কম্পিউটার

USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

উপস্থাপনার জন্য একটি ল্যাপটপ, স্মার্টফোন বা কম্পিউটারকে একটি বাহ্যিক প্রদর্শনের সাথে সংযুক্ত করতে, ভিডিও, ছবি দেখতে, আমাদের USB থেকে HDMI অ্যাডাপ্টারের প্রয়োজন৷ এই সাধারণ ছোট ডিভাইসটি একটি বড় পর্দায় জিনিস দেখতে সাহায্য করে। কিন্তু যখন আপনার ইউএসবি টাইপ যেমন টাইপ-সি, মাইক্রো ইউএসবি, ইউএসবি-এ ইত্যাদি কাজ করে না, তখন এটি বিরক্তিকর।

তাই, এখানে আমরা USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যাগুলি ঠিক করার 4টি ভিন্ন উপায় নিয়ে আলোচনা করব৷ শুধু ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনি USB সংযোগ বিচ্ছিন্ন সমস্যা ঠিক করতে পারেন কিনা দেখুন.

উইন্ডোজে USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যাগুলি সমাধান করার 4 উপায়

ঠিক 1:আপনার অপারেটিং সিস্টেম সম্পর্কে তথ্য পান

ফিক্স 2:USB পোর্ট কাজ করছে কিনা তা পরীক্ষা করুন

ফিক্স 3:পুরানো ড্রাইভার আপডেট করুন

ঠিক 4:প্রযুক্তিগত সহায়তার জন্য বিক্রেতার সাথে যোগাযোগ করুন 

নীচে ব্যাখ্যা করা 4টি ভিন্ন উপায় ব্যবহার করে, আপনি USB থেকে HDMI অ্যাডাপ্টারের কাজ না করার সম্ভাব্য কারণগুলির সমস্যা সমাধান করতে পারেন৷

আপনি যদি সময় কম এবং সবচেয়ে কার্যকর সমাধান খুঁজছেন, এখানে এটি.

উইন্ডোজে USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যা ঠিক করার দ্রুততম উপায়

সাধারণত, যখন USB থেকে HDMI কাজ করার জন্য দায়ী ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা হয় না, তখন আপনি এই সমস্যার সম্মুখীন হন। সেক্ষেত্রে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা কাজ করে।

কিন্তু ম্যানুয়ালি এটি করা বিভ্রান্তিকর হতে পারে, তাই এখানে সবচেয়ে সহজ সমাধান দেওয়া হল।

  1. Smart Driver Care ডাউনলোড এবং ইনস্টল করুন

  2. Smart Driver Care চালান এবং ড্রাইভার আপডেট করার টুলকে সিস্টেম স্ক্যান করার অনুমতি দিতে এখনই স্ক্যান করুন এ ক্লিক করুন যাতে করে দুর্নীতিগ্রস্ত বা সমস্যাযুক্ত ড্রাইভারের জন্য সিস্টেম স্ক্যান করা যায় 
  3. আপনি একবার ফলাফল পেয়ে গেলে, USB থেকে HDMI অ্যাডাপ্টার ড্রাইভার> আপডেট ড্রাইভার নির্বাচন করুন৷
  4. তবে, আপনি যদি নিশ্চিত না হন যে কোনটি আপডেট করবেন, তবে আপডেট করুন ক্লিক করুন৷
  5. এটি সমস্ত পুরানো ড্রাইভার আপডেট করবে৷

দ্রষ্টব্য:স্মার্ট ড্রাইভার কেয়ারের নিবন্ধিত সংস্করণটি পুরানো ড্রাইভারদের আপডেট করার আগে তাদের ব্যাকআপ নেয়।

এটি একটি অতিরিক্ত নিরাপত্তা পদক্ষেপ যাতে আপনি কোনো সমস্যার সম্মুখীন হলে, আপনি পুরানো ড্রাইভারের ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন।

এখন, আসুন বিস্তারিতভাবে ৪টি উপায় নিয়ে এগিয়ে যাই এবং USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যা সমাধান করা শিখি।

1 সংশোধন করুন:আপনার অপারেটিং সিস্টেম সম্পর্কে তথ্য পান৷

অ্যাডাপ্টার কেনা এবং সংযুক্ত করার আগে, অনেকেই তাদের অপারেটিং সিস্টেম যাচাই করতে ভুলে যান যার কারণে তারা USB থেকে HDMI অ্যাডাপ্টার সমস্যার সম্মুখীন হন। অতএব, সমস্যা এড়াতে এবং সামঞ্জস্যতা সমস্যাটির কারণ কিনা তা জানতে, আপনার অপারেটিং সিস্টেমের সংস্করণটি বের করুন৷

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য:

1. Windows Key + R টিপুন সব মিলিয়ে এটি চালান খুলবে বাক্স এখানে, msinfo32 টাইপ করুন এবং এন্টার কী চাপুন।

2. এটি একটি সিস্টেম তথ্য উইন্ডো খুলবে যেখানে আপনি আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেম সম্পর্কিত সমস্ত তথ্য পেতে পারেন,

USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

3. OS এর নামটি সন্ধান করুন এবং এটির একটি নোট করুন৷ এটি আপনার ব্যবহার করা অপারেটিং সিস্টেম সংস্করণের সাথে অ্যাডাপ্টারের সামঞ্জস্যতা যাচাই করতে সহায়তা করবে৷

উপরের স্ক্রিনশটে, আপনি দেখতে পাচ্ছেন এটি Microsoft Windows 10 Pro।

ফিক্স 2:USB পোর্ট কাজ করছে কিনা তা পরীক্ষা করুন

যখন আপনার USB পোর্টে কোনো সমস্যা হয়, তখন আপনি USB থেকে HDMI অ্যাডাপ্টারের সাথে সমস্যার সম্মুখীন হন। অতএব, সিস্টেমে কোনো পরিবর্তন করার আগে, ইউএসবি পোর্ট চেক করা ভাল। যদি USB থেকে HDMI অ্যাডাপ্টার কাজ না করে, তাহলে একটি ভিন্ন পোর্টে USB সংযুক্ত করার চেষ্টা করুন এবং এটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি এটি কাজ না করে, এটিকে একটি ভিন্ন সিস্টেমে সংযুক্ত করার চেষ্টা করুন, যদি এটি সেখানে কাজ করে, তাহলে আপনি জানেন যে সমস্যাটি USB পোর্টে, অ্যাডাপ্টারের নয়।

3 সংশোধন করুন:একটি পুরানো বা দুর্নীতিগ্রস্ত ড্রাইভার আপডেট করুন৷

যখন USB থেকে HDMI অ্যাডাপ্টারের জন্য দায়ী ড্রাইভার কাজ করা বন্ধ করে দেয় বা দুর্নীতিগ্রস্ত হয়, আপনি এটির মুখোমুখি হতে পারেন। এই সমস্যাটি সমাধান করতে, সর্বশেষ ড্রাইভার ইনস্টল করার চেষ্টা করুন। এর জন্য, আপনি বিক্রেতার ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন এবং ড্রাইভারের সন্ধান করতে পারেন এবং এটি আপডেট করতে পারেন।

প্রকৃতপক্ষে, এটি সময়সাপেক্ষ এবং কিছুটা জটিল, কারণ সঠিক ড্রাইভার খুঁজে পাওয়া সহজ নয়। অতএব, জিনিসগুলিকে সহজ করে তুলতে এবং আপনার Windows এ USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যা সমাধানে সাহায্য করতে, আমাদের একটি দ্রুত সমাধান আছে।

সঠিক এবং সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার ইনস্টল করতে, স্বয়ংক্রিয়ভাবে স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করুন।

স্মার্ট ড্রাইভার কেয়ার হল চূড়ান্ত ড্রাইভার আপডেট করার টুল। আপনি পুরানো ড্রাইভার, প্রোগ্রামগুলির জন্য সিস্টেমটি স্ক্যান করতে পারেন, পুরানো ড্রাইভারগুলির ব্যাকআপ নিতে পারেন এবং বেমানান আপডেট ড্রাইভার বাদ দিতে পারেন। উইন্ডোজের জন্য এই সেরা ড্রাইভার আপডেটিং টুল ড্রাইভার-সম্পর্কিত সমস্ত সমস্যার সমাধান করতে সাহায্য করে।

বিনামূল্যে এবং প্রো উভয় সংস্করণ ব্যবহার করে, আপনি পুরানো ড্রাইভার আপডেট করতে পারেন। যেখানে নিবন্ধিত সংস্করণটি একটি বিনামূল্যের সংস্করণ ব্যবহার করার সময় সমস্ত অপ্রচলিত ড্রাইভার আপডেট করতে মাত্র 2 ক্লিক করে, আপনাকে প্রতিটি ড্রাইভারকে পৃথকভাবে আপডেট করতে হবে।

কিভাবে স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে HDMI অ্যাডাপ্টার ড্রাইভারে USB আপডেট করবেন?

1) ডাউনলোড করুন এবং স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টল করুন।

2) স্মার্ট ড্রাইভার কেয়ার চালান> এখনই স্ক্যান করুন। ড্রাইভার আপডেটার এখন পুরানো ড্রাইভারগুলির জন্য আপনার সিস্টেম স্ক্যান করবে।

USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

3) সব আপডেট করুন ক্লিক করুন স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়া ড্রাইভারটি ডাউনলোড এবং ইনস্টল করতে (এর জন্য নিবন্ধিত সংস্করণ প্রয়োজন)। যাইহোক, আপনি যদি একটি ট্রায়াল সংস্করণ ব্যবহার করেন এবং HDMI অ্যাডাপ্টারে USB আপডেট করতে চান, তাহলে আপনি এটির পাশে, আপডেট ড্রাইভার বিকল্পে ক্লিক করে এটি করতে পারেন৷

USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করে আপনার কোনো সমস্যার সম্মুখীন হলে, আপনি admin@wsxdn.com-এ আমাদের ইমেল করতে পারেন অথবা https://www.smartdrivercare.com/-এ উপলব্ধ চ্যাট উইন্ডো ব্যবহার করতে পারেন।

ফিক্স 4:প্রযুক্তিগত সহায়তার জন্য বিক্রেতার সাথে যোগাযোগ করুন

যদি কিছুই কাজ না করে, তাহলে মনে হচ্ছে অ্যাডাপ্টারের সাথে একটি সমস্যা আছে। বিক্রেতার সাথে যোগাযোগ করার চেষ্টা করুন এবং USB থেকে HDMI অ্যাডাপ্টারের সমস্যা সমাধানের জন্য প্রযুক্তিগত সহায়তা নিন৷

আমরা আশা করি এই নির্দেশিকা সমস্যা সমাধানে সাহায্য করবে। অনুগ্রহ করে আমাদের সাথে যে পদ্ধতিটি কাজ করেছে এবং স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহারের পরে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন যদি পোস্টটি আপনাকে অন্যদের সাথে শেয়ার করতে সহায়তা করে। যাইহোক, আপনি যদি কোন সমস্যা খুঁজে পান, আমাদের জানান. আপনার মতামত আমাদের কাছে মূল্যবান।


  1. হাউ ল্যাগিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  2. Windows 11 ব্লকিং ওয়েবসাইট সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. অ্যান্ড্রয়েডে মোবাইল ডেটা সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য ড্রাইভার খুঁজে পাওয়া যায়নি ঠিক করবেন