কম্পিউটার

মিডিয়া ক্রিয়েশন টুল ছাড়া কিভাবে Windows 10 ISO ডাউনলোড করবেন

উইন্ডোজ আইএসও ডাউনলোড করার প্রচুর উপায় রয়েছে, তবে এটি সাধারণত এমন একটি ওয়েবসাইটের মাধ্যমে হয় যা মাইক্রোসফ্ট দ্বারা সমর্থিত নয়। আপনি যদি Windows 10 ইনস্টল করার সবচেয়ে সহজ উপায় খুঁজছেন তবে আপনি Windows Media Creation Toolটিও ডাউনলোড করতে পারেন। যাইহোক, আমি Windows Media Creation Tool ব্যবহার না করে একটি Windows 10 ISO ফাইল ডাউনলোড করার একটি সহজ উপায় আবিষ্কার করেছি। দেখা যাচ্ছে, আপনার যা দরকার তা হল মাইক্রোসফ্ট এজ৷

উইন্ডোজ আইএসও ফাইলের জন্য অনেকগুলি ব্যবহার রয়েছে। আপনি যদি একটি ম্যাকের মালিক হন তবে আপনি এটিকে Windows 10 ইনস্টল করতে বা ভার্চুয়াল মেশিন অ্যাপ্লিকেশনে Windows 10 সেট আপ করতে ব্যবহার করতে পারেন৷ যেভাবেই হোক, আপনার একটি Windows 10 ISO ফাইলের প্রয়োজন হবে। যাইহোক, শুধুমাত্র বিনামূল্যে Windows 10 ISO ফাইল থাকা একটি বিনামূল্যের Windows লাইসেন্স নয়। ম্যাক ব্যবহারকারী, কাস্টম পিসি নির্মাতা, এবং যে কেউ ভার্চুয়াল মেশিনে ইনস্টল করছেন তাদের উইন্ডোজ 10 আইনত ইনস্টল করার জন্য একটি উইন্ডোজ পণ্য কী প্রয়োজন হবে।

আপনার যদি একটি Windows 10 পণ্য কী কেনার প্রয়োজন হয়, আপনি Microsoft স্টোর থেকে একটি ফিজিক্যাল কপি বা ডিজিটাল ডাউনলোড কিনতে পারেন। এখানে একটি Windows 10 পণ্য কী-এর দাম রয়েছে:

  1. Windows 10 Home $139.00
  2. Windows 10 Pro $199.99
  3. Windows 10 Pro for Workstations $309.00

এর বাইরে, মাইক্রোসফ্ট এজ ব্যবহার করে একটি Windows 10 ISO ফাইল ডাউনলোড করার ধাপগুলি এখানে রয়েছে৷

1. Microsoft Edge খুলুন৷
২. https://www.microsoft.com/en-us/software-download/windows10 এ যান।
3. Microsoft Edge মেনু খুলুন৷
৪. বিকাশকারী সরঞ্জামগুলি খুলুন


মিডিয়া ক্রিয়েশন টুল ছাড়া কিভাবে Windows 10 ISO ডাউনলোড করবেন
5. এমুলেশন ট্যাব খুলুন৷ মিডিয়া ক্রিয়েশন টুল ছাড়া কিভাবে Windows 10 ISO ডাউনলোড করবেন

6. ইউজারজেন্ট স্ট্রিং "অ্যাপল সাফারি (আইপ্যাড)" নির্বাচন করুন৷ ওয়েবপৃষ্ঠাটি পুনরায় লোড হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন৷

মিডিয়া ক্রিয়েশন টুল ছাড়া কিভাবে Windows 10 ISO ডাউনলোড করবেন

7. Windows 10 এবং আপনার ভাষা সেটিংস নির্বাচন করুন। Windows 10 এর 64-বিট বা 32-বিট সংস্করণ ডাউনলোড করুন। অনুগ্রহ করে মনে রাখবেন:ডাউনলোড লিঙ্ক 24 ঘন্টা পরে শেষ হয়ে যাবে।

আপনার ব্যবহারকারীকে Apple Safari (iPad) এ সেট করে, আপনি ডাউনলোড ওয়েবসাইটটিকে স্পুফিং করছেন এই ভেবে যে আপনি উইন্ডোজে নেই, এইভাবে আপনি মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে সম্পূর্ণভাবে বাইপাস করতে পারেন৷ বিবেচনা করার আরেকটি বিষয় হল আপনি যে Windows 10 ISO ডাউনলোড করেন সেটি হল Windows 10 এপ্রিল আপডেট এবং এতে জুন আপডেট (KB4284835) সহ নতুন কোনো আপডেট অন্তর্ভুক্ত নয়, তাই আপনাকে আপনার পিসি আপ রাখতে উইন্ডোজ আপডেট ব্যবহার করতে হবে- এখন পর্যন্ত. এছাড়াও, Windows Media Creation Tool ISO সংস্করণটি প্রায় 500 MB ছোট, যদি আপনার ফাইলের আকার নিয়ে উদ্বেগ থাকে। বিকল্পভাবে, আপনি যদি একজন উইন্ডোজ ইনসাইডার হন, তাহলে আপনি সর্বশেষ উইন্ডোজ ইনসাইডার প্রিভিউ বিল্ড আইএসওও ডাউনলোড করতে পারেন।


  1. Windows 11 মিডিয়া ক্রিয়েশন টুল (2022):এটি কিভাবে ব্যবহার করবেন

  2. Windows 11/10 এ কাজ করছে না মিডিয়া ক্রিয়েশন টুল কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Windows 11 মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করবেন এবং এর ব্যবহার

  4. Windows 10 মিডিয়া তৈরির টুল এবং এর ব্যবহার ডাউনলোড করুন