কম্পিউটার

কিভাবে আপনার Bing সার্চ ইতিহাস এবং Microsoft Edge ইতিহাস সাফ করবেন এবং আপনার গোপনীয়তার নিয়ন্ত্রণ নেবেন

কখনও কখনও এমন একটি মুহূর্ত হতে পারে যখন আপনি Bing-এ আপনার অনুসন্ধানের ইতিহাস সাফ করতে চাইতে পারেন। আপনি হয়তো বিব্রতকর কিছু দেখেছেন, সম্ভবত আপনি কিছু লুকাতে চান (একটি উপহারের ধারণা বলুন) অথবা আপনি কেবল আপনার গোপনীয়তা সম্পর্কে সচেতন হতে পারেন।

সাধারণত, এই সমস্ত সমস্যা এড়ানোর সর্বোত্তম উপায় হল একটি ইনপ্রাইভেট বা ছদ্মবেশী উইন্ডো খোলা এবং ব্রাউজ করা, কিন্তু সাধারণভাবে ব্রাউজ করার সময় আপনি কীভাবে আপনার গোপনীয়তার নিয়ন্ত্রণ করবেন? আজ, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি আপনার Bing সার্চ ইতিহাস এবং আপনার Microsoft Edge ইতিহাসও সাফ করতে পারেন৷

কিভাবে আপনার Bing সার্চ ইতিহাস সাফ করবেন

কিভাবে আপনার Bing সার্চ ইতিহাস এবং Microsoft Edge ইতিহাস সাফ করবেন এবং আপনার গোপনীয়তার নিয়ন্ত্রণ নেবেন

আপনার Bing সার্চ ইতিহাস সাফ করা আসলে বেশ সহজ। শুধু Bing.com এ যান, এবং তারপর স্ক্রিনের উপরের ডানদিকে হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন। তারপর আপনি অনুসন্ধানের ইতিহাস এ ক্লিক করতে পারেন যা আপনাকে Bing-এ আপনার অনুসন্ধানের তালিকায় নিয়ে যাবে। এছাড়াও আপনি অনুসন্ধান ইতিহাস পৃষ্ঠায় পেতে এই লিঙ্কে ক্লিক করতে পারেন. সেখান থেকে, আপনি একটি বাক্স দেখতে পাবেন যা বলে আপনার অনুসন্ধান পরিচালনা করুন বা সাফ করুন৷ আপনি সাফ করুন ক্লিক করতে চাইবেন আপনার সমস্ত অনুসন্ধান সাফ করতে এখানে বোতাম। এর মতই সহজ!

কিভাবে আপনার Microsoft Edge ইতিহাস পরিচালনা করবেন

কিভাবে আপনার Bing সার্চ ইতিহাস এবং Microsoft Edge ইতিহাস সাফ করবেন এবং আপনার গোপনীয়তার নিয়ন্ত্রণ নেবেন

Bing অনুসন্ধানগুলি সাফ করার পাশাপাশি, আপনি আরও গোপনীয়তার জন্য আপনার Microsoft Edge ইতিহাসও সাফ করতে পারেন। এটি কুকিজ সাফ করবে, যা প্রায়শই বিভিন্ন ওয়েবসাইট জুড়ে আপনাকে ট্র্যাক করতে ব্যবহৃত হয়। আপনি আপনার প্রোফাইল ছবির পাশে স্ক্রিনের উপরের ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করে এজ ইতিহাস সাফ করতে পারেন। তারপর, সেখান থেকে, ইতিহাস বেছে নিন .

তারপরে আপনি পপ-আপ মেনুতে তিনটি ফরোয়ার্ড-মুখী বিন্দুতে ক্লিক করতে পারেন এবং ইতিহাস পরিচালনা করুন বেছে নিতে পারেন। যাতে আপনি আপনার সম্পূর্ণ ইতিহাসের দিকে নজর দিতে পারেন। আপনি যে আইটেমগুলি মুছতে চান তা নির্বাচন করুন এবং তারপরে, মুছুন এ ক্লিক করুন৷ .

এছাড়াও আমরা আপনাকে ব্রাউজিং ডেটা সাফ করুন এ ক্লিক করার পরামর্শ দিই স্ক্রিনের শীর্ষে লিঙ্ক। এটি আপনাকে এজ-এর গোপনীয়তা পৃষ্ঠায় নিয়ে যাবে। এখান থেকে, আপনি ব্রাউজিং ইতিহাস, ডাউনলোড ইতিহাস, কুকিজ এবং সাইটের ডেটা, ক্যাশে ছবি এবং ফাইল এবং আরও অনেক কিছু সাফ করতে নির্বাচন করতে পারেন। শুধু একটি সময় পরিসীমা নির্বাচন করতে ভুলবেন না. আপনি যদি একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে থাকেন, তাহলে এটি আপনার সমস্ত ডিভাইসের ডেটা সাফ করবে৷

আপনি এখানে থাকাকালীন, এজ প্রাইভেসি পৃষ্ঠায় আপনার জন্য আমাদের কাছে একটি নোট রয়েছে৷ আপনি স্ক্রিনের শীর্ষে তিনটি বিন্দুতে ক্লিক করে, তারপর সেটিংস বেছে নিয়ে এটিতে যেতে পারেন এবং গোপনীয়তা বেছে নেওয়া . আমরা উপরে আমাদের স্ক্রিনশট হিসাবে দেখাচ্ছি, এজ-এ অনেকগুলি দুর্দান্ত গোপনীয়তা বৈশিষ্ট্য অন্তর্নির্মিত রয়েছে৷

আপনি কঠোর ক্লিক করতে চাইবেন৷ ট্র্যাকিং প্রতিরোধ থেকে সেটিংস। এছাড়াও আপনি ট্র্যাক করবেন না পাঠান এ ক্লিক করতে চাইবেন অনুরোধ, খুব. এছাড়াও, শুধুমাত্র অতি সুরক্ষিত হওয়ার জন্য, বোতামটি ক্লিক করতে ভুলবেন না যা বলে আপনার ওয়েব অভিজ্ঞতা ব্যক্তিগত করুন . এটি নিশ্চিত করবে যে আপনি ওয়েবে যা দেখছেন তা ব্যক্তিগতকরণের জন্য আপনার অনুসন্ধান এবং ওয়েব ডেটা ব্যবহার করা হচ্ছে না৷

কিভাবে আপনার Bing এবং Microsoft অ্যাকাউন্টের গোপনীয়তা সেটিংস পরিচালনা করবেন

কিভাবে আপনার Bing সার্চ ইতিহাস এবং Microsoft Edge ইতিহাস সাফ করবেন এবং আপনার গোপনীয়তার নিয়ন্ত্রণ নেবেন

আপনার অনুসন্ধান ইতিহাস সাফ করার পাশাপাশি, আপনি Bing এবং একটি Microsoft অ্যাকাউন্টের জন্য সেটিংসও পরিচালনা করতে পারেন। স্ক্রিনের উপরের ডানদিকে হ্যামবার্গার মেনুতে যান, গোপনীয়তা বেছে নিন। এটি Microsoft অ্যাকাউন্ট পৃষ্ঠার মাধ্যমে Bing-এর সাথে লিঙ্ক করা একটি Microsoft অ্যাকাউন্টের সাথে কাজ করে, তাই আপনি একটি দিয়ে সাইন ইন করতে চাইবেন।

তারপরে, অনুসন্ধানের ইতিহাস দেখুন এবং সাফ করুন, লেখা লিঙ্কটিতে ক্লিক করুন এখান থেকে, আপনি আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা সবকিছু যেমন ভয়েস অনুসন্ধান, Bing অনুসন্ধান, ব্রাউজিং ইতিহাস, মিডিয়া, অবস্থান এবং আরও অনেক কিছু সাফ করতে পারেন৷ শুধু তালিকার এন্ট্রিতে ক্লিক করুন এবং সাফ করুন ক্লিক করুন .

এছাড়াও, আপনি Bing সেটিংসে টগল করতে পারেন। স্ক্রিনের উপরের ডানদিকে হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন, সেটিংস বেছে নিন এবং তারপরে আরো নির্বাচন করুন। সেখান থেকে, আপনি বিং-এর সাথে সম্পর্কিত বিভিন্ন অনুসন্ধান সেটিংস পরিবর্তন করতে পারেন।

আপনি Google এবং Google অনুসন্ধানের সাথে একই কাজ করতে পারেন!

কিভাবে আপনার Bing সার্চ ইতিহাস এবং Microsoft Edge ইতিহাস সাফ করবেন এবং আপনার গোপনীয়তার নিয়ন্ত্রণ নেবেন

অবশ্যই, সবাই মাইক্রোসফ্ট ইকোসিস্টেমের সাথে যুক্ত নয়। আপনি যদি Chrome এবং Google এর সাথে থাকেন তবে আপনি একই জিনিসগুলিও করতে পারেন৷ উপরের ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করে এবং ইতিহাস বেছে নিয়ে আপনি Chrome এ আপনার ইতিহাস সাফ করতে পারেন। একটি শর্টকাট হিসাবে, আপনি আপনার কীবোর্ডে CTRL+H ক্লিক করতে পারেন। তারপর, ব্রাউজিং ডেটা সাফ করুন বেছে নিন লিঙ্ক এবং ডেটা সাফ করুন আপনার সম্পূর্ণ ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে।

অন্যান্য Google কার্যকলাপের জন্য এবং আপনার Google অনুসন্ধান ইতিহাস সাফ করার জন্য, আপনি Google আমার কার্যকলাপ পৃষ্ঠাতে যেতে পারেন। এখান থেকে. আপনি সার্চ অ্যাক্টিভিটি, অ্যান্ড্রয়েড অ্যাপ অ্যাক্টিভিটি এবং আরও অনেক কিছু দেখতে পাবেন। শুধু ফিল্টার বোতামে ক্লিক করুন এবং একটি সময় এবং তারিখ চয়ন করুন, ফিল্টার করার জন্য পণ্যটি নির্বাচন করুন এবং প্রয়োগ করুন এ ক্লিক করুন . তারপর আপনি তালিকার আইটেমের পাশে "X" নির্বাচন করে আপনার Google অ্যাকাউন্ট থেকে এই সম্পর্কিত ডেটা মুছে ফেলতে পারেন৷

We hope you found our guide helpful. Let us know how you usually keep yourself safe online by dropping us a comment below!


  1. আপনার কাজের ডেটা খুঁজে পেতে বিং-এ মাইক্রোসফ্ট অনুসন্ধান কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে Microsoft Edge এ স্বয়ংক্রিয়ভাবে ব্রাউজারের ইতিহাস সাফ করবেন

  3. কিভাবে আপনার Windows 10 কার্যকলাপের ইতিহাস চেক এবং মুছবেন

  4. Microsoft Edge Dev এ আপনার ডিফল্ট সার্চ ইঞ্জিন কিভাবে পরিবর্তন করবেন