কম্পিউটার

উইন্ডোজ 10 এ সংরক্ষিত ওয়াই-ফাই পাসওয়ার্ডগুলি কীভাবে দেখবেন

আমরা একটি সংযুক্ত বিশ্বে বাস করি। Wi-Fi সর্বত্র আছে। এখানে একটি সংযোগ, সেখানে একটি নতুন পাসওয়ার্ড, এটি ট্র্যাক রাখা কঠিন৷

আপনি যদি ইতিমধ্যেই আপনার ল্যাপটপকে একটি নেটওয়ার্কের সাথে সংযুক্ত করে থাকেন এবং আপনি পাসওয়ার্ডটি খুঁজে পেতে চান যাতে আপনি একটি স্মার্টফোনকেও সংযুক্ত করতে পারেন? আপনাকে কি আবার নেটওয়ার্ক মালিকের কাছে পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করতে হবে, অথবা আপনি কি কোনোভাবে সেই তথ্যটি Windows 10 ল্যাপটপ থেকে পুনরুদ্ধার করতে পারবেন যা ইতিমধ্যে সংযুক্ত আছে? এটা আসলে বেশ সহজ।

প্রথমত, আপনার ল্যাপটপটিকে প্রশ্নবিদ্ধ নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে হবে। সেখান থেকে, একটি রান বক্স খুলুন এবং টাইপ করুন "ncpa.cpl।" আপনি এটি টাস্কবারের অনুসন্ধান বারে টাইপ করতে পারেন।

উইন্ডোজ 10 এ সংরক্ষিত ওয়াই-ফাই পাসওয়ার্ডগুলি কীভাবে দেখবেন

এখন, নেটওয়ার্কে ডান-ক্লিক করুন আপনি চান যেটির জন্য আপনি পাসওয়ার্ড জানতে চান, এবং তারপর স্থিতিতে ক্লিক করুন . এরপরে, ওয়্যারলেস প্রপার্টিজ এ ক্লিক করুন খোলা বাক্সে। নিরাপত্তা-এ নেভিগেট করুন ট্যাব, তারপর অক্ষর দেখান লেবেলযুক্ত চেক বক্সে ক্লিক করুন।

আপনি স্ক্রিনে প্রদর্শিত পাসওয়ার্ডটি দেখতে পাবেন, এবং আপনি এটি কপি এবং পেস্ট করতে পারেন, এটি লিখতে পারেন বা মনে রাখার জন্য যা যা করতে হবে তা করতে পারেন যাতে আপনি এটির সাথে আপনার অন্যান্য ডিভাইসগুলিকে সংযুক্ত করতে পারেন৷

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে জিজোমাথাইডিজাইনার


  1. Windows 10/11 এ কিভাবে সংরক্ষিত Wi-Fi পাসওয়ার্ড দেখতে হয়।

  2. Windows 10 বা Windows 11-এ সংরক্ষিত Wi-Fi পাসওয়ার্ডগুলি কীভাবে দেখতে হয়

  3. Windows 10 এ কিভাবে একটি সংরক্ষিত Wi-Fi পাসওয়ার্ড দেখতে হয়

  4. Chrome-এ কিভাবে সেভ করা পাসওয়ার্ড দেখতে হয়