কম্পিউটার

কিভাবে AI নিয়োগ সেক্টরকে রূপান্তরিত করছে

কৃত্রিম বুদ্ধিমত্তা একটি ক্ষেত্র যা দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে। এটি বুদ্ধিমান মেশিন বিশেষ করে সফ্টওয়্যার প্রোগ্রাম এবং সরঞ্জাম তৈরির বিজ্ঞান। প্রযুক্তিটি মেশিনকে মানুষের মত চিন্তা করার এবং মানুষের ক্ষমতা অনুকরণ করার ক্ষমতা দেয়। AI সফ্টওয়্যার সিস্টেম এবং মেশিনগুলিকে চিন্তা করার, শেখার এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা প্রদান করে যাতে তারা বিভিন্ন পরিস্থিতিতে স্মার্টভাবে কাজ করতে পারে। এটি আগের চেয়ে ব্যবসা স্বয়ংক্রিয়করণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে৷

প্রযুক্তিটি নতুন সুযোগ শনাক্ত করার প্রবণতা থাকা বড় ডেটা বিশ্লেষণ করে একটি স্মার্ট উপায়ে প্রক্রিয়াগুলিকে স্বয়ংক্রিয় করার জন্য অসংখ্য সেক্টর জুড়ে পরিষেবা সরবরাহ করে। এটি আইটি, মার্কেটিং, ডেভেলপমেন্ট ইত্যাদির মতো প্রতিষ্ঠানের প্রায় সকল সম্ভাবনা জুড়ে জনপ্রিয়তা অর্জন করেছে।

কিভাবে AI নিয়োগ সেক্টরকে রূপান্তরিত করছে

ছবির উৎস:– ft.com

নিয়োগ সংস্থাগুলি যেভাবে প্রতিভা নিয়োগ করছে তা স্বয়ংক্রিয়ভাবে AI নিয়োগের বিশ্বকে পরিবর্তন করছে৷ ঐতিহ্যগত নিয়োগ প্রক্রিয়াকে উৎসাহিত করার জন্য এটির একটি অসাধারণ ক্ষমতা রয়েছে। ভার্চুয়াল সহায়তার প্রবর্তন জটিল এবং সময়সাপেক্ষ নিয়োগ প্রক্রিয়াটিকে সহজ এবং দ্রুত করে তোলে। এটি সাক্ষাত্কারে সহায়তা করার জন্য এবং প্রার্থীদের ক্ষমতা বিশ্লেষণের জন্য বাস্তবতা সরঞ্জাম এবং সফ্টওয়্যার বাড়ানোর প্রতিশ্রুতি দেয়। A.I নিয়োগকারীদের অসংগঠিত ডেটা থেকে মেধার একীভূত প্রোফাইল ডিজাইন করতে সহায়তা করে এবং তারপর সম্ভাব্য দক্ষতা সেটের সাথে তাদের কাজের প্রোফাইল মেলে।

আসুন দেখি কিভাবে A.I নিয়োগ প্রক্রিয়ার সুবিধা পেতে পারে?

গুণমান নিয়োগ বাড়ায়:

HR নিয়োগকারীদের জন্য একটি ভয়ঙ্কর দুঃস্বপ্ন হল বিপুল সংখ্যক চাকরির আবেদনকারীদের পুল থেকে সঠিক প্রার্থী নির্বাচন করা। কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়োগকারীদের একটি স্বয়ংক্রিয় উপায়ে নিয়োগের প্রবাহকে কয়েকটি পর্যায়ে বিভক্ত করতে সহায়তা করে। তারা প্রতিটি প্রার্থীর আরও ডেটা সংগ্রহ এবং মূল্যায়ন করতে পারে এবং সঠিক অন্তর্দৃষ্টি তৈরি করতে পারে। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রার্থীদের দক্ষতা মূল্যায়নের জন্য বিশেষ অ্যালগরিদম ব্যবহার করে একটি উদ্ভাবনী নিয়োগের সমাধান প্রদান করে৷

অ্যানালিটিক্স গ্রহণ বাড়ায়:

প্রার্থীর অন্তর্দৃষ্টি তৈরি করে, AI HR পরিচালকদের তাদের দক্ষতার উপর ভিত্তি করে নতুন নিয়োগ দিতে এবং তাদের প্রতিভা সর্বোচ্চ সম্ভাব্য উপায়ে ব্যবহার করার জন্য তাদের সঠিক অবস্থানে রাখতে সাহায্য করে। পদ্ধতিটি শুধুমাত্র ব্যবসায়িক উৎপাদনশীলতাই বাড়ায় না বরং প্রার্থীর দক্ষতা বৃদ্ধিতেও সাহায্য করে।

প্রক্রিয়া স্বয়ংক্রিয় করে সময় বাঁচায়:

ঠিক আছে, সময় সবচেয়ে মূল্যবান জিনিস। একটি বিশাল তালিকা থেকে সঠিক প্রার্থী নির্বাচন করা সহজ নয়। AI প্রার্থীদের মূল্যায়নের প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করে প্রক্রিয়াটিকে দ্রুততর করে তোলে।

নিয়োগের প্রক্রিয়ায় অনেক নির্ভরযোগ্য প্রথম পক্ষের ডেটা বা একটি সঠিক গবেষণা জড়িত। বিশাল তালিকা থেকে প্রার্থীর ব্যক্তিত্ব বিশ্লেষণ এবং তৈরি করে, AI নিয়োগকারীদের তাদের প্রতিষ্ঠানের জন্য সেরা প্রতিভা নিয়োগে সহায়তা করছে।

আপনি এআই ক্ষমতায়ন শিল্প সম্পর্কে কি মনে করেন? নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত শেয়ার করুন.


  1. কিভাবে পোর্টে প্রসেস কিল করবেন?

  2. লিনাক্সে একটি প্রক্রিয়া কীভাবে মেরে ফেলা যায়

  3. কিভাবে আইফোন 14 প্রি-অর্ডার করবেন

  4. Windows UI এ একটি পৃথক প্রক্রিয়ায় ফাইল এক্সপ্লোরার উইন্ডোজ কিভাবে খুলবেন