কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার

কৃত্রিম বুদ্ধিমত্তা বা মেশিন বুদ্ধিমত্তা মানুষের বুদ্ধিমত্তা প্রক্রিয়ার একটি সিমুলেশন হিসাবে সংজ্ঞায়িত করা হয়। উন্নত প্রযুক্তির সাথে, এআই সব ধরনের শিল্পে স্থান দখল করে দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে। AI স্মার্ট মেশিনগুলির বিকাশের সাথে সম্পর্কিত যা মানুষের বুদ্ধিমত্তার প্রয়োজন এমন কাজগুলি সম্পাদন করতে পারে। এটি একটি স্বয়ংক্রিয় কৌশল যেখানে মেশিন মানুষের মতো কাজ করে। কৃত্রিম বুদ্ধিমত্তা একাধিক পদ্ধতির সাথে কাজ করে এবং ভবিষ্যতে এই যাত্রা অব্যাহত রাখবে।

এআই সফ্টওয়্যার কি?

কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার স্বয়ংক্রিয় প্রক্রিয়াগুলিতে সহায়তা করে, ব্যবহারকারীর বেশি সময় এবং শক্তি সঞ্চয় করে এবং দক্ষতা এবং উত্পাদনশীলতা বাড়িয়ে কাজগুলিকে সহজ করে তোলে। দক্ষ AI সফ্টওয়্যার দিয়ে, আমরা স্ক্র্যাচ থেকে যেকোনো কিছুকে একটি মূল্যবান নথিতে রূপান্তর করতে পারি। কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিনের সমন্বয় দৈনন্দিন জীবনকে সহজ এবং সহজ করে তুলতে পারে।

AI বৈশিষ্ট্যগুলি

  • কৃত্রিম বুদ্ধিমত্তা প্ল্যাটফর্ম: এটি স্ক্র্যাচ থেকে একটি অ্যাপ তৈরি করার জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে এবং এর জন্য, অনেকগুলি অন্তর্নির্মিত অ্যালগরিদম এতে এমবেড করা আছে। ড্র্যাগ অ্যান্ড ড্রপ সুবিধা সহ, এটি ব্যবহার করা সহজ।
  • চ্যাটবক্স: এটি বেশিরভাগ নেতৃস্থানীয় কোম্পানি দ্বারা কথোপকথন স্বয়ংক্রিয়ভাবে ব্যবহার করা হয়। AI সফ্টওয়্যার দিয়ে চ্যাটের উত্তর দেয় এবং কোম্পানির তরফে সাড়া দেয়।
  • ডিপ লার্নিং সফটওয়্যার: এটি স্পীচ রিকগনিশন, ইমেজ রিকগনিশন ইত্যাদি অন্তর্ভুক্ত করে।

পিসির জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যারের জন্য শীর্ষ বাছাই

1. Google ক্লাউড মেশিন লার্নিং ইঞ্জিন

উইন্ডোজ 10 এর জন্য সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার

Google ক্লাউড মেশিন লার্নিং ইঞ্জিন প্রশিক্ষণ মডেলগুলিতে সহায়তা করে এবং উপাদানগুলি একটি ক্লাউড মেশিন লার্নিং ইঞ্জিন দ্বারা সরবরাহ করা হয় যার মধ্যে রয়েছে Google ক্লাউড প্ল্যাটফর্ম কনসোল, ইত্যাদি। মডেলটি প্রস্তুত হওয়ার পরে, আপনি ভবিষ্যদ্বাণী করতে, তাদের নিরীক্ষণ করতে এবং এটির সাহায্যে আপনার মডেলগুলি পরিচালনা করতে সক্ষম হবেন সংস্করণ এর তিনটি উপাদান হল:Google ক্লাউড প্ল্যাটফর্ম কনসোলে মডেল, সংস্করণ এবং কাজগুলি স্থাপন এবং পরিচালনা করার জন্য একটি UI ইন্টারফেস রয়েছে৷ Gcloud, মডেলগুলি পরিচালনা করার জন্য একটি কমান্ড-লাইন টুল, এবং Rest API হল অনলাইন ভবিষ্যদ্বাণীর জন্য৷

এটি এখানে পান

2. ব্রেইনা ভার্চুয়াল সহকারী

উইন্ডোজ 10 এর জন্য সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার

সবচেয়ে জনপ্রিয় কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যারগুলির মধ্যে একটি, ব্রেইনা হল উইন্ডোজের জন্য একটি ভার্চুয়াল সহকারী অ্যাপ্লিকেশন। এটি একটি ব্যক্তিগত উত্পাদনশীলতা সফ্টওয়্যার হিসাবে কাজ করে যা ব্যবহারকারীর ভয়েস কমান্ডগুলিতে প্রতিক্রিয়া জানায় এবং বিভিন্ন কাজ সম্পাদন করে। এতে অন্তর্নির্মিত স্পিচ রিকগনিশন প্রযুক্তি রয়েছে যেখানে একজন ব্যবহারকারী দূরবর্তীভাবে কাছাকাছি কম্পিউটারের সাথে যোগাযোগ করতে পারে। এটির বিনামূল্যে এবং অর্থপ্রদানের উভয় সংস্করণ রয়েছে, এটিকে বিভিন্ন ক্রিয়াকলাপ দ্রুত এবং সহজে সম্পন্ন করার জন্য একটি অবিশ্বাস্য ভার্চুয়াল সহকারী করে তোলে। এটি একটি মানব ভাষা ইন্টারফেস, অটোমেশন এবং ভয়েস রিকগনিশন সফ্টওয়্যার যা উইন্ডোজের সাথে ভাল কাজ করে এবং প্রাকৃতিক ভাষা কমান্ড ব্যবহার করে সম্পূর্ণ নিয়ন্ত্রণ নেয়।

এটি এখানে পান

3. Azure মেশিন লার্নিং স্টুডিও

উইন্ডোজ 10 এর জন্য সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার

Azure মেশিন লার্নিং স্টুডিও হল আরেকটি AI সফটওয়্যার যা ক্লাউড এবং অন-প্রাঙ্গনে মডেল স্থাপন করতে সক্ষম একটি ভাল ব্যবহারকারী-ভিত্তিক সমাধান প্রদান করে। এটি ড্র্যাগ এবং ড্রপ টুলের সংমিশ্রণ এবং ডেটার উপর একটি ভবিষ্যদ্বাণীমূলক বিশ্লেষণ সমাধান তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। Azure ML Studio ব্যবহার করা সহজ যেখানে কোন প্রোগ্রামিং দক্ষতার প্রয়োজন নেই। Azure বিনামূল্যে পাওয়া যায় কিন্তু আপনি অতিরিক্ত চার্জ প্রদান করে যে কোনো সময় প্ল্যান আপগ্রেড করতে পারেন। এই AI টুল হল ML পরীক্ষা এবং এর ক্রিয়াকলাপ এবং খরচগুলির একটি শক্তিশালী রচনা। Azure হল এমন একটি পরিষেবা যা আপনাকে সহজেই ভবিষ্যদ্বাণীমূলক বিশ্লেষণ সমাধানগুলি তৈরি করতে, স্থাপন করতে এবং ভাগ করতে সক্ষম করে৷

এটি এখানে পান

4. টেনসরফ্লো

উইন্ডোজ 10 এর জন্য সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার

TensorFlow আবার Windows এর জন্য একটি দুর্দান্ত ওপেন-সোর্স AI সফ্টওয়্যার যা আপনাকে মেশিন লার্নিং মডেলগুলি বিকাশ ও প্রশিক্ষণ দিতে সহায়তা করে। এটির একটি ব্যাপক, নমনীয় ইকোসিস্টেম রয়েছে যাতে একাধিক টুল, লাইব্রেরি এবং কমিউনিটি রিসোর্স রয়েছে যা আরও সহজ মডেল বিল্ডিং, শক্তিশালী এমএল উৎপাদনে সাহায্য করে এবং সহজ এবং নমনীয় আর্কিটেকচার থেকে নতুন ধারণা নিতে পারে। TensorFlow কৃত্রিম বুদ্ধিমত্তার একটি বহুল ব্যবহৃত অ্যাপ। এখানে, ব্যবহারকারীকে অনুসন্ধান বারে একটি কীওয়ার্ড টাইপ করতে হবে এবং তারপরে পরবর্তী শব্দটি কী হতে পারে তার উপর ভিত্তি করে Google সুপারিশ প্রদান করবে।

এটি এখানে পান

5. H2O.ai

উইন্ডোজ 10 এর জন্য সেরা কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যার

Another amazing Artificial Intelligence software for enterprises that has multiple useful features and functionalities, H2O.ai is used in various industries from banking, insurance, healthcare, marketing, and telecom, allowing you to use programming languages like R and Python to build models. You will be able to create and train models in various environments. H2O.ai is indeed a fabulous software with awesome functionalities that you cannot miss checking. A user does not need to have vast knowledge and expertise in deploying or tuning ML models.

এটি এখানে পান

Artificial Intelligence Software Are Beneficial- How?

AI is there to help humans by making their machines smart. Artificial Intelligence is beneficial for its:

  • 24*7 availability as machines doesn’t need frequent breaks as humans.
  • It is as necessary as our daily meal (for eg. Smartphone).
  • It provides amazing digital assistance by thinking rationally.
  • With AI and science of robotics, we can handle huge data volume.
  • AI helps in reducing errors and enhances the chances of reaching higher accuracy.

With these benefits, we believe that AI software were needed and will be forever in need to keep human life go smooth with technology advancements. What do you think of AI and AI software? Let us know in the comments section below.

Subscribe to our newsletter for more tech-related content. Follow us on Social Media.


  1. উইন্ডোজ পিসির জন্য সেরা স্যান্ডবক্সিং সফ্টওয়্যার [2022]

  2. উইন্ডোজ পিসির জন্য সেরা ওভারক্লকিং সফ্টওয়্যার!

  3. উইন্ডোজের জন্য সেরা হাসপাতাল পরিচালনা সফ্টওয়্যার

  4. 2022 সালে Windows 11, 10, 8, 7 এর জন্য 13 সেরা আনইনস্টলার সফ্টওয়্যার