কম্পিউটার

ইনিটি গ্রাফিক্স ত্রুটি শুরু করতে ব্যর্থ হলে কীভাবে ঠিক করবেন

আপনি যখন 'ইউনিটি গ্রাফিক্স ইনিশিয়ালাইজ করতে ব্যর্থ হয়েছে' বলে ইউনিটি ত্রুটি পান, তখন এটি বেশিরভাগই কারণ আপনার সিস্টেমে Direct3D অক্ষম করা হয়েছে এবং এটি ইউনিটি গ্রাফিক্সকে স্বাভাবিক পদ্ধতিতে শুরু করতে দেয় না। যাইহোক, অনুপস্থিত বা পুরানো ড্রাইভারের মতো কারণগুলিও প্রত্যাশিত প্রক্রিয়াতে হস্তক্ষেপ করে এবং এর ফলে এই ধরনের সমস্যা হয়। আমরা জানি যে ইউনিটি একটি সফল ক্রস-প্ল্যাটফর্ম গেম ইঞ্জিন, এটি সারা বিশ্বে ব্যাপকভাবে গেমারদের দ্বারা ব্যবহৃত হয়, 27টি প্ল্যাটফর্ম সমর্থন করে এবং এই সংখ্যাটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এর সরাসরি অর্থ হল এই ধরনের যেকোন গ্রাফিক্স ত্রুটি গ্রহণযোগ্য নয় এবং তাই আমরা আপনার কাছে কিছু সাধারণ সমাধান পেয়েছি৷

সমাধানগুলিতে ঝাঁপিয়ে পড়ার আগে, আপনাকে অবশ্যই জানতে হবে যে 'ইউনিটি গ্রাফিক্স লিনাক্স শুরু করতে ব্যর্থ হয়েছে' এবং 'ইউনিটি ইঞ্জিন শুরু করতে অক্ষম' এর মতো অন্যান্য ইউনিটি ত্রুটি রয়েছে। প্রথমটি ঘটে যখন আপনি অপারেটিং সিস্টেম হিসাবে লিনাক্স ব্যবহার করছেন, যেখানে পরবর্তীটি বোঝায় যখন সিস্টেমে কিছু ভুল কনফিগারেশন ঘটে। তারপরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে, আমরা এখানে গ্রাফিক্স ত্রুটির সমাধান উপস্থাপন করছি 'United Graphics আরম্ভ করতে ব্যর্থ হয়েছে'। আরো খুঁজতে নিচে স্ক্রোল করুন!

ইউনিটি গ্রাফিক্স ত্রুটি শুরু করতে ব্যর্থ হয়েছে ঠিক করুন

সূচক:

1 ফিক্স:ডাইরেক্টএক্স বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন

ফিক্স 2:গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করুন

ফিক্স 3:রোল ব্যাক গ্রাফিক্স কার্ড ড্রাইভার

1 সংশোধন করুন:DirectX বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন

Windows 10-এ DirectX বৈশিষ্ট্যগুলি নিশ্চিত করে যে আপনার কার্যক্ষমতা সঠিকভাবে চলছে যখন ত্রিমাত্রিক গ্রাফিক্স অ্যাপ্লিকেশন ব্যবহার করা হচ্ছে। এটি সমস্ত ক্রিয়া সঠিকভাবে সম্পাদন করতে বিভিন্ন ধরণের বাফারিং এবং হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করে। আসুন DirectX বৈশিষ্ট্যগুলিকে সক্ষম করতে এবং গ্রাফিক্স ত্রুটিগুলি থেকে দূরে থাকতে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করি৷

ধাপ 1: Windows লোগো কী + R টিপুন কীবোর্ডে এবং স্ক্রিনে রান বক্স আসবে। 'dxdiag টাইপ করুন এখানে ওকে ক্লিক করুন।

ধাপ 2: ডিসপ্লে-এ যান ট্যাব এবং সমস্ত DirectX বৈশিষ্ট্য পরীক্ষা করুন। নিশ্চিত করুন যে DirectDraw Acceleration , Direct3D ত্বরণ এবং এজিপি টেক্সচার অ্যাক্সিলারেশন সক্রিয় আছে।

ইনিটি গ্রাফিক্স ত্রুটি শুরু করতে ব্যর্থ হলে কীভাবে ঠিক করবেন

দ্রষ্টব্য :যদি কোনো বৈশিষ্ট্য অক্ষম থাকে, হয় গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করুন অথবা ডাইরেক্টএক্সের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন। তাছাড়া, ইউনিটি ত্রুটিগুলি ঠিক করার পরবর্তী পদ্ধতিটি আপনাকে ব্যাখ্যা করবে কিভাবে গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করতে হয়।

ফিক্স 2:গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করুন

আপনার যদি একটি পুরানো গ্রাফিক্স কার্ড থাকে বা প্রয়োজনীয় কনফিগারেশনগুলি অনুপস্থিত থাকে, তাহলে পর্দায় গ্রাফিক্স ত্রুটি 'ইউনিটি গ্রাফিক্স ইনিশিয়ালাইজ করতে ব্যর্থ' হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন আপনার কাছে গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করার জন্য দুটি বিকল্প আছে।

বিকল্প 1 :একটি ওয়েব ব্রাউজারে নাম টাইপ করে গ্রাফিক্স কার্ড ড্রাইভারের সর্বশেষ সংস্করণ অনুসন্ধান করুন৷ এটি ডাউনলোড করুন এবং কম্পিউটার সিস্টেমে ইনস্টল করুন। যাইহোক, এর জন্য আপনাকে একটু বেশি দক্ষ হতে হবে এবং পরবর্তী বিকল্পের চেয়ে সময় খরচ বেশি।

বিকল্প 2 (প্রস্তাবিত) :একটি দক্ষ ড্রাইভার আপডেটার টুল ব্যবহার করুন যা একটি একক ক্লিকে স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার আপডেট করতে পারে। ডাউনলোড করার জন্য ব্রাউজারে যাওয়ার বা সঠিক ওয়েবসাইট খোঁজার দরকার নেই। এই কারণেই আমরা আপনাকে স্মার্ট ড্রাইভার কেয়ার সুপারিশ করি যা আপনাকে শুধুমাত্র গ্রাফিক্স কার্ড ড্রাইভারের আপডেটেড সংস্করণ খুঁজে পেতে সাহায্য করে না বরং আপনার সিস্টেমে অন্য কোনো অনুপস্থিত বা পুরানো ড্রাইভার খুঁজে পেতেও সাহায্য করে।

ইনিটি গ্রাফিক্স ত্রুটি শুরু করতে ব্যর্থ হলে কীভাবে ঠিক করবেন

আপনি এখানে স্মার্ট ড্রাইভার কেয়ার সম্পর্কে আরও বিশদ পড়তে পারেন। এছাড়াও, আপনার গ্রাফিক্স ত্রুটি দূর করার জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ, তাই আপনি কাজ করছেন তা নিশ্চিত করুন।

ফিক্স 3:গ্রাফিক্স ড্রাইভারকে রোল ব্যাক করুন

যদিও উপরের দুটি সংশোধন আপনাকে ইউনিটি ত্রুটিগুলি সমাধান করতে সাহায্য করতে পারে, আপনি গ্রাফিক্স ড্রাইভারটিকে রোল ব্যাক করার চেষ্টা করতে পারেন। এর জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ 1: স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন মেনু থেকে।

ধাপ 2: ডিসপ্লে অ্যাডাপ্টার বেছে নিন। এটি প্রসারিত হওয়ার সাথে সাথে, ড্রাইভারটিতে ডাবল ক্লিক করুন এবং এর সম্পত্তি খুলুন .

ধাপ 3: এখন ড্রাইভারের কাছে যান ট্যাব এবং রোল ব্যাক ড্রাইভার নির্বাচন করুন। ওকে ক্লিক করুন৷

উল্লেখ্য যে বিকল্পটি ধূসর হয়ে গেলে, কোন পুরানো সংস্করণ উপলব্ধ নেই। এই ক্ষেত্রে, আপনাকে শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রাক্তন ড্রাইভার খুঁজে বের করতে হবে।

পদক্ষেপ 4: যখন পরবর্তী উইন্ডোটি অনুরোধ করে, অবশেষে পদক্ষেপ নিতে হ্যাঁ নির্বাচন করুন। কিছু সময়ের মধ্যে, এটি হয়ে যাবে, এবং আপনি গ্রাফিক্স ত্রুটি থেকে বেরিয়ে আসবেন।

র্যাপ-আপ

উপরে উল্লিখিত এই সংশোধনগুলি অবশ্যই 'ইউনিটি গ্রাফিক্স শুরু করতে ব্যর্থ হয়েছে' বলে ইউনিটি ত্রুটির সমাধান করেছে। যদি হ্যাঁ, নীচের মন্তব্য বিভাগে আমাদের একটি থাম্বস আপ পাঠান বা অন্যথায় আপনার সুপারিশ এবং আপনি সম্মুখীন অন্যান্য ত্রুটি আমাদের জানান. এর সাথে, Systweak ব্লগ পড়তে থাকুন এবং আরও প্রযুক্তি-আপডেটের জন্য Facebook ও YouTube-এ আমাদের অনুসরণ করুন!


  1. কিভাবে ড্রাইভার WUDFRd উইন্ডোজ 10 এ লোড হতে ব্যর্থ হয়েছে?

  2. কীভাবে ওয়ার থান্ডার লো FPS ঠিক করবেন

  3. Windows 10 এ volsnap.sys ব্যর্থ BSOD ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ পিসিতে ডাইরেক্টএক্স গ্রাফিক্স কার্নেল ত্রুটি কীভাবে ঠিক করবেন?