কম্পিউটার

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

CES 2020 ইতিমধ্যে আমাদের এই নতুন বছর কেমন হতে চলেছে তার একটি ইঙ্গিত দিয়েছে। চার দিনের বার্ষিক প্রযুক্তি ইভেন্টে, কিছু দুর্দান্ত প্রযুক্তি প্রদর্শন করা হয়েছিল যা 2020 সালের ঝড়ের মধ্যে নিয়ে যেতে চলেছে। CES 2020-এর এই প্রযুক্তিগুলির মধ্যে রয়েছে কিছু মন্ত্রমুগ্ধকর গ্যাজেট এবং কনসেপ্ট আর্ট। যদিও CES 2020 ডেল এবং স্যামসাং-এর মতো শো-স্টিলারদের কাছ থেকে কিছু দুর্দান্ত জিনিস দেখেছিল, সেখানে টেকসইতার দিকে একটি উল্লেখযোগ্য ঝোঁক ছিল, এইভাবে প্রযুক্তিকে পরিবেশ সুরক্ষার সাথে একীভূত করা হয়েছে। টেলিভিশন, ল্যাপটপ, এবং গেমিং কনসোল এবং অন্যান্য শত শত গ্যাজেট CES 2020 কে উত্তেজনা ও উদ্দীপনায় পূর্ণ করেছে।

স্যামসাং CES 2020 এর অন্যতম প্রধান খেলোয়াড় ছিল কারণ এটি দ্য ওয়াল সহ এর কিছু নতুন উদ্ভাবন নিয়ে এসেছিল , বিশাল 292-ইঞ্চি টেলিভিশন। Sony CES 2020-এ প্রযুক্তির একটি সম্পূর্ণ অন্য ধারণা প্রদর্শন করেছে, এবং এটি প্লেস্টেশন 5 ছিল না। 5G ছিল শো-এর মেইনফ্রেম যেখানে প্রতিটি গ্যাজেট নির্মাতা তাদের নিজ নিজ ডিভাইসে 5G-কানেক্টিভিটি সমর্থন এম্বেড করার দাবি করে। টিভি এবং ফোন ছাড়াও, পরিধানযোগ্য, কনসোল এবং ল্যাপটপগুলি এই সেরা গ্যাজেট এবং প্রযুক্তিগুলির সাথে মঞ্চে দোলা দিয়েছে যা আমরা আপনার জন্য তালিকাভুক্ত করেছি:

সেরা CES 2020 প্রযুক্তি, গ্যাজেট লঞ্চ, এবং ধারণাগুলি

1. এলিয়েনওয়্যার ইউএফও গেমিং কনসোল প্রোটোটাইপ

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

গেমিং ল্যাপটপের রাজা শিল্পের একটি নতুন বিভাগে প্রবেশ করার চেষ্টা করছেন। এলিয়েনওয়্যার এর আগে একটি ল্যাপটপে গেমারদের জন্য সেরা কনফিগারেশন একত্রিত করেছে। সেই মডেলগুলির মধ্যে কিছু কাল্টে পরিণত হয়েছে। এখন, এলিয়েনওয়্যার গেমিং কনসোলগুলি বিকাশের দিকে নজর দিচ্ছে। এলিয়েনওয়্যার ইউএফও হল একটি ছোট ট্যাবলেট পিসি, যা কন্ট্রোলার আনুষাঙ্গিকগুলির মধ্যে সংযুক্ত।

কন্ট্রোলার আনুষাঙ্গিকগুলি বিচ্ছিন্ন করা যায়, এইভাবে ব্যবহারকারীরা ট্যাবলেটটিকে একটি ছোট স্ক্রীন হিসাবে একপাশে রাখতে দেয়৷ টিভির সাথে ট্যাবলেটটি ডক করার মাধ্যমে, আপনি একটি গেমিং মনিটরেও একটি সম্পূর্ণ এলিয়েনওয়্যার-স্টাইলের অভিজ্ঞতা পাবেন। বিচ্ছিন্নযোগ্য নিয়ামক এমন কিছু যা নিন্টেন্ডো সুইচ আগে চেষ্টা করেছে। কিন্তু এলিয়েনওয়্যারের ইউএফও তুলনামূলকভাবে বেশ বড় দেখায়।

এছাড়াও, এটির নিজস্ব সফ্টওয়্যার নেই তবে এটি উইন্ডোজে চলছে। এটি শুধুমাত্র একটি প্রোটোটাইপ, এবং এটি ব্যবহারের জন্য প্রকাশের আগে আরও অনেক কিছু উত্পাদন লাইন পরিবর্তন করতে পারে। ততক্ষণ পর্যন্ত, এলিয়েনওয়্যার হার্ডওয়্যারের চশমাগুলিকে মোড়ানোর নীচে রাখছে। তবুও, এটি দেখতে দুর্দান্ত দেখাচ্ছে, তবে আমি তুলনামূলকভাবে কম ভারী নিয়ামকের সাথেও থাকতে পারি।

2. স্যামসাং এর দ্য ওয়াল

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

এটি সবচেয়ে পাগল CES 2020 প্রযুক্তি প্রকাশ, এবং এটি হাস্যকরভাবে ব্যয়বহুল। তবে আসুন অর্থের সন্ধান না করি এবং দ্য ওয়াল কী তা নিয়ে আলোচনা করি। সুতরাং, দ্য ওয়াল হল স্যামসাং-এর মাইক্রো-এলইডি টেলিভিশন একটি ডিজিটাল ক্যানভাসে এম্বেড করা। টেলিভিশনটি এটিকে সমর্থন করে একটি সম্পূর্ণ ক্যানভাস সহ আসে এবং এটি 292-ইঞ্চি। সুতরাং, টাকা ভুলে প্রথমে এটি রাখার জায়গা পান।

ক্যানভাস আপনার দেখার প্ল্যাটফর্মের মতো কাজ করে, যা আপনার ঐতিহ্যবাহী ডিভাইসগুলির মতো কিছুই নয় এবং এটিকে একটি ডিজিটাল ওয়াল-আর্ট হিসাবেও ব্যবহার করা যেতে পারে স্ক্রীনে সেরা স্ক্রিন-সেভারগুলি প্রয়োগ করে দেওয়ালে পরিবেশ যোগ করার জন্য৷

সুতরাং, আপনার বাসস্থানে এটি যুক্ত করার পরে আপনার আসল প্রাচীর দৃশ্যমান হবে না এবং যেহেতু আপনি একটি পর্দা আঁকতে পারবেন না, তাই আপনি এটিকে সুন্দর দৃশ্যাবলী দিয়ে ডিজিটালভাবে সাজাতে পারেন। এটি বহু-হাজার ডলারের ডিভাইস, তাই স্পষ্টতই এটি সামর্থ্যের জন্য আপনাকে বেশ ধনী হতে হবে, কিন্তু যদি আমার কাছে সেই পরিমাণ থাকত তবে আমি নিশ্চিতভাবেই এটি পেতাম।

3. মার্সিডিজ-বেঞ্জ ভিশন AVTR ধারণা

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

2010-এর হিট ছবি অবতার-এর একাধিক সিক্যুয়েল প্রযোজনা করছেন, এবং পরিচালক-প্রযোজক জেমস ক্যামেরন থিয়েটারে আসার আগে তাদের সবাইকে খবরে রাখতে চান। বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মার্সিডিজ-বেঞ্জের সাথে অংশীদারিত্ব করে, ভবিষ্যতের একটি ধারণার গাড়ি CES 2020-এ উন্মোচন করা হয়েছিল, যার নকশা এবং রঙটি অবতারে বৈশিষ্ট্যযুক্ত ধারণা, রঙ এবং গ্রাফিক্স দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।

গাড়িটিকে "মানুষ, যন্ত্র এবং প্রকৃতির নিখুঁত মিশ্রণ" হিসাবে অভিহিত করা হয়েছে, গাড়িটি টেকসই উপকরণ ব্যবহার করে তৈরি করা হয়েছে এবং ভবিষ্যতে কার্বন পদচিহ্নগুলিকে সর্বনিম্ন কমাতে দাবি করা হয়েছে৷ এটি পাশাপাশি চালিত হতে পারে, উপবৃত্তাকার-গোলাকার চাকার জন্য ধন্যবাদ (আমি জানি না সেই আকৃতিটি কী)।

এছাড়াও, গাড়িতে বায়োনিক ফ্ল্যাপ রয়েছে, যা যোগাযোগকারী হিসেবে কাজ করতে পারে এবং পজিশনিং সিগন্যাল পাঠাতে পারে। যেহেতু তারা গাড়ির গতি অনুসারে গতিবিধি পরিবর্তন করে, সেগুলি গাড়ির গতিশীলতা এবং ভরবেগ নিয়ন্ত্রণ করতে ব্যবহার করা যেতে পারে। এই, অবশ্যই, আবার একটি প্রোটোটাইপ. এটি সম্ভবত চালিত করা যাবে না, এবং এটি শীঘ্রই যে কোনও সময় রাস্তায় আঘাত করছে না; যাইহোক, এর পিছনে দৃষ্টি শুধু চোয়াল-ড্রপিং.

4. ড্যাবি

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

Dabby সম্ভবত CES 2020-এ সবচেয়ে আন্ডাররেটেড প্রযুক্তিগুলির মধ্যে একটি ছিল। আমরা বিভিন্ন ডিভাইসে বিভিন্ন প্ল্যাটফর্মে অনলাইনে ভিডিও সামগ্রী দেখি। আপনি যদি ওয়েবে এটি দেখছেন তবে আপনাকে একাধিক ট্যাব খুলতে হবে; আপনার স্মার্টফোনে বিভিন্ন অ্যাপ্লিকেশন আছে যদি আপনি মোবাইল হন; প্ল্যাটফর্ম পরিবর্তন করুন যদি সেগুলি একটি স্মার্ট টিভিতে দেখেন, ইত্যাদি। মাধ্যম যাই হোক না কেন, আপনাকে বিভিন্ন অ্যাপ এবং পরিষেবাগুলিতে আলাদাভাবে সামগ্রী অনুসন্ধান করতে হবে।

Dabby হল একটি ছোট স্ট্রিমিং ডিভাইস যা এই সমস্ত বিষয়বস্তুকে একটি ডাটাবেসে মার্জ করে। যে পরিষেবাগুলি থেকে Dabby সামগ্রী ধার করে সেগুলির মধ্যে নেটফ্লিক্স এবং হুলু সহ অনলাইনে থাকা সমস্ত কিছু জড়িত৷ পার্থক্য হল আপনি নেটফ্লিক্স এবং হুলু উভয়ের বিষয়বস্তু একই ডাটাবেসে অ্যাপ ব্যবহার না করে এবং তাদের মধ্যে স্যুইচ না করেই পাবেন। আপনার যা দরকার তা হল আপনার প্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের সদস্যতা।

এইভাবে, অনলাইনে পাওয়া যায় এমন কিছু এই ডিভাইসে বিভিন্ন প্ল্যাটফর্মে বিশৃঙ্খল ডাটাবেসের মাধ্যমে না গিয়ে দেখা যেতে পারে। এছাড়াও, আপনি HDMI এর মাধ্যমে একটি টিভির সাথে স্ক্রীনটি সংযুক্ত করতে পারেন, এবং একটি সহ-দেখার অভিজ্ঞতা রয়েছে, যেখানে আপনি আপনার বন্ধুদের ভিডিও কল করতে পারেন এবং একই মুভিটি সম্পূর্ণভাবে Dabby তে দেখার জন্য ডিভাইসটিকে অনুকরণ করতে পারেন৷

5. LG OLED রোলেবল

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

এখন আপনি একটি টিভি রোল করতে পারেন। ঠিক আছে, মনে করবেন না আপনি কার্যত এটি রোল করে আপনার আলমারিতে রাখতে পারেন। কিন্তু এলজি এমন একটি টেলিভিশন ডিজাইন করেছে যা ব্যবহার না করার সময় তার হোল্ডিং ডকে ফিরিয়ে আনা যায়। এখন, এলজি প্রায় এক বছর আগে এমন একটি টিভির চেহারা প্রকাশ করেছে, যেখানে আপনার টেলিভিশনের স্ক্রিন তার ডকে ফিরে আসে। CES 2020-এ, LG এক ধাপ এগিয়েছে এবং একটি স্ক্রীনের প্রিভিউ দেখেছে যেটি আপনার সিলিং-এ আপনার দেয়ালে ঝুলন্ত একটি ডকে ফিরে আসে।

হ্যাঁ. সুতরাং, আপনার এলজি টিভি ঐতিহ্যবাহী থিয়েটারে একটি পর্দার মতো দেয়ালে রোল-ডাউন করবে এবং আপনি এটির সাথে আপনার সময় শেষ না হওয়া পর্যন্ত এটিতে ঝুলবে। পরে, এটি আবার ঝুলন্ত ডকে ফিরে আসবে।

6. Lenovo ThinkPad X1 Fold 

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

ভাঁজযোগ্য ফোন এবং ট্যাবলেট অবশ্যই ভবিষ্যত। ভাঁজযোগ্য স্ক্রিন প্রযুক্তিটি কিছুটা ত্রুটিপূর্ণ হওয়া সত্ত্বেও, Samsung (Galaxy Fold) এবং Motorola (Moto Razr) পরীক্ষা করা থেকে বিরত থাকেনি। আর এখন সেই দৌড়ে যোগ দিয়েছে লেনোভো।

ThinkPad X1 ভাঁজটি আগে একটি অফিসিয়াল নাম ছাড়াই একটি প্রোটোটাইপ হিসাবে প্রিভিউ করা হয়েছিল এবং এখন, CES 2020 প্রযুক্তি ইভেন্টে, আমরা টুকরোটির চূড়ান্ত বাজার সংস্করণটি দেখেছি। এটি সারফেস নিও-এর সাথে অনেকটা সাদৃশ্যপূর্ণ, যা শীঘ্রই মাইক্রোসফ্টের ফোল্ডেবল ট্যাবলেট লঞ্চ করবে, কিন্তু কবজা ছাড়াই। ট্যাবলেটটি Windows 10 এ চলে এবং এটি একটি একক-স্ক্রীন টাচ-স্ক্রিন ট্যাবলেট হিসাবেও ব্যবহার করা যেতে পারে।

টাইপ করতে, আপনি অন-স্ক্রীন টাচ কীপ্যাড ব্যবহার করতে পারেন বা ট্যাবের অর্ধেক অংশে একটি ব্লুটুথ-সক্ষম কীবোর্ড (যা ট্যাবের সাথে আসে) রাখতে পারেন এবং আপনি আপনার নিজের একটি ক্ষুদ্র ল্যাপটপ পাবেন। এটি হাতে লেখা এবং নেভিগেট করার জন্য সক্রিয় পেন স্টাইলাস সমর্থন করে। এই একটি মিস সারফেস নিওকে পিছনে ফেলে দিতে পারে যখন ভোক্তা ক্যাপচারের দৌড় শুরু হয়।

7. Samsung Chromebook

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

Samsung-এর নতুন ChromeOS-চালিত Galaxy Chromebook ছিল CES 2020-এর সবচেয়ে মার্জিত এবং সুন্দর প্রযুক্তিগুলির মধ্যে একটি। এই CES 2020, Samsung উচ্চ-রেজোলিউশনের ডিসপ্লে এবং দৈত্যাকার মনিটর স্ক্রীনগুলির দ্বারা লোকেদের দৃষ্টি আকর্ষণ করেছে এবং এটি এটির সাথেও একই কাজ করে। টুকরাটির সাইনোসার হল 4K AMOLED টাচ ডিসপ্লে, যা দেখতে চমৎকার এবং আশ্চর্যজনক।

এর আশ্চর্যজনক ফিয়েস্তা লাল রঙের পাশাপাশি, এটি একটি i5 10th-প্রজন্মের আইস-লেক প্রসেসর দ্বারা চালিত হয় যা গত বছর ইন্টেল দ্বারা উন্মোচিত হয়েছিল। এছাড়াও, এটিতে একটি স্টাইলাস রয়েছে যা আপনাকে সেই টাচ-স্ক্রীনে নেভিগেট করতে সহায়তা করে। এটি ভাঁজযোগ্য এবং তাই, একটি ট্যাবলেট হিসাবে ব্যবহার করা যেতে পারে, এবং এটি 9.9 মিমি পুরুত্বে বসে অতি-পাতলা।

8. Insta360 ONE R

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

ভ্রমণকারীরা এবং অ্যাডভেঞ্চার ভিডিওগ্রাফাররা গ্যাজেট পছন্দ করে, এখানে আপনার জন্য একটি অল-ইন-ওয়ান, পোর্টেবল ক্যামেরা রয়েছে৷ Insta360 One R-এ এমন বৈশিষ্ট্য রয়েছে যা একজন ভ্রমণকারী চান এবং এটি সব ধরনের কোণ থেকে ছবি তোলে। এটি সামনে এবং পিছনে দুটি লেন্স পেয়েছে, যা পিছনে এবং সামনের উভয় রেকর্ড করতে পারে। ওয়ান আর সেলফি-শটগুলির জন্য একটি বিপরীত স্ক্রিন রয়েছে। 60fps রেকর্ডিং-রেটে সক্ষম একটি ওয়াইড-এঙ্গেল আল্ট্রা লেন্স এটিকে আরও দুর্দান্ত করে তোলে।

এছাড়াও, একটি "অদৃশ্য সেলফি-স্টিক" রয়েছে যা মূলত স্বচ্ছ এবং তাই রেকর্ডিংগুলিতে দেখা যায় না। দৌড়ানো এবং সাইকেল চালানোর শটগুলির জন্য, Insta360 One R ফ্লো স্ট্যাবিলাইজেশন অফার করে, এইভাবে আপনাকে আপনার অ্যাডভেঞ্চার ভাইরাল হওয়ার সঠিক কারণ দেয়। এবং, তারপরে উপরে কিছু চেরি যোগ করার জন্য স্টপ-মোশন সেন্সর, নাইট শট এবং স্টার ল্যাপসের বৈশিষ্ট্য রয়েছে। মূলত, এটি একজন পেশাদার ফটোগ্রাফারের ক্যামেরায় থাকা উচিত এমন অনেক বৈশিষ্ট্য যুক্ত করে। এটা না কেনার আর কোনো কারণ দরকার?

9. Dell XPS 13 বিকাশকারী সংস্করণ

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

এই CES 2020 প্রযুক্তি ইভেন্টে, Dell একটি রিফ্রেশ করা XPS 13 অফার করেছে৷ যদিও স্পেসগুলি পুরোনো XPS টু-ইন-ওয়ানের মতোই রয়েছে, তবে ডিজাইনের উপাদানগুলি পুনর্বিবেচনা করা হয়েছে৷ এটির উপরে এবং নীচে খুব পাতলা বেজল সহ একটি 16:10 4K ডিসপ্লে রয়েছে, এইভাবে, আরও নিমগ্ন দেখার অভিজ্ঞতা প্রদান করে। এটি নতুন i7 10th-জেনারেশন প্রসেসর এবং 32 গিগ RAM দ্বারা চালিত।

মেশিনটি সম্পূর্ণরূপে বিকাশকারী এবং অন্যান্য পেশাদার উদ্বেগের জন্য তৈরি করা হয়েছে। এটি পাতলা এবং আপনার দৈনন্দিন অফিস ব্যবহারের জন্য একটি নিখুঁত কাজের ল্যাপটপ হতে যথেষ্ট হালকা।

10. Suunto 7 স্মার্টওয়াচ

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

ফিনিশ স্মার্ট পরিধানযোগ্য প্রস্তুতকারক থেকে, Suunto Oy CES 2020 টেক ইভেন্টে Suunto 7 স্মার্টওয়াচ উন্মোচন করেছে। অ্যান্ড্রয়েড পরিধানযোগ্য অপারেটিং সিস্টেম Google-এর WearOS দ্বারা চালিত, এটি সম্পূর্ণরূপে ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য নির্মিত। Google Play থেকে মিউজিক কন্ট্রোল এবং অ্যাপগুলিকে সমর্থন করার পাশাপাশি, এটি অফলাইন মানচিত্র সমর্থন করে এবং অন্তর্নির্মিত তাপ মানচিত্র পেয়েছে। নির্মাতা সঠিক স্পোর্টস ট্র্যাকিংয়ের জন্য দাবি করেছেন এবং ঘড়িটিতে 70+ স্পোর্ট মোড রয়েছে।

যেহেতু এটি একটি পরিধানযোগ্য স্মার্টওয়াচ, তাই এর লুক এবং আবেদনের প্রতি অনেক বেশি বিবেচনা করা হয়েছে। তবে, ব্যাটারি এখানে একটি বড় উদ্বেগের বিষয়। Suunto 7-এ স্ট্যান্ডবাই মোডে দুই দিনের ব্যাটারি ব্যাকআপ রয়েছে, যা GPS মোডে 12 ঘন্টা এবং মিউজিক স্ট্রিমিং-এ 8 ঘন্টা করা হয়েছে।

11. রাজের কিশি

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

Razer Kishi একটি মোবাইল এবং ক্লাউড গেমিং কন্ট্রোলার। কন্ট্রোলারটি ASUS ROG 2-এর সাথে প্রস্তাবিতগুলির মতোই ডিজাইন করা হয়েছে। কন্ট্রোলারের দুটি প্রান্ত বিচ্ছিন্ন হয়ে যায় এবং তারপরে আপনার ফোন দুটি প্রান্তের মধ্যে ক্ল্যাম্পের সাথে সংযুক্ত করা যেতে পারে।

এটি মূলত আপনাকে আপনার ফোনে একটি পোর্টেবল প্লেস্টেশন-এর মতো অভিজ্ঞতা দেওয়ার জন্য বোঝানো হয়েছে, যেখানে আপনি আপনার গেমপ্লের পূর্ণ-স্ক্রীন ভিউ সহ জয়স্টিক নিয়ন্ত্রণগুলি পান৷ যাইহোক, আপনি ব্লুটুথ বা অন্যান্য সংযোগ প্রকারের মাধ্যমে ক্ল্যাম্প থেকে ফোনটি আলাদা করে এটি ব্যবহার করতে পারবেন না।

12. ভিজিও এলিভেট

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

Vizio Elevate হল CES 2020 প্রযুক্তির মধ্যে একটি যা Vizio তার সাউন্ডবার লাইনে উন্মোচন করেছে। এলিভেট হল একটি ঘূর্ণায়মান স্পিকার যা আপনার টেলিভিশনের সাথে ডক করা হয় এবং আপনার বাড়ির জন্য একটি উচ্চ-মানের অডিও অভিজ্ঞতা প্রদান করে। এলিভেট শুধুমাত্র ডক করা স্পিকার নয় বরং একটি 8-ইঞ্চি ওয়্যারলেস সাব-উফার এবং কয়েকটি স্যাটেলাইট স্পিকারও রয়েছে এমন ডিভাইসগুলির একটি সম্পূর্ণ ব্যাগ।

এলিভেটে 18টি ড্রাইভার এমবেড করা আছে যা এটিকে টেলিভিশনের মাধ্যমে চালানো আপনার ভিডিও বা অডিওর সাউন্ড কোয়ালিটি অনুযায়ী ঘুরতে দেয়। 5.1 অডিও চালানোর সময় এটি সামনের দিকে নির্দেশিত হয় কিন্তু ডলবি ATMOS এনকোডেড অডিও চালানোর সময় স্বয়ংক্রিয়ভাবে উন্নত হয়। এটি নিশ্চিত করার জন্য যে আপনি যে কোনও রুমে এলিভেট ইনস্টল করা আছে তাতে হস্তক্ষেপ ছাড়াই আপনি মানসম্পন্ন অডিও শুনতে পারেন। 

13. সনি ভিশন এস কনসেপ্ট

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

ইভেন্টের সবচেয়ে বড় কারিগরি চমকটি Sony থেকে এসেছে, যারা তার নিজস্ব PS5 কন্ট্রোলারও লঞ্চ করতে চলেছে। ইলেকট্রনিক্সের জন্য পরিচিত একটি কোম্পানি CES 2020-এ একটি গাড়ি প্রযুক্তি উন্মোচন করে সবাইকে চমকে দিয়েছে। Vision S হল একটি কনসেপ্ট কার Sony যা টেকসই জ্বালানিতে চলে দর্শকদের কাছে চালু করা হয়েছে। যাইহোক, গাড়িটিতে আসলে একটি ডিজিটাল ড্যাশবোর্ডের সাথে ব্রেকগুলির মতো যান্ত্রিক ফাংশন ছিল যা আসলে কাজ করেছিল, যা এটিকে একটি ধারণার পরিবর্তে একটি প্রোটোটাইপের মতো করে তোলে।

এটি সর্বত্র সেন্সর পেয়েছে যা রাস্তার চারদিক থেকে প্রভাবের সতর্কবার্তা দেয়। যেহেতু এটি Sony, তাই আপনি আপনার ডিজিটাল ড্যাশবোর্ডে সঙ্গীত নিয়ন্ত্রণ পান। সুন্দরভাবে ডিজাইন করা ভিশন এস হল বৈদ্যুতিক, যা পরিবেশগত টেকসইতার দিকে কোম্পানিগুলির কর্পোরেট ফোকাসের কারণে খুবই প্রয়োজন৷

যখনই এই নতুন যুগের গতিশীলতা ডিজাইন বাজারে আসবে, এটি একটি ব্যয়বহুল চুক্তি হতে চলেছে। তাই টেকসই হতে হলে আপনাকে ধনী হতে হবে, পাগলের মতো ধনী হতে হবে।

14. হাইড্রলুপ

সিইএস 2020 এ উন্মোচিত এবং লঞ্চ করা সেরা প্রযুক্তি যা আমাদের মনকে উড়িয়ে দিয়েছে

CES 2020-এ সেরা উদ্ভাবন পুরস্কার বিজয়ী, Hydraloop, একটি স্টার্টআপ যা জল পুনর্ব্যবহারযোগ্য সিস্টেম তৈরির জন্য নিবেদিত। হাইড্রলুপ সিস্টেমগুলি সঠিক পুনঃব্যবহারযোগ্যতার জন্য ঝরনা এবং ওয়াশিং মেশিনের জলকে জীবাণুমুক্ত করে। হাইড্রলুপ 45% এবং কার্বন পদচিহ্ন 6% দ্বারা জল খরচ কমানোর দাবি করে।

স্টার্টআপটি সম্প্রদায়ের স্তরে পরিবেশগত উন্নয়নের উপর দৃষ্টি নিবদ্ধ করে। যাইহোক, একটি Hydraloop সিস্টেমের খরচ আনুমানিক $4000, ট্যাক্স, পরিবহন, এবং ইনস্টলেশন বাদে, এটি সমাজের নিম্ন এবং মধ্যম অর্থনৈতিক অংশগুলির জন্য কিছুটা ব্যয়বহুল করে তোলে।

এগুলি ছিল CES 2020-এর শীর্ষস্থানীয় হাইলাইট, যা মানুষকে অবাক করেছে, বিস্মিত করেছে এবং একভাবে অনুপ্রাণিত করেছে। উদ্ভাবনী ডিজাইন, নতুন প্রযুক্তি এবং দূরদর্শী ধারণা ES 2020 কে একটি স্মরণীয় ইভেন্টে পরিণত করেছে। এই পণ্যগুলি তাদের পরীক্ষামূলক প্রকৃতির কারণে প্রথমে ক্রেতাদের জন্য উপযুক্ত নাও হতে পারে, তবে এগুলি প্রযুক্তির ভবিষ্যতকে সংজ্ঞায়িত করবে।

আপনার মতামত কি:

CES 2020-এ আপনার প্রিয় প্রযুক্তি কী ছিল তা আমাদের মন্তব্যে জানান। আপনি কি মনে করেন যে এই পণ্য এবং ধারণাগুলি শেষ ভোক্তাদের জন্য সত্যিকারের কাজে লাগতে পারে?

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. 7 সেরা 3D CAD সফ্টওয়্যার নতুনদের এবং উন্নত ব্যবহারকারীদের জন্য

  2. Windows 10, 7 এবং 8 এর জন্য 10 সেরা ইপাব রিডার

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প

  4. RAW বনাম JPEG:কোনটি সেরা এবং কেন?