কম্পিউটার

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

আপনি যদি আপনার পরিবার বা সেরা বন্ধুকে সেরা উপহার দিতে চান তবে ছবির কোলাজ তার জন্য একটি ভাল পছন্দ হবে। এবং কোলাজ তৈরি করা একটি মজা; আপনি এটি ডিজিটাল বা কাগজের ফ্রেম বা কাঠের ফ্রেমে তৈরি করুন। যাইহোক, এই ডিজিটাল বিশ্বে, যখন সবাই গ্যাজেট ব্যবহার করে, তখন ডিজিটাল ফটো কোলাজ একটি ভাল বিকল্প হবে। কোলাজ তৈরির জন্য ইন্টারনেটে বিভিন্ন ফটো কোলাজ মেকার সফটওয়্যার পাওয়া যায়। সুতরাং, এই পোস্টে আমরা আপনার সাথে 10টি সেরা ফটো কোলাজ মেকার সফ্টওয়্যার প্রোগ্রাম শেয়ার করতে যাচ্ছি, আপনি সেরা কোলাজ তৈরির জন্য আপনার প্রয়োজন অনুযায়ী যেকোনো প্রোগ্রাম বেছে নিতে পারেন।

উইন্ডোজের জন্য সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

1. Windows এর জন্য Fotor

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

আপনি যদি একটি বিনামূল্যের ফটো কোলাজ মেকার সফ্টওয়্যার খুঁজছেন তাহলে Windows এর জন্য Fotor আপনার জন্য একটি ভাল পছন্দ হতে পারে। এটি দুর্দান্ত কোলাজ তৈরির জন্য একটি শক্তিশালী ফ্রিওয়্যার। এটি আপনাকে একবারে 30 টি ছবি যোগ করতে দেয়। এটি এক্সপোজার, ব্রাইটনেস, কনট্রাস্ট, ভাইব্রেন্স এবং স্যাচুরেশনের মতো বিভিন্ন সম্পাদনা সরঞ্জাম সরবরাহ করে। এটি আপনাকে আশিটি পূর্বনির্ধারিত ফ্রেমের সাথে উল্লম্বভাবে, অনুভূমিকভাবে এবং মুক্ত শৈলীতে ছবি রাখার জন্য কোলাজ সেটআপ করতে দেয়, তবে আপনি সেই ফ্রেমে নয়টি পর্যন্ত ছবি সেট আপ করতে পারেন৷ Fotor জুমিং, ক্রপিং, আনডু/রিডো, রোটেট ইত্যাদির মতো অন্যান্য বিভিন্ন বৈশিষ্ট্যও প্রদান করে। এটি আপনাকে আপনার কোলাজ ছবিগুলিকে সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটার ইত্যাদিতে শেয়ার করতে দেয়৷ এটি ছবিতে প্রয়োগ করার জন্য বিভিন্ন ফিল্টারও প্রদান করে৷ আপনি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন।

এছাড়াও পড়ুন: সেরা ডুপ্লিকেট ফটো ফাইন্ডার এবং ক্লিনার সফটওয়্যার

2. AmoyShare ফটো কোলাজ মেকার

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

AmoyShare ফটো কোলাজ মেকার আপনার জন্য একটি ভাল বিকল্প কারণ আপনাকে ফটো কোলাজ তৈরির জন্য অসংখ্য বিকল্প প্রদান করে। এটি ব্যবহার করা সহজ ইন্টারফেস এটি শিশুদের জন্যও অ্যাক্সেসযোগ্য করে তোলে। টেমপ্লেটের সংগ্রহ থেকে বেছে নিন এবং কোলাজটিকে আরও আকর্ষণীয় করতে ফ্রেম, ক্লিপার্ট যোগ করুন। এটিতে স্ক্র্যাপবুক, আমন্ত্রণপত্র, শুভেচ্ছা কার্ড এবং সহজ উপায়ে ছবি রাখার জন্য ক্যালেন্ডারের জন্য পূর্ব-তৈরি টেমপ্লেট অন্তর্ভুক্ত রয়েছে। এটি ইংরেজি, জার্মান, ফ্রেঞ্চ, জাপানিজ, চীনা সহ একটি বহুভাষিক সফটওয়্যার। যদিও আপনি আপনার সৃজনশীলতা প্রদর্শন করতে পারেন যেমন মাস্কিং বা ইমেজ ক্রপ করার মতো টুল দিয়ে। আরেকটি বৈশিষ্ট্য যা সামাজিক শেয়ারিং এটিকে সহজ করে তোলে। আপনি এটি ফ্রেম করতে চূড়ান্ত পণ্য মুদ্রণ করতে পারেন.

3. ফটো কোলাজ মেকার প্রো (AMS সফটওয়্যার)

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

AMS সফ্টওয়্যার দ্বারা ফটো কোলাজ মেকার প্রো কিছু আশ্চর্যজনক ফটো কোলাজ এবং স্ক্র্যাপবুক ডিজাইন করার জন্য উপলব্ধ। বিবাহ, ভ্রমণ, ছুটির দিন এবং ঋতুর মতো বিশেষ থিম সহ 350+ ডিজাইন টেমপ্লেট উপলব্ধ। আপনি একবারে একাধিক ছবির কোলাজ তৈরি করতে পারেন, কারণ এটি বহু পৃষ্ঠার প্রকল্পগুলিকে সমর্থন করে৷ এটিকে আরও ইমেল স্থানান্তর বন্ধুত্বপূর্ণ করতে, একটি অপ্টিমাইজ করা JPEG ফর্ম্যাটে ছবিটি পান৷ আপনার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য পূর্বাবস্থায় ফেরান এবং পুনরায় করুন বিকল্প উপলব্ধ। আপনার ছবির কোলাজে ব্যবহার করার জন্য 200টি ফ্রেম এবং আসল মাস্ক থেকে নির্বাচন করুন। এছাড়াও আপনি আপনার ছবির কোলাজের জন্য উচ্চ মানের প্রিন্ট পেতে পারেন।

4. ফটোস্কেপ

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

ফটোস্কেপ একটি বিখ্যাত ইমেজ এডিটর যার একটি অত্যন্ত দক্ষ কোলাজ তৈরির বৈশিষ্ট্য। এটির একত্রিত বৈশিষ্ট্য আপনাকে ফটোগুলিকে একটি বড় ছবিতে মার্জ করতে দেয়। এটি আপনাকে ছবিগুলিকে উল্লম্ব, অনুভূমিক বিন্যাসে রাখতে দেয়। এটি একটি বিনামূল্যের ছবি কোলাজ মেকার সফটওয়্যার যা বিভিন্ন বিকল্পের সাথে আসে। এটি উইন্ডোজে মসৃণভাবে চলে এবং আপনাকে ছবিতে বিভিন্ন সমন্বয় করতে দেয় যেমন বেলুন, বুদবুদ, ফ্রেম, উজ্জ্বলতা, বৈসাদৃশ্য ইত্যাদি। এর Gif টুল আপনাকে আপনার ছবির একটি অ্যানিমেটেড gif স্লাইডশো তৈরি করতে দেয়। এটি আপনাকে RAW ছবিগুলিকে jpg ফরম্যাটে রূপান্তর করতে দেয়। এটি বিভিন্ন অন্তর্নির্মিত বৈশিষ্ট্য সহ আসে। আপনি এটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন৷

5. CollageIt

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

CollageIt একটি বিনামূল্যের ফটো কোলাজ মেকার সফ্টওয়্যার যা একটি সাধারণ ইউজার ইন্টারফেসের সাথে আসে। এটি বেছে নেওয়ার জন্য পনেরটি ভিন্ন টেমপ্লেট অফার করে। অন্যান্য ছবির কোলাজ মেকার সফ্টওয়্যারের তুলনায় সংখ্যাটি কম কিন্তু এতে বিভিন্ন কাস্টমাইজেশন বিকল্প রয়েছে। এটি আপনাকে চিত্রের আকার পরিবর্তন করতে, চিত্র ক্রপ করতে, প্রস্থের মার্জিন বাড়াতে/কমানোর, ছায়ার প্রভাবগুলি ইত্যাদির অনুমতি দেয়৷ এটি বিনামূল্যে এবং প্রো সংস্করণের সাথে আসে৷ যাইহোক, বিনামূল্যে সংস্করণ সীমিত কার্যকারিতা সহ আসে এবং কোলাজে একটি জলছাপ ছেড়ে যায়। এটি আপনাকে সোশ্যাল মিডিয়াতে আপনার কোলাজ শেয়ার করতে দেয়। এটি ইনস্টল করা খুবই সহজ এবং আপনি এটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন৷

6. কোলাগারেটর

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

কোলাগারেটর হল একটি বিনামূল্যের ফটো কোলাজ মেকার সফটওয়্যার যা বিশেষভাবে কোলাজ তৈরির জন্য তৈরি করা হয়েছে। কোলাগারেটর ব্যবহার করে কোলাজ তৈরি করা একটি সহজ কাজ, আপনাকে কেবল ছবিগুলি বেছে নিতে হবে এবং সেগুলিকে একটি পূর্বনির্ধারিত টেমপ্লেটে রাখতে হবে৷ আপনি আপনার প্রয়োজন অনুযায়ী কোলাজ কাস্টমাইজ করতে পারেন। আপনি বিভিন্ন বিন্যাসে আপনার তৈরি কোলাজ সংরক্ষণ করতে পারেন. এটি আপনাকে বিভিন্ন প্রিন্টিং অপশন যেমন পোস্টকার্ড সাইজ, গ্রিটিং কার্ড ইত্যাদি দেয়। প্রোগ্রামটির ইউজার ইন্টারফেস খুবই সহজ। আপনি এটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন৷

এছাড়াও পড়ুন: Windows 10, 8, 7

এর জন্য সেরা ফটো রিকভারি সফটওয়্যার

7. পিকচার কোলাজ মেকার

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

পিকচার কোলাজ মেকার সফ্টওয়্যার হল ছবির কোলাজ তৈরির জন্য একটি সাধারণ ফটো কোলাজ মেকার প্রোগ্রাম। এটি আপনাকে ডিজিটাল স্ক্র্যাপবুক, পোস্টার, ক্যালেন্ডার, গ্রিটিং কার্ড ইত্যাদি তৈরি করতে দেয়৷ আপনি আপনার তৈরি করা কোলাজগুলি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন৷ এটি বেছে নিতে 150টি ভিন্ন টেমপ্লেট অফার করে। এটি ক্লিপআর্ট, মাস্ক, ফ্রেম ইত্যাদির মতো বিভিন্ন প্রভাব প্রদান করে। আপনি বিভিন্ন ফরম্যাটে কোলাজ সংরক্ষণ করতে পারেন। প্রোগ্রামটির বিনামূল্যের সংস্করণটি 15 দিনের ট্রায়াল সংস্করণের সাথে আসে। এটি আপনাকে ই-মেইলের মাধ্যমে আপনার কোলাজ শেয়ার করতে দেয়। আপনি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন।

8. আমার স্মৃতি স্যুট

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

MyMemories Suite একটি খুব বিখ্যাত ফটো কোলাজ মেকার প্রোগ্রাম যা স্ক্র্যাপবুকের জন্যও সুপরিচিত। এটি একটি স্বজ্ঞাত ইউজার ইন্টারফেসের সাথে আসে যা ব্যবহার করা খুবই সহজ। এটি বিভিন্ন কাস্টমাইজেশন টুল সহ বিভিন্ন পূর্বনির্ধারিত টেমপ্লেট অফার করে। কাস্টমাইজেশন টুল আপনাকে আপনার ইচ্ছামত যেকোনো মাত্রা সেট করতে দেয়। এটি আপনাকে JPEG, PNG বা PDF ফাইলের মতো বিভিন্ন ফর্ম্যাটে আপনার তৈরি কোলাজ রপ্তানি করতে দেয়। এটি আপনাকে সোশ্যাল মিডিয়াতে আপনার কোলাজ শেয়ার করতে দেয়। আপনি এটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন৷

9. ফটো ফিউশন

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

FotoFusion হল একটি ফটো কোলাজ তৈরির প্রোগ্রাম যা LumaPix দ্বারা তৈরি করা হয়েছে। এটি শোভাকর সরঞ্জাম সহ বিভিন্ন পূর্বনির্ধারিত টেমপ্লেট অফার করে। এটি আপনাকে বিভিন্ন বিন্যাসে আপনার তৈরি কোলাজ সংরক্ষণ করতে দেয়। এটি হতে পারে সেরা ছবির কোলাজ মেকার প্রোগ্রামগুলির মধ্যে একটি, যদি এটিতে অনেক বেশি সংখ্যক পূর্বনির্ধারিত টেমপ্লেট বিকল্প থাকে। এটি আপনাকে সোশ্যাল মিডিয়াতে আপনার কোলাজ শেয়ার করতে দেয়। আপনি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন।

এছাড়াও পড়ুন: Windows 10, 8, 7

-এর জন্য সেরা বিনামূল্যের ফটো অর্গানাইজিং সফটওয়্যার

10. মেমরিমিক্সার 4

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

MemoryMixer হল একটি সাধারণ ফটো কোলাজ মেকার প্রোগ্রাম যা আপনাকে খুব কম সময়ে 50টিরও বেশি ছবির কোলাজ তৈরি করতে দেয়। এটিতে একটি অটো কোলাজ বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে অসাধারণ করে তোলে। আপনি আপনার তৈরি কোলাজ jpg ফরম্যাটে সংরক্ষণ করতে পারেন। আপনি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন।

11. স্নোফক্স ফটো কোলাজ মেকার

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

SnowFox হল একটি সহজে ব্যবহারযোগ্য ফটো কোলাজ মেকার প্রোগ্রাম যা আপনাকে কোলাজ এবং ডিজিটাল স্ক্র্যাপবুক তৈরি করতে দেয়। এটি পোস্টার, ওয়ালপেপার, শুভেচ্ছা কার্ড, বিবাহের আমন্ত্রণ এবং আরও অনেক কিছুর মতো কোলাজ তৈরি করতে বিভিন্ন ধরণের শৈলী সরবরাহ করে। এটি ক্যাপশন যোগ, ব্যাকগ্রাউন্ড পরিবর্তন, ঘোরানো ইত্যাদির মত সম্পাদনা বৈশিষ্ট্য প্রদান করে। এটি আপনাকে সোশ্যাল মিডিয়াতে আপনার কোলাজ শেয়ার করতে দেয়। আপনি এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন।

12. ফটোমিক্স

উইন্ডোজের জন্য 12টি সেরা ফটো কোলাজ মেকার সফটওয়্যার

ফটোমিক্স হল একটি ফটো কোলাজ মেকার প্রোগ্রাম যা ফাঁকা ক্যানভাসের সাথে আসে। এটি খুব সাধারণ ব্যবহারকারী ইন্টারফেসের সাথে আসে যা ব্যবহার করা খুব সহজ। এটি বিভিন্ন পূর্বনির্ধারিত টেমপ্লেট অফার করে, আপনাকে কেবল কোলাজ তৈরি করতে টেমপ্লেটে ছবিগুলিকে টেনে আনতে হবে। এটি আপনাকে JPEG, PNG বা PDF ফাইলের মতো বিভিন্ন ফর্ম্যাটে আপনার তৈরি কোলাজ রপ্তানি করতে দেয়। এটি আপনাকে সোশ্যাল মিডিয়াতে আপনার কোলাজ শেয়ার করতে দেয়। আপনি এটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন৷

এখানেই শেষ! সেরা ছবির কোলাজ মেকার সফ্টওয়্যারের জন্য এইগুলি ছিল আমাদের সেরা 10টি ছবি৷ আমরা আশা করি আপনি এই পোস্ট পছন্দ করবেন. আপনার যদি কোন মন্তব্য বা পরামর্শ থাকে তাহলে নিচে দেওয়া মন্তব্য বিভাগে লিখতে পারেন।


  1. উইন্ডোজ পিসির জন্য সেরা ওভারক্লকিং সফ্টওয়্যার!

  2. উইন্ডোজের জন্য সেরা হাসপাতাল পরিচালনা সফ্টওয়্যার

  3. উইন্ডোজ 10 এর জন্য সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার

  4. 2022 সালে Windows 11, 10, 8, 7 এর জন্য 13 সেরা আনইনস্টলার সফ্টওয়্যার