কম্পিউটার

উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন

আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আপনি কীভাবে আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমে এক্সিকিউটেবল (.exe) ফাইলগুলিকে আপনার পছন্দ মতো কাস্টমাইজ করতে পারবেন? অথবা আপনি কি কখনও এক্সিকিউটেবল ফাইলের আইকন পরিবর্তন করতে চেয়েছেন, যাতে এটি দেখতে সুন্দর হয়?

যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে আমাদের কাছে আপনার জন্য একটি বিশেষ উপযোগিতা আছে, যাকে বলা হয় রিসোর্স হ্যাকার , যা আপনাকে সাহায্য করতে পারে পুনঃনামকরণ, পরিবর্তন, দেখতে, যোগ বা মুছে ফেলতে একটি এক্সিকিউটেবল এবং একটি রিসোর্স ফাইলের বিষয়বস্তু। এবং আরও কী, এটি বিনামূল্যে উপলব্ধ৷ .

রিসোর্স হ্যাকার কিভাবে ব্যবহার করবেন

মনে রাখবেন যে এই টিউটোরিয়ালটি শুধুমাত্র উন্নত ব্যবহারকারীদের জন্য। আপনার প্রয়োজন অনুযায়ী আপনার এক্সিকিউটেবল বা রিসোর্স ফাইল পরিবর্তন করতে আপনি অনুসরণ করতে পারেন এমন পদক্ষেপগুলি এখানে রয়েছে। কিন্তু আপনি শুরু করার আগে, প্রথমে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন:

1. প্রথমে আপনাকে ইনস্টল করতে হবে৷ আপনার 32-বিট উইন্ডোজ অপারেটিং সিস্টেমে রিসোর্স হ্যাকার। আপনি এটি না পেয়ে থাকলে, আপনি এটি এখানে পেতে পারেন বিনা মূল্যে।

উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন

2. একবার আপনি এটি ইনস্টল করলে, ডান-ক্লিক করুন৷ আপনি যে ফাইলটি পরিবর্তন করতে চান তাতে রিসোর্স হ্যাকার ব্যবহার করে খুলুন নির্বাচন করুন .

উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন

3. একটি উইন্ডো খুলবে যা আপনি যে ফাইলটি পরিবর্তন করতে চান তার আইকন, স্ট্রিং টেবিল, RCData, আইকন গ্রুপ, সংস্করণ তথ্য ইত্যাদি বিষয়বস্তু প্রদর্শন করবে৷

উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন

4. এখন আপনি যা চান তা পরিবর্তন করতে পারেন (প্রকৃত এক্সিকিউটেবল বিষয়বস্তু বাদ দেওয়া হয়েছে)। উদাহরণ স্বরূপ, ধরুন আপনি আইকনটি পরিবর্তন করতে চান আপনার এক্সিকিউটেবল বা রিসোর্স ফাইলের। এটি করতে, আইকন ট্যাবটি প্রসারিত করুন ৷ এবং রিসোর্স হ্যাকার উইন্ডোর ডানদিকে আইকন না দেখা পর্যন্ত প্রসারিত করতে থাকুন।

5. সেই আইকন ফাইলটি নির্বাচন করুন এবং অ্যাকশন ট্যাবে ক্লিক করুন৷ . এখানে আপনি বিভিন্ন ক্রিয়া দেখতে পাবেন যা আপনি নির্বাচিত ফাইলের সাথে সম্পাদন করতে পারেন।

6. প্রতিস্থাপন আইকন-এ ক্লিক করুন . একটি নতুন উইন্ডো খুলবে। এখন আপনি যে .ico (আইকন) ফাইলটি ব্যবহার করতে চান তার অবস্থানে ব্রাউজ করুন।

উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন

7. এখন সেই ফাইলটি নির্বাচন করুন এবং প্রতিস্থাপন এ ক্লিক করুন . উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন

8. আপনি সফলভাবে আপনার .exe ফাইলের আইকন প্রতিস্থাপন করেছেন। ফাইল সংরক্ষণ করুন৷ পছন্দসই স্থানে। উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন

এক্সিকিউটেবল বা রিসোর্স ফাইলের বিষয়বস্তু পরিবর্তন করার সময় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করুন কারণ এই দুটিতেই গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।

যদি কিছু ভুল হয়ে যায়, সিস্টেম ফাইলগুলি পুনরুদ্ধার করতে সিস্টেম রিস্টোর বা সিস্টেম ফাইল চেকার চালান৷

রেডউড রিসোর্স এক্সট্র্যাক্টরও দেখুন!

উইন্ডোজ পিসিতে রিসোর্স হ্যাকার কীভাবে ব্যবহার করবেন
  1. উইন্ডোজ 11 বা উইন্ডোজ 10 এ কীভাবে ইমোজি ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 11 বা উইন্ডোজ 10 এ কীভাবে ইমোজি ব্যবহার করবেন

  3. উইন্ডোজ 10-এ ফাইল এক্সপ্লোরার কীভাবে ব্যবহার করবেন - বৈশিষ্ট্য এবং শর্টকাট

  4. Windows 10 এ সুরক্ষিত ব্যাকআপ করতে ফাইলের ইতিহাস কীভাবে ব্যবহার করবেন