কম্পিউটার

Windows 10 এ কিভাবে একটি সংরক্ষিত Wi-Fi পাসওয়ার্ড দেখতে হয়

Windows 10 এ একটি সংরক্ষিত Wi-Fi নেটওয়ার্কের পাসওয়ার্ড দেখতে হবে? Windows সেটিংস অ্যাপ বা কন্ট্রোল প্যানেলের মাধ্যমে Wi-Fi পাসওয়ার্ড প্রকাশ করে না। যাইহোক, কনসোল ব্যবহার করে প্লেইন টেক্সটে আপনার পাসওয়ার্ড দেখা এখনও সম্ভব।

আপনি যদি কমান্ড-লাইন ইন্টারফেসের সাথে পরিচিত না হন তবে চিন্তা করবেন না – আপনাকে শুধুমাত্র একটি কমান্ড টাইপ করতে হবে। পাওয়ারশেল খোলার মাধ্যমে শুরু করুন (স্টার্ট মেনুতে এটি খুঁজুন)। আপনি একটি কনসোল উইন্ডো খোলা দেখতে পাবেন৷

প্রম্পটে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন। আপনার প্রতিস্থাপন করা উচিত NETWORK আপনার Wi-Fi নেটওয়ার্কের ব্রডকাস্ট নামের (SSID) জন্য।

netsh wlan show profile name="NETWORK" key=clear

কমান্ড চালানোর জন্য এন্টার টিপুন।

Windows 10 এ কিভাবে একটি সংরক্ষিত Wi-Fi পাসওয়ার্ড দেখতে হয়

আপনি Wi-Fi সংযোগের সমস্ত বৈশিষ্ট্যের বিবরণ সহ তথ্যের একটি দীর্ঘ তালিকা দেখতে পাবেন। "নিরাপত্তা সেটিংস" শিরোনামটি দেখুন। এখানে, আপনি "কী বিষয়বস্তু" নামে একটি সম্পত্তি দেখতে পাবেন যা আপনার সংরক্ষিত পাসওয়ার্ড প্লেইন টেক্সটে প্রদর্শন করবে।

আপনি এখন পাওয়ারশেল উইন্ডোটি বন্ধ করতে পারেন, যাতে অন্য কেউ পাসওয়ার্ড দেখতে না পায়। যদিও এটি একটি স্বজ্ঞাত প্রক্রিয়া নয়, কমান্ডটি জানার পরে আপনার Wi-Fi পাসওয়ার্ড পাওয়া সহজ। এছাড়াও আপনি সংযোগের অন্যান্য অনেক বৈশিষ্ট্য দেখতে পাবেন, যার মধ্যে ব্যবহার করা নিরাপত্তা সেটিংস এবং Wi-Fi প্রকার।


  1. Windows 10 বা Windows 11-এ সংরক্ষিত Wi-Fi পাসওয়ার্ডগুলি কীভাবে দেখতে হয়

  2. ম্যাকে সংরক্ষিত ওয়াই-ফাই পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  3. উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সে কীভাবে ওয়াই-ফাই পাসওয়ার্ড দেখতে হয়

  4. Chrome-এ কিভাবে সেভ করা পাসওয়ার্ড দেখতে হয়