কম্পিউটার

TAInstaller.exe উচ্চ সম্পদ ব্যবহার করে HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স ইনস্টলার; এটি নিষ্ক্রিয় বা সরান

আপনার পিসি হঠাৎ ধীর হয়ে যাওয়ার লক্ষ লক্ষ কারণ থাকতে পারে। এটি একটি উইন্ডোজ আপডেট বা একটি রুজ সফ্টওয়্যার ইনস্টলেশন বা পটভূমিতে চলমান কিছু এবং সমস্ত CPU চক্র এবং মেমরি নেওয়া হতে পারে। আপনি যদি এমন অবস্থায় থাকেন, তাহলে টাস্ক ম্যানেজার কী চালাচ্ছে তা বিশ্লেষণ করাই সবচেয়ে ভালো উপায়। আপনি যদি এমন একটি প্রোগ্রাম দেখতে পান যা চ স্থানগুলি দেখায়, এবং প্রচুর মেমরি গ্রহণ করছে, তবে এটিতে কী ভুল হয়েছে তা বের করার সময়। আজ আমরা দেখছি কিভাবে TAInstaller.exe HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স ইন্সটলার উচ্চ সম্পদ ব্যবহার করে ঠিক করা যায় সমস্যা. আপনি এটি নিষ্ক্রিয় করতে পারেন বা এটি সরাতে পারেন৷

TAInstaller.exe HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স কি

আপনি যদি এই পরিষেবার বিবরণ দেখেন, তাহলে এটি বলে HP Touchpoint-এর বিশ্লেষণাত্মক পরিষেবা দ্বারা ব্যবহৃত টেলিমেট্রি তথ্য সংগ্রহ করে . এটি এইচপিতে টেলিমেট্রি ডেটা পাঠায়। আকর্ষণীয় যে HP প্রোগ্রামটির আসল নাম পরিষেবা থেকে আলাদা রেখেছে। এটিকে HP টাচপয়েন্ট ম্যানেজার বলা হয়।

TAInstaller.exe HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স আপনার Windows 10 পিসিতে কী করছে?

এটি প্রচুর মেমরি গ্রাস করে আপনার পিসিকে যথেষ্ট ধীর করে দেয়। যদিও আপনি এটি সব সময় দেখতে নাও পেতে পারেন, কিন্তু প্রোগ্রামের দ্বারা আকস্মিকভাবে মেমরি ব্যবহার করা PC এর সাথে একটি বিশাল সমস্যা তৈরি করে। মনে হচ্ছে সম্মতি ছাড়াই কম্পিউটারে HP Touchpoint Analytics ক্লায়েন্ট ইনস্টল করা হয়েছে। এটি Hp সমর্থন বা ফ্রেমওয়ার্কের আপডেট হিসাবে ব্যাকগ্রাউন্ডে ইনস্টল করা উচিত।

অ্যাপ্লিকেশন অনেক অ্যাপ্লিকেশন শুরু এবং বন্ধ করতে পারে; এটি ক্লায়েন্ট পরিষেবা এবং ইনস্টলার, কনসোল উইন্ডো হোস্ট, কমান্ড প্রম্পট, টাইমআউট-পজ কমান্ড প্রম্পট এবং আরও অনেক কিছু। কেউ কেউ এমনও রিপোর্ট করেছেন যে এটি অ্যান্টিম্যালওয়্যার পরিষেবাকে এখনই চালাতে পারে এবং তারপরে, ড্রাইভার ইনস্টলেশন যা ব্যর্থ হয়েছে।

সামগ্রিকভাবে এর ফলে প্রচুর মেমরি খরচ হয় এবং আপনি যখন অন্যান্য অ্যাপ্লিকেশন ব্যবহার করা শুরু করেন তখন পিসি গরম করে।

তাহলে HP টাচপয়েন্ট ম্যানেজার কি করে?

এটি এইচপি থেকে একটি সফ্টওয়্যার যা প্রশাসকদের ডিভাইসগুলি পরিচালনা করতে দেয়। অনেক সময় কর্মচারীদের তাদের নিজস্ব ল্যাপটপ কাজ করার অনুমতি দেওয়া হয় এবং এখানেই এটি ব্যবহার করা হয়। সফ্টওয়্যারটি নিশ্চিত করে যে কর্মক্ষেত্রে ডিভাইসটি কোম্পানির সমস্ত নিয়ম অনুসরণ করে৷

TAInstaller.exe উচ্চ সম্পদ ব্যবহার করে HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স ইনস্টলার

এটা সম্ভব যে আপনার অনুরূপ উপসর্গ থাকতে পারে, কিন্তু Windows পিসিতে HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স বা HP টাচপয়েন্ট ম্যানেজার নেই। তো চলুন প্রথমে চেক করুন আপনার কাছে আছে কিনা।

1] HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স পরিষেবা নিষ্ক্রিয় করুন

  1. services.msc টাইপ করুন রান প্রম্পটে (WIN +R) এবং এন্টার চাপুন।
  2. আপনার কাছে HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স ক্লায়েন্ট থাকলে পরবর্তী দেখুন পরিষেবাগুলিতে যদি এটি সেখানে এটি নিষ্ক্রিয় করে।
  3. পরিষেবার বিশদ বিবরণ খুলতে ডাবল-ক্লিক করুন।
  4. এটি নিষ্ক্রিয় করতে স্টপ নির্বাচন করুন এবং তারপরে স্টার্টআপের ধরনটি নিষ্ক্রিয় করে পরিবর্তন করুন৷
  5. এরপর, টাস্ক ম্যানেজার থেকে প্রক্রিয়াটি বন্ধ করে দিন যদি এটি এখনও চালু থাকে।

2] HP টাচপয়েন্ট ম্যানেজার আনইনস্টল করুন

TAInstaller.exe উচ্চ সম্পদ ব্যবহার করে HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স ইনস্টলার; এটি নিষ্ক্রিয় বা সরান

  • কন্ট্রোল প্যানেলে যান> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন
  • অনুসন্ধান করুন HP টাচপয়েন্ট ম্যানেজার .
  • একটি ডান-ক্লিক ব্যবহার করে আনইনস্টল করুন, এবং আনইনস্টল নির্বাচন করুন।

3] HP টাচপয়েন্ট ম্যানেজার থেকে আপনার ডিভাইস সরানো হচ্ছে

আমি নথিতে যা পড়েছি তাতে, আনইনস্টল করার প্রক্রিয়া চলাকালীন, আপনি HP টাচপয়েন্ট ম্যানেজার অ্যাকাউন্ট থেকে আপনার ডিভাইসটি সরানো বেছে নিতে পারেন। যদি আপনি এটি এড়িয়ে যান, শুধুমাত্র প্রশাসক পরে HP টাচপয়েন্ট ম্যানেজার ওয়েব পোর্টাল থেকে ডিভাইসটি সরাতে পারেন৷

ড্রাইভটি সরাতে, আপনাকে আপনার অ্যাকাউন্টের নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। একবার যাচাই হয়ে গেলে, আপনি HP টাচপয়েন্ট ম্যানেজার অ্যাকাউন্ট থেকে আন-এনরোল করা বেছে নিতে পারেন।

যদি আপনার পিসি কোনো কোম্পানির পরিচালিত ডিভাইসের অংশ না হয়, তাহলে আপনার পিসিতে কেন প্রোগ্রামটি উপলব্ধ তা অনুমান করা সত্যিই কঠিন হবে। অনেক সময় আমি দেখেছি লোকেদের OEM সফ্টওয়্যার নিয়ে কিছুটা পরীক্ষা-নিরীক্ষা করতে, এবং যদি আপনি এটির কারণে এটি ইনস্টল করে থাকেন তবে এটি সরানোর সময় এসেছে৷

TAInstaller.exe উচ্চ সম্পদ ব্যবহার করে HP টাচপয়েন্ট অ্যানালিটিক্স ইনস্টলার; এটি নিষ্ক্রিয় বা সরান
  1. IgfxEM.exe উচ্চ সিপিইউ ব্যবহারের জন্য 5টি সেরা সমাধান?

  2. PnkBstrA.exe প্রক্রিয়া – এটি কী, ব্যবহার এবং কীভাবে এটি সরাতে হয়

  3. officeclicktorun.exe উচ্চ ডিস্ক ব্যবহার কীভাবে ঠিক করবেন

  4. ফিক্স:উইন্ডোজ মডিউল ইনস্টলার ওয়ার্কার উচ্চ সিপিইউ ব্যবহার? Tiworker.exe কি?