কম্পিউটার

এআই এবং মেশিন লার্নিং সম্পর্কে 7টি সেরা পডকাস্ট যা আপনাকে অবশ্যই শুনতে হবে

প্রযুক্তিগুলি প্রতিদিন দ্রুত অগ্রসর হচ্ছে এবং তাদের সাথে তাল মিলিয়ে চলা কঠিন। আমরা যতই চেষ্টা করি না কেন, আমরা সেগুলি সম্পর্কে পড়তে পারি না এবং এইভাবে ধরার জন্য আমাদের বিকল্পগুলির প্রয়োজন৷ একই কাজ করার জন্য পডকাস্ট হল অন্যতম সেরা মাধ্যম!

কিছু লোক আছে যারা মনে করে যে পডকাস্টগুলি শুধুমাত্র বিনোদনের জন্য, তারা সম্পূর্ণ ভুল নয় কারণ তথ্যপূর্ণ পডকাস্টগুলি এখনও জনপ্রিয়তা অর্জন করেনি! কিন্তু যারা একটি আকর্ষণীয় উপায়ে তথ্য সংগ্রহ করতে চায় তাদের জন্য তারা তথ্যের একটি দুর্দান্ত উত্স এবং এক-স্টপ গন্তব্য। যাইহোক, পডকাস্টগুলি সনাক্ত করা বেশ গুরুত্বপূর্ণ যা আসলে আমাদের মূল্যবান জ্ঞান অর্জন করতে এবং আমাদের সময় নষ্ট না করতে সহায়তা করে। সুতরাং, এখানে সেরা পডকাস্টগুলির একটি তালিকা রয়েছে যা আপনাকে অবশ্যই শুনতে হবে যদি আপনি মেশিন লার্নিং এবং কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্কে আরও জানতে আগ্রহী হন:

1. শিল্পে কৃত্রিম বুদ্ধিমত্তা (ড্যান ফাগেলা)

এই পডকাস্টগুলির গড় সময়কাল 30 মিনিট, এবং এত অল্প সময়ের মধ্যে, ড্যান ফ্যাগেলা সারা বিশ্ব থেকে AI বিশেষজ্ঞদের সাক্ষাৎকার নেন এবং AI-এর প্রয়োগ এবং প্রভাব সম্পর্কে জানার চেষ্টা করেন। এটির প্রায় 100টি পর্ব রয়েছে এবং এটি তথ্যের একটি সমৃদ্ধ উৎস৷

এআই এবং মেশিন লার্নিং সম্পর্কে 7টি সেরা পডকাস্ট যা আপনাকে অবশ্যই শুনতে হবে

সূত্র:martechtoday.com

2. এআই

সংক্রান্ত

এই পডকাস্টটি এআই-এর সামান্য ভিন্ন এলাকায় ফোকাস করে, এটি আমাদের সমাজে এআই-এর অগ্রগতি যে হুমকি এবং নেতিবাচক প্রভাব ফেলবে তা খুঁজে বের করার চেষ্টা করে। আমরা এই ধরনের উন্নত মেশিনের জন্য প্রস্তুত কিনা, মানুষের জন্য চাকরি কি শীঘ্রই বিলুপ্ত হয়ে যাবে এবং আরও অনেক বিষয় নিয়েও আলোচনা করে। প্রতিটি পডকাস্ট 20 থেকে 40 মিনিট স্থায়ী হয়।

3. ও'রিলি ডেটা শো

এই পডকাস্টগুলি মাঝে মাঝে খুব প্রযুক্তিগত হয়ে ওঠে এবং যারা এই বিষয়ে যথেষ্ট জ্ঞান রাখেন তাদের জন্য তথ্যের জন্য এটি একটি দুর্দান্ত উত্স। হোস্ট বেন লরিকা প্রতিবার বর্তমান সমস্যাগুলিতে মনোনিবেশ করেন। একটি গড় পর্ব 20-60 মিনিটের হয় এবং যদি আপনার কাছে ভালো প্রযুক্তিগত জ্ঞান থাকে, তাহলে আপনি কখন শো শেষ হবে তা বুঝতেও পারবেন না!

এআই এবং মেশিন লার্নিং সম্পর্কে 7টি সেরা পডকাস্ট যা আপনাকে অবশ্যই শুনতে হবে

উৎস:www.stitcher.com

4. শেখার মেশিন 101

এর উদ্দেশ্য হল কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রকে রহস্যময় করা। পডকাস্ট শুনে, আপনি একটি বিনোদনমূলক পদ্ধতিতে AI সম্পর্কে প্রাথমিক জিনিসগুলি জানতে পারবেন। এই পডকাস্টের সবচেয়ে ভালো জিনিস হল যে আপনার AI এর ধারণার সাথে ভালভাবে পরিচিত হওয়ার দরকার নেই কারণ এটি আপনার মনের মধ্যে উঠতে পারে এমন সবচেয়ে মৌলিক প্রশ্নগুলিকেও কভার করে৷

5. কথা বলার মেশিন

আপনি যদি সম্প্রতি নতুন প্রযুক্তি সম্পর্কে শেখার দিকে ঝুঁকে থাকেন, তাহলে এই পডকাস্টটি আপনার জন্য সেরা হবে। এটির একটি গড় পর্ব প্রায় 60 মিনিট স্থায়ী হয় এবং আপনি কিছু বিষয়ে বিশেষজ্ঞরা কী বলছেন তা শুনতে পারেন। যদিও, এটি এখনও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে পারেনি, এটি শেষ পর্যন্ত অন্যদের স্তরের সাথে মিলবে৷

এআই এবং মেশিন লার্নিং সম্পর্কে 7টি সেরা পডকাস্ট যা আপনাকে অবশ্যই শুনতে হবে

উৎস:robohub.org

6. এই সপ্তাহে মেশিন লার্নিং এবং এআই

এতে বর্তমান সমস্যা, বিষয় ও ভবিষ্যৎ পরিধি নিয়ে আলোচনা করা হয়েছে। এই পডকাস্টটি মোটামুটি জনপ্রিয় এবং বিষয়গুলিকে চৌকসভাবে মন্থন করে যাতে শ্রোতারা বাদ পড়ে না বলে মনে করেন। তাছাড়া, পডকাস্টগুলি মাত্র 45 মিনিট স্থায়ী হয় এবং আপনি এতে আপনার সময় বিনিয়োগ করার জন্য দুঃখিত হবেন না!

7. আংশিকভাবে ডেরিভেটিভ

এটি সর্বশেষে অন্তর্ভুক্ত করা হয়েছে কারণ তারা সম্প্রতি রেকর্ডিং বন্ধ করে দিয়েছে। যাইহোক, আপনি তাদের আর্কাইভের মাধ্যমে যেতে পারেন এবং তারা যে আশ্চর্যজনক বিষয়গুলি নিয়ে আলোচনা করেছেন তা ধরে রাখতে পারেন৷ হোস্ট ক্রিস এবং বিদ্যা এই পডকাস্টটিকে আকর্ষণীয় করে তুলতে কোন কসরত রাখেনি। আমরা আশা করি যে তারা শীঘ্রই আবার ফিরে আসবে এবং আমাদেরকে “দি ফিউচার অফ ডিপ লার্নিং” এবং “দ্য লিমিটস অফ ডিপ লার্নিং”-এর মতো বিষয়গুলিতে আরও আলোকিত করবে, তাদের পডকাস্টকে ভুলে যাবেন না যে কীভাবে AI সারা বিশ্বের শিল্পীদের প্রভাবিত করছে।

এআই এবং মেশিন লার্নিং সম্পর্কে 7টি সেরা পডকাস্ট যা আপনাকে অবশ্যই শুনতে হবে

উৎস:soundcloud.com

এগুলি হল কয়েকটি সেরা পডকাস্ট যা শোনার যোগ্য৷ আপনি শুনতে পারেন আরো অনেক আছে, এবং বিষয়বস্তু এবং উপস্থাপনের উপায় পরিবর্তিত হয়. আপনার ব্যস্ত সময়সূচী থেকে সময় বের করতে এবং আপনার প্রিয় বিষয়গুলি সম্পর্কে আরও জানতে ভুলবেন না। এছাড়াও, আমরা যথেষ্ট তথ্যপূর্ণ কোনো পডকাস্ট রেখেছি কিনা তা উল্লেখ করুন৷


  1. 9 সেরা EaseUS টোডো ব্যাকআপ বিকল্প আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে

  2. 10 সেরা পুনরুদ্ধার বিকল্প আপনি ব্যবহার করতে হবে

  3. 9 সেরা ম্যাকাফি অ্যান্টিভাইরাস বিকল্প যা আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে

  4. ফাইললেস ম্যালওয়্যার – এটি সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার