কম্পিউটার

Windows 10 এ গড মোডে কিভাবে প্রবেশ করবেন এবং যাইহোক গড মোড কি?

আপনি যদি দীর্ঘদিনের উইন্ডোজ ফ্যান এবং ব্যবহারকারী হন, তাহলে আপনি উইন্ডোজের ফাইলগুলির মধ্যে লুকানো "গড মোড" নামক কিছু মনে রাখতে পারেন। সংক্ষেপে, উইন্ডোজের গড মোড আপনাকে একটি ফোল্ডারের মধ্যে থেকে অপারেটিং সিস্টেমের কন্ট্রোল প্যানেল সেটিংসে অ্যাক্সেস দেয়। উইন্ডোজে গড মোডের আসল নাম হল উইন্ডোজ মাস্টার কন্ট্রোল প্যানেল শর্টকাট Windows 10-এ ঈশ্বর মোড সক্ষম করা যতটা শোনা যায় তার চেয়ে অনেক সহজ৷

গড মোড আইটি-তে কাজ করে এমন উন্নত উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য সবচেয়ে সহায়ক; সেইসাথে আরও উন্নত উইন্ডোজ উত্সাহীদের। বেশিরভাগ গ্রাহক, আমার মতো, Windows 10-এ গড মোড সক্ষম করার কোনও ব্যবহার দেখতে পাবেন না, এটি আপনার স্মার্টফোনে আপনার বিকাশকারী সেটিংস সক্ষম করার মতো। আপনি যদি এটি চেষ্টা করে দেখতে চান, তবে, এখানে Windows 10-এ ঈশ্বর মোডে প্রবেশ করার উপায় রয়েছে৷

Windows 10-এ গড মোডে কীভাবে প্রবেশ করবেন

  1. নিশ্চিত করুন যে আপনার Microsoft সিস্টেম অ্যাকাউন্টে প্রশাসক বিশেষাধিকার রয়েছে৷
  2. Windows 10 ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং "একটি নতুন ফোল্ডার তৈরি করুন।"
  3. নতুন ফোল্ডারটিতে ডান ক্লিক করুন এবং ফোল্ডারটির নাম পরিবর্তন করুন:"GodMode৷ ED7BA470-8E54-465E-825C-99712043E01C} " এন্টার টিপুন এবং আপনি প্রস্তুত!

আপনি চাইলে, পুনঃনামকৃত ফাইল ফোল্ডারের শুরুতে ফোল্ডারের নাম, "GodMode" পরিবর্তন করতে পারেন। এখন, আপনি ফোল্ডার খুললে, আপনি বিভিন্ন সেটিংস দেখতে পাবেন যা আপনি ইচ্ছামত পরিবর্তন করতে পারেন। আপনি ডিভাইস এবং প্রিন্টার, অ্যাডমিনিস্ট্রেটর টুল, ইত্যাদি সহ প্রায় 30টি বিভিন্ন সেটিংস উপলব্ধ দেখতে পারেন। আপনি যখন আপনার GodMode ফোল্ডার খুলবেন তখন আপনি কী দেখতে পাবেন তার একটি উদাহরণ এখানে দেওয়া হল।

Windows 10 এ গড মোডে কিভাবে প্রবেশ করবেন এবং যাইহোক গড মোড কি?

Windows 10-এ কন্ট্রোল প্যানেল ব্যবহার করে আপনি যা খুঁজে পাবেন না এমন আশ্চর্যজনক কিছু নেই, তবে একটি ফোল্ডারে আপনার প্রয়োজন হতে পারে এমন সমস্ত মাস্টার কন্ট্রোল প্যানেল বিকল্প থাকা ভালো।

আপনি যদি এই নির্দেশিকাটিকে সহায়ক মনে করেন, তাহলে আমাদের How-to, Windows Insider, এবং Videos পৃষ্ঠাগুলিতে এইরকম আরও অনেক পোস্ট আছে৷ আপনি অন্য কোন টিউটোরিয়াল দেখতে চান দয়া করে মন্তব্যে আমাদের জানান!


  1. Windows 10 এ কিভাবে নিরাপদ মোডে প্রবেশ করবেন

  2. উইন্ডোজ গড মোড কি এবং উইন্ডোজ 10 এ কিভাবে এটি সক্ষম করবেন

  3. ApplicationFrameHost.exe কী এবং কীভাবে এটি মেরামত করবেন?

  4. উইন্ডোজ 11 গড মোড কী এবং আমি কীভাবে এটি ব্যবহার করব?