কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট পাবেন (19H2)

মাইক্রোসফ্ট সম্প্রতি প্রকাশ করেছে যে উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট (19H2) প্রকাশের জন্য প্রস্তুত ছিল। যদিও এই সাইটের অধিকাংশ পাঠকই Windows Insiders ইতিমধ্যেই সর্বশেষ বিল্ড চালাচ্ছেন, আপনি যারা নতুন এবং Windows 10 এর সর্বশেষ বিল্ডে থাকতে চান তাদের জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷

আপনার কাছে দুটি বিকল্প আছে। আপনি আপডেট রিলিজ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে পারেন, অথবা এখনই রিলিজ প্রিভিউ রিং থেকে আপডেটটি ধরতে পারেন। রিলিজ প্রিভিউ রিং আপনাকে পরীক্ষার পর্যায় (উন্নয়ন শাখা হিসাবে পরিচিত) পাস করার পরে আপডেটগুলি পাওয়ার ক্ষমতা দেয়৷

(আপডেট):একটি নোট, আপনি যদি বর্তমানে মে 2019 আপডেটে থাকেন এবং Windows Insider Slow Ring-এ থাকেন, যদি আপনি আপনার Insider সেটিংস রিলিজ প্রিভিউতে পরিবর্তন করেন, তাহলে আপনি জিতবেন অবিলম্বে নভেম্বর 2019 আপডেট দেওয়া হবে না। এটি "আগামী সপ্তাহগুলিতে" উপলব্ধ হবে। আপনি আমাদের পোস্টে নভেম্বর 2019 প্রকাশের খবরে আরও জানতে পারেন, অথবা আপনার পিসি স্লো থেকে রিলিজ প্রিভিউতে সেট করুন এবং অপেক্ষা করুন।

আপনাকে যা করতে হবে তা এখানে। প্রথমত, আপনি যদি ইতিমধ্যে এটি না করে থাকেন তবে উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে যোগ দিন। এর পরে, আপনার Windows 10 কম্পিউটারে থাকাকালীন, সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে যান এবং "শুরু করুন" বোতামে ক্লিক করুন।

কিভাবে উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট পাবেন (19H2)

একবার আপনি "শুরু করুন" এ আলতো চাপুন বা ক্লিক করুন, আপনার Microsoft অ্যাকাউন্ট লিঙ্ক করুন। এটি সেই একই ইমেল অ্যাকাউন্ট হবে যা আপনি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের জন্য নিবন্ধন করতে ব্যবহার করেছিলেন৷

কিভাবে উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট পাবেন (19H2)

আপনি আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট লিঙ্ক করার পরে, আপনাকে তিনটি বিকল্প দেওয়া হবে। "শুধু ফাইল, অ্যাপস এবং ড্রাইভার" শিরোনামের বিকল্পটি নির্বাচন করুন। এই বিকল্পটি আপনাকে রিলিজ প্রিভিউ রিং-এ পৌঁছে দেবে এবং নভেম্বর 2019 আপডেট পাবে।

কিভাবে উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট পাবেন (19H2)

একবার আপনি "শুধু ফাইল, অ্যাপস এবং ড্রাইভার" নির্বাচন করলে নিশ্চিত বোতামে ট্যাপ করুন বা ক্লিক করুন। আপনাকে আপনার পিসি পুনরায় চালু করতে বলা হবে, তাই নিশ্চিত করুন যে আপনি সেই বিকল্পগুলিতে ট্যাপ বা ক্লিক করেছেন।

কিভাবে উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট পাবেন (19H2)

আপনার পিসি রিবুট করার পরে, আপনি সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে ফিরে যেতে পারেন এবং নিশ্চিত করুন যে এটি আপনার সেটিং হিসাবে "রিলিজ প্রিভিউ" দেখায়। আপনি সাহসী হতে পারেন এবং ফাস্ট রিং বা স্লো রিং নির্বাচন করতে পারেন, যদি আপনি উইন্ডোজ 10 এর বিকাশমূলক বিল্ডগুলি পরীক্ষা করতে চান।

কিভাবে উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট পাবেন (19H2)

আপনি এখন সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেটে যেতে পারেন, সর্বশেষ আপডেটটি পরীক্ষা করতে। আপনি এখন দেখবেন নভেম্বর 2019 আপডেট আপনার জন্য অপেক্ষা করছে। উপভোগ করুন! Windows 10 সব কিছুর জন্য, এখানে আমাদের Windows 10 পৃষ্ঠায় নজর রাখুন।


  1. Windows 10 মে 2019 আপডেটে কীভাবে আপনার দ্রুত অ্যাকশন সেট করবেন

  2. Windows 10 এ কিভাবে উইন্ডোজ আপডেট ব্যান্ডউইথ সীমিত করা যায়

  3. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 2022 আপডেট এখনই ইনস্টল করবেন