ডিফল্ট অ্যাপ 'ফটো' ব্যবহার করবেন ডুপ্লিকেট অপসারণ করতে?

  3. Windows 11-এ ডুপ্লিকেট ফাইলগুলি কীভাবে সন্ধান করবেন এবং সরান?

  4. কিভাবে উইন্ডোজে ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করবেন এবং সরান