কম্পিউটার

ডেস্কটপ অ্যাপে OneDrive থেকে Excel, Word, PowerPoint ফাইলগুলি কীভাবে খুলবেন

OneDrvie-এ ফাইল সংরক্ষণ করার সুবিধাগুলির মধ্যে একটি হল ওয়েবে অফিস ফাইলগুলি খোলার ক্ষমতা। এটি আপনাকে শুধুমাত্র আপনার OneDrive অ্যাকাউন্ট থেকে ফাইলের পূর্বরূপ দেখার অ্যাক্সেস দেয় না, তবে আপনি এটি সম্পাদনাও করতে পারেন। যাইহোক, এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে আপনি অফিস অ্যাপের ডেস্কটপ সংস্করণে ফাইলটি খুলতে চাইতে পারেন। আপনি কিভাবে এটি করতে পারেন তা এখানে একটি দ্রুত চেহারা।

পদ্ধতি 1:ফাইলের তালিকা থেকে

ডেস্কটপ অ্যাপে OneDrive থেকে Excel, Word, PowerPoint ফাইলগুলি কীভাবে খুলবেন

আমাদের প্রথম পদ্ধতিটি সবচেয়ে কম জটিল। OneDrive-এ আপনার ফাইলের তালিকা থেকে, ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং এ খুলুন ... বেছে নিন তারপরে আপনি স্ক্রিনে একটি প্রম্পট পাবেন, এই বলে যে এই সাইটটি খোলার চেষ্টা করছে .... এতে সম্মত হন, এবং খুলুন এ ক্লিক করুন . কয়েক সেকেন্ড পরে, দস্তাবেজটি অফিস অ্যাপের সম্পূর্ণ ডেস্কটপ সংস্করণে খোলা উচিত। যেহেতু এটি আপনার OneDrive থেকে দস্তাবেজটি টেনে নিয়ে যাচ্ছে, আপনার করা যেকোনো পরিবর্তন স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হবে, ফাইলটিকে আবার ম্যানুয়ালি সংরক্ষণ না করে এবং আপনার OneDrive অ্যাকাউন্টে পুনরায় আপলোড না করে।

পদ্ধতি 2:ফাইল থেকেই

ডেস্কটপ অ্যাপে OneDrive থেকে Excel, Word, PowerPoint ফাইলগুলি কীভাবে খুলবেন

আপনি যদি ইতিমধ্যে ওয়েবে ফাইলটি খুলে থাকেন তবে একটি অফিস অ্যাপে ফাইলটি খুলতে চাইলে দ্বিতীয় পদ্ধতিটি কার্যকর হতে পারে। এই পদ্ধতির সাহায্যে, আপনি ফাইল -এ ক্লিক বা ট্যাপ করতে চাইবেন অফিস ওয়েব অ্যাপের ভিতরে মেনু। তারপর, সেখান থেকে, সেভ এজ ক্লিক করুন . তারপরে আপনাকে একটি কপি ডাউনলোড করুন একটি বিকল্প দেখতে হবে . এটিতে ক্লিক করুন, এবং ফাইলটি ডাউনলোড হবে। একবার শেষ হয়ে গেলে, ডাউনলোড করা ফাইলটি অফিস ডেস্কটপ অ্যাপে খুলতে ক্লিক করুন। বিকল্পভাবে, আপনি আপনার ফাইলের তালিকায় ফাইলের নামের উপর ডান-ক্লিক করতে পারেন এবং ডাউনলোড বেছে নিতে পারেন এছাড়াও।

শুধু মনে রাখবেন, এই পদ্ধতিতে ফাইল ডাউনলোড করা জড়িত, তাই আপনার করা যেকোনো পরিবর্তন স্বয়ংক্রিয়ভাবে আপনার OneDrive-এ সংরক্ষিত হবে না। আপনি যখন আপনার সম্পাদনাগুলি শেষ করবেন, তখন আপনাকে মুছে ফেলতে হবে এবং তারপরে আপনার সম্পাদনাগুলি আপনার অ্যাকাউন্টে সংরক্ষণ করা হয়েছে তা নিশ্চিত করতে ফাইলটি পুনরায় আপলোড করতে হবে৷

OneDrive-এর জন্য অন্যান্য টিপস এবং কৌশল

এটি অফিস 365 অ্যাপের আমাদের গভীর ডাইভের সর্বশেষ এন্ট্রি। অতীতে, আমরা OneDrive এর জন্য কিছু অন্যান্য টিপস এবং কৌশল শেয়ার করেছি। এর মধ্যে রয়েছে আপনার পিসিকে OneDrive-এ ব্যাক আপ করা, ইমেল সংযুক্তিগুলি সংরক্ষণ করা এবং আরও অনেক কিছু। নির্দ্বিধায় এটি এখানে পরীক্ষা করে দেখুন, এবং মন্তব্যে আপনার মতামত আমাদের জানান৷


  1. উইন্ডোজের ফাইল এক্সপ্লোরারে ড্রপবক্স ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে খুলবেন

  2. Windows 10 এ SMC ফাইল কিভাবে খুলবেন?

  3. উইন্ডোজ 10 এ EMZ ফাইলগুলি কীভাবে খুলবেন

  4. স্থায়ীভাবে মুছে ফেলা এক্সেল ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?