কম্পিউটার

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

আরে গীক্স এবং সিনেমা প্রেমীরা! আমরা জানি 2016 একটি বল ছিল যখন কিছু বড় সাই-ফাই মুভি রিলিজের ক্ষেত্রে আসে। এই বছর বিশেষ করে, লাইভ-অ্যাকশন ভূমিকায় আপনার প্রিয় কিছু মার্ভেল এবং ডিসি চরিত্রগুলির সাথে প্রচুর সুপারহিরো মুভি নিয়ে বোমাবর্ষণ করা হয়েছে। যদিও অনেক লোক হলিউডের এই সুপারহিরো আক্রমণকে খারাপ হিসাবে বিবেচনা করে, এটি অবশ্যই গীক্স এবং বুদ্ধিমানদের জন্য একটি আনন্দের সময়। তাই আপনি যদি একজন মুভি বাফ হন এবং এই বছরে মুক্তি পাওয়া সেরা সাই-ফাই মুভি জানতে চান, তাহলে নিচের তালিকাটি দেখুন।

1. Star Wars:Rogue One

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

রোগ ওয়ান:এ স্টার ওয়ার্স স্টোরি নামেও পরিচিত, এটি স্টার ওয়ার্স:এ নিউ হোপ-এর ইভেন্টের আগে সেট করা একটি স্বতন্ত্র মুভি। চলচ্চিত্রটি আইকনিক 'ডেথ স্টার' এবং গ্যালাকটিক সাম্রাজ্যের গঠনের দিকে পরিচালিত ঘটনাগুলি ঘনিষ্ঠভাবে অনুসরণ করে। যেহেতু এই গল্পটি একেবারে শুরুতে সেট করা হয়েছে, এমনকি যারা স্টার ওয়ার্স বিদ্যার সাথে অপরিচিত তারাও বিভ্রান্ত না হয়ে সহজেই এটি দেখতে পারেন।

2. ক্যাপ্টেন আমেরিকা:গৃহযুদ্ধ

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

সম্ভবত, আপনি ইতিমধ্যেই এই মাস্টারপিসটি দেখেছেন৷ ক্যাপ্টেন আমেরিকা:সিভিল ওয়ার হল টাইটেলার মার্ভেল সুপারহিরো ফিল্ম সিরিজের তৃতীয় মুভি, যেখান থেকে শুরু হয় অ্যাভেঞ্জার্স:এজ অফ আলট্রন। ক্রিস ইভান্স, আশ্চর্যজনকভাবে যুদ্ধের নায়ক এবং "সুপারওল্ডার", স্টিভ রজার্স ওরফে তার ভূমিকার পুনরাবৃত্তি করেছেন। ক্যাপ্টেন আমেরিকা. মুভিটি একটি আঁটসাঁট প্লটকে কেন্দ্র করে যেখানে অ্যাভেঞ্জারদের ছিন্নভিন্ন করা হয়, ক্যাপ এবং আয়রন ম্যানকে বিপরীত প্রান্তে রাখে। তাছাড়া, মুভিটি বেশ কিছু নতুন চরিত্রের সাথে পরিচয় করিয়ে দেয়, যার মধ্যে পিটার পার্কার একে-এর একটি নতুন ছবি রয়েছে। স্পাইডারম্যান এবং ব্ল্যাক প্যান্থার।

3. ডন অফ জাস্টিস:ব্যাটম্যান বনাম সুপারম্যান

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

যদিও মুভিটি মিশ্র পর্যালোচনার সাথে দর্শকদের দ্বারা গ্রহণ করা হয়েছিল, এটি অস্বীকার করার কিছু নেই যে ডন অফ জাস্টিস প্রতিটি দিক থেকে 'দৃষ্টিতে অত্যাশ্চর্য' ছিল৷ ডন অফ জাস্টিস হল ম্যান অফ স্টিল (2013) এর সিক্যুয়াল এবং ডার্ক নাইটের বিরুদ্ধে সুপারম্যানকে পিট করে৷ এটি ওয়ান্ডার ওম্যান, অ্যাকুয়াম্যান, ফ্ল্যাশ এবং সাইবোর্গের মতো কিছু আইকনিক সুপারহিরোর পরিচয় দিয়ে আসন্ন জাস্টিস লীগের জন্য মঞ্চও সেট করে। আপনি যদি মার্ভেল মুভিগুলির সাথে তুলনা না করে এটি দেখেন তবে এটি অবশ্যই একটি লাইভ-অ্যাকশন ভূমিকায় ব্যাটম্যানের সর্বোত্তম অভিশাপ, হ্যান্ডস ডাউন। সেরা ফলাফলের জন্য, পরিচালকের কাটটি দেখুন এবং আপনি এই মুভিটির প্রশংসা করতে শুরু করবেন।

4. স্বাধীনতা দিবসের পুনরুত্থান

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

একটি চলচ্চিত্র যা দর্শকদের অবাক করে দিয়েছে তা হল স্বাধীনতা দিবসের পুনরুত্থান৷ যদিও এর পূর্বসূরি 1996 সালে মুক্তি পেয়েছিল একটি বড় বাণিজ্যিক সাফল্য, কেউ ভাবতে পারেনি যে পৃথিবীর অত্যধিক ব্যবহার করা প্লট এলিয়েনদের দ্বারা আক্রমণ করা কারও জন্য গুরুত্বপূর্ণ হবে। তা সত্ত্বেও, অভিনেতা উইল স্মিথ প্রাক্তন মুভি থেকে তার ভূমিকার পুনরাবৃত্তি না করা সত্ত্বেও, মুভিটি আসলে অত্যন্ত বিনোদনমূলক হয়ে উঠেছে। পূর্ববর্তী আক্রমণের 20 বছর পরে পুনরুত্থান ঘটে এবং উন্নত প্রযুক্তির সাথে একীভূত পৃথিবী দেখায়। তারা শীঘ্রই বুঝতে পারে যে তারা আরেকটি আক্রমণের হুমকির মধ্যে রয়েছে, যা শেষের চেয়ে অনেক বড়। যদিও এই মুভিটি প্রথম স্বাধীনতা দিবসের চলচ্চিত্রের মতো সফল ছিল না, তবে এর আঁটসাঁট প্লট এবং গতি এটিকে উপভোগ্য ঘড়িতে পরিণত করে৷

5. অ্যাসাসিনস ক্রিড

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

আপনি যদি গেমটি পছন্দ করেন, তাহলে এই সিনেমার জন্য আপনাকে কেন বরখাস্ত করা হবে না তার কোনো উপায় নেই৷ ক্রিসমাসের সপ্তাহে মুক্তির জন্য সমস্ত প্রস্তুত, অ্যাসাসিনস ক্রিড গেমগুলির মতো একই মহাবিশ্বে সেট করা হয়েছে এবং ক্যালাম লিঞ্চকে (মাইকেল ফাসবেন্ডার) অনুসরণ করে কারণ তিনি স্প্যানিশ ইনকুইজিশনের সময় বসবাসকারী তার পূর্বপুরুষের স্মৃতিগুলিকে পুনরুজ্জীবিত করতে বাধ্য হন৷ সিনেমাটি 21 st এ মুক্তির জন্য সেট করা হয়েছে৷ এই মাসের এবং গেম থেকে পাওয়া বেশ কিছু আইকনিক আইটেম এবং অন্যান্য স্টাফ ফিচার করবে।

6. ডাঃ স্ট্রেঞ্জ

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

এটিকে কল্পবিজ্ঞান বলা অপরাধ হবে৷ কিন্তু যেহেতু শিরোনামে 'ডাক্তার' বলা হয়েছে, তাই এর পেছনে অবশ্যই কিছু বিজ্ঞান আছে। ডাঃ স্ট্রেঞ্জ তারকাদের শীর্ষস্থানীয় সুপারহিরো ডঃ স্টিফেন স্ট্রেঞ্জের ভূমিকায় ব্রিটিশ অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ। গল্পটি তার উত্স সম্পর্কে বলে এবং কীভাবে সে একজন অহংকারী নিউরোসার্জন থেকে পৃথিবীর জাদুকর সুপ্রিমে পরিণত হয়েছিল। মুভিটি শ্বাসরুদ্ধকর ভিজ্যুয়াল এবং দীর্ঘ সময়ের মধ্যে সেরা চূড়ান্ত শোডাউনগুলির একটিতে লোড করা হয়েছে। যেহেতু ঘটনাগুলি অন্যান্য মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স মুভিগুলির মতো একই মহাবিশ্বে সেট করা হয়েছে, তাই এটি ভক্তদের জন্য অবশ্যই দেখা উচিত৷

7. এক্স-মেন:অ্যাপোক্যালিপস

2016 সালে অবশ্যই সায়েন্স-ফাই সিনেমা দেখতে হবে

আপনার বেশিরভাগই দ্য লাস্ট স্ট্যান্ড এবং উলভারিনের মতো ব্যর্থ হওয়ার পরে অবশ্যই X-Men ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিয়েছেন। কিন্তু ফার্স্ট ক্লাসের পর থেকে, এই সিনেমাগুলির সাথে অবশ্যই আরও অনেক আকর্ষণীয় ঘটছে। ফ্র্যাঞ্চাইজি 'অ্যাপোক্যালিপ্স'-এর সর্বশেষ অংশটি ভবিষ্যৎ অতীতের দিনগুলির পরে সংঘটিত হয়, যেখানে চার্লস জেভিয়ার এবং তার মিউট্যান্টদের দল 'এন সাবাহ নুর'-এর বিরুদ্ধে মুখোমুখি হয়, যাকে প্রথম বলে মনে করা হয়।

এই বছর মুক্তি পাওয়া আশ্চর্যজনক সিনেমার স্তুপ থেকে মাত্র কয়েকটি বেছে নেওয়া অবশ্যই কঠিন। উপরের তালিকায় রয়েছে এই বছরের সেরা মুভি রিলিজ যা প্রতিটি বিজ্ঞান কল্পকাহিনী বা একটি গ্যাজেট প্রধান অবশ্যই দেখা উচিত। এই সিনেমাগুলি এমন লোকেদের কাছেও একটি দুর্দান্ত ঘড়ি, যারা এই ধারার মধ্যে নেই, সম্পূর্ণরূপে ভিজ্যুয়াল মাস্টারপিস হিসাবে। আশা করি আপনি আমাদের তালিকার সাথে একমত। আপনার যদি আরও কোনো পরামর্শ থাকে, অনুগ্রহ করে নিচের মন্তব্য বিভাগে লিখুন।


  1. 6 সেরা ফ্রি উইন্ডোজ মুভি মেকার বিকল্প যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

  2. 11 লিনাক্স অ্যাপ আপনাকে আপনার পিসিতে ইনস্টল করতে হবে

  3. সেরা সায়েন্স-ফাই সিনেমা যা আপনি 2022 সালে মিস করতে পারবেন না

  4. 2022 সালে 15 পুটলকার বিকল্প সাইট – অনলাইনে সিনেমা দেখুন